কম্পিউটার

কিভাবে উইন্ডোজ পিসি মেরামত পপ-আপ বিজ্ঞাপনগুলি সরাতে হয়?

আপনার ব্রাউজার উইন্ডোজ পিসি মেরামত পপ আপ প্রদর্শন করে? এই পপ-আপগুলি গুগল ক্রোম বা ইন্টারনেট এক্সপ্লোরারের মতো সমস্ত প্রধান ব্রাউজারে ঘটতে পারে এবং এগুলি সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম (পিইউপি) বা অ্যাডওয়্যার হিসাবে উল্লেখ করা ক্ষতিকারক সফ্টওয়্যার দ্বারা তৈরি হয়৷ অ্যাডওয়্যারটি পপ-আপ তৈরি করে যা নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে উইন্ডোজ পিসি মেরামতের বিজ্ঞাপন প্রচার করে৷

উইন্ডোজ পিসি মেরামত টুলের বিষয়ে ইন্টারনেটে বেশ কিছু বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে। এই বোগাস প্রোগ্রামের বিকাশকারীরা আপনার ডিভাইসে ভাইরাস সরবরাহ করতে পপ-আপ বা ব্যানার ব্যবহার করে। বিজ্ঞাপনটি সাধারণত আপনার সিস্টেমের বিশদ সনাক্ত করে এবং সেগুলিকে বিজ্ঞাপনে ইনজেক্ট করে। সন্দেহজনক ওয়েবসাইটগুলি পরিদর্শন করা আপনাকে দুর্বৃত্ত অ্যাপ ইনস্টল করার দিকেও পুনঃনির্দেশ করতে পারে৷

সুতরাং, যদি আপনি বিরক্তিকর পপ-আপগুলি এড়াতে না পারেন যা এই জাল টুল প্রচার করে, আমরা আপনাকে সাহায্য করতে এখানে আছি। এই প্রবন্ধে, আমরা Windows থেকে Windows PC Repair ভাইরাস অপসারণ নিয়ে আলোচনা করব।

"উইন্ডোজ পিসি রিপেয়ার" ভাইরাস কি?

উইন্ডোজ পিসি মেরামত ভাইরাস জাল ব্রাউজার-ভিত্তিক অ্যাডওয়্যার যা আপনাকে আপনার পিসিতে পিইউপি ইনস্টল করার কৌশল করে। নন-টেকি পদে, নকল পপ-আপ ত্রুটি বার্তা আপনাকে ভাবতে বাধ্য করবে যে একটি ভাইরাস সনাক্ত করা হয়েছে বা আপনার কম্পিউটার ক্র্যাশ হতে চলেছে। আপনি যেমন কল্পনা করতে পারেন, স্কয়ারওয়্যার আপনাকে আপনার কম্পিউটারে দূষিত প্রোগ্রাম ইনস্টল করতে পারে৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

বিজ্ঞাপনগুলি সাধারণত একটি সম্পূর্ণ পৃষ্ঠা কভার করে, এবং তারা রিইমেজ প্লাস নামে একটি দুর্বৃত্ত অ্যাপ্লিকেশন প্রচার করে, যা অনেক ব্রাউজার হাইজ্যাকার এবং বিজ্ঞাপন-ইনজেক্টরের সাথে যুক্ত৷

হুমকির সারাংশ

প্রকার: PUP, অ্যাডওয়্যার, দুর্বৃত্ত অ্যাপ্লিকেশন

বর্ণনা: এটি একটি জাল বার্তা যা আপনি যখন ওয়েব ব্রাউজ করছেন তখন পপ আপ হয়৷ বার্তাটি বিভিন্ন ব্রাউজার হাইজ্যাকার, বিজ্ঞাপন নেটওয়ার্ক এবং রিইমেজ প্লাসের মতো জাল অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত।

লক্ষণ: আপনি আপনার ব্রাউজার জুড়ে অনেক বিজ্ঞাপন দেখতে পাবেন, যার মধ্যে ইন-টেক্সট লিঙ্ক, পপ-আপ এবং মেসেজ বক্স রয়েছে। সাধারণত, জাল বার্তা আপনাকে একটি লিঙ্ক বা বোতামে ক্লিক করার জন্য প্রতারণা করার চেষ্টা করবে, যা ভাইরাস ইনস্টল করবে।

বন্টন পদ্ধতি: সাধারণত সফ্টওয়্যার, ফ্রিওয়্যার ইনস্টলেশন, স্প্যাম ইমেল এবং বিজ্ঞাপন-ইনজেক্টরের সাথে একত্রিত হয়

আপনি উইন্ডোজ পিসি মেরামত পপ-আপ বিজ্ঞাপনগুলি কেন দেখছেন?

আপনি পাচ্ছেন “উইন্ডোজ পিসি মেরামত” পপ আপ বিজ্ঞাপন কারণ আপনার কম্পিউটার অ্যাডওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে। কখনও কখনও, একটি দূষিত ওয়েবসাইট আপনাকে তাদের মধ্যে পুনঃনির্দেশ করতে পারে। সুতরাং, যদি আপনি উইন্ডোজ পিসি মেরামত দাবি করে এমন একটি পপ-আপ খুঁজে পান, তবে এটি সম্পূর্ণরূপে উপেক্ষা করুন। হ্যাঁ গোপন করা সহজ একটি বাতিল এর মতো প্রদর্শিত হওয়ার জন্য বোতাম৷ বোতাম।

আপনি যদি Windows PC Repair ভাইরাসের সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি একটি স্প্যাম ইমেল খুলেছেন বা এমন কোনো ওয়েবসাইট পরিদর্শন করেছেন যা আপনাকে Java বা Media Player-এর মতো Flash বা অনুরূপ প্রোগ্রাম ইনস্টল বা আপডেট করতে বলেছে। এই কারণেই আমরা সুপারিশ করি যে আপনি যে কোনও প্রোগ্রাম ইনস্টল করার আগে শর্তাবলী এবং চুক্তি এবং ঐচ্ছিক ইনস্টলগুলি পড়ুন যা একটি সফ্টওয়্যার ইনস্টলারে অন্তর্ভুক্ত রয়েছে। অন্য কথায়, ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন পরবর্তী বা ঠিক আছে চাপতে খুব দ্রুত হবেন না।

দুর্ভাগ্যবশত, কিছু ফ্রিওয়্যার প্যাকেজ হিসাবে একসাথে ইনস্টল করা সমস্ত সফ্টওয়্যার প্রকাশ নাও করতে পারে, যার অর্থ আপনি না জেনে অ্যাডওয়্যার ইনস্টল করেছেন। যদি এটি হয়, তাহলে আপনাকে অবিলম্বে এটি অপসারণের উপায় খুঁজে বের করতে হবে।

এখানে সাধারণ লক্ষণ রয়েছে যা আপনাকে বলবে অ্যাডওয়্যার আপনার সিস্টেমকে সংক্রমিত করেছে কিনা:

  • আপনি এমন জায়গায় একাধিক বিজ্ঞাপন পাচ্ছেন যেগুলি সাধারণত দেখায় না৷
  • ব্রাউজার পপ-আপগুলি আপনাকে জাল আপডেট বা অন্যান্য সফ্টওয়্যার ইনস্টল করতে বলে৷
  • আপনার ওয়েব ব্রাউজার দুর্ব্যবহার শুরু করবে - উদাহরণস্বরূপ, আপনার অনুমতি ছাড়াই আপনার হোমপেজ পরিবর্তন করা।
  • ওয়েবসাইট লিঙ্কগুলি আপনাকে অপ্রত্যাশিত সাইটে নিয়ে যায়৷
  • কিছু ​​পরিচিত ওয়েব পেজ সঠিকভাবে প্রদর্শন নাও করতে পারে।
  • অন্যান্য অবাঞ্ছিত প্রোগ্রামগুলি আপনার অজান্তেই আপনার কম্পিউটারে তাদের পথ খুঁজে পেতে পারে৷

কিভাবে উইন্ডোজ পিসি রিপেয়ার পপ-আপ বিজ্ঞাপনগুলি সরাতে হয়?

এই ভাইরাস অপসারণ গাইড কারণে অনেক পদক্ষেপ এবং প্রোগ্রাম ব্যবহৃত ব্রতী ব্যবহারকারীদের অপ্রতিরোধ্য প্রদর্শিত হতে পারে. সম্পূর্ণরূপে ভাইরাস নির্মূল করতে, আপনাকে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে।

ধাপ 1:সিস্টেম পুনরুদ্ধার বৈশিষ্ট্য ব্যবহার করুন

সিস্টেম রিস্টোর হল একটি উইন্ডোজ ইউটিলিটি যা আপনাকে কম্পিউটারের কিছু সমস্যা সমাধান করতে সাহায্য করতে পারে। সুতরাং, আপনি যদি আপনার কম্পিউটারে কিছু পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করে থাকেন, তাহলে আপনি সহজেই পূর্ববর্তী কাজের অবস্থায় ফিরে যেতে পারেন। সাধারণত, একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার পরে ইনস্টল করা যেকোন প্রোগ্রাম আনইনস্টল করা হবে যদি আপনি সেই পয়েন্টে ফিরে যান।

যদি একটি পুনরুদ্ধার পয়েন্টে ফিরে যাওয়া সমস্যার সমাধান না করে, তাহলে সম্ভবত ভাইরাসটি সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি অক্ষম করে থাকতে পারে। এই ক্ষেত্রে, ভাইরাস অপসারণ করা ছাড়া আপনার কোন বিকল্প নেই, এর সমস্ত উপাদান সহ।

ধাপ 2:আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করুন

প্রভাবিত পিসি চালু থাকলে, এটি পুনরায় চালু করুন, তারপর এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার পিসি শুরু হওয়ার সাথে সাথে, F8 আলতো চাপুন উন্নত বিকল্প না হওয়া পর্যন্ত বারবার কী মেনু দেখা যাচ্ছে। আপনার প্রশাসকের শংসাপত্রের জন্য অনুরোধ করা হলে, শুধু আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং তারপরে ঠিক আছে টিপুন .
  2. নিরাপদ মোডে নেভিগেট করতে তীর কীগুলি ব্যবহার করুন৷ বিকল্প, তারপর এন্টার টিপুন .
  3. যখন আপনার কম্পিউটার সেফ মোডে বুট হয়, তখন আপনি অন্যান্য ধাপে এগিয়ে যেতে পারেন।

ধাপ 3:উইন্ডোজ থেকে উইন্ডোজ পিসি রিপেয়ার ভাইরাস সরান

কন্ট্রোল প্যানেল ব্যবহার করে ভাইরাস মুছুন

  1. স্টার্ট এ যান , তারপর কন্ট্রোল প্যানেল টাইপ করুন অনুসন্ধান বাক্সে।
  2. কন্ট্রোল প্যানেল বেছে নিন ফলাফলের তালিকা থেকে, তারপর আনইনস্টল-এ নেভিগেট করুন প্রোগ্রামের অধীনে একটি প্রোগ্রাম লিঙ্ক বিভাগ।
  3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর জন্য অপেক্ষা করুন খুলতে স্ক্রীন, তারপর উইন্ডোজ পিসি মেরামতের মতো ক্ষতিকারক প্রোগ্রামগুলি সন্ধান করুন।
  4. সন্দেহজনক প্রোগ্রামগুলি হাইলাইট করুন, তারপরে আনইনস্টল করুন এ আলতো চাপুন বোতাম এর পরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

টাস্ক ম্যানেজার ব্যবহার করে ভাইরাস মুছুন

  1. টাস্ক ম্যানেজার খুলুন Windows, Shift, টিপে এবং Esc একই সাথে কী।
  2. এখন, প্রক্রিয়াগুলিতে নেভিগেট করুন ট্যাব, তারপর কোনো সন্দেহজনক প্রক্রিয়া অনুসন্ধান করুন।
  3. তাদের উপর ডান-ক্লিক করুন, তারপর ফাইল লোকেশন খুলুন নির্বাচন করুন তারপর আপনি একটি সম্মানজনক অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করে তাদের স্ক্যান করতে পারেন।
  4. এর পরে, তাদের প্রক্রিয়া শেষ করুন এবং তাদের সমস্ত ফোল্ডার মুছুন। যদি একটি অ্যান্টিভাইরাস কিছু সনাক্ত না করে এবং আপনি এটি সন্দেহজনক মনে করেন তবে এটি মুছে ফেলতে দ্বিধা করবেন না৷

ধাপ 4:প্রভাবিত ব্রাউজার থেকে উইন্ডোজ পিসি মেরামত ভাইরাস সরান

আপনি যদি এখনও Windows PC Repair পপ-আপগুলি পেয়ে থাকেন, তাহলে আপনাকে এই ভাইরাসের সাথে যুক্ত সমস্ত এক্সটেনশন মুছে ফেলতে হবে, এবং তারপর প্রভাবিত ব্রাউজারটিকে তার ডিফল্ট সেটিংসে রিসেট করতে হবে। আপনার ব্রাউজার থেকে ভাইরাস নির্মূল করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ইন্টারনেট এক্সপ্লোরার

  1. ইন্টারনেট এক্সপ্লোরার থেকে উইন্ডোজ পিসি মেরামতের ভাইরাস অপসারণ করতে, গিয়ারে ক্লিক করুন আপনার ব্রাউজারের উপরের-ডান কোণায় আইকন।
  2. অ্যাড-অন পরিচালনা করুন-এ ক্লিক করুন বিকল্প, তারপর উইন্ডোজ পিসি মেরামত এবং যেকোনো সম্পর্কিত এক্সটেনশন অনুসন্ধান করুন। অক্ষম করুন এ আলতো চাপ দিয়ে তাদের নিষ্ক্রিয় করুন৷ .
  3. যদি হোমপেজটি ভাইরাস দ্বারা পরিবর্তিত হয়ে থাকে, তাহলে মেনুতে ফিরে যান আইকন, এবং তারপরে ইন্টারনেট বিকল্পগুলি বেছে নিন
  4. সাধারণ-এ নেভিগেট করুন ট্যাব এবং দূষিত URL সরান. এটিকে আপনার পছন্দের একটি দিয়ে প্রতিস্থাপন করুন - উদাহরণস্বরূপ, Google।
  5. এর পর, প্রয়োগ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  6. এছাড়াও আপনাকে ব্রাউজারটিকে এর ডিফল্ট সেটিংসে রিসেট করতে হবে৷ এটি করতে, মেনু আইকনে ক্লিক করুন এবং ইন্টারনেট বিকল্পগুলি চয়ন করুন৷ .
  7. এখন, উন্নত-এ নেভিগেট করুন ট্যাব, এবং তারপর রিসেট নির্বাচন করুন .
  8. যখন রিসেট হয় উইন্ডো প্রদর্শিত হবে, ব্যক্তিগত সেটিংস মুছুন চেক করুন বাক্স, তারপর রিসেট-এ ক্লিক করুন বোতাম।

মোজিলা ফায়ারফক্স

  1. দূষিত এক্সটেনশনগুলি সরাতে, মেনু আইকনে ক্লিক করুন এবং অ্যাড-অন> এক্সটেনশনগুলি বেছে নিন .
  2. এখন, উইন্ডোজ পিসি মেরামত এবং যেকোনো সম্পর্কিত প্লাগইনগুলি সন্ধান করুন এবং সরান ক্লিক করুন বোতাম।
  3. এরপর, Mozilla Firefox ব্রাউজার রিসেট করুন। এটি করতে, মেনু টিপুন আইকন, তারপর প্রশ্ন চিহ্ন (?) , এবং সমস্যা সমাধানের তথ্য নির্বাচন করুন .
  4. আপনি Firefox এর ডিফল্ট অবস্থায় রিসেট করার একটি বিকল্প দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন এবং Firefox রিসেট করুন ক্লিক করে ক্রিয়াটি নিশ্চিত করুন৷ .

Google Chrome

  1. Google Chrome চালু করুন৷
  2. মেনুতে ক্লিক করুন আইকন এবং সরঞ্জাম> এক্সটেনশন নির্বাচন করুন .
  3. উইন্ডোজ পিসি মেরামত এবং অন্যান্য দূষিত এক্সটেনশন খুঁজুন, তারপর সক্ষম চেক করুন বক্সে ক্লিক করুন এবং মুছুন টিপুন আইকন।
  4. মেনু এ ফিরে যান এবং সেটিংস> অনুসন্ধান> পরিচালিত অনুসন্ধান ইঞ্জিন নির্বাচন করুন .
  5. এখন, ক্ষতিকারক অনুসন্ধান সাইটগুলি সন্ধান করুন, তারপর সেগুলিকেও মুছুন৷ আপনি Google-কে ডিফল্ট ডোমেইন নাম হিসেবে রেখে যেতে পারেন।
  6. এর পর, মেনু এ গিয়ে Chrome রিসেট করুন এবং সেটিংস নির্বাচন করুন .
  7. আপনি ব্রাউজার সেটিংস রিসেট দেখতে না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন বিকল্প।
  8. এটি হাইলাইট করুন, তারপর রিসেট এ ক্লিক করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে।

Microsoft Edge

  1. Microsoft Edge খুলুন, তারপর আরও বিকল্প প্রকাশ করতে উপরের-ডানদিকে তিনটি বিন্দুতে আঘাত করুন।
  2. এরপর, সেটিংস-এ ক্লিক করুন , তারপর ব্রাউজিং ডেটা সাফ করুন এ নেভিগেট করুন৷ বিভাগে ক্লিক করুন এবং কি পরিষ্কার করতে হবে তা চয়ন করুন টিপুন বোতাম।
  3. এখন, আপনি কি মুছতে চান তা চয়ন করুন এবং সাফ করুন ক্লিক করুন৷ .
  4. একবার আপনি এটি করে ফেললে, স্টার্ট-এ ডান-ক্লিক করুন আইকন (উইন্ডোজ লোগো) এবং টাস্ক ম্যানেজার খুলুন
  5. প্রক্রিয়া-এ নেভিগেট করুন ট্যাব এবং মাইক্রোসফ্ট এজ সন্ধান করুন।
  6. এর পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং বিশদ বিবরণে যান নির্বাচন করুন৷ .
  7. বিশদ বিবরণের জন্য অপেক্ষা করুন প্রদর্শিত হওয়ার জন্য স্ক্রীন, তারপর মাইক্রোসফ্ট এজ নাম সহ সমস্ত এন্ট্রি সন্ধান করুন।
  8. এগুলিতে ডান ক্লিক করে এবং শেষ বেছে নিয়ে এই এন্ট্রিগুলি সরান কাজ .

ধাপ 5:Microsoft নিরাপত্তা স্ক্যানার ব্যবহার করুন

"উইন্ডোজ পিসি মেরামত" ভাইরাস প্রায়ই আপনার কম্পিউটারের বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে। আপনি মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার চালিয়ে এর কিছু ফাইল সনাক্ত করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. এই ঠিকানা অনুসরণ করে Microsoft নিরাপত্তা স্ক্যানার ডাউনলোড করুন:https://www.microsoft.com/security/scanner/en-us/default.aspx
  2. আপনি যদি এটি ইতিমধ্যেই আপনার কম্পিউটারে ডাউনলোড এবং ইনস্টল করে থাকেন, তাহলে নিরাপদ মোডে আপনার পিসি পুনরায় চালু করুন।
  3. এখন, মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার চালু করুন (কখনও কখনও, msert হিসাবে লেবেল করা হয় ) এর আইকনে ডাবল ক্লিক করে।
  4. পূর্ববর্তী লাইসেন্স চুক্তির সমস্ত শর্ত স্বীকার করুন-এর পাশের বাক্সটি চেক করুন বিকল্প, তারপর পরবর্তী টিপুন .
  5. এর পর, দ্রুত স্ক্যান-এ ক্লিক করুন বোতাম, তারপর পরবর্তী .
  6. আপনার কম্পিউটার সম্পূর্ণভাবে স্ক্যান করার জন্য Microsoft সেফটি স্ক্যানারের জন্য অপেক্ষা করুন৷ এটি সাধারণত কয়েক মিনিট সময় নেয়। এর পরে, স্ক্যানের বিস্তারিত ফলাফল দেখুন ক্লিক করুন .
  7. আপনার সিস্টেমে পিসি রিপেয়ার ভাইরাস থাকলে, আপনি Win32/FakeSysdef দেখতে পাবেন ফলাফলে তালিকাভুক্ত ফাইল।

ধাপ 6:আউটবাইট অ্যান্টিভাইরাস দিয়ে ভাইরাসটি দুবার চেক করুন

ম্যানুয়াল ভাইরাস অপসারণ পদ্ধতি ব্যবহার করার পাশাপাশি, সংক্রামিত ফাইল এবং অন্যান্য সিস্টেম দুর্নীতির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন যা ঘটে থাকতে পারে। আউটবাইট অ্যান্টিভাইরাস এর মতো একটি নির্ভরযোগ্য প্রোগ্রাম ব্যবহার করা , আপনি দূষিত অ্যাপ্লিকেশন এবং সংশ্লিষ্ট ফাইলের পাশাপাশি আপনার কম্পিউটারে চলমান অন্যান্য দূষিত বস্তু থেকে পরিত্রাণ পেতে সক্ষম হওয়া উচিত। এটি আপনাকে উইন্ডোজ পিসি রিপেয়ার ভাইরাসের অবশিষ্টাংশ মুছে ফেলতেও সক্ষম করে।

চূড়ান্ত চিন্তা

আপনি যদি উপরের ধাপটি সঠিকভাবে অনুসরণ করেন, তাহলে আপনার কম্পিউটার এখন উইন্ডোজ পিসি রিপেয়ার পপ-আপ বিজ্ঞাপন মুক্ত হওয়া উচিত। আপনার যদি একটি সক্রিয় অ্যান্টিভাইরাস থাকে এবং এটি ভাইরাস সনাক্ত না করে, তবে এটিকে আরও ভালে আপগ্রেড করার কথা বিবেচনা করুন। সফ্টওয়্যার ইনস্টল করার সময় আপনার সতর্কতা অবলম্বন করা উচিত, বিশেষ করে অযাচাইকৃত উত্স থেকে৷


  1. উইন্ডোজ 11 কীভাবে মেরামত করবেন

  2. উইন্ডোজ 10 এ সিস্টেম ফাইলগুলি কীভাবে মেরামত করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়

  4. Windows 11 এ বিজ্ঞাপনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন