কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির জন্য আমি কিসের জন্য আবেদন করতে পারি?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

বেশিরভাগ প্রকৌশলী এবং কম্পিউটার বিজ্ঞানী যারা নেটওয়ার্কের নেতৃত্ব দেন তাদের স্নাতক ডিগ্রি প্রয়োজন। নেটওয়ার্ক নিরাপত্তায় একটি এন্ট্রি-লেভেল কাজের জন্য ন্যূনতম শিক্ষার স্তর হল একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সহযোগী ডিগ্রী। যাইহোক, বেতন স্কেল আংশিকভাবে শিক্ষার স্তরের উপর নির্ভর করে।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রি কি?

সফ্টওয়্যার ইনস্টল করে এবং সিস্টেম আপগ্রেড করার মাধ্যমে, তারা একটি কম্পিউটার নেটওয়ার্ক নিরাপদ থাকার সম্ভাবনা বাড়িয়ে তোলে। ফার্ম নেটওয়ার্ক ডেটা ট্রান্সমিশন বিশ্লেষণ করে, সেইসাথে, নেটওয়ার্কের গোপনীয়তা সিস্টেমের কোন ক্ষেত্রগুলি দুর্বল তা নির্ধারণ করতে৷

আপনি কি আইটি ডিগ্রি নিয়ে সাইবার নিরাপত্তায় চাকরি পেতে পারেন?

সাইবার নিরাপত্তায় উচ্চ বেতনের চাকরি পাওয়ার সর্বোত্তম উপায় হল নিজেকে শিক্ষিত করা। একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত অধিকাংশ প্রবেশ-স্তরের সাইবারসিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

সাইবার সিকিউরিটি কাজ কি ভাল বেতন দেয়?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে, গড় বেতন $90,000 থেকে $160,000 পর্যন্ত হয়, এবং বেতনটি উপযুক্ত। আপনার পরিকাঠামোকে নিরাপদ ও সুরক্ষিত রাখার জন্য এই নিরাপত্তা পেশাদারদের নিরাপত্তা ব্যবস্থা তৈরি করা, পরিকল্পনা করা এবং বাস্তবায়ন করা জড়িত৷

সাইবার নিরাপত্তার সাথে মোকাবিলা করতে হয় এমন ৫টি ক্যারিয়ার কী কী?

একজন অপরাধী তদন্তকারী যিনি তথ্য সুরক্ষায় বিশেষজ্ঞ। ডিজিটাল ফরেনসিক বিশেষজ্ঞ, ডিজিটাল ফরেনসিক ক্ষেত্রের একজন বিশ্লেষক। সাইবার নিরাপত্তা এবং ফরেনসিক এলাকায় সাইবার নিরাপত্তা ঘটনা প্রতিক্রিয়া. সাইবার-অপরাধী তদন্তে বিশেষজ্ঞ বিশ্লেষক। আমি একজন ডিজিটাল ফরেনসিক টেকনিশিয়ান হিসেবে কাজ করি। বর্তমানে সাইবার নিরাপত্তা ফরেনসিক বিশ্লেষক হিসেবে নিযুক্ত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  2. আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার সাথে আমি কোন ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য গেম তত্ত্ব কি করতে পারে?