কম্পিউটার

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

উচ্চ উৎপাদন মান নিয়ে অনেক শো নিয়ে, সাউন্ডট্র্যাক সহ সবকিছুই চিত্তাকর্ষক। অনেক লোকের জন্য, আপনার প্রিয় শো দেখার সময়, সাউন্ডট্র্যাকের জন্য আপনার কান পাকিয়ে যায়। TuneFind এবং Shazam-এর মতো দুর্দান্ত সঙ্গীত-শনাক্তকারী অ্যাপগুলি আগের থেকে আরও ভাল কাজ করে, কিন্তু আপনি এখন তৃতীয় পক্ষের অ্যাপের প্রয়োজন ছাড়াই আপনার প্রিয় গানগুলি সনাক্ত করতে পারেন!

আপনি যদি টিভিতে এবং সিনেমাতে শুনেছেন এমন কানের কীটগুলি সনাক্ত করার জন্য আপনি সবসময় সাহায্য চান, তাহলে চিন্তা করবেন না, কারণ আপনার ফোন সাহায্য করার জন্য এখানে রয়েছে।

Google অ্যাসিস্ট্যান্ট/Siri

একটি অ্যাপ স্টোরে গিয়ে দ্রুত এমন একটি অ্যাপ খুঁজে বের করার পরিবর্তে যা ঠিক সেই মুহূর্তে বাজছে এমন একটি গানকে শনাক্ত করবে, আপনি যে শো দেখছেন তাতে একটি গান শনাক্ত করার আরও দ্রুত উপায় রয়েছে।

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের শুধু বলতে হবে “ওকে গুগল। এই গানটি কি? " যখন আইফোন ব্যবহারকারীরা বলতে পারেন "আরে সিরি, এই গানটি কী?৷ ” তাদের ফোনে ট্র্যাক বাজানো শোনা শুরু করার জন্য। ফলাফলগুলি খুবই নির্ভুল, এবং সিরি আসলে Shazam ইন্টিগ্রেশন ব্যবহার করে, তাই এটি OG গান শনাক্তকারী অ্যাপের মতই কাজ করে।

আপনার আইফোনে সিরি বন্ধ থাকলে, আপনি কীভাবে সিরি বন্ধ করবেন সে সম্পর্কে আমাদের গাইড ব্যবহার করতে পারেন। এটি বিপরীতমুখী শোনায়, তবে শেষের স্লাইডার ব্যতীত সিরি চালু এবং বন্ধ করার জন্য এটি আক্ষরিকভাবে একই প্রক্রিয়া।

অ্যান্ড্রয়েডে, গুগল অ্যাসিস্ট্যান্ট চালু করতে, "গুগল অ্যাপ -> আরও -> সেটিংস -> গুগল অ্যাসিস্ট্যান্ট -> অ্যাসিস্ট্যান্ট"-এ ট্যাপ করুন, তারপর অ্যাসিস্ট্যান্ট ডিভাইসের অধীনে আপনার ফোন নির্বাচন করুন এবং এটি চালু করুন। তারা এটি সহজ করেনি, এবং কিছু আমাদের বলে যে এটি একটি দুর্ঘটনা নয়।

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

টিউনফাইন্ড

TuneFind হল একটি ওয়েবসাইট যা টেলিভিশন শো, চলচ্চিত্র এবং এমনকি ভিডিও গেমগুলিতে প্রদর্শিত সমস্ত গানের ক্যাটালগ করে। এটি একটি সহজে ব্যবহারযোগ্য অনুসন্ধানযোগ্য ডাটাবেস প্রদান করে যা প্রায় 100,000 টিভি শো, চলচ্চিত্র এবং ভিডিও গেমগুলির সমন্বয়ে গঠিত। মিডিয়াতে উপস্থিত গানগুলি সনাক্ত করতে TuneFind তার ব্যবহারকারীদের সম্প্রদায়ের উপর নির্ভর করে। অনুমোদিত হলে, গানটি সেই নির্দিষ্ট টিভি শো, সিনেমা বা ভিডিও গেমের জন্য পৃষ্ঠায় প্রদর্শিত হবে। TuneFind সম্প্রদায়ের বাকিরা তারপর গানের যথার্থতার উপর ভোট দিতে পারে৷

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

গানের সুপারিশ এবং তাদের নির্ভুলতা ভোট করার ক্ষমতা নিবন্ধন প্রয়োজন হবে. উপরন্তু, গানের নমুনা সরাসরি TuneFind ওয়েবসাইটে চালানো যেতে পারে, যাতে ব্যবহারকারীরা যে গানটি খুঁজছেন তা সহজেই শনাক্ত করতে পারে। প্রদর্শিত গানগুলি তালিকাভুক্ত করার পাশাপাশি, TuneFind প্রতিটি পৃথক গান কেনা বা স্ট্রিম করার লিঙ্কও প্রদান করে৷

WhatSong

TuneFind-এর মতো, WhatSong হল একটি ওয়েবসাইট যা টেলিভিশন শো এবং চলচ্চিত্রগুলিতে প্রদর্শিত গানগুলিকে সূচী করে। দুর্ভাগ্যবশত, WhatSong তাদের ডাটাবেসে ভিডিও গেমস অন্তর্ভুক্ত করে না, তাই আপনি যদি একজন গেমার হন, আপনি সম্ভবত TuneFind এর সাথে লেগে থাকতে চাইবেন। উপরন্তু, TuneFind এর তুলনায় WhatSong এর একটি উল্লেখযোগ্যভাবে ছোট ডাটাবেস রয়েছে। এই লেখার সময়, WhatSong-এর ডাটাবেসে প্রায় 2100টি সিনেমা এবং 256টি টিভি শো রয়েছে৷

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

যদিও এটি এখনও একটি বৃহৎ ডাটাবেসের পরিমাণ, হোয়াটসং আরও সাম্প্রতিক মূলধারার শিরোনামের দিকে ঝুঁকতে থাকে। ফলস্বরূপ, আপনি আরও অস্পষ্ট বা পুরানো শিরোনাম খুঁজে পেতে আরও কঠিন সময় পেতে চলেছেন। TuneFind-এর মতো, WhatSong-এ ট্র্যাকগুলি কেনা বা স্ট্রিম করার লিঙ্ক রয়েছে৷ উপরন্তু, WhatSong-এ YouTube ইন্টিগ্রেশন বৈশিষ্ট্য রয়েছে, যা ব্যবহারকারীদের WhatSong ওয়েবসাইট ছাড়াই YouTube থেকে সম্পূর্ণ গান চালাতে দেয়।

শাজাম

Shazam অনেক বছর ধরে সঙ্গীত প্রেমীদের জন্য একটি আবশ্যক অ্যাপ। অ্যাপটি ব্যবহারকারীরা যেখানেই যান সেখানেই আক্ষরিক অর্থে নতুন সঙ্গীত আবিষ্কার করতে দেয়। যখনই আপনি আপনার পছন্দের একটি গান শোনেন - তা রেডিওতে হোক, বারে বাজানো হোক বা টিভি শো বা মুভিতে দেখানো হোক - Shazam দ্রুত এবং সহজেই অজানা গান শনাক্ত করতে পারে৷ আপনার কাছে আসা সমস্ত গানগুলিকে সঠিকভাবে সনাক্ত করার পাশাপাশি, Shazam অ্যাপটি অন্যান্য দরকারী বৈশিষ্ট্যগুলির একটি সংখ্যা সংহত করে৷

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

একটি গান শনাক্ত করার পর, Shazam ব্যবহারকারীদের ট্র্যাক কেনা বা স্ট্রিম করার লিঙ্ক প্রদান করবে। এটি শিল্পীর তথ্য, গানের কথা এবং অন্যান্য সম্পর্কিত তথ্য প্রদান করে, যেমন আপনার এলাকায় আসন্ন কোন কনসার্ট। উপরন্তু, Shazam আপনার আগের Shazams উপর ভিত্তি করে আপনার পছন্দ হতে পারে অন্যান্য গানের সুপারিশ অফার করে। Shazam হল একটি বিনামূল্যের অ্যাপ যা Android, iOS, Apple Watch, Android Wear এবং macOS সহ কার্যত প্রতিটি ডিভাইসের জন্য উপলব্ধ৷

স্ন্যাপচ্যাট

আপনার যদি ইতিমধ্যেই আপনার অ্যান্ড্রয়েড বা iOS ডিভাইসে ফটো-কেন্দ্রিক সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ স্ন্যাপচ্যাট ইনস্টল করা থাকে, তাহলে আপনাকে Shazam ডাউনলোড করতে হবে না। কারণ শাজাম স্ন্যাপচ্যাটে একত্রিত হয়েছে। একটি গান সনাক্ত করতে Shazam ব্যবহার করতে, শুধু SnapChat ক্যামেরা খুলুন। প্রশ্নে থাকা গানটি বাজানোর সময়, স্ক্রীন টিপুন এবং ধরে রাখুন। শাজাম তার কাজ করার সময় আপনার আঙুলের চারপাশে ছোট ছোট মিউজিক নোট বের হতে দেখা উচিত।

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

শাজাম যখন গানটি শনাক্ত করবে, তখন আপনাকে ট্র্যাকের তথ্য উপস্থাপন করা হবে। উপরন্তু, আপনি একটি Snap এর মাধ্যমে আপনার বন্ধুদের সাথে আপনার সাম্প্রতিক সঙ্গীত আবিষ্কার শেয়ার করার ক্ষমতা আছে৷ যদিও SnapChat-এর মধ্যে থেকে Shazam গান শনাক্ত করতে একটু বেশি সময় নেয় বলে মনে হয়, তবুও এটি ঠিক ততটাই সঠিক।

সাউন্ডহাউন্ড

শাজামের মতো, সাউন্ডহাউন্ড আরেকটি অ্যাপ যা সঙ্গীত "শোনে" এবং ট্র্যাকের তথ্য সনাক্ত করে। পারফরম্যান্স শাজামের সাথে সমান, কারণ সাউন্ডহাউন্ড কয়েক সেকেন্ডের মধ্যে গানের তথ্য সঠিকভাবে সনাক্ত করতে সক্ষম। সাউন্ডহাউন্ডকে শাজাম থেকে আলাদা করে যা ব্যবহারকারীদের গাওয়া বা গুনগুনের উপর ভিত্তি করে গান শনাক্ত করার ক্ষমতা। ফলাফলগুলি দাগযুক্ত হতে পারে, তবে এটি একটি দরকারী বৈশিষ্ট্য যখন আপনার মাথায় একটি সুর আটকে থাকে এবং এটি আপনাকে একটি প্রাচীরের দিকে নিয়ে যায়৷

সিনেমা এবং টিভি শো থেকে গান সনাক্ত করার জন্য TuneFind এবং অন্যান্য উপায়

সাউন্ডহাউন্ডের Android এবং iOS উভয় ডিভাইসের জন্য বিনামূল্যে এবং প্রিমিয়াম সংস্করণ রয়েছে। সাউন্ডহাউন্ড ইনফিনিটি নামে পরিচিত প্রিমিয়াম সংস্করণ, এই লেখার সময় আপনাকে $6.99 চালাবে। বিনামূল্যের সংস্করণটি বিজ্ঞাপন-সমর্থিত, যা ইন্টারফেসকে বিশৃঙ্খল এবং নেভিগেট করা কিছুটা কঠিন করে তোলে।

আপনি কি জানেন যে আপনার কাছে হেডফোন থাকলে আপনি এখনও শাজাম গান করতে পারেন এবং গান সনাক্ত করার জন্য Android অ্যাপগুলির একটি সম্পূর্ণ তালিকা রয়েছে? গান তথ্য খোঁজার আপনার পছন্দের পদ্ধতি কি? কমেন্টে আমাদের জানান!


  1. আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?

  2. ফিশিং এবং অন্যান্য ইমেল আক্রমণ থেকে আপনার ইনবক্সকে রক্ষা করুন

  3. আমি কি আমার Google ওয়াচলিস্টে সিনেমা এবং টিভি শো যোগ করতে পারি?

  4. WannaCry এবং অন্যান্য Ransomware আক্রমণ থেকে কীভাবে নিরাপদ থাকবেন