কম্পিউটার

কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়

সম্প্রতি, মাইক্রোসফ্ট ইন্টারনেট এক্সপ্লোরার 6-এর জন্য একটি ইউথেনেশিয়া প্রচারাভিযান চালু করেছে, যা তারা এখন স্বীকার করেছে যে এটি একটি বড় ভুল ছিল এবং তারা এটি পছন্দ করে না, আমিরিটে, যা কয়েক বছরের মধ্যে ভিস্তার সাথে ঘটবে। যদি কিছু হয়, প্রচারণার সূক্ষ্ম বার্তা আপনাকে শেখায় যে আপনি সত্যিই সফ্টওয়্যার বিক্রেতাদের বিশ্বাস করতে পারবেন না, কারণ বাজারের অবস্থার পরিবর্তন হলে তারা তাদের মন্ত্রগুলিতে 180 ডিগ্রি চালু করতে পারে।

প্রকৃতপক্ষে, মাইক্রোসফ্ট 2000-এর দশকের মাঝামাঝি সময়ে বড় ছেলে ছিল, তাদের ইন্টারনেট এক্সপ্লোরার 6 এবং কোন প্রতিযোগীতা ছাড়াই ওয়েবকে শক্তিশালী এবং উচ্চ শাসন করেছিল। কিন্তু বাজারের ক্রমাগত আধিপত্যের সাথে, মাইক্রোসফ্ট প্রযুক্তি এবং মানকে উপেক্ষা করার তিক্ত পাঠ পুনরায় শিখছে। এর সর্বশেষ চ্যাম্পিয়ন, ইন্টারনেট এক্সপ্লোরার 9 হল এই দীর্ঘস্থায়ী জনসাধারণের অপমানের প্রত্যক্ষ পণ্য, এবং সবকিছুই ভালোর জন্য। তবে পুরানো এবং জরাজীর্ণ ইন্টারনেট এক্সপ্লোরার 6 ছেড়ে দেওয়ার কোনও কারণ নেই এবং কেন আমি আপনাকে বলি।

সমস্যাটি ওয়েব ডেভেলপারদের সাথে, ব্রাউজার নয়

ওয়েব ডেভেলপাররা যদি W3C স্ট্যান্ডার্ড মেনে চলেন, তাহলে কোনো ব্রাউজার অবসর নেওয়ার কোনো প্রয়োজন হবে না। যাইহোক, টার্ডোনিক্স যুগের উর্ধ্বগতিতে - Y2K ব্লাফ AKA সবাই একজন প্রোগ্রামার, ফ্রন্টপেজ মাস্টাররা এমন ওয়েবসাইটগুলি লিখেছিলেন যেগুলি একটি র‍্যাবিড আরডভার্ক আক্রমণের পরে একটি তিমির গর্তের মতো দেখায়৷ অর্থ-দখলকারী সংস্থাগুলি গুণমান, বৈধতা এবং কোডের বিচক্ষণতা, ভাল অনুশীলন, নিয়ম, নান্দনিকতা এবং অন্য সমস্ত কিছুর মতো সাধারণ বিবরণের যত্ন না নিয়ে এই খোঁড়া এবং পঙ্গু সমাধানগুলি গ্রহণ করতে তাড়াহুড়ো করে।

ফলস্বরূপ, প্রতিটি সাইট FAIL-এর একটি মিনি পোর্টালে পরিণত হয়েছে, যেখানে ওয়েবের সমসাময়িক মাস্টার এটির মতো মনে করেছেন এমন কোড লেখা হয়েছে৷ যখন জিনিসগুলি উত্তপ্ত হয়, তখন বিকাশকারীরা কেবল অজুহাত তৈরি করতে শুরু করে এবং তাদের HTML এবং CSS-এ IE6-শুধু ধারা ব্যবহার করে।

এটি মাইক্রোসফ্টের জন্য নিখুঁত বোধগম্যতা তৈরি করেছে, যারা তাদের প্রযুক্তি পরিবর্তন করতে বাধ্য বোধ করেনি, কারণ সর্বত্র লোকেরা তাদের জন্য তাদের কঠোর পরিশ্রম করছে, নিকৃষ্ট প্রযুক্তির সাথে কাজ করার জন্য ইন্টারনেট হ্যাক করছে।

ফায়ারফক্স এটি পরিবর্তন করেছে। Chrome পরিবর্তনটিকে আরও বড় করতে সাহায্য করছে৷ ইন্টারনেট ধীরে ধীরে খারাপ কোডের বমি থেকে এমন কিছুতে রূপান্তরিত হচ্ছে যা আসলে ব্যবহারযোগ্য হতে পারে। মানুষ পরিবর্তন ঘটাচ্ছে। দেখুন এবং দেখুন, একটি নতুন ব্রাউজার বেরিয়ে এসেছে এবং হঠাৎ করেই, এটি তার পূর্বসূরীর চেয়ে দশগুণ বেশি অনুগত। আমরা যথাক্রমে ইন্টারনেট এক্সপ্লোরার 8 এবং 9 সংস্করণ সম্পর্কে কথা বলছি। এবং HTML5 যুগ শুরু হওয়ার সাথে সাথে আরও ভাল জিনিস আসছে।

এখন, যদি মানুষ 10 বছর আগে সাধারণ কোড লিখত, তাহলে মাইক্রোসফ্ট মানগুলি মেনে চলতে বাধ্য হত। আজও, আপনি ওয়েব ডিজাইনারদের কাছ থেকে তাদের ব্যবহারকারীদের উন্নততর, অনুগত ব্রাউজারে লেগে থাকতে বাধ্য করার পরিবর্তে তাদের ব্যবহারকারীদের মানিয়ে নেওয়ার জন্য ক্র্যাপ কোড লিখছেন।

চিন্তা করুন. যদি কেউ কখনও কিছুটা অ-সম্মতিমূলক কোড না লিখে, তবে কেউ কখনও অ-সম্মতিকারী ব্রাউজার ব্যবহার করবে না। এটা মুরগি এবং ডিম সমস্যা, সত্যিই. এবং এটা মানুষ প্রযুক্তি নির্দেশ করছে, অন্য উপায়ে নয়। ফ্যাক্ট।

প্রচারের পাতায় অজুহাত ব্যানারটি দেখুন:

এটা ওয়েব ডেভেলপারদের জন্য কাজের ঘন্টা সংরক্ষণ বলে. না না না না না. কেউ এই ডেভেলপারদের বাজে, অ-সম্মতিমূলক কোড লিখতে বাধ্য করে না। এটা তাদের লোভ এবং তাদের দোষ.

যেকোন অ-সম্মতি কোডের জন্য আপনি এখন সমর্থন বাদ দিতে পারেন। সরল শুধুমাত্র HTML, CSS, RSS, Javascript, ইত্যাদি সহ W3C এর সাথে 100% সম্মতির লক্ষ্য রাখুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে।

যাইহোক অবসর মানে কি?

ঠিক, এটার মানে কি? উদাহরণস্বরূপ, যদি কেউ উইন্ডোজ এক্সপি ব্যবহার করে এবং ইন্টারনেট এক্সপ্লোরার 6 ইন্সটল করে থাকে, যেহেতু এটি ডিফল্ট অপারেটিং সিস্টেম ব্রাউজার, কিন্তু তারা কখনও কখনও উইন্ডোজ আপডেট ছাড়া এটি ব্যবহার করে না, তাহলে এটি কি অবসরপ্রাপ্ত বলে গণ্য হবে? অথবা সম্ভবত মাইক্রোসফ্ট বাইনারিগুলিকে হত্যা করার লক্ষ্যে রয়েছে?

কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়

সবাইকে একটি পাঠ শেখান

ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়, কারণ এটি একটি অনুস্মারক যে কীভাবে ব্যবসা করা উচিত নয়। মাইক্রোসফ্ট বহু বছর ধরে বিশ্বকে উপেক্ষা করেছে, তার প্রায় 100% আধিপত্য উপভোগ করছে এবং এখন, পুরানো ব্রাউজারের রক্ষণাবেক্ষণ এবং সহায়তা খরচ তাদের খারাপ লভ্যাংশ শোধ করছে। চারটি প্রধান ব্রাউজার থেকে সমর্থন বেসকে মাত্র তিনটিতে নামিয়ে আনা মাইক্রোসফটের সর্বোত্তম স্বার্থে। ব্যবহারকারীর অভিজ্ঞতা গৌণ, যদিও গুরুত্বপূর্ণ, যেহেতু আমরা প্রতিযোগীদের কাছে যেতে পারে এমন বাজারের অংশের কথা বলছি।

এটি যে কোনও বড় কোম্পানির জন্য একটি সতর্কতা যা তাদের নিকৃষ্ট মালিকানা মানকে বিশ্বের বিরুদ্ধে ঠেলে দিতে চায়। মাইক্রোসফ্ট অফিসের ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে পারে। অ্যাপল এবং অ্যাডোবও হাতে কামড় পেতে পারে।

Windows XP এর আগে ইন্টারনেট এক্সপ্লোরার 6 রিটায়ার করা হচ্ছে

এটি একটি বড় সমস্যা। আনুষ্ঠানিকভাবে, Windows XP 2014 পর্যন্ত সমর্থিত হবে। এর মানে হল যে এর প্রতিটি উপাদানও সেই তারিখ পর্যন্ত সমর্থিত হওয়া উচিত। ইন্টারনেট এক্সপ্লোরার 6 হল সিস্টেমের একটি অবিচ্ছেদ্য, অপসারণযোগ্য অংশ, তাই এটি উইন্ডোজ এক্সপি-তে অন্য সবকিছুর মতো একই সমর্থন এবং সংশোধনের যোগ্য।

তারপর, অন্য কিছুতে স্যুইচ করার ব্যাপার আছে। মাইক্রোসফ্ট সম্ভবত দেখতে চাইবে ব্যবহারকারীরা তাদের অন্য কোনো একটি ব্রাউজারে চলে যায়, মানে 7, 8, 9 সংস্করণ। হাস্যকরভাবে, সংস্করণ 9 উইন্ডোজ এক্সপিতে চলে না, যা বেশ হাস্যকর, যেহেতু ফায়ারফক্স এবং ক্রোমের মতো প্রধান প্রতিদ্বন্দ্বীরা তাই করে যেকোনো বুদ্ধিমান উইন্ডোজ এক্সপি ব্যবহারকারী একটি নন-মাইক্রোসফ্ট ব্রাউজার দিয়ে যাবেন।

এটি ব্যবহারকারীকে 7 বা 8 সংস্করণ সহ ছেড়ে দেয়, উভয়ই ধীর। তার সমস্ত বয়সের জন্য, ইন্টারনেট এক্সপ্লোরার 6 এর দুটি অপ্রতুল উত্তরসূরির চেয়ে হালকা এবং দ্রুত। এটিতে ট্যাব নাও থাকতে পারে, তবে অন্তত আপনি একটি খুলতে দুই-সেকেন্ডের বিলম্ব পাবেন না, যা ব্যর্থ স্কয়নের ক্ষেত্রে হয়।

তারপর, স্থিতিশীলতার ব্যাপার আছে। আমি আপনাকে একটি ব্যক্তিগত উদাহরণ দিতে পারেন. আমার XP সিস্টেমে কার্যত হিমায়িত ছবি রয়েছে - ছোট, দক্ষ, কমপ্যাক্ট, বাগ-মুক্ত। আমি অতিরিক্ত ডেটা, এক্সিকিউটেবল, লাইব্রেরি এবং আরও রেজিস্ট্রি কোড দিয়ে ডিস্কটি উড়িয়ে নতুন এবং অজানা উপাদানগুলি প্রবর্তন করতে চাই না। এবং কোম্পানী এবং ব্যবসা বাড়ির ব্যবহারকারীদের তুলনায় এটি করার জন্য আরও কম প্রণোদনা পাবে।

Microsoft কি করতে পারে

যেহেতু তারা বিনয়ের সাথে আপনাকে তাদের ব্যবসায়িক চুক্তি ছোট করতে সাহায্য করতে বলছে, আপনি বিনিময়ে একটি অনুগ্রহ চাইতে পারেন। কাউন্টডাউন পৃষ্ঠার মাধ্যমে তাদের অপারেটিং সিস্টেম আপগ্রেড করে এমন যেকোনো Windows XP ব্যবহারকারীকে Microsoft-এর 50% ছাড় দেওয়া উচিত। তারা তাদের অপারেটিং সিস্টেমের নতুন এবং আরও আধুনিক সংস্করণে চলে যাবে, এবং ফলস্বরূপ, নতুন ব্রাউজার, তাই এটি একটি জয়-জয় পরিস্থিতি।

অবশেষে, একটি মজার নোটে

আপনি যদি জাভাস্ক্রিপ্ট অক্ষম করে সেই পৃষ্ঠাটি খোলেন, এটি 100% IE6 আধিপত্য পড়ে! হ্যাঁ!

উপসংহার

ডেথ ওয়াচ, কাউন্টডাউন, ব্রাউজার মেরে ফেলুন, ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবশ্যই মরতে হবে, আপনি যা চান তা বলুন, এটি ডিজিটাল নম্রতার নিখুঁত পাঠ। একটি কোম্পানি সম্পূর্ণ অহংকার থেকে সম্পূর্ণ বৃত্তে আসে এবং আমরা সব জানি তার সেরা এবং সবচেয়ে সফল পণ্যগুলির একটিকে ভুল বলে অভিহিত করা। এর মানে হল, আপনি কোম্পানি এবং তাদের স্লোগানকে বিশ্বাস করতে পারবেন না, আপনার কখনই বিপণন হাইপসে আটকে থাকা উচিত নয় এবং আপনার সর্বদা 100% খাঁটি মার্জিততা কোড করা উচিত।

আপনি একটি ভাল ব্রাউজার ব্যবহার করা উচিত. কিন্তু তারপর, আপনি এখন বছরের জন্য এটি করা উচিত ছিল. ইন্টারনেট এক্সপ্লোরারের অনেক চমৎকার বিকল্প আছে - এবং এখন যুগ যুগ ধরে আছে। খরচ কমানোর এই নবজাগরণ অর্থহীন।

আপনি যদি একজন Windows 7 ব্যবহারকারী হন, তাহলে এটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য নয়। আপনি যদি Windows XP চালান, তাহলে আপনাকে অন্য ব্রাউজারে যেতে হবে। স্পষ্টভাবে. এখন, কিন্তু একমাত্র বুদ্ধিমান বিকল্প হল আধুনিক ব্রাউজার যা হার্ডওয়্যার ত্বরণ সমর্থন করে। বিপরীতভাবে, ইন্টারনেট এক্সপ্লোরার 9 তাদের মধ্যে নেই। ইন্টারনেট এক্সপ্লোরার 7 এবং 8 একটি রসিকতা। ইপসো ফ্যাক্টো, মাইক্রোসফ্ট নিজের পায়ে গুলি করেছে। আপনার সেরা বাজি ফায়ারফক্স বা ক্রোম, তারপর. ভাল ওল এবং অযোগ্য ইন্টারনেট এক্সপ্লোরার 6 হোক।

আমরা 2014 সালে আবার দেখা করব।

চিয়ার্স।


  1. ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা প্রিভিউ - ভাল কাজ Microsoft

  4. কিভাবে উইন্ডোজে ইন্টারনেট এক্সপ্লোরার ব্লক করবেন