কম্পিউটার

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

যখন আমরা অনলাইন অনুবাদকদের কথা ভাবি তখন গুগল ট্রান্সলেট হল প্রথম নাম যা মনে আসে, কিন্তু আপনি চেষ্টা করতে পারেন এমন আরও অনেক কিছু আছে। আপনি যদি সেই বিদেশী ভাষাটিকে অনুবাদ করতে চান যার সাথে আপনি পরিচিত, এইগুলি এমন কিছু যা আপনি ব্যবহার করতে পারেন৷

1. Google অনুবাদ

আমি অন্য কিছু দিয়ে শুরু করতে পারি, কিন্তু যেহেতু Google অনুবাদ হল সবচেয়ে জনপ্রিয় অনলাইন অনুবাদক, তাই এটি দিয়ে শুরু করাটা বোধগম্য। আমি বলতে পারি না এটি সেরা অনলাইন অনুবাদ পরিষেবা কিনা কারণ এটি মূলত নির্ভর করে আপনি কোন ধরনের পাঠ্য অনুবাদ করেন এবং কোন ভাষা জড়িত, তবে এটি এমন একটি পরিষেবা যা প্রায় 100টি বিশ্ব ভাষাকে সমর্থন করে৷ এটির সাথে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা হল যে অনুবাদের গুণমান মেশিন অনুবাদের জন্য গ্রহণযোগ্য।

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

অনলাইন পৃষ্ঠাগুলি ছাড়াও, আপনি নথি অনুবাদ করতে Google অনুবাদ ব্যবহার করতে পারেন। এটি একটি ভার্চুয়াল কীবোর্ডের পাশাপাশি স্বয়ংক্রিয়-সম্পূর্ণতার সাথে হাতের লেখা ইনপুট অফার করে। এছাড়াও আপনি অনূদিত টেক্সট শুনতে, শেয়ার করতে বা ভবিষ্যতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে পারেন।

2. অনলাইন অনুবাদক

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

অনলাইন অনুবাদক হল সেরা Google অনুবাদ বিকল্পগুলির মধ্যে একটি। সমর্থিত ভাষার তালিকাটি যথেষ্ট সংক্ষিপ্ত তবে এখনও ইংরেজি, স্প্যানিশ, রাশিয়ান, চীনা, জার্মান, ফরাসি, আরবি, হিন্দি, তুর্কি, হিব্রু, গ্রীক ইত্যাদির মতো সমস্ত প্রধান ভাষা পাওয়া যায়। এটির অনন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনি এটি অফলাইন ব্যবহারের জন্য ডাউনলোড করতে পারেন - আপনার যদি গোপনীয়তার উদ্বেগ থাকে এবং আপনি অনলাইনে সংবেদনশীল তথ্য আপলোড করতে না চান তবে এটি একটি দুর্দান্ত বিকল্প। এছাড়াও একটি অভিধান এবং ব্যাকরণ বিভাগ রয়েছে, সেইসাথে উদাহরণ রয়েছে, যা আপনি যদি আরও শিখতে চান তবে আপনার পাঠ্যটি কেবল অনুবাদ করা নয়।

3. প্রাগমা 6

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

আপনি যদি প্রথম দুটি অনলাইন অনুবাদক পছন্দ না করেন তবে চেষ্টা করার জন্য আরও অনেক কিছু আছে। উদাহরণস্বরূপ, প্রাগমা 6 হল কম জনপ্রিয় ভাষার জন্য একটি ভাল বিকল্প, যেমন লাটভিয়ান, ইউক্রেনীয়, কাজাখ, গ্যালিসিয়ান, ইত্যাদি। টুলটির একটি বিনামূল্যের এবং অর্থপ্রদানের সংস্করণ রয়েছে এবং আপনি এটি অফলাইন ব্যবহারের জন্য ডাউনলোড করতে পারেন। আপনি যদি এটিকে আপনার সাইটে একত্রিত করতে চান তবে এটিও সম্ভব।

4. কলিন্স অভিধান

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

কলিন্স অভিধান ইংরেজি ব্যাকরণ এবং শব্দভান্ডারের জন্য একটি দুর্দান্ত অনলাইন সংস্থান, এবং এটি একটি বিনামূল্যে অনলাইন অনুবাদ পরিষেবা অফার করে তা আবিষ্কার করা একটি চমৎকার বিস্ময় ছিল। এটি Google অনুবাদের মতো অনেকগুলি ভাষা সমর্থন করে না তবে প্রায় চল্লিশ বা পঞ্চাশটি ভাষা বেছে নেওয়ার প্রস্তাব দেয়৷ অনুবাদকের নিজেই অনেক সুবিধা নেই, কিন্তু আমি মনে করি এটি ইংরেজি অনুবাদের জন্য সেরা সম্পদগুলির মধ্যে একটি, হয়তো Google অনুবাদের থেকেও ভালো। অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্যও একটি সংস্করণ রয়েছে৷

5. অনলাইন ডক অনুবাদক

যদিও অন্যান্য কিছু টুল অন্যান্য জিনিসের মধ্যে নথি অনুবাদ করতে ব্যবহার করা যেতে পারে, আপনি যদি বিশেষভাবে এই উদ্দেশ্যে তৈরি একটি টুল খুঁজছেন, তাহলে অনলাইন ডক অনুবাদক ব্যবহার করে দেখুন। এর সাইট অনুসারে, টুলটি আপনার নথির বিন্যাস সংরক্ষণ করে, 104টি ভাষা সমর্থন করে এবং এর জন্য ইনস্টলেশন বা নিবন্ধনের প্রয়োজন হয় না। টুলটি .doc, .docs, .xml, ppt, .pptx, .xls, .xlsx, .odt, .ods, .odp, .pdf, .str, .txt, এবং .rtf ফর্ম্যাটের সাথে কাজ করে।

বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

খুব সম্ভবত আরও ভাল অনলাইন অনুবাদক আছে, বিশেষ করে অনুবাদক যারা কয়েক ডজন ভাষা কভার করে না। উদাহরণস্বরূপ, ওয়ার্ল্ডলিঙ্গো এই তালিকার কিছু টুলের চেয়ে বেশি বিকল্প অফার করে, কিন্তু এটি মাত্র দশটি ভাষা সমর্থন করে। আমি আরও সার্বজনীন সংস্থান অন্তর্ভুক্ত করতে চেয়েছিলাম, এবং এই কারণেই আমি অনুবাদকদের অনুসন্ধান করেছি যেগুলি কয়েক ডজন বা শত শত ভাষা সমর্থন করে৷

দুর্ভাগ্যবশত, আপনি একটি টুল সমর্থন করে এমন ভাষাগুলির সংখ্যা থেকে অনুবাদের গুণমান বিচার করতে পারবেন না, কিন্তু আমি বিশ্বাস করি কেউ অনুবাদকে অন্ধভাবে বিশ্বাস করে না – অনুবাদটি শুধুমাত্র একটি পাঠ্যের অর্থ সম্পর্কে ধারণা পাওয়ার জন্য, বাজি ধরার জন্য নয় এটিতে জীবন।


  1. আপনার সাইটটিকে অন্য ভাষায় অনুবাদ করার জন্য সেরা ওয়ার্ডপ্রেস অনুবাদ প্লাগইনগুলির মধ্যে 6টি

  2. অনলাইন নিরাপত্তার জন্য সেরা ব্রাউজার

  3. 6টি অটোক্যাডের সেরা বিকল্প

  4. সেরা বিনামূল্যে ইমেল প্রদানকারী [2021 অনলাইন ইমেল অ্যাকাউন্ট পরিষেবার নির্দেশিকা]