কম্পিউটার

ক্যুইজলেট নিচের কোনটি টেনেবল নেটওয়ার্ক সিকিউরিটি® থেকে একটি দুর্বলতা স্ক্যানার পণ্য?

নিম্নলিখিত কোনটি একটি দুর্বলতা স্ক্যানার?

নিরাপত্তা পেশাদাররা Nmap কে সেরা ফ্রি এবং ওপেন সোর্স নেটওয়ার্কিং স্ক্যানিং টুলগুলির মধ্যে একটি বলে মনে করেন। Nmap দ্বারা প্রোবগুলি নেটওয়ার্কে হোস্টগুলি আবিষ্কার করতে এবং তাদের অপারেটিং সিস্টেমগুলি বের করতে ব্যবহৃত হয়। এই বৈশিষ্ট্যটির সাহায্যে একাধিক বা একক দুর্বলতা সনাক্ত করা যেতে পারে।

টেনেবল কি একটি দুর্বলতা স্ক্যানার?

Tenable-এর মাধ্যমে, আপনি সম্পূর্ণ দৃশ্যমানতা অর্জন করতে এবং পদক্ষেপ নিতে আপনার সমগ্র পরিবেশ জুড়ে সহজেই দুর্বলতার মূল্যায়ন পরিচালনা করতে পারেন। Nessus-এর মাধ্যমে, আপনি 47,000টিরও বেশি অনন্য সম্পদের কভারেজ পান, যেমন IT এবং OT ডিভাইস এবং অপারেটিং সিস্টেম চালিত ডিভাইস, সেইসাথে অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার।

ভালনারেবিলিটি টেস্ট কুইজলেট করতে কোন টুল ব্যবহার করা হয়?

দুর্বলতা স্ক্যানিংয়ের জন্য SQLMap ব্যবহার করা এই দৃশ্যের জন্য সেরা বিকল্প কারণ এটি একটি ফোকাসড ডাটাবেস দুর্বলতা স্ক্যানার৷

একটি দুর্বলতা স্ক্যানার কুইজলেটের উদ্দেশ্য কী?

দুর্বলতা স্ক্যানার দ্বারা পাওয়া বিভিন্ন দুর্বলতা এবং পরিচিত নিরাপত্তা সমস্যাগুলিকে কাজে লাগিয়ে আক্রমণ করা যেতে পারে। পরিচিত দুর্বলতাগুলি ডেটাবেস বা অভিধানে সংরক্ষণ করা হয় এবং সেই ডেটা সম্পর্কিত স্ক্যানার সফ্টওয়্যার পরীক্ষা সিস্টেমগুলি।

সর্বোত্তম দুর্বলতা স্ক্যানার কি?

আমি এক্সপোজার অভাব মনে. আপনি ইন্টারনেটে Nmap খুঁজে পেতে পারেন। OpenVAS এর একটি বিনামূল্যের সংস্করণ এখানে পাওয়া যাচ্ছে... আমি কোয়ালিস গার্ড... কোয়ালিসের একটি স্ক্যানিং টুল; একটি ওয়েব অ্যাপ্লিকেশন স্ক্যানার অন্তর্ভুক্ত করে... আমি সেন্ট..... .. এটি একটি টেনেবল। Ip360 হল Tripwire নিরাপত্তা প্ল্যাটফর্ম।

সাধারণ দুর্বলতা স্ক্যানিং সিস্টেম কি?

একটি স্বয়ংক্রিয় দুর্বলতা স্ক্যানার একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্ক, সিস্টেম এবং অ্যাপ্লিকেশনের দুর্বলতা আছে কিনা তা পরীক্ষা করতে ব্যবহার করা হয় যা তাদের আক্রমণের জন্য প্রকাশ করতে পারে। এখানে চারটি প্রতারণা-ভিত্তিক সুরক্ষা সরঞ্জাম রয়েছে যা আপনার নেটওয়ার্ককে আরও সুরক্ষিত করে তুলবে৷

আপনি কীভাবে একটি দুর্বলতা স্ক্যান করবেন?

প্রথম ধাপ হল ঝুঁকি চিহ্নিত করা এবং বিশ্লেষণ করা। পরবর্তী ধাপ হল নীতি এবং পদ্ধতি ব্যবহার করে একটি দুর্বলতা স্ক্যান করা। তৃতীয় ধাপটি নির্ধারণ করা হচ্ছে কোন ধরনের দুর্বলতা স্ক্যান বিদ্যমান।. চতুর্থ ধাপ হল স্ক্যান কনফিগার করা। পরবর্তী ধাপ হল একটি স্ক্যান করা... সম্ভাব্য ঝুঁকির মূল্যায়ন এবং বিবেচনা হল ধাপ ছয় এবং সাত। আপনাকে অবশ্যই 7 ধাপে স্ক্যানের ফলাফল ব্যাখ্যা করতে হবে।

Tenable vulnerability স্ক্যান কি?

দুর্বলতাগুলির মূল্যায়নে সম্ভাব্য দুর্বলতাগুলি সনাক্ত এবং মোকাবেলা করার জন্য হুমকির জন্য আপনার সংস্থার সমস্ত আক্রমণের পৃষ্ঠতল স্ক্যান করা এবং পর্যবেক্ষণ করা জড়িত। আপনার সংস্থাকে অবশ্যই তার নেটওয়ার্ক রক্ষা করতে এবং দুর্বলতা রোধ করতে পদক্ষেপ নিতে হবে।

নেসাস কি একটি দুর্বলতা স্ক্যানার?

নেসাস একটি প্রাচীন গ্রীক পৌরাণিক প্রাণী। একটি বাহ্যিক নিরাপত্তা সমাধানের একটি উদাহরণ হল Nessus, যা কম্পিউটার সিস্টেমগুলিকে দূর থেকে স্ক্যান করে এবং আপনার কম্পিউটারে অ্যাক্সেস পাওয়ার জন্য দূষিত হ্যাকারদের দ্বারা শোষিত হতে পারে এমন কোনো হুমকি খুঁজে পেলে একটি সতর্কতা জারি করে৷

Tenable SC স্ক্যান কিসের জন্য?

Tenable টিম আপনার নেটওয়ার্ক সম্পদের সঠিক বোধগম্যতা অর্জনের জন্য আবিষ্কার স্ক্যানের সুপারিশ করে, সেইসাথে আপনার সম্পদগুলি কতটা দুর্বল তা বোঝার জন্য দুর্বলতার মূল্যায়ন। মিথ্যা ইতিবাচকতা হ্রাস করার পাশাপাশি, উভয় পদ্ধতি কনফিগার করা একটি সংস্থাকে তার নিরাপত্তা ভঙ্গিতে একটি বিস্তৃত চেহারা দেয়।

কোন টুলটি একটি দুর্বলতা পরীক্ষা করতে ব্যবহৃত হয়?

ওয়েব অ্যাপ্লিকেশন নিরাপত্তা নিশ্চিত করার জন্য, Nikto2 হল ওপেন সোর্স দুর্বলতা স্ক্যানিং সফটওয়্যার। ওয়েব অ্যাপ্লিকেশনে দুর্বলতা খোঁজার আরেকটি টুল হল Netsparker, যা দুর্বলতা খুঁজে বের করার জন্য একটি স্বয়ংক্রিয় স্ক্যানিং বৈশিষ্ট্য রয়েছে। OpenVAS এর একটি বিনামূল্যের সংস্করণ এখানে উপলব্ধ... আমি W3AF এর সাথে একমত... এটি একটি আর্থ্রোপড। এটি Acunetix এর একটি পণ্য... আপনি ইন্টারনেটে Nmap খুঁজে পেতে পারেন। OpenSCAP প্রকল্প।

সবচেয়ে জনপ্রিয় দুর্বলতা স্ক্যানিং টুল কোনটি?

সারা বিশ্বে Nessus-এর দুই মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে, যা এটিকে সবচেয়ে জনপ্রিয় দুর্বলতা স্ক্যানারগুলির মধ্যে একটি করে তুলেছে। তাছাড়া, Nessus 59,000 এর বেশি দুর্বলতা স্ক্যান করে, ব্যাপক কভারেজ প্রদান করে।

ভালনারেবিলিটি অ্যাসেসমেন্টের সাথে কোন টেস্টিং সবচেয়ে ভালো ব্যবহার করা হয়?

অভ্যন্তরীণ এবং বাহ্যিক দুর্বলতার সবচেয়ে ব্যাপক মূল্যায়ন হোয়াইট-বক্স অনুপ্রবেশ পরীক্ষার উপর ভিত্তি করে, যা গণনা পরীক্ষার জন্য আদর্শ।

একটি দুর্বলতা স্ক্যানারের উদ্দেশ্য কী?

একটি দুর্বলতা স্ক্যানার দিয়ে একটি নেটওয়ার্ক, সিস্টেম বা অ্যাপ্লিকেশন স্ক্যান করে নিরাপত্তা দুর্বলতাগুলি আবিষ্কার করা যেতে পারে। কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক, অ্যাপ্লিকেশন, এবং পদ্ধতিগুলি সাধারণত দুর্বলতা স্ক্যানার ব্যবহার করে সুরক্ষা দুর্বলতার জন্য স্ক্যান করা হয়৷

প্রমাণপত্রযুক্ত এবং অ-প্রমাণপত্রবিহীন দুর্বলতা স্ক্যান কুইজলেটের মধ্যে প্রধান পার্থক্য কী?

আপনি যখন একটি শংসাপত্রযুক্ত দুর্বলতা স্ক্যান বনাম একটি নন-প্রমাণপত্রবিহীন দুর্বলতা স্ক্যান করেন (যেটি আমরা সুপারিশ করি), আপনি আরও নির্ভুল কারণ আপনার কাছে সিস্টেম অ্যাক্সেস করার জন্য প্রয়োজনীয় শংসাপত্র রয়েছে৷ নিরাপদ হওয়ার পাশাপাশি, অডিটিং কাস্টমাইজ করা যেতে পারে।

নেসাস ব্যবহার করার সুবিধা কী?

অ্যাডভান্টেজ নেসাস স্ক্যানিং ব্যবহার করে শারীরিক, ভার্চুয়াল এবং ক্লাউড পরিবেশে দুর্বলতা, কনফিগারেশন সমস্যা এবং ম্যালওয়্যার সনাক্ত করতে সক্ষম। টেনেবলের নেসাস স্ক্যানারের জন্য একটি ওয়েব পেজ রয়েছে যার উপর ব্যাপক তথ্য রয়েছে৷


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?