কম্পিউটার

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

বিজ্ঞাপন হল একটি সাইটের প্রাণ, এবং আপনি খুব কমই আপনার ওয়ার্ডপ্রেস সাইটে বিজ্ঞাপন ছাড়া যেতে পারবেন। আপনি আপনার থিমে ম্যানুয়ালি বিজ্ঞাপন কোডগুলি অন্তর্ভুক্ত করতে পারলেও, প্লাগইনের সাহায্যে বিজ্ঞাপনগুলি সন্নিবেশ করা এবং সরানো অনেক সহজ এবং আরও নমনীয়৷ এই কাজটিতে আপনাকে সহায়তা করার জন্য এখানে সাতটি দুর্দান্ত ওয়ার্ডপ্রেস প্লাগইন রয়েছে৷

1. বিজ্ঞাপন সন্নিবেশকারী

হয়তো সব ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল অ্যাড ইনসার্টার, এবং এটি একটি কারণে। এটিকে ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির ভারী আর্টিলারি বলা অত্যুক্তি নয়। বিজ্ঞাপন সন্নিবেশকারীর অনেক বৈশিষ্ট্য রয়েছে আপনার হয়তো আর কোনো বিজ্ঞাপন প্লাগইনের প্রয়োজন হবে না!

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

এটি অ্যাডসেন্স, অ্যামাজন, ইবে বা অন্য কোনও বিজ্ঞাপন নেটওয়ার্কের মতো বিজ্ঞাপন কোডগুলির জন্য কাজ করে৷ আপনি বিজ্ঞাপনগুলি কোথায় রাখবেন তা চয়ন করতে পারেন - পোস্টের আগে বা পরে, বিষয়বস্তু, অনুচ্ছেদ, উদ্ধৃতি, একাধিক অনুচ্ছেদ, এলোমেলো অনুচ্ছেদ, শিরোনাম, ফুটার, যেকোনো HTML উপাদান, ইত্যাদি। বিনামূল্যের সংস্করণটি শুধুমাত্র ষোলটি বিজ্ঞাপন ব্লকের সাথে আসে যখন অর্থপ্রদত্ত সংস্করণ অফার করে। চৌষট্টি, কিন্তু বেশিরভাগ সাইটের জন্য ষোলটি ব্লকই যথেষ্ট।

2. উন্নত বিজ্ঞাপন

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

Advanced Ads হল আরেকটি খুব জনপ্রিয় ওয়ার্ডপ্রেস অ্যাড প্লাগইন। এটিতে অ্যাড ইনসার্টারের মতো অনেকগুলি বৈশিষ্ট্য নেই, তবে এটি ব্যবহার করা সহজ এবং সমস্ত মৌলিক এবং আরও অনেক কিছু অফার করে৷ এটি AdSense, Chitika, Amazon, BuySellAds এবং DoubleClick (এবং হয়ত অন্যদেরও) মতো প্রধান বিজ্ঞাপন নেটওয়ার্কগুলির সাথে কাজ করে৷ এটিতে বিজ্ঞাপনের ঘূর্ণন, বিজ্ঞাপন খসড়া এবং বিজ্ঞাপনের সময় নির্ধারণের মতো কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে (অর্থাৎ আপনি বিজ্ঞাপনটি কখন প্রকাশ করবেন তা নির্ধারণ করতে পারেন)।

3. AdSense প্লাগইন WP QUADS

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

আপনি যদি প্রধানত AdSense বিজ্ঞাপনে আগ্রহী হন, তাহলে আপনি AdSense প্লাগইন WP QUADS ব্যবহার করে দেখতে চাইতে পারেন। এটি ঘণ্টা বা বাঁশির সাথে আসে না, তবে এটি আপনাকে বিভিন্ন স্থানে AdSense কোড স্থাপন করতে এবং বিভিন্ন দৃশ্যমানতার নিয়মের উপর ভিত্তি করে, একটি বিজ্ঞাপনের উপস্থিতি কাস্টমাইজ করতে, কোন ডিভাইসে (যেমন ফোন, ট্যাবলেট, ডেস্কটপ) আপনার বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হবে তা চয়ন করতে দেয়, ইত্যাদি।

4. হেড, ফুটার এবং পোস্ট ইনজেকশন

যদিও এই তালিকার অন্যান্য প্লাগইনগুলির বেশিরভাগই আপনাকে হেডার, ফুটার বা পোস্টে বিজ্ঞাপন দেওয়ার অনুমতি দেয়, যেহেতু এইগুলি বিজ্ঞাপন দেওয়ার জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি, আপনি এর জন্য একটি পৃথক প্লাগইন চাইতে পারেন। হেড, ফুটার এবং পোস্ট ইনজেকশনগুলি শুধুমাত্র বিজ্ঞাপনের প্লাগইন নয় তবে এটির জন্য সেরা জায়গায় বিজ্ঞাপনগুলি সন্নিবেশ করা এবং পরিচালনা করার জন্য একটি দুর্দান্ত কাজ করে - শিরোনাম, ফুটার এবং পোস্ট বডি৷

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

উদাহরণস্বরূপ, আপনি পাদলেখের পাশাপাশি আপনার সোশ্যাল মিডিয়া লিঙ্কগুলিতে বিজ্ঞাপন যোগ করতে পারেন এবং আপনি দুটি আলাদা আলাদা পাওয়ার পরিবর্তে এই প্লাগইন দিয়ে উভয়ই করতে পারেন। প্লাগইনটি খুব সুনির্দিষ্ট স্থাপনের বিকল্পগুলি অফার করে, যাতে আপনি আপনার বিজ্ঞাপনগুলি (এবং অন্যান্য জিনিসপত্র) ঠিক যেখানে চান সেখানে রাখতে পারেন৷

5. ব্যানার বিজ্ঞাপন রোটেটর

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

যদিও ব্যানার বিজ্ঞাপন রোটেটর সক্রিয় ইনস্টলের ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় বিজ্ঞাপন ঘূর্ণন প্লাগইন নয়, আমি এটি অনেক পছন্দ করি এবং এই কারণেই আমি এটি এখানে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। এই প্লাগইনটি ব্যবহার করা সহজ কিন্তু নমনীয় এবং দুর্দান্ত পরিসংখ্যান প্রদান করে। আপনি এটির নাম থেকে অনুমান করতে পারেন, আপনি ঘোরানোর জন্য ব্যানারগুলি লিখুন৷ আপনি শর্টকোডের সাহায্যে এটি করেন। ইমেজ ব্যানার ছাড়াও, আপনি ভিডিও এবং HTML ব্যানারও ঘোরাতে পারেন।

6. অ্যাডসেন্সের জন্য সহজ প্লাগইন

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

আপনার যদি শুধুমাত্র AdSense-এর জন্য একটি প্লাগইন প্রয়োজন হয় এবং অন্যান্য প্লাগইনগুলি অফার করে এমন সমস্ত অতিরিক্ত বৈশিষ্ট্যের প্রয়োজন না হয়, আপনি অ্যাডসেন্সের জন্য সহজ প্লাগইন ব্যবহার করে দেখতে পারেন। এটি একটি সহজ এবং সহজেই ব্যবহারযোগ্য প্লাগইন। এটি বিনামূল্যে এবং প্রদত্ত সংস্করণে আসে। বিনামূল্যের সংস্করণটি শুধুমাত্র বিজ্ঞাপনের স্থান নির্ধারণের অফার করে, যদিও এখানে অনেকগুলি বিকল্প রয়েছে, এবং অর্থপ্রদানের সংস্করণটি আরও উন্নত সামগ্রী যেমন A/B পরীক্ষা, বিশ্লেষণ, রিপোর্টিং ইত্যাদির সাথে আসে৷

7. পপআপ মেকার

আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

পপআপগুলি ব্যবহারকারীর পছন্দের নাও হতে পারে, তবে বিজ্ঞাপনের তালিকার মধ্যে তাদের স্থান রয়েছে। সঠিক প্লাগইনের সাথে পপআপগুলি প্রদর্শন করার জন্য কম বিরক্তিকর উপায় রয়েছে। পপআপ মেকার এমন একটি প্লাগইন। এটি বিনামূল্যে এবং প্রদত্ত সংস্করণে আসে। বিনামূল্যের সংস্করণটি অনেক কিছু অফার করে – ইইউ কুকি নোটিশ, অপটিন পপআপ, স্লাইড-ইন এবং স্লাইড-আউট, মডেল ফর্ম, বিজ্ঞপ্তি, ভাসমান স্টিকি ইত্যাদি। সবচেয়ে ভালো হল এই সবগুলি প্রতিক্রিয়াশীল, এবং আপনি এর জন্য সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণের জন্য নিয়ম সেট করতে পারেন কে কি দেখে।

এই সমস্ত ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলি একটি দুর্দান্ত কাজ করে, বিশেষ করে যদি আপনি সেগুলিকে সঠিক জায়গায় রাখেন। যদিও কিছু সুপরিচিত উচ্চ-রূপান্তরকারী স্থান রয়েছে, এর অর্থ এই নয় যে তারা আপনার জন্য কাজ করে। আপনার বিজ্ঞাপনগুলি কোথায় সর্বোত্তম রূপান্তরিত হয় তা দেখতে আপনাকে কিছুটা পরীক্ষা করতে হবে এবং সেগুলিকে সেখানে রাখুন৷ সৌভাগ্যবশত, WordPress-এর জন্য অসংখ্য বিজ্ঞাপন প্লাগইন-এর জন্য ধন্যবাদ, এই কাজটি তেমন কঠিন নয়।


  1. ওয়ার্ডপ্রেসে মন্তব্য পরিচালনা করার জন্য 7টি সেরা প্লাগইন

  2. ওয়ার্ডপ্রেসের জন্য সেরা সময়সূচী এবং বুকিং প্লাগইনগুলির মধ্যে 5টি৷

  3. 16 সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস প্লাগইন যা আপনাকে 2016 সালে ব্যবহার করতে হবে

  4. ওয়ার্ডপ্রেসের জন্য সেরা ক্যাপচা প্লাগইন