কম্পিউটার

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

সেই দিনের কথা মনে রাখবেন যখনই চাকরি বা নতুন চাকরি খোঁজার সময় ছিল, আপনার মনের মধ্যে প্রথম জিনিসটি ছিল "আমার ক্লাসিফাইড পাওয়া দরকার!" সময়গুলি দৃশ্যত পরিবর্তিত হয়েছে, এবং আপনি যদি চাকরি খুঁজতে থাকেন তবে ইন্টারনেট, বিশেষ করে লিঙ্কডইন। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনার ভবিষ্যত বস প্রয়োজনীয় সাহায্য নিয়োগ করতে যায়।

যেহেতু এটি সেই প্ল্যাটফর্ম যেখানে পেশাদাররা যায়, তাই এটি গুরুত্বপূর্ণ যে আপনি আপনার প্রোফাইল সঠিকভাবে সেট আপ করেছেন এবং আপনি নিশ্চিত হন যে আপনি এমন ভুল করছেন না যা আপনাকে নিয়োগ পেতে বাধা দিচ্ছে। সেই ত্রুটিগুলো কি? জানতে পড়তে থাকুন!

1. আপনার প্রোফাইলে টাইপোস

আমরা সবাই এখানে এবং সেখানে টাইপ করার জন্য দোষী ছিলাম, কিন্তু সেই কারণেই আমরা ফিরে যাই এবং প্রয়োজনীয় সংশোধন করার জন্য আমরা যা টাইপ করেছি তা পড়ি। আপনি যখন দ্রুত টাইপ করেন, একটি টাইপো শীঘ্রই বা পরে উপস্থিত হতে বাধ্য। একটি টাইপো এমন কিছু যা আপনার লিঙ্কডইন প্রোফাইলে কখনই প্রদর্শিত হবে না কারণ এর অর্থ যোগাযোগ করা বা আপনার প্রোফাইল এড়িয়ে যাওয়ার মধ্যে পার্থক্য হতে পারে। আমি নিশ্চিত যে একটি বিশ্বস্ত বানান পরীক্ষক আছে যা আপনি এই ভুল এড়াতে চেষ্টা করতে পারেন।

2. রেট্রোস্পেক্টিভ দিয়ে নিজেকে প্রচার করা

নিজেকে প্রচার করার জন্য সময় ফিরে যেতে প্রলুব্ধ হতে পারে। এটা সম্ভব যে আপনি অ্যাকাউন্টিং সহকারী হিসাবে কাজ করার সময় বিভিন্ন ধরণের কাজের দায়িত্বে ছিলেন, কিন্তু এটি আপনাকে একজন হিসাবরক্ষক করে না। যে লোকেরা কাউকে নিয়োগ করতে চাইছে তারা জানে কখন কিছু খাটবে না এবং আপনি কেবল অসৎ হওয়ার খ্যাতি পাবেন।

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

আপনি একটি ছোট কোম্পানির জন্য কাজ করেছেন এবং আপনি অর্থ বিভাগে সবচেয়ে বেশি পদের অধিকারী ব্যক্তি হওয়ার কারণে আপনার "অ্যাকাউন্টেন্ট" থেকে "ফিনান্সিয়াল ডিরেক্টর"-এ পদোন্নতি করা আপনার বিশ্বাসযোগ্যতাকে ঝুঁকিতে ফেলতে পারে। এখানে এবং সেখানে একটি ছোট মিথ্যা প্রাক-নির্বাচিত হওয়ার সম্ভাবনাকে কমিয়ে দিতে পারে এবং আপনি যদি আগে থেকে নির্বাচিত হয়ে থাকেন, তাহলে চাকরির ইন্টারভিউটি প্রমাণ করতে পারে যে আপনি আপনার প্রোফাইলে যা রেখেছেন তা সত্য।

3. পরিমাণ গুণমান নয়

মনে রাখবেন, লিঙ্কডইন ফেসবুক নয়। এটি যতটা সম্ভব অনেক লোকের সাথে সংযোগ স্থাপনের জন্য লোভনীয় বলে মনে হতে পারে, তবে যা সাহায্য করবে তা হল আপনার শিল্প, পেশা বা সেক্টরের লোকেদের সাথে সংযোগ স্থাপন করা। আপনার পথে আসা প্রতিটি আমন্ত্রণ গ্রহণ করা আপনাকে দুর্বল করে দেয়।

4. আপনার প্রোফাইলে আপনার ছুটির ছবি ব্যবহার করবেন না

আপনি আপনার প্রোফাইলের জন্য আপনার ছুটির ছবি ব্যবহার করতে প্রলুব্ধ হতে পারেন যাতে অন্যরা দেখতে পারে আপনি একজন সাধারণ মানুষ। আমি নিশ্চিত যে এটি সত্য, কিন্তু LinkedIn পেশাদার ফটোর জন্য এবং অন্যান্য সমস্ত ধরণের ছবির জন্য Instagram।

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

মুরগির নাচ করছেন এমন একটি ছবি রাখলে আপনাকে নিয়োগ দেওয়া হবে না। পেশাদার ছবিগুলি ব্যবহার করুন যা আপনার মাথাটি আপনার কাঁধ পর্যন্ত ঢেকে রাখে এবং আপনি যদি হাসেন তবে এটি আরও ভাল।

5. তৃতীয় ব্যক্তির কথা এড়িয়ে চলুন

কল্পনা করুন যে এমন একজনের সাথে কথোপকথন করা কতটা অদ্ভুত হবে যিনি সর্বদা তৃতীয় ব্যক্তির মধ্যে নিজেকে উল্লেখ করছেন। এটি অদ্ভুত, এবং এটি লিঙ্কডইনে একটি খুব সাধারণ ভুলও। অনুগ্রহ করে, এটি এড়িয়ে চলুন কারণ এটি শুধুমাত্র একজন সম্ভাব্য নিয়োগকর্তাকে আপনার প্রোফাইল এড়িয়ে যেতে বাধ্য করবে৷

6. নেতিবাচক মন্তব্য সাহায্য করতে যাচ্ছে না

আপনি আপনার প্রাক্তন বসকে কতটা ঘৃণা করেন তা বিশ্বকে জানানোর জায়গা LinkedIn নয়। আমি নিশ্চিত যে আপনি সত্যিই সেই প্রচারের যোগ্য, কিন্তু LinkedIn-এ নেতিবাচক মন্তব্য পোস্ট করা শুধুমাত্র আপনাকে আঘাত করতে চলেছে। কেউ একজন ক্ষতবিক্ষত ব্যক্তিকে পছন্দ করে না, বিশেষ করে যে এটিকে সর্বজনীন করে তোলে।

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

7. ভিজ্যুয়ালের সুবিধা নিচ্ছেন না

আপনি কি জানেন যে লিঙ্কডইন আপনার জন্য একটি ব্যাকগ্রাউন্ড ফটো যোগ করা সম্ভব করে তোলে যাতে আপনার প্রোফাইল বাকিদের থেকে আলাদা হয়? আপনি যখন আপনার ব্যাকগ্রাউন্ড ছবি যোগ করেন, নিশ্চিত করুন যে এটি যথেষ্ট বড় যাতে এটি পিক্সেলেড না হয়। প্ল্যাটফর্মের অফার করা ভিডিও, লিঙ্ক, ফটো, উপস্থাপনা এবং নথিগুলির সুবিধা নিতে ভুলবেন না।

লিঙ্কডইন ভুলগুলি আবিষ্কার করুন যা আপনার এড়ানো উচিত

8. একটি ইমেল বা টুইটার অ্যাকাউন্ট নির্দেশ করছে না

আপনি যদি লোকেদের আপনার সাথে যোগাযোগ করা সহজ করে দেন, তাহলে আপনি নিয়োগ পাওয়ার আরও ভালো সুযোগ পাবেন। আসুন এটির মুখোমুখি হই, ইন্টারনেটে আমাদের মাইক্রোস্কোপিক ধৈর্য রয়েছে এবং আমাদের যত কম করতে হবে তত ভাল। এজন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সম্ভাব্য প্রতিটি সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত করেছেন (ইমেল ঠিকানা অন্তর্ভুক্ত)।

9. গ্রুপের সুবিধা নিচ্ছে না

শুনতে যতটা জঘন্য মনে হতে পারে, কিছু LinkedIn ব্যবহারকারী আছে যারা একটি গ্রুপের অন্তর্ভুক্ত নয়। যদি এটি আপনি হন, তাহলে আপনার পেশার সাথে সম্পর্কিত একটি গোষ্ঠীতে যোগদান করার সময় এসেছে। একটি গোষ্ঠীতে যোগদান করে, আপনি অন্যদের বার্তা পাঠাতে পারেন, এমনকি তারা আপনার পরিচিতিতে না থাকলেও৷ এই গোষ্ঠীগুলি শেয়ার করা আকর্ষণীয় নিবন্ধগুলির দ্বারা পুষ্ট হয়, তবে সতর্ক থাকুন যে একই নিবন্ধগুলি বিভিন্ন গোষ্ঠীতে প্রকাশ না করার জন্য কারণ এটি স্প্যাম হিসাবে বিবেচিত হতে পারে৷

উপসংহার

আপনি দেখতে পাচ্ছেন, এমন কিছু জিনিস রয়েছে যা অন্তত লিংকডইনে ভালো দেখায় না। অন্য কোন ভুল আছে যে বাদ ছিল? কমেন্টে আমাদের জানান।


  1. আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

  2. মেইলচিম্পের সেরা বিকল্পগুলির মধ্যে 5টি আপনার চেক করা উচিত

  3. সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

  4. ওয়াইফাই 6 কি? আপনার কি আপগ্রেড করা উচিত?