কম্পিউটার

কেন হটমেইল ফাইল সংযুক্তি আকার অর্থহীন

আপনার প্রতিযোগীতা সেরা করার সবচেয়ে সহজ উপায় হল পাশবিক শক্তি। যাইহোক, এটা সবসময় কাজ নাও হতে পারে। এই পদ্ধতির সর্বোত্তম উদাহরণ হল মাইক্রোসফ্ট হটমেইলের পুনরুজ্জীবন। আপনি যদি এই নিবন্ধটি পড়ে থাকেন:নতুন Hotmail Gmail-কে তার অর্থের জন্য একটি দৌড় দেয়, আপনি হয়ত ধারণা করছেন যে Microsoft Google এর বিরুদ্ধে একটি ব্লিটজ চালু করে তার মেল পরিষেবাকে পুনরুজ্জীবিত করেছে৷

এখন, আমি নিবন্ধের সাথে একমত নই। আমাকে কেন আপনাকে বলতে অনুমতি দিন.

কেন হটমেইল ফাইল সংযুক্তি আকার অর্থহীন

আমি একটি উপমা দিয়ে শুরু করব। ধরা যাক আপনার কাছে এই কুশলী ছোট্ট স্পোর্ট কারটি রয়েছে যা আপনার প্রয়োজনীয় সবকিছু করে। এখন, অন্য একজন গাড়ি ব্যবসায়ী আপনার সুইচ ব্র্যান্ড তৈরি করতে এবং এর জিনিসপত্র কেনার চেষ্টা করছেন। এটি করার জন্য, ডিলার আপনাকে একই পুরানো গাড়িগুলি অফার করে যা এটি সর্বদা বিক্রি করেছে, একটি উল্লেখযোগ্য ব্যতিক্রম সহ:এই নতুন গাড়ির মডেলটিতে 14টি আসন এবং একটি 20HP ইঞ্জিন রয়েছে৷ তুমি কি এটা বুঝতে পেরেছ? এখনো না, কিন্তু আমাকে বিস্তারিত করা যাক.

বাস্তবতা

বাস্তব জগতে ফিরে যাও। মাইক্রোসফ্ট যা করেছিল তা ছিল এমন একটি বৈশিষ্ট্য যুক্ত করা যা আপনাকে 10GB পর্যন্ত আকারের ফাইল সংযুক্ত করতে দেয়, এটিকে Google এর 25MB সীমাবদ্ধতার বিপরীতে একটি হত্যাকারী বৈশিষ্ট্য হিসাবে উল্লেখ করে। অথবা হয়তো মাইক্রোসফ্ট তা করেনি, তবে উপরের নিবন্ধটি অবশ্যই তা নিশ্চিত করেছে। তাত্ত্বিকভাবে, আপনি উত্তেজিত এবং রোমাঞ্চিত হওয়া উচিত যে আপনি এখন আপনার মেল বার্তাগুলিতে 10GB ফাইল আপলোড করতে পারেন৷ তবে বাস্তবতা একটু ভিন্ন। এখানে একটি গাণিতিক প্রমাণ আছে.

গাণিতিক প্রমাণ

একটি 10GB সংযুক্তি হল ওয়েবসাইটে লিঙ্ক করার পরিবর্তে, অফলাইনে ডাউনলোড করা একটি ওয়েবসাইটের সম্পূর্ণ বিষয়বস্তু কাউকে পাঠানোর মতো। উপরন্তু, আপনি কাউকে 10GB ডেটা পাঠাচ্ছেন যেখানে তারা শুধুমাত্র 10MB তে আগ্রহী হতে পারে। একদম অকাজের.

কেন হটমেইল ফাইল সংযুক্তি আকার অর্থহীন

প্রথমত, আপনি সম্ভবত 10GB ওজনের কি পাঠাতে পারেন? একটি সিনেমা? পারিবারিক ছবি? 10GB? দ্বিতীয়ত, আপনি যদি লোকেদের সাথে আপনার ডেটা শেয়ার করতে চান, তাহলে তাদের 10GB স্টাফ পাঠানোর দরকার নেই, তাদের জোর করে সেগুলি ডাউনলোড করতে বাধ্য করুন, একটি অকেজো অ্যান্টি-ভাইরাস স্ক্যান চালান যা নয় ঘন্টা সময় নেবে এবং ডেটা দিয়ে তাদের হার্ড ডিস্ক আটকে রাখবে। তারা সম্ভবত প্রয়োজন হবে না. একটি শেয়ারিং পরিষেবাতে আপনার ডেটা আপলোড করুন এবং লোকেদের একটি লিঙ্ক পাঠান। তারা তাদের নিজেদের সুবিধামত আপনার কিছু, সব বা কিছুই দেখতে চায় কিনা তা বেছে নিতে দিন। মানুষের ডাকবাক্স মেরে ফেলার দরকার নেই। প্রকৃতপক্ষে, অনেক মেল ক্লায়েন্ট এবং পরিষেবাগুলির একটি ডেটা আকারের সীমাবদ্ধতা রয়েছে৷

আপনি যদি অনলাইনে ব্রাউজ করেন, তাহলে আপনি তথ্যের স্নিপেট পাবেন যা আপনাকে দেখায় যে 10GB সংযুক্তি আকার আসলে কতটা অব্যবহারিক:

  • 2002 পর্যন্ত মাইক্রোসফ্ট আউটলুক সংস্করণগুলির একটি 2GB মেলবক্স সীমাবদ্ধতা রয়েছে; এটি একটি সম্পূর্ণ মেলবক্স, পৃথক বার্তা বা তাদের সাথে থাকা বিষয়বস্তু নয়
  • Microsoft Outlook 2003 এবং 2007-এর কোনো সীমাবদ্ধতা নেই, হুররে, কিন্তু স্থিতিশীলতা এবং কর্মক্ষমতার কারণে, আপনার 20GB-এর চেয়ে বড় মেলবক্স ব্যবহার করা উচিত নয়, যা 10GB সংযুক্তি সহ মোটামুটি মাত্র দুটি মেল বার্তার সমান৷

এই ধরনের পদ্ধতি ঠিক সেই মতবাদ যা হটমেইলকে অপ্রচলিত করে তুলেছে; লোকেদের বিশাল, একক-ফাইল সংযুক্তি পাঠানো। এটি আধুনিক ওয়েবে একটি বিপরীতমুখী-প্রাচীন পদ্ধতি। সত্যিই উত্তেজনাপূর্ণ নয় এবং খুব কমই উত্তেজিত হওয়ার মতো কিছু।

বাস্তবতা, অংশ Zwei

এখন, 10GB সংযুক্তির একটি ব্যবহারিক নেটওয়ার্ক সীমাবদ্ধতা:

ধরা যাক আপনার কাছে 20/20 MBit ইন্টারনেট আছে যার কোনো ব্যান্ডউইথ ক্যাপ নেই। এর মানে আপনি প্রতি সেকেন্ডে প্রায় 2.5MB ডেটা আপলোড করতে পারবেন। একটি 10GB সংযুক্তি আপলোড করতে, আপনার প্রয়োজন হবে চারশ সেকেন্ড। খারাপ না. একমাত্র সমস্যা হল, বেশিরভাগ লোক 20/20 এমবিট ইন্টারনেটের সাথে আশীর্বাদপ্রাপ্ত নয়। আপলোড গতি অনেক কম হবে, প্রায় 1-2 MBit। এটি আপলোডের সময় প্রায় 10-20x বৃদ্ধিতে অনুবাদ করে৷ সাত মিনিটের আপলোড এখন 1-2.5 ঘন্টার মধ্যে লাগবে৷ যদি আপনার ইন্টারনেট সংযোগ আরও ধীর হয়, আপনি একটি একক ফাইল আপলোড করার অবিরাম ঘন্টার দিকে তাকিয়ে থাকতে পারেন। একটি ছোট ব্যর্থতা এবং আপনাকে আবার এটি পুনরাবৃত্তি করতে হবে।

কেন হটমেইল ফাইল সংযুক্তি আকার অর্থহীন

একটি উপায়ে, সম্পূর্ণরূপে নেটওয়ার্কের দৃষ্টিকোণ থেকে, এই বৈশিষ্ট্যটি একটি শক্তিশালী ইন্টারনেট অবকাঠামো সহ ধনী, উন্নত দেশগুলির লোকেদের জন্য কাজ করতে পারে। অন্য সবার জন্য, এটি নতুন গাড়ির মতো। অব্যবহারিক।

তাই, আমি কি বলার চেষ্টা করছি?

আমরা একটি উষ্ণ উপসংহারের সাথে এই বরং অর্থহীন নিবন্ধটি শেষ করার আগে, আমাকে আপনার প্রতি আরেকটি রূপকথার কথা বলার অনুমতি দিন। এটি এই মত যায়:হামার সবসময় একটি গাড়ী হিসাবে স্তন্যপান করা হবে, তার রঙ যাই হোক না কেন. Hotmail সর্বদা একটি পুরানো, জরাজীর্ণ মেল পরিষেবা হবে, এর ফাইল সংযুক্তির আকার যাই হোক না কেন। এটি আকার সম্পর্কে নয়, এটি গুণমানের বিষয়ে।

অবশেষে, Hotmail এর কথা বলছি, ফায়ারফক্সে ওয়েবসাইট খোলার চেষ্টা করেছি, এটি পেয়েছি:

কেন হটমেইল ফাইল সংযুক্তি আকার অর্থহীন

বিস্ময়কর, তাই না? এবং হ্যাঁ, জাভাস্ক্রিপ্ট সক্রিয় করা হয়েছে, ধন্যবাদ।

উপসংহার

আমরা সেখানে যাই, কেন আমি সঠিক এবং এই বিশেষ বিষয়ে আমার সাথে একমত না এমন প্রত্যেকেই ভুল তার একটি নম্র অথচ অটল প্রমাণ।

মেল ফাইল সংযুক্তি সম্ভবত সবচেয়ে কম গুরুত্বপূর্ণ হত্যাকারী বৈশিষ্ট্য যে কোনও গুরুতর মেল বিক্রেতা তাদের প্রতিযোগীদের বিরুদ্ধে গোপন অস্ত্র হিসাবে দালাল করতে চাইতে পারে। গতি, ব্যবহারের সহজতা, অ্যাক্সেসিবিলিটি, নিরাপত্তা, সূচীকরণ এবং ট্যাগিং, এই সবগুলিই আমাকে একটি মহাদেশের আকারের বিরক্তিকর ফটো অ্যালবাম পাঠানোর সুযোগের চেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করে, খারাপভাবে শট ইমেজে পূর্ণ৷

আধুনিক ওয়েবে লিনিয়ার চিন্তার কোন স্থান নেই, আমি ভয় পাচ্ছি। হটমেল অতীতের একটি স্মৃতিচিহ্ন এবং শেষ স্টান্ট এটি আরও প্রমাণ করে। ভাল, যে সব হবে, প্রিয় বন্ধুরা. উত্তেজিত হওয়ার দরকার নেই। এটা বিনামূল্যে, এবং পছন্দের স্বাধীনতা আছে, এছাড়াও বিনামূল্যে. যা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত তা উপভোগ করুন বা আপনার নিজের বিপদে অন্য লোকের পরামর্শে মনোযোগ দিন।

চিয়ার্স।


  1. আমার এক্সেল ফাইল এত বড় কেন? (সমাধান সহ 7 কারণ)

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. কেন আপনার ফায়ারফক্স ব্যবহার করা উচিত

  4. কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়