কম্পিউটার

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

আপনি যদি ডিসকর্ড সার্ভারে সেই সামান্য অতিরিক্ত কিছু যোগ করতে চান তবে আপনি একটি বট যোগ করার চেষ্টা করতে পারেন। আপনার সার্ভারের জন্য উপযোগী প্রশাসনিক কার্য সম্পাদন করা থেকে শুরু করে গেম হোস্ট করা পর্যন্ত বটগুলি বিস্তৃত ব্যবহারে আসে৷ আরও কী, এগুলি যোগ করা খুব সহজ, তাই আপনি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত একটি খুঁজে পেতে বিভিন্ন ধরণের বিভিন্ন বট পরীক্ষা করতে পারেন। আপনি যদি আপনার ডিসকর্ড সার্ভারে বট যোগ করতে চান, তাহলে এটি কীভাবে করবেন তা এখানে।

অনুমতি চেক করা হচ্ছে

প্রথমে, আপনাকে দুবার চেক করতে হবে যে আপনার কাছে একটি বট যোগ করার জন্য প্রয়োজনীয় অনুমতি রয়েছে। সবাই ডিসকর্ড সার্ভারে একটি বট যোগ করতে পারে না! শুধুমাত্র যাদের সার্ভারে প্রশাসনিক বা “ম্যানেজ সার্ভার” অনুমতি আছে তারাই একটি বটকে আমন্ত্রণ জানাতে পারে। আপনার যদি এই ভূমিকাগুলির একটিও না থাকে তবে আপনি বট যোগ করতে পারবেন না।

আপনি যদি সার্ভার তৈরি করেন তবে আপনাকে ডিফল্টরূপে প্রশাসক হতে হবে। আপনি যদি সবেমাত্র একটি নতুন সার্ভার তৈরি করে থাকেন, তাহলে আপনি নিজের সহ কাউকে বরাদ্দ করা কোনো ভূমিকা দেখতে পাবেন না। একটি একেবারে নতুন সার্ভারের ক্ষেত্রে, নির্মাতাকে এখনও প্রশাসক হতে হবে এবং বট যোগ করতে সক্ষম হতে হবে। আমি নিজে একটি নতুন সার্ভার তৈরি করে এটি চেষ্টা করেছি এবং কোন সমস্যা ছিল না৷

আপনার এই ভূমিকা আছে কিনা তা দুবার চেক করতে, আপনার ডিসকর্ড ক্লায়েন্ট খুলুন। বাম দিকে, আপনি যে সার্ভারে একটি বট যোগ করতে চান সেটিতে ক্লিক করুন। সার্ভার তালিকার ডানদিকে, শীর্ষে সার্ভারের নামের উপর ক্লিক করুন, তারপর "সার্ভার সেটিংস" এ ক্লিক করুন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

আপনি যদি "সার্ভার সেটিংস" বিকল্পটি দেখতে না পান তবে একটি খুব ভাল সুযোগ রয়েছে যে আপনার কাছে একটি বট যোগ করার জন্য প্রয়োজনীয় অনুমতি নেই৷ পরিবর্তে বট যোগ করার জন্য আপনার থেকে উচ্চতর প্রশাসনিক ভূমিকায় থাকা কাউকে মেসেজ করা উচিত।

আপনি যদি "সার্ভার সেটিংস" দেখতে পান তবে এটিতে ক্লিক করুন, তারপরে "ভুমিকা" এ ক্লিক করুন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

তাদের অনুমতির জন্য আপনাকে যে ভূমিকা দেওয়া হয়েছে তা পরীক্ষা করুন; আপনি যদি দেখেন যে আপনাকে "প্রশাসনিক" বা "সার্ভার পরিচালনা" অনুমতি দেওয়া হয়েছে, আপনি যেতে পারেন!

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

একটি ডিসকর্ড বট যোগ করা

আপনি যদি ইতিমধ্যেই জানেন যে আপনি কোন বট যোগ করতে চান, আপনি এখন বটের সাইট পরিদর্শন করতে পারেন এবং তাদের যোগ করতে পারেন। আপনি যদি জানেন যে আপনি একটি বট যোগ করতে চান কিন্তু আপনি কি ধরনের চান তা নিশ্চিত না হন, তাহলে আপনার সার্ভারে যুক্ত করার জন্য প্রাসঙ্গিক বটগুলি অনুসন্ধান করার উপায় রয়েছে৷ আপনি কি যোগ করতে হবে তার একটি ধারণা পেতে এই বটগুলির মধ্যে একটি দিয়ে শুরু করতে পারেন।

Top.gg এটি করার জন্য একটি দুর্দান্ত সাইট। আপনি যদি জানেন যে আপনি কোন বটটি পেতে চান, তার নাম টাইপ করুন এবং অনুসন্ধান বোতামে ক্লিক করুন। আপনি যদি নামের পরিবর্তে ফাংশন দ্বারা বটগুলি অনুসন্ধান করতে পছন্দ করেন, আপনি বেছে নিতে পারেন এমন সমস্ত বিভাগগুলি দেখতে শীর্ষে "এক্সপ্লোর করুন" লিঙ্কটিতে ক্লিক করুন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

একবার আপনি আপনার সার্ভারের জন্য নিখুঁত বট খুঁজে পেলে, এর বট পৃষ্ঠায় যেতে এর নামের উপর ক্লিক করুন, তারপর "আমন্ত্রণ" বোতামে ক্লিক করুন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

বটের অনুমতি সেট আপ করার জন্য আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে, যেখানে আপনি যে সার্ভারে বটকে আমন্ত্রণ জানাতে চান সেটি নির্বাচন করতে পারেন। আপনি কেবল সেই সার্ভারগুলি দেখতে পাবেন যেখানে আপনার কাছে বটগুলিকে আমন্ত্রণ জানানোর অনুমতি রয়েছে, তাই এটি নিয়ে চিন্তা করবেন না৷ আপনি যে সার্ভারে বটকে আমন্ত্রণ জানাতে চান সেটি নির্বাচন করুন। আপনি যদি ইতিমধ্যে Discord-এ লগ ইন না করে থাকেন, তাহলে আপনাকে এখনই লগ ইন করতে বলা হবে।

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

এটি গোপনীয় কিছু করছে না তা নিশ্চিত করতে অনুমতিগুলি দুবার পরীক্ষা করুন, তারপরে "অনুমোদিত করুন" এ ক্লিক করুন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

বটটি এখন আপনার সার্ভারে উপস্থিত হওয়া উচিত, যেতে প্রস্তুত!

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

একটি ডিসকর্ড বট পরিচালনা করা

ডিসকর্ড বট একটি সার্ভারে অনেক কার্যকারিতা যোগ করতে পারে, তা প্রশাসনিক হোক বা মজার জন্য। এখন আপনি জানেন যে একটি বট যুক্ত করার জন্য আপনার কী অনুমতি দরকার, কীভাবে সেগুলি সন্ধান করতে হয় এবং কীভাবে এটি আপনার সার্ভারে পেতে হয়৷ পরবর্তী ধাপ হল আপনি এইমাত্র যোগ করা বট(গুলি) পরিচালনা করছেন।

প্রথমে, আপনার পছন্দের বটটি কাস্টমাইজ করে শুরু করা যাক। প্রতিটি বটের নিজস্ব ড্যাশবোর্ড রয়েছে, যার মধ্যে কাজগুলি বরাদ্দ করা এবং আপনি যে কমান্ডগুলি ব্যবহার করতে পারেন তার তালিকা অন্তর্ভুক্ত করবে। আপনার ডিসকর্ড ব্যবহারকারী/সদস্যদের তালিকা থেকে বটটি নির্বাচন করুন। আপনি একটি লিঙ্ক দেখতে পাবেন যা বটের ড্যাশবোর্ডে নিয়ে যায়।

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

প্রতিটি বটের সেটিংস আলাদা হবে। আপনার যদি কখনও সাহায্যের প্রয়োজন হয়, বটের ব্যবহারকারী প্রোফাইলে সমর্থন লিঙ্কে ক্লিক করুন। এটি সাধারণত আপনাকে একটি ডিসকর্ড সার্ভার বা বটের বিকাশকারী ওয়েবসাইটে নিয়ে যায়।

বট কাস্টমাইজ করার আরেকটি উপায় হল বটের ডাকনাম পরিবর্তন করা, বটের ভূমিকার রঙ সামঞ্জস্য করা এবং যেকোনো অনুমতি পরিবর্তন করা। স্ক্রিনের শীর্ষে আপনার সার্ভারের নাম নির্বাচন করুন এবং "সার্ভার সেটিংস" নির্বাচন করুন৷

"ভুমিকা" নির্বাচন করুন এবং আপনার বট নামের পাশে সম্পাদনা বোতামে ক্লিক করুন।

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

এখান থেকে, আপনি বটের নাম পরিবর্তন করতে পারেন, একটি ভূমিকার রঙ যোগ করতে পারেন এবং একটি প্রোফাইল ছবি যোগ করতে পারেন৷

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

যেকোনো অনুমতি সামঞ্জস্য করতে "অনুমতি" বিভাগটি নির্বাচন করুন। মনে রাখবেন অনুমতি অপসারণ বট কার্যকারিতা প্রভাবিত করতে পারে.

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

একটি ডিসকর্ড বট সরানো

আপনার ডিসকর্ড সার্ভারে বট যোগ করা যথেষ্ট সহজ, কিন্তু আপনি যদি সেগুলি আর না চান তাহলে কী হবে? যতক্ষণ না আপনি প্রশাসক থাকেন বা বটের চেয়ে উচ্চতর ভূমিকা রাখেন, আপনি অন্য ব্যবহারকারীর মতোই আপনার সার্ভার থেকে বটগুলিকে বের করে দিতে পারেন।

আপনার ডিসকর্ড সার্ভার খুলুন এবং বটের নামে ডান-ক্লিক করুন। এটি ব্যবহারকারীদের তালিকা বা কথোপকথন বিভাগে থাকতে পারে। "কিক বটের নাম নির্বাচন করুন৷ "

আপনার ডিসকর্ড সার্ভারে কীভাবে বট যুক্ত করবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. অন্য ব্যবহারকারীরা কি বট যোগ/মুছে ফেলতে পারে?

এটি তাদের ব্যবহারকারীর ভূমিকার উপর নির্ভর করে। যদি তারা প্রশাসক হয় বা সার্ভার পরিচালনা করার অনুমতি থাকে তবে তারা বট যোগ/সরাতে সক্ষম হবে। আপনি "সার্ভার সেটিংস -> ভূমিকা" এর মধ্যে সার্ভার পরিচালনার অনুমতি প্রত্যাহার করতে পারেন। ব্যবহারকারীর নাম চয়ন করুন বা "@everyone" ব্যবহার করুন নিশ্চিত করুন যে শুধুমাত্র আপনার কাছে বট পরিচালনা করার অনুমতি আছে৷

2. আমি কয়টি বট যোগ করতে পারি?

আপনি যত খুশি ডিসকর্ড বট যোগ করুন। যাইহোক, আপনার সার্ভারকে শুধুমাত্র বটগুলির মধ্যে সীমাবদ্ধ করুন যা আপনার সম্প্রদায়ের জন্য সবচেয়ে দরকারী বা বিনোদনমূলক। অবশ্যই, আপনি সর্বদা নতুন বটগুলি ব্যবহার করে দেখতে এবং আপনার পছন্দ নয় এমনগুলিকে সরিয়ে দেওয়ার জন্য বিনামূল্যে৷

3. ডিসকর্ড বট কি নিরাপদ?

সাধারণভাবে, হ্যাঁ। যাইহোক, বটগুলি যোগ করার আগে গবেষণা করুন, বিশেষ করে যদি তাদের এখনও অনেক ব্যবহারকারী বা ভোট না থাকে। সন্দেহজনক ইমেল বা সন্দেহজনক সাইটগুলির সাথে লিঙ্কযুক্ত যেকোন বটগুলিও আপনার এড়ানো উচিত। দুঃখজনকভাবে, ডিসকর্ড এবং স্ল্যাক উভয়ই ম্যালওয়ারের লক্ষ্যবস্তু হয়েছে, তাই বট যোগ করার সময় বা সার্ভারে যোগদান করার সময় সতর্কতা অবলম্বন করুন।


  1. কীভাবে একটি ডিসকর্ড বট তৈরি করবেন

  2. কিভাবে আপনার ম্যাকে একটি প্রিন্টার যোগ করবেন?

  3. কিভাবে একটি ডিসকর্ড সার্ভার ত্যাগ করবেন

  4. আপনার সার্ভার উন্নত করতে 10টি সেরা ডিসকর্ড বট