কম্পিউটার

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

সবাই গান শুনতে ভালোবাসে। যখন থেকে YouTube আমাদের কাছে চাহিদা অনুযায়ী বিশ্বের কার্যত সমস্ত সঙ্গীত নিয়ে এসেছে (ভিডিও ফর্ম্যাটে যদিও), ইন্টারনেটের বাসিন্দারা তাদের দৈনন্দিন জীবনের একটি অংশ হিসাবে সঙ্গীতকে গ্রহণ করেছে৷ আইটিউনস এবং প্যান্ডোরার মতো পরিষেবাগুলির উত্থান প্রত্যেকের জীবনে সঙ্গীতকে আরও বেশি করে এনেছে, এবং এখন আমাদের কাছে এমন অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে যা আধুনিক প্রযুক্তি আমাদের যে বৈশিষ্ট্যগুলি দেয় তার সম্পূর্ণ সুবিধা নেয়৷

এই বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের মিউজিক শেয়ার করা। এই নিবন্ধে আমি তাদের সঙ্গীত এবং ভাগ করে নেওয়ার ফাংশন উভয়ের জন্য সেরা অ্যাপ/ওয়েবসাইট বলে মনে করি।

Spotify:সংগ্রহ এবং ভাগ করার জন্য

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

Spotify একটি বিশাল সঙ্গীত প্ল্যাটফর্ম। যদিও বিনামূল্যের সংস্করণটি মোবাইলে ভাল বৈশিষ্ট্যগুলি অফার করে, ডেস্কটপ হল যেখানে বিনামূল্যে সম্পূর্ণ অ্যালবাম শোনার ক্ষমতা দিয়ে সত্যিই উজ্জ্বল হতে শুরু করে, যদিও বিজ্ঞাপনের সাথে। প্রিমিয়াম মডেল এটি মোবাইল ডিভাইসে (পাশাপাশি অফলাইনে শোনার জন্য ডাউনলোড) এবং বিজ্ঞাপন ছাড়া ডেস্কটপে এটি করার অনুমতি দেয়। আপনার পরিচিত বেশিরভাগ শিল্পীর আগে থেকেই স্পটিফাইতে তাদের কাজ রয়েছে (টেইলর সুইফট ছাড়া), তাই আপনার পছন্দের গানগুলি খুঁজে পেতে আপনার খুব বেশি অসুবিধা হবে না।

Spotify এছাড়াও Facebook ইন্টিগ্রেশন ব্যবহার করে। এর মানে হল প্লেলিস্ট তৈরি করা যা Facebook-এ আপনার বন্ধুদের সাথে শেয়ার করা যায় এবং একে অপরের সাথে আপনার মিউজিক আগ্রহ শেয়ার করা। Spotify-এর একটি রেডিও বৈশিষ্ট্যও রয়েছে, কিন্তু আমার পরিচিত বেশিরভাগ লোকেরাই এর জন্য Spotify ব্যবহার করছেন না।

Spotify-এর প্রধান শক্তি একই শিল্পীর কাছ থেকে সঙ্গীত সংগ্রহ করা এবং তাদের যথাযথ ক্রমে অ্যালবাম শোনার মধ্যে পাওয়া যায়। যদিও Google Play Music-এর মতো একটি পরিষেবা অতিরিক্ত YouTube RED সুবিধার জন্য আরও ভাল মান হতে পারে, Spotify এর সামাজিক বৈশিষ্ট্যের দিক থেকে অনেক ভালো৷

সাউন্ডক্লাউড:তৈরি এবং খোঁজার জন্য

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

Spotify (অথবা এটির মতো অন্যরা) যেভাবে সাউন্ডক্লাউড একটি প্ল্যাটফর্ম নয়৷

পরিবর্তে, সাউন্ডক্লাউড সমস্ত রেঞ্জের শিল্পীদের তাদের কাজ ভাগ করার অনুমতি দেয়। এটি "সাউন্ডক্লাউনিং" এর মাধ্যমে (যেখানে লোকেরা পপ সংস্কৃতির জনপ্রিয় সুরের জোক রিমিক্স তৈরি করে বা মেম দিয়ে ভরা ভিডিও গেম) বা প্ল্যাটফর্মে সম্পূর্ণ অরিজিনাল মিউজিক তৈরি এবং শেয়ার করা, সাউন্ডক্লাউড শিল্পীদের জন্য যা করে তার জন্য আশ্চর্যজনক। যদিও ব্যান্ডক্যাম্প তাদের কাজ বিক্রি করতে ইচ্ছুক তাদের জন্য বিদ্যমান, এবং অনেক শিল্পী এই সঠিক কারণে সাউন্ডক্লাউড এবং ব্যান্ডক্যাম্প উভয়ই ব্যবহার করেন, সাউন্ডক্লাউড সেই শিল্পীদের জন্য একটি শ্রোতা অফার করে যারা কেবল তাদের শ্রোতাদের খুঁজে বেড়াচ্ছেন। কিছু সময় সাউন্ডক্লাউডের চারপাশে ব্রাউজ করুন; এটি একটি আকর্ষণীয় জায়গা।

8ট্র্যাক:শেয়ার করার জন্য

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

8Tracks হল একটি সামাজিক প্ল্যাটফর্ম যা আপনার পছন্দের টিউনের সংগ্রহ শেয়ার করার জন্য। আপনি এখানে সাউন্ডক্লাউড থেকে লুকানো রত্ন বা স্পটিফাইয়ের সম্পূর্ণ অ্যালবাম দ্বিগুণ ক্ষমতা খুঁজে পাচ্ছেন না, আপনার কাছে একটি প্ল্যাটফর্ম রয়েছে যা সম্পূর্ণরূপে বিভিন্ন জনপ্রিয়তার প্লেলিস্ট ভাগ করে নেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে৷ আপনি যে শিল্পী/শৈলীগুলি শোনেন তার উপর ভিত্তি করে আপনি এই প্লেলিস্টগুলি ব্রাউজ করতে পারেন এবং সেইসাথে আপনি যে বিমূর্ত অনুসন্ধানটি সেই সময়ে চালানোর মতো মনে করেন তার উপর ভিত্তি করে।

মনোলিস্ট:চূড়ান্ত প্লেলিস্টের জন্য

সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

মনোলিস্ট কেবলমাত্র একটি প্লেলিস্ট তৈরির দিকে মনোনিবেশ করার পক্ষে অন্য সমস্ত কিছু ভুলে যান। এটি সাউন্ডক্লাউড এবং ব্যান্ডক্যাম্পের ইন্ডি লাভিন'-এর সাথে YouTube-এর অফুরন্ত লাইব্রেরিকে একত্রিত করে যে আপনি যে ট্র্যাক খুঁজছেন না কেন, আপনি এটিকে আপনার এবং আপনার বন্ধুদের উপভোগ করার জন্য একটি প্লেলিস্টে রাখতে পারবেন এবং করতে পারবেন। মনোলিস্টের লক্ষ্য রয়েছে বিভিন্ন প্ল্যাটফর্মের গুচ্ছ থেকে যা যা করা যায় তা ব্যবহার করে চূড়ান্ত প্লেলিস্ট নির্মাতা হওয়া। আপনি যদি আপনার পছন্দের অনেক মিউজিক একটি প্লেলিস্টে রাখতে চান কিন্তু করতে না পারেন কারণ সেগুলি একই পরিষেবাতে নয়, মনোলিস্ট সম্ভবত আপনি যা খুঁজছেন ঠিক তাই।

উপসংহার

আপনার সঙ্গীত ভাগ করা একটি সময়-সম্মানিত ঐতিহ্য. রেডিওর চারপাশে আপনার বন্ধুদের ভিড় করার আগের দিনগুলি থেকে যখন আপনার প্রিয় গানটি চালু হয়, সেই গানগুলি ডিজিটাল টেপ, সিডি এবং MP3 প্লেয়ারে থাকা পর্যন্ত, আমরা অবশেষে এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে আমরা আমাদের যা খুশি তা সঙ্গে সঙ্গে শেয়ার করতে পারি ইন্টারনেটের শক্তি।

সোশ্যাল মিউজিক অ্যাপ্লিকেশানগুলি হল একটি প্রাথমিক উদাহরণ যে কীভাবে উন্নত প্রযুক্তি কোনও কিছুর ল্যান্ডস্কেপকে বদলে দিয়েছে যা যুগ যুগ ধরে চলে আসছে৷ যদিও একজোড়া ভাল হেডফোন লাগানো, আপনার চেয়ারে ঝুঁকে থাকা এবং মিউজিক বাজতে দেওয়ার মূল কাজটি সম্ভবত কখনই পরিবর্তন হবে না, আপনি এটি করতে যে ডিভাইস, সাইট এবং পরিষেবাগুলি ব্যবহার করেন সেগুলি আছে এবং চলতে থাকবে৷

আপনি কি মনে করেন? আপনার কি এই অ্যাপগুলির মধ্যে একটির জন্য একটি পছন্দ আছে? তোমার কি মনের মধ্যে একটা আছে আমি ছেড়ে দিয়েছি? নীচে মন্তব্য করুন এবং আমাদের আপনার মতামত দিন।


  1. 5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

  2. আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

  3. মেইলচিম্পের সেরা বিকল্পগুলির মধ্যে 5টি আপনার চেক করা উচিত

  4. সেরা মাইক্রোসফ্ট এজ এক্সটেনশন যা আপনি এখনই চেক আউট করতে পারেন