কম্পিউটার

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

Ucraft হল একটি বিনামূল্যের ওয়েবসাইট নির্মাতা যা বেশ কিছু প্রিমিয়াম প্ল্যানও অফার করে। এটি এমন লোকেদের জন্য ডিজাইন করা হয়েছে যারা এইচটিএমএল, সিএসএস এবং আরও অনেক কিছু না বুঝেই একটি পেশাদার চেহারার ওয়েবসাইট তৈরি করার দ্রুত এবং সহজ উপায় চান৷ এটি ড্র্যাগ অ্যান্ড ড্রপ, যা সবসময় একটি ভাল জিনিস৷

বড় প্রশ্ন হল Ucraft ব্যবহার করা কতটা সহজ এবং চূড়ান্ত পণ্য দেখতে কেমন। এই পর্যালোচনাটি এটিই আবিষ্কার করার জন্য সেট করেছে৷

দ্রষ্টব্য :এটি একটি স্পন্সর নিবন্ধ এবং Ucraft দ্বারা সম্ভব হয়েছে. প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

Ucraft বৈশিষ্ট্য

Ucraft একটি বহুমুখী ওয়েবসাইট নির্মাতা। আপনি একটি মানক ওয়েবসাইট, একটি ইকমার্স সাইট, একটি ব্লগ বা একটি সমন্বয় তৈরি করতে এটি ব্যবহার করতে পারেন। স্পষ্টতই, বিনামূল্যের পরিকল্পনাটি আপনি কতটা করতে পারেন তা সীমিত করে, তবে আমি কিছুক্ষণের মধ্যে পরিকল্পনাগুলিকে আরও কভার করব।

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

সমস্ত ওয়েবসাইট মোবাইল ডিভাইসে দুর্দান্ত দেখতে প্রতিক্রিয়াশীল। এছাড়াও, পুরো প্ল্যাটফর্মটি ড্র্যাগ অ্যান্ড ড্রপ, তাই কোন কোডিং অভিজ্ঞতার প্রয়োজন নেই। বৈশিষ্ট্যগুলি পরিষ্কারভাবে বিন্যস্ত করা হয়েছে, তাই আপনি শুরু করার আগে কী আশা করবেন তা জানেন। কিছু প্রধান বৈশিষ্ট্য নীচে উল্লেখ করা হয়েছে, কিন্তু সম্পূর্ণ তালিকা ব্রাউজ করতে নির্দ্বিধায়:

  • 80 টির বেশি আগে থেকে তৈরি টেমপ্লেট
  • আপনার সাইট তৈরি করার জন্য 100 টির বেশি লেআউট
  • আপনার সাইটকে আরও কাস্টমাইজ করতে কাস্টম কোড যোগ করুন
  • 70টির বেশি অর্থপ্রদান এবং শিপিং পদ্ধতি সহ ইকমার্স
  • সদস্যতার জন্য পাসওয়ার্ড সুরক্ষিত সাইটগুলি
  • কাস্টম ল্যান্ডিং পেজ তৈরি করুন
  • আপনার নিজস্ব লোগো তৈরি করুন
  • অন্যান্য পরিষেবার সাথে একাধিক ইন্টিগ্রেশন, যেমন Google Analytics, LiveChat, এবং Disqus
  • নির্দিষ্ট অবস্থান, ডিভাইসের ধরন, ব্যবহারকারীদের গোষ্ঠী এবং আরও অনেক কিছুতে লেআউট তৈরি করুন এবং বরাদ্দ করুন
  • আরো দৃশ্যত-আকর্ষক সাইটের জন্য 1 মিলিয়নেরও বেশি রয়্যালটি-মুক্ত ছবি
  • অ্যানিমেশন প্রভাব যোগ করুন
  • বিনামূল্যে SSL এনক্রিপশন
  • বহুভাষিক সাইট সমর্থন
  • SEO, বিশ্লেষণ, এবং মার্কেটিং টুলস
  • 24/7 গ্রাহক সহায়তা
  • হোস্টিং Google ক্লাউডের সাথে অন্তর্ভুক্ত
  • প্রিমিয়াম প্ল্যান সহ বিনামূল্যের ডোমেইন নাম
  • 2 মিলিয়নেরও বেশি ভেক্টর আইকন

আমি অবিলম্বে দ্বারা প্রভাবিত একটি জিনিস Ucraft দ্বারা নির্মিত ওয়েবসাইট আধুনিক এবং পেশাদার দেখায়. এটি নেভিগেট করাও অবিশ্বাস্যভাবে সহজ৷

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

পরিকল্পনা এবং মূল্য

Ucraft প্রধানত ছোট এবং মাঝারি আকারের ব্র্যান্ডগুলিকে সরবরাহ করে। তাদের মূল্য সাশ্রয়ী মূল্যের বিকল্পগুলির সাথে প্রতিফলিত করে। আপনার কাছে বেছে নেওয়ার জন্য চারটি পরিকল্পনা আছে:

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

সমস্ত পরিকল্পনা অন্তর্ভুক্ত:

  • SSL নিরাপত্তা
  • সীমাহীন ব্যান্ডউইথ
  • একটি ডোমেন সংযোগ করা হচ্ছে
  • Google Analytics
  • 24/7 সমর্থন
  • মৌলিক নকশা উপাদান/ব্লক
  • দৃশ্যমানতা সেটিংস
  • পাসওয়ার্ড সুরক্ষা

ফ্রি ওয়েবসাইট

আপনি যেমন আশা করতে পারেন, বিনামূল্যের প্ল্যানটি একটি অত্যন্ত ছিনতাই করা অফার। যাইহোক, আপনি যখনই চান সহজেই আপগ্রেড করতে পারেন। আপনি একটি বিদ্যমান ডোমেন বিনামূল্যে সংযোগ করতে পারেন, যেটি অনেক বিনামূল্যের ওয়েবসাইট নির্মাতারা অফার করে না যদি না আপনি একটি প্রিমিয়াম প্ল্যান বা অ্যাড-অনে আপগ্রেড করেন।

যেহেতু এটি বিনামূল্যে, আপনার সাইটে Ucraft ব্র্যান্ডিং লোগো থাকবে কিন্তু কোনো বিজ্ঞাপন থাকবে না। অনেক বিনামূল্যের প্ল্যানেও অন্তত কিছু বিজ্ঞাপন থাকে, তাই এটি আরেকটি বিশেষ সুবিধা। একটি 15-পৃষ্ঠা সীমা আছে। একটি মৌলিক সাইটের জন্য যা কিছু বিক্রি করে না, এটি নিখুঁত।

আমি শুধুমাত্র একটি ব্লগিং উপাদান অন্তর্ভুক্ত করতে চাই, কিন্তু আপনি ব্লগিং অ্যাক্সেস করার আগে আপনাকে প্রো ওয়েবসাইট প্ল্যানে আপগ্রেড করতে হবে। যদিও আপনি সবসময় একটি নিউজলেটার সাইন-আপ যোগ করতে পারেন এবং আপনার গ্রাহকদের ছোট পোস্ট পাঠাতে পারেন।

প্রিমিয়াম ওয়েবসাইটগুলি

আপনি যদি প্রধানত বেশি বিক্রি না করে ব্লগিং করেন, তাহলে প্রো ওয়েবসাইট প্ল্যানটি উপযুক্ত। আপনি পনেরটি পণ্যের মধ্যে সীমাবদ্ধ, শুধুমাত্র স্ট্রাইপ এবং পেপাল থেকে অর্থপ্রদান গ্রহণ করছেন এবং আপনি পরিত্যক্ত কার্ট সেভার বৈশিষ্ট্যটি পাবেন না। এছাড়াও, আপনি সত্যিই কোনো ইকমার্স ডেটা ম্যানেজমেন্ট টুল পাবেন না।

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

আপনি যদি একটি ইকমার্স সাইটের আরও পরিকল্পনা করে থাকেন তবে আপনাকে প্রো শপ বা আনলিমিটেড প্ল্যানগুলিতে আপগ্রেড করতে হবে। প্রধান পার্থক্য হল প্রো শপ প্ল্যান আপনাকে 1,000 পণ্যের মধ্যে সীমাবদ্ধ করে, এক-গিগাবাইট ডিজিটাল ফাইলের আকারের সীমা, এবং কোন স্কোয়ার POS ইন্টিগ্রেশন নেই৷

আপনি কেনার আগে চেষ্টা করুন

Ucraft আমি একেবারে পছন্দ কিছু প্রস্তাব. শূন্য প্রতিশ্রুতি দিয়ে কেনার আগে আপনাকে চেষ্টা করতে হবে। ক্রেডিট কার্ড ছাড়াই 14 দিনের জন্য যেকোনো প্রিমিয়াম প্ল্যানে অ্যাক্সেস পান। শুধু একটি মৌলিক অ্যাকাউন্ট তৈরি করুন এবং বিনামূল্যে ট্রায়ালের জন্য সাইন আপ করুন। নিম্নলিখিতটি Ucraft-এর FAQs থেকে:

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

একমাত্র খারাপ দিক হল আপনি সত্যিই ডাউনগ্রেড করতে পারবেন না। সুতরাং, আপনি যদি প্রিমিয়াম প্ল্যানের বৈশিষ্ট্যগুলি ব্যবহার করেন এবং সিদ্ধান্ত নেন যে এটি আপনার জন্য নয়, তাহলে আপনাকে বিনামূল্যের পরিকল্পনার অধীনে আপনার সাইটটি পুনরায় তৈরি করতে হবে। যদিও আপনি অর্থ প্রদান না করলে প্রিমিয়াম সাইটগুলি অফলাইনে চলে যায়।

যে কোনো সময় বিনামূল্যে ট্রায়াল এবং/অথবা একটি অর্থপ্রদানের সদস্যতা বাতিল করুন। আপনার অ্যাকাউন্টে বিলিং এর অধীনে স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ বিকল্পটি নিষ্ক্রিয় করা আপনার প্ল্যান বন্ধ করে দেয় যতক্ষণ না আপনি পুনরায় সদস্যতা নিতে প্রস্তুত হন৷

শুরু করা

শুরু করতে হোম পেজে "শুরু করুন" এ ক্লিক করুন। আমি যে সাইটটি তৈরি করছি সেটি একটি পোর্টফোলিও এবং জীবনবৃত্তান্ত সাইট। এর মানে আমি কোনো সমস্যা ছাড়াই বিনামূল্যের সাইটটি ব্যবহার করতে পারি।

একটি টেমপ্লেট নির্বাচন পরবর্তী. বিভাগগুলি সঠিক ধরনের টেমপ্লেট বাছাই করা সহজ করে তোলে। আমি আমার সাইটের জন্য ব্যক্তিগত বেছে নিয়েছি, কিন্তু আমি অন্য কিছু বিভাগে স্ক্রোল করেছি এবং টেমপ্লেটগুলি পরিষ্কার এবং পেশাদার দেখাচ্ছে৷

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

আপনি যখন একটি টেমপ্লেটের উপর হোভার করেন, তখন এটি কীভাবে কাজ করে তা দেখতে আপনি একটি পূর্বরূপ দেখতে পারেন৷ আমি অলিভিয়া ব্রুকস টেমপ্লেট বেছে নিয়েছি।

পরবর্তী ধাপ হল একটি সাব-ডোমেন বেছে নেওয়া। সাব-ডোমেনটি "sitename.ucraft.site" ফর্ম্যাটে রয়েছে। যেকোনো সময় নাম পরিবর্তন করুন বা আপনার নিজস্ব কাস্টম ডোমেন দিয়ে প্রতিস্থাপন করুন। তারপর, আমাকে শুধু একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে হয়েছিল এবং আমার ইমেল ঠিকানা যাচাই করতে হয়েছিল৷

তখনই আমি একটু সমস্যায় পড়ি। আমি বিনামূল্যে 14-দিনের ট্রায়ালের জন্য সাইন আপ না করে একটি ওয়েবসাইট তৈরি করতে পারিনি৷ শুরু করার জন্য আমার বিনামূল্যের সাইটে নিয়ে যাওয়ার পরিবর্তে, আমি এটি এড়িয়ে যাওয়ার কোনো উপায় ছাড়াই প্রম্পট পেতে থাকলাম।

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

আমি বুঝতে পেরেছি যে এটি হল কারণ আমি একটি প্রিমিয়াম টেমপ্লেট বেছে নিয়েছি (অন্তত আমি তাই মনে করি যেহেতু একটি ব্যাখ্যা ছিল না), যদিও টেমপ্লেট নির্বাচন টুলে এটির কোনো ইঙ্গিত ছিল না। যাইহোক, মূল্য নির্ধারণের পৃষ্ঠায় গিয়ে এবং বিনামূল্যে ওয়েবসাইট পরিকল্পনার অধীনে "শুরু করুন" এ ক্লিক করে, আমি বিনামূল্যে ট্রায়াল চেষ্টা করার জন্য কোনো চাপ ছাড়াই একটি বিনামূল্যের ওয়েবসাইট তৈরি করতে সক্ষম হয়েছি। যদিও বিনামূল্যে ট্রায়াল একটি ক্রেডিট কার্ডের জন্য জিজ্ঞাসা করেনি।

বিনামূল্যের টেমপ্লেটগুলি বৈশিষ্ট্য সমৃদ্ধ নয় তবে এখনও পেশাদার। আমার দ্বিতীয় প্রচেষ্টায়, আমি ডেভিড ইয়ান টেমপ্লেট বেছে নিয়েছি।

একটি ওয়েবসাইট তৈরি করা

Ucraft এর সাথে একটি ওয়েবসাইট তৈরি করা আশ্চর্যজনকভাবে সহজ। একটি উপাদানে ক্লিক করলে আপনি এটি সম্পাদনা করতে বা মুছতে পারবেন। এছাড়াও আপনি উপাদান পুনর্বিন্যাস করতে পারেন. সম্পাদক রিয়েল টাইমে পরিবর্তন সংরক্ষণ করে। প্লাস, আমি যেকোন সময়ে পুরো সাইটের পূর্বরূপ দেখতে পারতাম। বাম দিকের টুলবারটি পথের মধ্যে না থেকে সহজেই অ্যাক্সেসযোগ্য৷

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

একটি পার্শ্ব নোট হিসাবে, আমি বিনামূল্যে লোগো নির্মাতা চেষ্টা করে দেখুন. আপনি এটি একটি সাইট ছাড়া ব্যবহার করতে পারেন, কিন্তু লোগো হল একটি উপাদান যা সাইট বিল্ডার যোগ করার জন্য। একটি PNG ফাইল বিনামূল্যে, কিন্তু উচ্চ মানের SVG ফাইল $7। আমাকে সাইজিং নিয়ে কাজ করতে হবে, কিন্তু অন্যথায়, এটি বিনামূল্যের জন্য খারাপ নয়।

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

ডেস্কটপ, ট্যাবলেট এবং মোবাইলে আপনার সাইটটি কীভাবে দেখাবে তা সহজেই পূর্বরূপ দেখুন৷

Ucraft ফ্রি ওয়েবসাইট বিল্ডার:দ্রুত একটি নতুন ওয়েবসাইট তৈরি করুন

চূড়ান্ত চিন্তা

Ucraft একটি সহজে ব্যবহারযোগ্য ওয়েবসাইট নির্মাতা। আমি এখনও আমার সাইট টুইক করছি যেহেতু অনেকগুলি বিকল্প রয়েছে, এমনকি বিনামূল্যের সংস্করণেও। যাইহোক, একবার আপনি কয়েকটি উপাদান সম্পাদনা করার পরে, প্রক্রিয়াটি অন্য সবকিছুর জন্য একইভাবে কাজ করে। আপনি দ্রুত শুরু করতে পারেন বা সত্যিই সবকিছু কাস্টমাইজ করতে আপনার সময় নিতে পারেন৷

আমার একমাত্র অভিযোগ হল একটি বিনামূল্যের ট্রায়ালের জন্য সাইন আপ করার জন্য চাপ দেওয়া, এমনকি যদি আপনি এখনও প্রস্তুত না হন, এবং সাইন আপ করার সময় বা সম্পাদক ব্যবহার করার সময় প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি স্পষ্টভাবে চিহ্নিত করা হয় না (যদি না আপনি প্রথমে সেগুলির উপর হোভার করেন)। যদিও সম্পাদকের ড্যাশবোর্ড অংশে, প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি চিহ্নিত করা হয়েছে৷

অন্যথায়, ব্যক্তিগত এবং ব্যবসায়িক সাইটগুলির জন্য পেশাদার ওয়েবসাইট তৈরি করার জন্য এটি দুর্দান্ত। আজই ইউক্রাফ্ট ফ্রি ওয়েবসাইট বিল্ডার ব্যবহার করে আপনার নিজস্ব সাইট তৈরি করার চেষ্টা করুন।


  1. একটি নতুন ওয়ার্ডপ্রেস সাইটের জন্য প্রস্তাবিত প্লাগইন

  2. কিভাবে ম্যাকে একটি নতুন ফাইল তৈরি করবেন [টিউটোরিয়াল]

  3. 10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

  4. ওয়ালমার্টের একটি নতুন হোম শপিং ওয়েবসাইট