কম্পিউটার

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

আধুনিক বিশ্বে কোডিং সম্পর্কে সেরা জিনিসগুলির মধ্যে একটি হল কম্পিউটার গীকগুলির সমগ্র বিশ্বের সমষ্টিগত সমস্যা-সমাধান দক্ষতা শুধুমাত্র একটি ইন্টারনেট অনুসন্ধান দূরে - এবং Googleও এটি জানে৷ 2014 সাল থেকে তারা লোকেদের অনুসন্ধানগুলি পরীক্ষা করে চলেছে, যারা কোড-সম্পর্কিত তথ্য খুঁজছে তাদের পতাকাঙ্কিত করছে, তাদের কোডিং চ্যালেঞ্জ দিচ্ছে এবং মাঝে মাঝে তাদের নিয়োগ দিচ্ছে। প্রোগ্রামটিকে Foobar বলা হয়, এবং আপনি যদি যথেষ্ট ভাগ্যবান হন:a) বেছে নেওয়া, b) গড় জাভা বা পাইথন চপ আছে, তাহলে আপনি Google-এ চাকরি পেতে পারেন।

চ্যালেঞ্জগুলো দেখতে কেমন?

আপনি যখন Foobar-এ আমন্ত্রিত হন, Google-এর সার্চ ফলাফলের পৃষ্ঠার উপরের স্লাইডগুলি খোলা হয়, একটি অন্ধকার পটভূমি এবং শব্দগুলি প্রকাশ করে "আপনি আমাদের ভাষা বলছেন৷ একটি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত?"

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

আপনি যদি সম্মত হন, তাহলে আপনাকে এমন একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যা আপনাকে প্রোগ্রামে পূর্ণ করে এবং আপনাকে কমান্ডের একটি সেট দেয় যা আপনি কনসোলকে কাজগুলি করতে টাইপ করতে পারেন৷

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

একবার আপনি কী ঘটছে তা বের করে ফেললে এবং কনসোলে টাইপিং কমান্ডগুলি আটকে ফেললে, আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন (যা আপনার কাজকে পরবর্তীতে সংরক্ষণ করে) এবং প্রথম চ্যালেঞ্জটি অ্যাক্সেস করতে পারেন। সম্ভবত, আপনি নিজেকে দুষ্ট "কমান্ডার ল্যাম্বদা" এর জন্য একটি মিনিয়ন হিসাবে গোপনে কাজ করতে দেখতে পাবেন, যিনি বানি বিদ্রোহকে চূর্ণ করার চেষ্টা করছেন। গল্পের অগ্রগতির সাথে সাথে, আপনি প্রতিষ্ঠানে আরও উপরে উঠবেন (মোট পাঁচটি চ্যালেঞ্জ সম্পূর্ণ করে) যতক্ষণ না আপনি শেষ পর্যন্ত আপনার কোডিং দক্ষতা ব্যবহার করে এটিকে ভেতর থেকে নামিয়ে নিতে পারবেন।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

আপনি পাইথন বা জাভাতে আপনার কোড লিখতে বেছে নিতে পারেন, তবে যে কোনও উপায়ে, এটি লিখতে এবং আপনি পরিচিত যে কোনও সম্পাদকে এটি পরীক্ষা করা এবং পরে Google এর সমাধান ফাইলে পেস্ট করা একটি ভাল ধারণা। আমি আমার নিজের চ্যালেঞ্জের বিবরণ সর্বজনীন করব না, যেহেতু এটি সম্ভবত চলমান, তবে প্রথম স্তরের জন্য শুধুমাত্র কিছুটা সৃজনশীলতা এবং কিছু মৌলিক পাইথন প্রয়োজন। আমাকে যা করতে হয়েছিল তা হল ল্যাটিন অক্ষর নেওয়ার জন্য একটি ফাংশন লিখতে এবং সেগুলিকে এক এবং শূন্যের ক্রমগুলিতে অনুবাদ করতে হয়েছিল। আমি যা শুনেছি তা থেকে, যদিও, চ্যালেঞ্জগুলি খুব দ্রুত অসুবিধায় বাড়তে পারে, তাই আমি অপেক্ষা করছি যতক্ষণ না অন্যদের সমাধান করার জন্য আমার কাছে আরও অবসর সময় আছে।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

Google কিছু পরীক্ষার ক্ষেত্রে কোড চালাবে (কিছু তারা আপনাকে বলে, এবং কিছু তারা করে না!) এবং আপনি পাস বা ব্যর্থ হলে আপনাকে জানাবে। আপনি পাস করলে, আপনি পরবর্তী চ্যালেঞ্জে যাওয়ার বিকল্প পাবেন। মনে রাখবেন যে একবার আপনি চ্যালেঞ্জটি গ্রহণ করলে, কয়েক দিন থেকে কয়েক সপ্তাহ পর্যন্ত একটি সময়সীমা রয়েছে। আপনি যদি সময়মতো কোডটি সম্পূর্ণ না করেন বা যদি আপনার কোডটি Google-এর পরীক্ষার ক্ষেত্রে ব্যর্থ হয়, তবে চ্যালেঞ্জটি শেষ হয়ে গেছে, যদিও আপনি এটিকে আবার ট্রিগার করতে পারলে আপনি অন্য শট পেতে পারেন।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

আপনি কিভাবে Foobar ট্রিগার করবেন?

আমার জন্য, আমি "Raft consensus" শব্দটি গুগল করার পর Foobar উপস্থিত হয়েছিল, যা মূলত মেশিনগুলিকে শেয়ার করা মানগুলির সাথে একমত হওয়ার একটি উপায়। যদিও আমি আসলে ব্যবহার করার সম্ভাবনা কম এই অ্যালগরিদম (Google অনুসন্ধানটি শুধুমাত্র গবেষণার জন্য ছিল), Google এটি জানে না, তাই আমি যাইহোক একটি আমন্ত্রণ পেয়েছি।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

Google-এর কাছে আপনাকে আনার কয়েকটি উপায় রয়েছে, কিন্তু সেগুলি খুঁজে পাওয়া সহজ নয়৷ এমনকি যদি আপনি URLটি জানেন তবে আপনি সাইটটির সাথে কিছু করতে পারবেন না যদি না আপনি প্রথমে একটি আমন্ত্রণ না পান৷ একটি উপায় হল একটি নির্দিষ্ট শব্দের জন্য অনুসন্ধান করা, তবে এটি প্রায়শই পরিবর্তিত হয়, সম্ভবত সেই সময়ে তাদের নিয়োগের চাহিদার উপর নির্ভর করে। এই লেখার মতো, গুগলিং "রাফ কনসেনসাস" এখনও কাজ করছে বলে মনে হচ্ছে (আমি এটি ব্রাউজার, মেশিন, অ্যাকাউন্ট এবং ভিপিএন সংযোগ জুড়ে চেষ্টা করেছি এবং এটি আসতে থাকে), তবে এটি যে কোনো সময় পরিবর্তন হতে পারে বা ভৌগলিক এলাকা দ্বারা সীমাবদ্ধ হতে পারে – অনুমান করা হচ্ছে যে শুধুমাত্র US-ভিত্তিক Googlers আমন্ত্রিত হতে পারে।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

আরেকটি সম্ভাবনা হল গুগলের ডেভেলপার পৃষ্ঠাগুলির চারপাশে ব্রাউজ করা এবং একটিতে প্রায় পাঁচ মিনিট ব্যয় করা। কিছু পৃষ্ঠা উপরের ডানদিকে একটি ছোট বোতাম দিয়ে পপ আপ হতে পারে যা চ্যালেঞ্জের আমন্ত্রণ খোলে। 2018 সালের ফেব্রুয়ারিতে একজন প্রকৌশলী LinkedIn-এ লিখেছিলেন যে তিনি যেভাবে এটিকে খুঁজে পেতে পেরেছিলেন, কিন্তু এটি কাজ করার জন্য আমার কোনো ভাগ্য হয়নি।

ফুবার:গুগলের ওপেন-সিক্রেট হায়ারিং প্রোগ্রাম

ব্যবহারকারীরা Google ডুডল-এ কোডটি তদন্ত করছেন (অল্প কিছু চিত্র যা কখনও কখনও Google লোগো প্রতিস্থাপন করে) এবং সেখানে চ্যালেঞ্জটি অ্যাক্সেস করার উপায় খুঁজে বের করার রিপোর্টও রয়েছে৷

চূড়ান্ত উপায় আমন্ত্রণ দ্বারা হয়. আপনি যদি এমন কাউকে চেনেন যে চ্যালেঞ্জটি করছে এবং তারা দুই বা তিন স্তরে (এটি পরিবর্তিত হয়), তাদের কাছে অন্য কাউকে আমন্ত্রণ পাঠানোর বিকল্প থাকবে। আপনার কার্ড সঠিকভাবে খেলুন, এবং এটি আপনি হতে পারেন।

উপসংহার:যদি Foobar_success ==5:ফিরে আসে 'সম্ভবত আপনি Google এ চাকরি পাবেন!'

যারা Google-এর সাথে সাক্ষাত্কার নিয়েছেন তাদের সম্পর্কে প্রচুর গল্প রয়েছে, এবং সেই ব্যক্তিদের মধ্যে কয়েকজন এমনকি প্রবেশ করেছিলেন। প্রথম নিশ্চিত ভাড়াটি ছিলেন জর্জিয়া টেক কম্পিউটার বিজ্ঞানের ছাত্র ম্যাক্স রোসেট। যদিও এটাকে ম্যাজিক বুলেট বলে মনে হয় না:চ্যালেঞ্জগুলোকে অতিক্রম করে Google-এর নিয়োগ প্রক্রিয়ার প্রতিটি ধাপকে প্রতিস্থাপন করে না, এবং আপনাকে এখনও গ্রহের কোনো একটিতে অবস্থান পেতে কয়েকটি হুপের মধ্য দিয়ে যেতে হবে। সবচেয়ে মূল্যবান কোম্পানি। যাই হোক না কেন, চ্যালেঞ্জগুলি মোটামুটি বিনোদনমূলক, তাই আপনি সফল না হলেও, এটি অন্তত কিছু উপভোগ্য কোডিং অনুশীলন হবে!


  1. কিভাবে স্থায়ীভাবে Google ইতিহাস মুছে ফেলা যায়

  2. Google কি অন্যায়ভাবে প্রতিদ্বন্দ্বিতা করছে?

  3. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

  4. Google অ্যালগরিদম, আবার