কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

আপনি কি আইটি ডিগ্রি নিয়ে সাইবার নিরাপত্তায় চাকরি পেতে পারেন?

সাইবার নিরাপত্তায় উচ্চ বেতনের চাকরি পাওয়ার সর্বোত্তম উপায় হল নিজেকে শিক্ষিত করা। একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত অধিকাংশ প্রবেশ-স্তরের সাইবারসিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

বেশিরভাগ প্রকৌশলী এবং কম্পিউটার বিজ্ঞানী যারা নেটওয়ার্কের নেতৃত্ব দেন তাদের স্নাতক ডিগ্রি প্রয়োজন। নেটওয়ার্ক নিরাপত্তায় একটি এন্ট্রি-লেভেল কাজের জন্য ন্যূনতম শিক্ষার স্তর হল একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সহযোগী ডিগ্রী। যাইহোক, বেতন স্কেল আংশিকভাবে শিক্ষার স্তরের উপর নির্ভর করে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

সাইবার সিকিউরিটি ডিগ্রি কি মূল্যবান?

বর্তমান প্রযুক্তিতে প্রত্যয়িত হওয়া ভাল, কিন্তু শংসাপত্র নতুন প্রযুক্তি শেখার ভিত্তি স্থাপন করে না, সেগুলিকে অনেক কম বিকাশ করে। আপনি কম্পিউটার বিজ্ঞান বা সাইবারসিকিউরিটি অধ্যয়ন করতে যাচ্ছেন কিনা তা কোন ব্যাপার না। যেটা গুরুত্বপূর্ণ তা হল আপনি একটি কঠিন শিক্ষা পান।

সাইবার নিরাপত্তা কি একটি ডিগ্রি?

সাইবার সিকিউরিটিতে BS এবং কম্পিউটার সায়েন্সে BS হল সাইবার সিকিউরিটি পেশাদারদের মধ্যে সবচেয়ে সাধারণ দুটি স্নাতক ডিগ্রী। সাইবারসিকিউরিটি প্রোগ্রাম আছে যেগুলো সাইবারসিকিউরিটি অ্যানালাইসিস, ডিজিটাল ফরেনসিক, সাইবার সিকিউরিটি অ্যানালাইসিস, ডিজিটাল ফরেনসিক, সিস্টেম সিকিউরিটি, নেটওয়ার্ক সিকিউরিটি এবং ক্লাউড কম্পিউটিং এর মতো ক্ষেত্রে সিস্টেম অপশনের মতো বিষয়গুলিতে বিশেষজ্ঞ।

সাইবার নিরাপত্তা বিষয়ে স্নাতক ডিগ্রি নিয়ে আমি কোন চাকরি পেতে পারি?

তথ্য নিরাপত্তার জন্য একজন ম্যানেজার। তথ্য আশ্বাস দলের একজন সদস্য। তথ্য প্রযুক্তি নিরাপত্তা পরামর্শক। তথ্য নিরাপত্তা ক্ষেত্রে পেশাদার. তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ বিশ্লেষক.

সাইবার সিকিউরিটিতে কাজ করার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

অ্যাসোসিয়েট ডিগ্রী সহ একটি এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশন পাওয়া সম্ভব হতে পারে, তবে বেশিরভাগ ভূমিকার জন্য সাইবার সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স বা তথ্য প্রযুক্তির মতো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন৷

সাইবার নিরাপত্তার জন্য ডিগ্রি কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার শুরু করার জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো প্রাসঙ্গিক সার্টিফিকেশন অবশ্যই সহায়ক হবে। যেহেতু আপনি এতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছেন, আপনি সাইবার নিরাপত্তার বিষয়ে কতটা গুরুতর তা দেখান। আপনি এটির কিছু প্রাথমিক জ্ঞানও প্রদর্শন করেন।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়।

সাইবার নিরাপত্তায় ডিগ্রী পাওয়া কি কঠিন?

অন্যান্য ডিগ্রির বিকল্পগুলির মতো, সাইবার সুরক্ষা ডিগ্রিগুলি মানবিক বা ব্যবসার মতো অ-গবেষণা মেজরগুলির তুলনায় বেশি চ্যালেঞ্জিং হতে থাকে তবে সাধারণত বিজ্ঞান এবং প্রকৌশলের ডিগ্রিগুলির মতো কঠিন নয় যেখানে উল্লেখযোগ্য পরিমাণে গবেষণা বা পরীক্ষাগার প্রশিক্ষণ জড়িত থাকে।

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সামগ্রিকভাবে সাইবার নিরাপত্তা শিল্পে ক্যারিয়ারের অনেক সুযোগ রয়েছে। বেশ কয়েকটি দেশে কর্মীদের ঘাটতি রয়েছে, যা চীনে তুলনামূলকভাবে কম বেকারত্বের হারকে দায়ী করা যেতে পারে। আপনার কাছে প্রয়োজনীয় দক্ষতা থাকলে আপনি কখনই সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে দীর্ঘ সময়ের জন্য বেকার থাকবেন না৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?