কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সবচেয়ে উপযুক্ত?

সাইবার নিরাপত্তার জন্য কোন ধরনের ডিগ্রি সবচেয়ে ভালো?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যার নিয়ে কাজ করে। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। এটি ক্লাউড কম্পিউটিং। তথ্য প্রযুক্তি ব্যবস্থাপনা। তথ্যের নিরাপত্তা এবং নিশ্চয়তা।

নেটওয়ার্কের জন্য সবচেয়ে ভালো নিরাপত্তা কি?

অনেক লোক Bitdefender ব্যবহার করে - উপলব্ধ সেরা নেটওয়ার্ক নিরাপত্তা পণ্যগুলির মধ্যে একটি। একাধিক নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের জন্য সেরা নিরাপত্তা সমাধান হল Avast CloudCare। সেরা নেটওয়ার্ক নিরাপত্তা টুল হল Firemon. রিয়েল টাইমে ওয়াচগার্ড মনিটরিং হল সেরা বিকল্প। নেটওয়ার্ক দুর্বলতা ব্যবস্থাপনার পরিপ্রেক্ষিতে, কোয়ালিস হল সেরা পণ্য।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালন করার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

আমি যদি হ্যাকার হতে চাই তাহলে আমার কোন প্রধান বিষয়গুলি নেওয়া উচিত?

একজন হ্যাকার যিনি নৈতিক হ্যাকিং অনুশীলন করেন তার একটি স্নাতক ডিগ্রি বা প্রযুক্তিতে একটি উন্নত ডিপ্লোমা থাকতে পারে বলে আশা করা হয়। নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষতা থাকা এবং বিভিন্ন অপারেটিং সিস্টেমের ব্যাপক বোধগম্যতা অপরিহার্য।

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি ভালো?

একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী সাধারণত অধিকাংশ প্রবেশ-স্তরের সাইবারসিকিউরিটি অবস্থানের জন্য প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের উচ্চাকাঙ্খী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান ব্যবহার কোনটি?

একটি কোম্পানির নেটওয়ার্ক বা ইন্ট্রানেটে অননুমোদিত অ্যাক্সেস রোধ করার ক্ষেত্রে সুরক্ষা কৌশলটি প্রতিরক্ষার একটি অপরিহার্য লাইন। এই নিরাপত্তা ব্যবস্থা নিয়মিত পরীক্ষা করা গুরুত্বপূর্ণ যাতে লঙ্ঘন না হয়।

কোন ডিগ্রি সাইবার নিরাপত্তার কারণ?

সাইবার সিকিউরিটিতে BS এবং কম্পিউটার সায়েন্সে BS হল সাইবার সিকিউরিটি পেশাদারদের মধ্যে সবচেয়ে সাধারণ দুটি স্নাতক ডিগ্রী। সাইবারসিকিউরিটি প্রোগ্রাম আছে যেগুলো সাইবারসিকিউরিটি অ্যানালাইসিস, ডিজিটাল ফরেনসিক, সাইবার সিকিউরিটি অ্যানালাইসিস, ডিজিটাল ফরেনসিক, সিস্টেম সিকিউরিটি, নেটওয়ার্ক সিকিউরিটি এবং ক্লাউড কম্পিউটিং এর মতো ক্ষেত্রে সিস্টেম অপশনের মতো বিষয়গুলিতে বিশেষজ্ঞ।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি তাই এই ক্ষেত্রে প্রবেশের জন্য এখনই উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

হ্যাকারদের জন্য কোন বিষয় সেরা?

1) গ্রাউন্ড আপ থেকে এথিক্যাল হ্যাকিং শিখুন rn স্ক্র্যাচ থেকে এথিক্যাল হ্যাকিং (Udemy) The emy) 3. ম্যানেজমেন্ট সাইবার সিকিউরিটি:ম্যানেজমেন্ট এক্সিকিউটিভ এডুকেশন) 4. ইউনিভার্সিটি অফ কলোরাডো (Coursera) (LinkedIn) দ্বারা হ্যাকিং এবং প্যাচিং সার্টিফিকেশন 5) নৈতিক শিখুন অনলাইন হ্যাকিং 5) অনলাইনে এথিক্যাল হ্যাকিং শিখুন–(লিঙ্কডইন)


  1. তারকা নেটওয়ার্কের জন্য কোন বেতার নেটওয়ার্ক নিরাপত্তা সবচেয়ে ভালো?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন অ্যান্টিভাইরাস সেরা?

  4. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?