কম্পিউটার

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন

Netflix যুক্তিযুক্তভাবে বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং পরিষেবাগুলির মধ্যে একটি। কয়েক বছর আগে যখন থেকে Netflix ভারতে প্রবেশ করেছিল তখন থেকে আমি আঁকড়ে পড়েছি এবং বেশ কয়েকটি সেশনে দ্ব্যর্থহীনভাবে দেখার সুযোগ পেয়েছি। নেটফ্লিক্স উইন্ডোজ অ্যাপটি এমন কিছু যা আমি আমার উইন্ডোজ ল্যাপটপে অনেক বেশি ব্যবহার করি এবং দুঃখজনকভাবে এটি MacOS-এর জন্য উপলব্ধ নয়। Netflix তার অফলাইন ডাউনলোড চালু করেছে Windows 11/10 অ্যাপের বৈশিষ্ট্য , যা আপনাকে অফলাইনে দেখার জন্য আপনার কম্পিউটারে Netflix টিভি শো, ভিডিও এবং সিনেমা ডাউনলোড করতে দেয়।

Netflix টিভি শো, ভিডিও এবং সিনেমা ডাউনলোড করুন

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন
যা বলা হচ্ছে যে কেউ ওয়েব ব্রাউজারে Netflix সামগ্রী ডাউনলোড করতে পারবেন না এবং বাধ্যতামূলকভাবে অ্যাপটি ডাউনলোড করতে হবে উইন্ডোজ স্টোর থেকে। ঠিক আছে, আমি একমত যে Netflix ডাউনলোডের জন্য একটি সীমাবদ্ধ ক্যাটালগ অফার করে কিন্তু আরে আপনি এখনও হাউস অফ কার্ডস এবং নারকোসের মতো নেটফ্লিক্স এক্সক্লুসিভগুলি ডাউনলোড করতে পারেন৷ এছাড়াও, এটি উল্লেখ করার মতো যে Windows হল প্রথম ডেস্কটপ অপারেটিং সিস্টেম যা Netflix ডাউনলোড বৈশিষ্ট্য সমর্থন করে।

1. উইন্ডোজ স্টোর থেকে Netflix ইনস্টল/আপডেট করুন

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন

যতটা স্পষ্ট মনে হতে পারে আপনাকে উইন্ডোজ স্টোর থেকে Netflix অ্যাপটি ইনস্টল করতে হবে। “Netflix অনুসন্ধান করুন " সার্চ বারে এবং আপনি অ্যাপটি ডাউনলোড করতে সক্ষম হবেন৷

আপনি যদি ইতিমধ্যেই Netflix অ্যাপ ব্যবহার করে থাকেন তাহলে “ডাউনলোড এবং আপডেট করুন চেক করুন ” বোতামটি সক্রিয় থাকলে এর অর্থ হল আপনার অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়নি, এই ক্ষেত্রে ডাউনলোড করুন এবং আপডেট করুন। যদি বোতামটি হিমায়িত থাকে তবে এটি ইঙ্গিত দেয় যে আপডেটটি ইতিমধ্যেই হয়ে গেছে যার মানে আপনি যেতে পারেন৷

পড়ুন৷ :কিভাবে YouTube প্লেলিস্ট ভিডিও একবারে ডাউনলোড করবেন।

2. কিভাবে Netflix ভিডিও ডাউনলোড করবেন

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন

আপনি যদি Netflix UI এর সাথে পরিচিত হন তবে আপনি একটি নির্দিষ্ট শোতে যান যা আপনি ডাউনলোড করতে চান এবং তারপরে এটির পাশের ছোট ডাউনলোড বোতামটি পর্যবেক্ষণ করুন। ভিডিও ডাউনলোড শুরু হয় এবং অগ্রগতি অগ্রগতি বারে নির্দেশিত হবে। অ্যামাজন প্রাইমের বিপরীতে, নেটফ্লিক্স আপনাকে ভিডিও রেজোলিউশন টগল করার অনুমতি দেয় না এবং এটি এমন একটি জিনিস যা আমি নেটফ্লিক্স অ্যাপ সম্পর্কে ঘৃণা করি। এছাড়াও সম্ভবত ডাউনলোডের আকার ভিডিওর সময়কাল এবং এটি যে মানের অফার করা হয়েছে তার উপর নির্ভর করে।

3. ডাউনলোড করা Netflix ভিডিওগুলি কীভাবে অ্যাক্সেস করবেন

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন

আপনার সমস্ত ডাউনলোডগুলি “আমার ডাউনলোডগুলি-এ পপুলেট করা হয়েছে৷ ” Netflix অ্যাপের পৃষ্ঠা এবং মেনুতে নেভিগেট করে কেউ এটি অ্যাক্সেস করতে পারে। এই মুহুর্তে, ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই এবং সবচেয়ে ভালো দিক হল ভিডিও সহ সমস্ত অডিও ট্র্যাক এবং সম্পর্কিত সাবটাইটেল ডাউনলোড করা হয়৷ ভিডিওগুলি ডাউনলোড করা হয়েছে এবং নিম্নলিখিত ফোল্ডারে সংরক্ষণ করা হয়েছে:

C:\Users\<username>\AppData\Local\Packages\4DF9E0F8.Netflix_mcm4njqhnhss8\LocalState\offlineInfo\downloads

এখন এখানে আরও একটি সতর্কতা রয়েছে, ডাউনলোড করা ভিডিওটি পৃথক লাইসেন্সের উপর নির্ভর করে মেয়াদ শেষ হওয়ার সাপেক্ষে এবং আমি কয়েক দিনের মধ্যে কিছু শিরোনামের মেয়াদ শেষ হতে দেখেছি। যাইহোক, আপনি যদি ইন্টারনেটের সাথে সংযোগ করেন তাহলে লাইসেন্সটি নবায়ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

পড়ুন৷ :Netflix টিপস ও ট্রিকস।

এটি গুটিয়ে রাখা

আমি কয়েক বছর ধরে Netflix এর বিষয়বস্তুর একজন আগ্রহী অনুরাগী এবং তাদের সাবস্ক্রিপশন ফি বৃদ্ধি সত্ত্বেও কিছু Netflix Originals তাদের প্রাপ্ত মনোযোগ পাওয়ার যোগ্য। এছাড়াও, আমি আমার স্মার্টফোনের পরিবর্তে আমার পিসিতে বড় স্ক্রিনে Netflix দেখতে পছন্দ করি এবং অফলাইন বৈশিষ্ট্যটি এমন কিছু যা Netflix অফারে একটি ব্যাপক স্পর্শ যোগ করে।

উইন্ডোজ কম্পিউটারে নেটফ্লিক্স টিভি শো এবং চলচ্চিত্রগুলি কীভাবে ডাউনলোড করবেন
  1. কিভাবে উইন্ডোজ 10 রিসেট করবেন এবং সবকিছু সরান

  2. Wake-on-LAN কি এবং Windows 11 এ কিভাবে এটি সক্ষম করা যায়

  3. উইন্ডোজ 10 এর জন্য ডাইরেক্টএক্স 12 কীভাবে ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন