কম্পিউটার

কিভাবে Spotify থেকে গান ডাউনলোড করবেন এবং অফলাইনে শুনবেন

স্পটিফাই একটি দুর্দান্ত অ্যাপ, তবে এটি অনলাইনে শোনার জন্য কিছু অতিরিক্ত পদক্ষেপের প্রয়োজন। সৌভাগ্যবশত, Spotify-এ অফলাইনে শোনার জন্য অ্যালবাম বা প্লেলিস্ট ডাউনলোড করা খুব একটা কঠিন নয় এবং আমরা আপনাকে দেখাব কিভাবে।

যাদের কাছে স্পটিফাই প্রিমিয়াম অ্যাকাউন্ট আছে, আপনি অফলাইনে খেলার জন্য আপনার ডিভাইসে যেকোনো অ্যালবাম বা প্লেলিস্ট ডাউনলোড করতে পারেন। যখন আপনার WiFi না থাকে তখন ডেটা সংরক্ষণে সহায়তা করার জন্য এটি অত্যন্ত কার্যকর হতে পারে৷

এবং আপনি যদি এমন কোথাও যাচ্ছেন যেখানে ইন্টারনেট সংযোগ নেই; এটি একটি জীবন রক্ষাকারী হতে পারে। আপনার যা জানা দরকার তা এখানে।

Spotify মোবাইলে কীভাবে গান ডাউনলোড করবেন

আপনার Spotify প্রিমিয়াম অ্যাকাউন্টের মাধ্যমে, আপনি 5টি ভিন্ন ডিভাইসের প্রতিটিতে 10,000টি পর্যন্ত পৃথক গান ডাউনলোড করতে পারবেন। প্ল্যাটফর্মের জন্য আপনাকে প্রতি 30 দিনে একবার অনলাইনে যেতে হবে, তাই এটি মনে রাখবেন।

যেহেতু বেশিরভাগ লোক তাদের মোবাইল ডিভাইসে Spotify ব্যবহার করবে, আমরা সেখানে শুরু করব। আপনার Android বা iOS ডিভাইসে Spotify অ্যাপটি খোলার মাধ্যমে শুরু করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করেছেন।

  1. লাইব্রেরি-এ আলতো চাপুন নীচে ডানদিকে (আপনি যেকোনো প্লেলিস্টে নেভিগেট করতে পারেন অথবা অ্যালবাম অন্য কোনো উপায়)

  2. প্লেলিস্টে নেভিগেট করুন অথবা অ্যালবাম আপনি ডাউনলোড করতে চান এবং এটি নির্বাচন করতে চান

  3. ধূসর নিচের তীরটিতে আলতো চাপুন আপনার ডাউনলোড শুরু করতে গানের তালিকার উপরের বাম দিকে

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও. একবার আপনি একটি অ্যালবাম বা প্লেলিস্ট ডাউনলোড করলে, এটি একটি সবুজ নিচের তীর দিয়ে চিহ্নিত করা হবে আপনি অফলাইনে থাকাকালীন এটি চালানো যেতে পারে তা সংকেত দিতে।

এবং ডাউনলোড করা সঙ্গীত স্বয়ংক্রিয়ভাবে স্ট্রিমিংয়ের পরিবর্তে আপনার ডিভাইস থেকে বাজবে। সুতরাং, ডাউনলোড করা গান শোনার জন্য কোনো ডেটা ব্যবহার করা হবে না, এমনকি আপনি অনলাইনে থাকলেও।

ডাউনলোড করার পরে, আপনি সবুজ নিচের তীর দিয়ে অ্যালবাম বা প্লেলিস্ট খুঁজতে আপনার লাইব্রেরিতে ফিরে যেতে পারেন। অফলাইনে মিউজিক প্লে করতে।

আপনি একটি নতুন ডাউনলোড করা ও লক্ষ্য করবেন৷ লাইব্রেরি উইন্ডোর শীর্ষে ট্যাব। এই বিকল্পটি নির্বাচন করলে আপনি সেই নির্দিষ্ট ডিভাইসে ডাউনলোড করা Spotify গানগুলির একটি সম্পূর্ণ তালিকা নিয়ে আসবে৷

আপনার কম্পিউটারে Spotify গানগুলি কীভাবে ডাউনলোড করবেন

ডাউনলোড করা আপনার প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সাথে শুধুমাত্র Spotify মোবাইল অ্যাপের মধ্যে সীমাবদ্ধ নয়। Spotify অ্যাপ ব্যবহার করে, আপনি আপনার কম্পিউটারে অফলাইন প্লে করার জন্য গান ডাউনলোড করতে পারেন।

এর জন্য আপনাকে ডেস্কটপের জন্য Spotify অ্যাপ ডাউনলোড করতে হবে। একবার আপনি এটি সম্পন্ন করলে, আবার আপনার Spotify প্রিমিয়াম অ্যাকাউন্টে লগ ইন করে শুরু করুন।

  1. ডেস্কটপ অ্যাপ থেকে, আপনার লাইব্রেরি নির্বাচন করুন (আপনি যেকোনো অ্যালবামে ও নেভিগেট করতে পারেন অথবা প্লেলিস্ট অন্য কোনো উপায়)
  1. প্লেলিস্টে নেভিগেট করুন অথবা অ্যালবাম আপনি ডাউনলোড করতে চান এবং এটি নির্বাচন করতে চান
  1. ধূসর নিচের তীরটিতে ক্লিক করুন আপনার ডাউনলোড শুরু করতে গানের তালিকার শীর্ষে

এবং এভাবেই আপনি আপনার স্পটিফাই প্রিমিয়াম অ্যাকাউন্ট থেকে আপনার কম্পিউটারে গান ডাউনলোড করেন। আপনি অফলাইনে থাকাকালীন অ্যালবামে ফিরে যেতে পারেন এবং আপনি এখনও সেই গানগুলি চালাতে সক্ষম হবেন৷

মোবাইল অ্যাপের বিপরীতে, ডেস্কটপ অ্যাপে আপনার ডাউনলোড করা মিউজিক কোথায় আছে তা দেখায় এমন কোনও প্রকৃত ট্যাব নেই। যদি না আপনি ইতিমধ্যে অফলাইনে থাকেন।

আপনি যদি আপনার ডাউনলোড করা গান দেখতে চান, আপনি তিন-বিন্দু মেনু ক্লিক করতে পারেন অ্যাপের উপরের বাম দিকে। তারপর, ফাইল নির্বাচন করুন এবং অফলাইন মোড।

অফলাইন মোড সহ সক্রিয়, আপনি হোম স্ক্রিনে আপনার ডাউনলোড করা সমস্ত গান সামনে এবং কেন্দ্রে দেখতে পাবেন। এবং অনলাইনে ফিরে যেতে, প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন এবং অফলাইন মোড থেকে টিক চিহ্ন মুক্ত করুন৷ বিকল্প।

আপনার ইন্টারনেট সংযোগ না থাকলেও আপনার সঙ্গীত শুনুন

স্পটিফাই প্রিমিয়ামের একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল গান ডাউনলোড করার ক্ষমতা যাতে আপনি এখনও ইন্টারনেট সংযোগ ছাড়াই গান শুনতে পারেন৷

আপনি ঘরে বসে যে প্লেলিস্টগুলি শুনতে চান তা ওয়াইফাইতে ডাউনলোড করতে পারেন, তাই রাস্তায় জ্যাম করার সময় আপনাকে কোনও মূল্যবান ডেটা ব্যবহার করতে হবে না। এটি একটি অতি দরকারী বৈশিষ্ট্য যা সমস্ত প্রিমিয়াম গ্রাহকরা ব্যবহার করতে পারেন৷

আশা করি, এই নিবন্ধটি আপনাকে Spotify অ্যাপে অফলাইনে শোনার জন্য সঙ্গীত ডাউনলোড করার বিষয়ে যা জানতে হবে তা আপনাকে বলে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান৷

সম্পাদকদের সুপারিশ:

  • স্পটিফাই লাইভ কি এবং এটি কিভাবে কাজ করে?
  • কিভাবে Spotify আপনার ব্যক্তিগত ডেটা শেয়ার করা বন্ধ করবেন
  • মূলত যে কোনও ডিভাইসে Netflix শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন
  • কিভাবে Facebook ভিডিও ডাউনলোড করবেন

  1. ইউটিউব ভাইরাস এবং কিভাবে সেগুলি থেকে নিজেকে বাঁচাতে হয়

  2. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?

  3. অ্যান্ড্রয়েডে টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন

  4. কীভাবে সাউন্ডক্লাউড গান ডাউনলোড করবেন?