কম্পিউটার

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

Microsoft টিম তাদের ক্লায়েন্ট বা দলের সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য বাড়ি থেকে কাজ করা কর্মচারীদের জন্য একটি গো-টু টুল হয়ে উঠেছে। বাড়ি থেকে কাজ করার সময় উৎপাদনশীলতা বাড়ানো বেশ কঠিন, এবং সেই কারণেই আপনার ইচ্ছামতো কাজ করার জন্য Microsoft টিমের জন্য এই উৎপাদনশীলতা অ্যাপগুলি পরীক্ষা করা উচিত। আপনার তথ্যের জন্য, আপনি অফিসিয়াল রিপোজিটরি থেকে Microsoft Teams-এ এই অ্যাপগুলি ইনস্টল করতে পারেন।

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপস

মাইক্রোসফ্ট টিমগুলির জন্য সেরা উত্পাদনশীলতা অ্যাপগুলির মধ্যে কয়েকটি হল:

  1. জ্যাপিয়ার
  2. ট্রেলো
  3. জুম
  4. মনে করিয়ে দিন
  5. টোডোইস্ট
  6. আমার সংরক্ষিত বার্তা
  7. টিমের জন্য স্ট্যাক ওভারফ্লো
  8. ট্র্যাকিং টাইম
  9. বিনোট

আসুন এই টুলগুলি বিস্তারিতভাবে দেখুন।

1] জাপিয়ার

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

Zapier একটি অটোমেশন টুল, আপনাকে ম্যানুয়াল প্রচেষ্টা ছাড়াই বিভিন্ন কাজ সম্পাদন করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি আপনার Microsoft টিম চ্যাট বার্তা অনুসারে Google ক্যালেন্ডারে একটি তারিখ সংরক্ষণ করতে পারেন। একইভাবে, আপনি মাইক্রোসফ্ট টিমস থেকে গুগল ড্রাইভে একটি ফাইল সংরক্ষণ করতে পারেন। আপনি যদি Zapier ইনস্টল করেন এবং এটি আপনার চ্যাট বা দলে যোগ করেন তবে এই সমস্ত জিনিসগুলি সম্ভব। যাইহোক, Microsoft টিমগুলির সাথে জ্যাপ ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই Zapier-এর সাথে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। Teams.microsoft.com

থেকে Zapier ডাউনলোড করুন

2] ট্রেলো

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

এমনকি ট্রেলোর বিনামূল্যের সংস্করণ আপনাকে সীমাহীন কার্ড তৈরি করতে এবং সীমাহীন সদস্যদের আমন্ত্রণ জানাতে দেয় যাতে আপনি আপনার কাজগুলি সংগঠিত করতে পারেন। একবার আপনি আপনার কাজগুলি সংগঠিত করলে, এটি আপনার সময় বাঁচাতে শুরু করবে এবং কম সময়ে আরও অনেক কাজ সম্পন্ন করবে। অ্যাপ সম্পর্কে কথা বললে, আপনার দলের সদস্যদের মাইক্রোসফ্ট টিম উইন্ডো না রেখে একটি নতুন কার্ড তৈরি করতে দেওয়ার জন্য মাইক্রোসফ্ট টিমগুলিতে ট্রেলোকে সংহত করা সম্ভব। সবচেয়ে ভালো ব্যাপার হল আপনি এই অ্যাপটি দিয়ে একটি নতুন ট্যাব তৈরি করতে পারেন এবং সেখান থেকে বিদ্যমান কার্ডগুলি পরিচালনা করতে পারেন৷ teams.microsoft.com থেকে Trello ডাউনলোড করুন।

3] জুম

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

বর্তমান সময়ে লোকেরা ব্যবহার করছে সবচেয়ে জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপগুলির মধ্যে একটি হল Zoom। আপনি যদি প্রায়শই জুম এবং মাইক্রোসফ্ট টিমগুলির মধ্যে স্যুইচ করেন তবে এই অ্যাপটি আপনাকে আপনার মিটিংগুলি সাবলীলভাবে এবং বিরোধ ছাড়াই সংগঠিত করতে সহায়তা করতে পারে। Microsoft টিম থেকে একটি জুম মিটিং শুরু করা সম্ভব। শুধু তাই নয়, এটি নির্বিঘ্নে আপনাকে Microsoft টিম থেকে জুম মিটিং-এর সময়সূচী ও যোগদান করতে দেয়। সবচেয়ে ভালো ব্যাপার হল এটি আসল জুম অ্যাপে যে সমস্ত অপশন পাবেন তা অফার করে। teams.microsoft.com থেকে Zoom ডাউনলোড করুন।

4] মনে করিয়ে দিন

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

আপনি যদি প্রতিদিন প্রচুর বার্তা পান, তবে কাজের মধ্যে আপনি কিছু গুরুত্বপূর্ণ জিনিস ভুলে যেতে পারেন। যাইহোক, আপনি যদি রিমাইন্ড ব্যবহার করেন তবে এই ধরনের কোন সমস্যা হবে না কারণ এটি আপনাকে গুরুত্বপূর্ণ জিনিস মনে রাখতে দেয়। কেউ বা দলের সদস্যদের সাথে চ্যাট করার সময়, আপনি একটি অনুস্মারক সেট করতে এই Microsoft টিমস অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটি অনুসরণ করে, এটি আপনাকে পূর্বনির্ধারিত সময়ে মনে করিয়ে দেয়। এই অ্যাপটির বিশেষত্ব হল আপনি একটি পুনরাবৃত্ত অনুস্মারক সেট করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি কিছু কাজ করার জন্য কাউকে এক সপ্তাহের জন্য পিং করার জন্য একটি অনুস্মারক পেতে চান তবে আপনি এটি একটি অনুস্মারক হিসাবে সেট করতে পারেন। teams.microsoft.com থেকে রিমাইন্ড ডাউনলোড করুন।

5] Todoist

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

আপনার কাজগুলিকে অগ্রাধিকার অনুযায়ী সংগঠিত করা হল কাজের চাপ বা কাজের ক্ষেত্র নির্বিশেষে আরও উত্পাদনশীল হওয়ার মেরুদণ্ড। Todoist থাকা অনেক লোকের জন্য আনন্দের কারণ এটি আপনাকে অগ্রাধিকার অনুযায়ী আপনার কাজগুলি পরিচালনা এবং সংগঠিত করতে দেয়। এই বিশেষ অ্যাপটি আপনাকে Microsoft টিম থেকে Todoist-এ নতুন কাজ তৈরি করতে দেয় যাতে আপনাকে এক মুহূর্তের জন্যও উইন্ডোটি ছেড়ে যেতে না হয়। teams.microsoft.com থেকে Todoist ডাউনলোড করুন।

6] আমার সংরক্ষিত বার্তা

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

আমার সংরক্ষিত বার্তাগুলি মনে করিয়ে দেওয়ার মতোই, তবে এটি একটি অনুস্মারক অ্যাপ হিসাবে কাজ করে না। অন্য কথায়, আপনি যেকোনো চ্যাট মেসেজ সেভ করতে পারেন এবং পরে চেক করতে পারেন। কখনও কখনও, আপনি কিছু দরকারী কিছু সংরক্ষণ করতে এবং কিছু কারণে পরে এটি পড়তে চাইতে পারেন। এই মুহুর্তে, আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে আমার সংরক্ষিত বার্তা অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটি একটি বট, কিন্তু এটি কোনো উল্লেখযোগ্য ত্রুটি ছাড়াই কাজ করে। teams.microsoft.com থেকে আমার সেভ করা বার্তা ডাউনলোড করুন।

7] টিমের জন্য স্ট্যাক ওভারফ্লো

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

স্ট্যাক ওভারফ্লো হল সমমনা ব্যক্তিদের জন্য একটি জ্ঞানের ভিত্তি যারা প্রায়ই কোডিং, সফ্টওয়্যার, অপারেটিং সিস্টেম বা মূলত সমস্ত জিনিস-প্রযুক্তি সম্পর্কে কথা বলে। আপনি সমস্যাগুলি সম্পর্কে কথা বলার জন্য এবং সেই অনুযায়ী সমাধান করতে আপনার দলের জন্য একটি ব্যক্তিগত রুম তৈরি করতে পারেন। এই ইন্টিগ্রেশন আপনাকে স্ট্যাক ওভারফ্লো এবং মাইক্রোসফ্ট টিমগুলিকে সিঙ্ক্রোনাইজ করতে দেয় যাতে উভয়ই নির্বিঘ্নে কাজ করতে পারে। সবচেয়ে ভালো ব্যাপার হল আপনি এই অ্যাপ দিয়ে একটি নতুন ট্যাব তৈরি করতে পারবেন। Teams.microsoft.com থেকে টিমের জন্য স্ট্যাক ওভারফ্লো ডাউনলোড করুন।

8] ট্র্যাকিং টাইম

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

যখন কেউ তার উৎপাদনশীলতা বাড়াতে চায় তখন ট্র্যাকিং টাইম একটি ভালো অভ্যাস, এবং সেজন্য আপনার ট্রেসিংটাইম নামক এই টুলটি পরীক্ষা করা উচিত। এটি আপনাকে একটি নির্দিষ্ট কাজে ব্যয় করা সময় ট্র্যাক করতে দেয় যাতে আপনি জানতে পারেন কোন বিভাগটি অন্যদের তুলনায় বেশি সময় নিচ্ছে। এছাড়াও, আপনার দলের কাউকে একটি কাজ অর্পণ করা এবং সেই অনুযায়ী সময় ট্র্যাক করা সম্ভব। এই অ্যাপটি ব্যবহার করতে, আপনাকে অবশ্যই এই অ্যাপটিকে আপনার বিদ্যমান টিমের সাথে সংহত করতে হবে। teams.microsoft.com থেকে ট্র্যাকিং টাইম ডাউনলোড করুন।

9] বিনোট

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ

আপনি যদি একাধিক দল পরিচালনা করেন, তাহলে টিম মিটিং শিডিউল করা বা শুরু করা আপনার জন্য একটি কাজ হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে কিছু সহায়তা পেতে, আপনি Microsoft Teams-এ Beenote অ্যাপ ব্যবহার করতে পারেন। আপনার মিটিং, এজেন্ডা ইত্যাদি সংগঠিত করার জন্য এটি একাধিক দল এবং চ্যাটে একত্রিত করা যেতে পারে, কোনো বিশৃঙ্খলা ছাড়াই। আপনার দলের সদস্যরাও যোগ দিতে পারে, তারা প্রয়োজনে নতুন এজেন্ডা তৈরি করতে পারে। teams.microsoft.com থেকে Beenote ডাউনলোড করুন।

এগুলি মাইক্রোসফ্ট টিমের জন্য সেরা উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে কয়েকটি। আশা করি আপনি তাদের পছন্দ করেছেন।

Microsoft টিমের জন্য সেরা উৎপাদনশীলতা অ্যাপ
  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অফিস অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. Android এর জন্য 4টি সেরা সাইডবার অ্যাপ

  3. আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

  4. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ