কম্পিউটার

কেন "ফ্রি ওয়েবসাইটগুলি" সব খরচে এড়ানো উচিত

কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত

প্রতারিত হবেন না:তথাকথিত "ফ্রি ওয়েবসাইটগুলি" একটি দুঃস্বপ্ন যা ঘটতে অপেক্ষা করছে৷ আপনি বিশ্বাস করতে পারেন যে আপনি আপনার নিজস্ব ওয়েব স্পেস-এর জন্য অর্থ প্রদান না করে অনেক সমস্যা এড়াচ্ছেন – যেমন, একটি ওয়েবসাইট হোস্ট করার জন্য অর্থ প্রদান করতে হবে যা আপনি ধরে নেন যে আপনি সামর্থ্য করতে পারবেন না।

আপনি অর্থ প্রদান করতে যাচ্ছেন বাদে, আপনি যেভাবে ভেবেছিলেন সেভাবে নয়। আপনার ওয়েবসাইট যখন ট্র্যাফিক দূরে সরিয়ে দেয় এমন বিজ্ঞাপনে আচ্ছাদিত হয় তখন আপনি "পেমেন্ট" করবেন। আপনি যখন নেটওয়ার্কিং সুযোগ হারাবেন তখন আপনি "পেমেন্ট" করবেন কারণ অন্যরা "https://gloverdesigns.totallyfreewebsite.com" কে গুরুত্ব সহকারে নেয় না। যখন আপনি দেখতে পান যে আপনার ডেটা অন্য কোথাও স্থানান্তর করা অসম্ভব তখন আপনাকে আক্ষরিক অর্থে অর্থ প্রদান করতে হতে পারে।

এই অসুবিধা সত্ত্বেও, কেউ কেউ বিনামূল্যে ওয়েবসাইটগুলির ধারণা দ্বারা প্রলুব্ধ হতে থাকে৷

ফ্রি ওয়েবসাইট কি?

কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত

এই ধরনের ওয়েবসাইট সাধারণত "অ-পেইড ওয়েব হোস্টিং পরিষেবা" হিসাবে পরিচিত এর মাধ্যমে পাওয়া যায়। কিছু সুপরিচিত ফ্রি হোস্টিং সাইট হল Weebly এবং Wix। এই সাইটগুলি সাধারণত সাবডোমেন বা একটি ইন্টারনেট ডোমেন অফার করে যা একটি বড়, প্রাথমিক ডোমেনের অংশ। বিক্রয় পয়েন্ট সহজ:আপনি একটি বিনামূল্যের ওয়েবসাইট পাবেন যা কয়েক মিনিটের মধ্যে লাইভ হতে পারে।

তাই খারাপ দিক কি? ঠিক আছে, এটা দেখা যাচ্ছে যে বিনামূল্যের ওয়েবসাইটের বেশ কিছু খারাপ দিক রয়েছে।

কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত

ফ্রি ওয়েবসাইটগুলি অপেশাদার হয়

কোনটি আরও পেশাদার দেখায়:"yourname.com" বা "yourname.atotallyfreesite.com?" অবশ্যই এটি প্রথম পছন্দ। বিনামূল্যের সাবডোমেনটি শুধুমাত্র অপেশাদার হিসেবে আসে।

আপনি কতদিন ধরে একটি পেশায় আছেন বা আপনি কত ডিগ্রি অর্জন করেছেন তা বিবেচ্য নয়। আপনার বিনামূল্যের ওয়েবসাইটের নাম চিৎকার করে, “সে কি করছে তা জানে না এবং তার/তার পেশাগত ছবিকে গুরুত্বের সাথে নেয় না। " আঘাতের সাথে অপমান যোগ করে, আপনার "স্নাজি" সাইটের নাম (আপনার নাম) মনোযোগের জন্য আপনার ওয়েবসাইট হোস্ট (atotallyfreesite.com) এর সাথে প্রতিযোগিতা করছে। একটি সাবডোমেন নামের অর্থ হল দর্শকদের আপনার প্রকৃত ওয়েবসাইটের চেয়ে হোস্টিং সাইটটি মনে রাখার সম্ভাবনা বেশি!

তারা প্রায়শই খুব ধীর হয়

আপনার অনেকগুলি বিনামূল্যের ওয়েবসাইটগুলির মধ্যে একটি যা একটি বিনামূল্যের হোস্টিং পরিষেবা হল আবাসন৷ এবং একটি সার্ভারে এই সমস্ত ওয়েবসাইটগুলির সাথে, আপনার ওয়েবসাইটটি ধীরে ধীরে লোড হবে - এবং আপনার প্রতিযোগীদের দ্রুত-লোড হওয়া পৃষ্ঠাগুলিতে নেভিগেট করার ফলে আপনি সাইট ক্লিকগুলিও হারাবেন৷

ধৈর্য একটি গুণ হতে পারে, কিন্তু দীর্ঘ লোডিং সময় আপনার নীচের লাইনে একটি সংখ্যা করতে পারে।

কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত

ফ্রি সাইটগুলি হল একটি এসইও দুঃস্বপ্ন

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) একটি তুলনামূলকভাবে সহজবোধ্য ধারণা:আপনি আপনার ওয়েবসাইটটিকে অপ্টিমাইজ করছেন যাতে এটি একটি সার্চ ইঞ্জিন ফলাফলের প্রথম কয়েকটি পৃষ্ঠার মধ্যে প্রদর্শিত হয়। আদর্শভাবে, আপনি প্রথম পৃষ্ঠায় থাকতে চান, যদি প্রথম কয়েকটি অনুসন্ধান ফলাফলের মধ্যে না হয়।

ওয়েল, আপনি একটি বিনামূল্যে ওয়েবসাইট সঙ্গে যে SEO আশা বিদায় চুম্বন করতে পারেন. Google এর মতো সার্চ ইঞ্জিনগুলি একটি নিয়ম হিসাবে অর্থপ্রদানকারী ডোমেনগুলিকে পছন্দ করে (yourwebsite.com)৷ আপনার ফ্রিবি সাইটটি কমবেশি ব্যতিক্রম। অনুরূপ বিষয়বস্তু এবং পণ্যের সাথে সেই ওয়েবসাইটগুলি যাদের অর্থপ্রদানের ডোমেন নাম রয়েছে তারা প্রায় সর্বদা আপনার সাইটকে ছাড়িয়ে যাবে৷

আপনি কতগুলি কীওয়ার্ড ব্যবহার করেন বা ঘনত্ব কী তা বিবেচ্য নয়। শেষ পর্যন্ত, আপনার সাবডোমেন ওয়েবসাইট র‌্যাঙ্কিংয়ে উপরের দিকে অগ্রসর হওয়ার পথে হতে চলেছে।

বাড়তে সীমিত ঘর

আপনি কি কখনও একটি ঝাড়ু পায়খানা জন্য একটি প্রাসাদ ভুল? সম্ভবত না. তাই আপনার ঝাড়ুর পায়খানার আশা করা উচিত নয় যেটি আপনার বিনামূল্যের ওয়েবসাইট আপনাকে একটি প্রিমিয়াম ম্যানশনের মতো ওয়েবসাইটের মতো একই জায়গা দেবে। পরবর্তীটির জন্য সংবেদনশীলভাবে কেনাকাটা করার মাধ্যমে, আপনি হাজার হাজার এমনকি মাসিক হাজার হাজার দর্শকের জন্য নিজেকে জায়গা দিতে পারেন।

বিনামূল্যে ওয়েবসাইট হোস্ট সফল হওয়ার জন্য আপনাকে শাস্তি দেবে। যদি সাইটটি ওভারলোড হওয়া থেকে নিচে না যায়, তাহলে আপনার হোস্ট আপনার সাইটটিকে অফলাইনে আটকাতে পারে। প্রায়শই আপনাকে সরাসরি বলা হয় যে আপনি প্রতি মাসে শুধুমাত্র এত দর্শক পেতে পারেন - এমন কিছু যা আপনার যৌক্তিকভাবে কোন নিয়ন্ত্রণ নেই।

আপনি কতটা সফল হবেন তা অন্য কাউকে সিদ্ধান্ত নিতে দেবেন না।

কেন  ফ্রি ওয়েবসাইটগুলি  সব খরচে এড়ানো উচিত

আপনার প্রতিযোগিতা ইতিমধ্যেই জিতেছে

এই পোস্টটি বারবার প্রতিযোগী ব্যবসা এবং ওয়েবসাইটগুলি নিয়ে আসার একটি কারণ রয়েছে। সহজ কথায়, একটি বিনামূল্যের ওয়েবসাইট বেছে নেওয়ার মাধ্যমে, আপনি শুরু করার আগেই কার্যকরভাবে রেস হারিয়ে ফেলেছেন। এমনকি আপনি একজন ব্যবসা না হলেও, অনুগামীদের সংগ্রহ করার আশায় একজন ব্লগার। আপনি এখনও প্রতিযোগিতায় আছেন; আপনি ভিউ এর জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং – যদি আপনি আপনার ব্লগকে নগদীকরণ করেন – ডলার।

আপনার প্রতিযোগীরা তাদের ব্লগের প্রতিটি দিককে গুরুত্ব সহকারে নিচ্ছেন, বিশেষ করে যেহেতু অনেকের কাছে এটি আয়ের প্রাথমিক রূপ। তারা এমনভাবে বিনিয়োগ করতে যাচ্ছে যা আপনি করবেন না। আপনি যদি সত্যিই প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তাহলে আপনাকে আপনার শব্দভাণ্ডার থেকে "ফ্রি" নিতে হবে।

উপসংহার

বিনামূল্যের ওয়েবসাইট বিনামূল্যে নয়। তারা আপনাকে বলে না যে তারা দীর্ঘমেয়াদে আপনাকে কী খরচ করতে হবে! আপনি একটি ডোমেন এবং সাশ্রয়ী মাসিক ওয়েব-হোস্টিং পরিকল্পনার জন্য অর্থ প্রদানের মাধ্যমে প্রথম থেকেই মাথাব্যথা এড়াতে পারেন৷

আপনি কি কখনও একটি বিনামূল্যে ওয়েব হোস্টিং পরিকল্পনা দ্বারা পোড়া হয়েছে? মন্তব্যে বিনামূল্যে হোস্টিং সাইটগুলির সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন!


  1. উইন্ডোজ 10 এ কীভাবে একটি ওয়েবসাইট আনব্লক করবেন

  2. 10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

  3. কেন আপনার ফায়ারফক্স ব্যবহার করা উচিত

  4. কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়