কম্পিউটার

একটি ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট কি?

একটি ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট কি?

ইন্টারনেটের যুগে, সব ধরনের মুদ্রায় টাকা পাঠানো এবং গ্রহণ করা আগের চেয়ে সহজ। এটি "ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট" এর দিকে পরিচালিত করেছে, যা বিভিন্ন মুদ্রার সাথে কাজ করা লোকেদের জন্য আবশ্যক৷

চলুন জেনে নেওয়া যাক ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট কী এবং কেন আপনার প্রয়োজন হতে পারে।

ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট কি?

আপনি সম্ভবত ইতিমধ্যেই অনুমান করেছেন যে একটি ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট একা নামেই কী। এটি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট যা ইন্টারনেটে "লাইভ" করে যা আপনি ইট-এবং-মর্টার ব্যাঙ্কে গিয়ে অ্যাক্সেস করতে পারবেন না৷

আপনি একটি ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করবেন না যেমন আপনি একটি সাধারণ অ্যাকাউন্ট করবেন। উদাহরণস্বরূপ, আপনি সম্ভবত ভার্চুয়াল ব্যাঙ্ক পরিষেবার মাধ্যমে একটি সঞ্চয়, পেনশন বা ISA অ্যাকাউন্ট খুলবেন না। যাইহোক, তারা বিভিন্ন মুদ্রায় অর্থ সঞ্চয় এবং স্থানান্তর করতে দুর্দান্ত।

যদিও এটি তাদের সবচেয়ে শক্তিশালী বৈশিষ্ট্য নয়। ভার্চুয়াল ব্যাঙ্কগুলির মধ্যে যা চিত্তাকর্ষক তা হল যে তারা আপনাকে প্রতিটি মুদ্রার জন্য একটি প্রকৃত ঠিকানা এবং ব্যাঙ্ক কোড দেয়। কিছু পরিষেবা আপনাকে আগে থেকেই এই বিবরণগুলি দেবে, অন্যরা প্রথমে একটি আইডি চেক করার জন্য জিজ্ঞাসা করবে৷

যেভাবেই হোক, একবার আপনার কাছে এই বিবরণগুলি থাকলে, আপনি সেগুলিকে পেমেন্ট পাঠাতে বা গ্রহণ করতে ব্যবহার করতে পারেন যেন সেই দেশে আপনার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে৷ উদাহরণস্বরূপ, আমি যুক্তরাজ্যে আছি, আমি একটি মার্কিন ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে পারি এবং কোনও অফিসিয়াল ব্যাঙ্কের মাধ্যমে আবেদন না করেই ডলারে কাজ করতে পারি। একটি ঐতিহ্যবাহী ব্যাঙ্ক যে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করবে তা আমি হারিয়ে ফেলি, তবে এটি ঠিক আছে; আমি শুধুমাত্র ইউএস ডলার এবং গ্রেট ব্রিটিশ পাউন্ডের মধ্যে অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে অ্যাকাউন্টটি ব্যবহার করতে চাই৷

একটি ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করা

আপনি যখন একটি ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করেন, এটি সাধারণত দুটি কারণে হয়:আপনি হয় আপনার নিজের থেকে ভিন্ন মুদ্রায় অর্থ পাঠাচ্ছেন বা গ্রহণ করছেন।

ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা নেওয়া

ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্টের জন্য টাকা প্রাপ্তি হল সবচেয়ে বড় শক্তিগুলির মধ্যে একটি। আপনি যদি বিদেশ থেকে নিয়মিত অর্থ গ্রহণ করেন, তাহলে আপনি একটি ব্যবহার করে অনেক অর্থ সঞ্চয় করতে পারেন।

একটি ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট কি?

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি বিদেশে কিছু বিক্রি করেন এবং ক্লায়েন্ট আপনাকে অর্থ প্রদান করতে চায়। তারা শুধুমাত্র ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে অর্থ প্রদান করতে পারে, এবং আপনি যখন তাদের আপনার স্থানীয় ব্যাঙ্কের বিবরণ দিতে পারেন, আপনি জানেন যে বিদেশী লেনদেনের জন্য ব্যাঙ্ক প্রচুর লেনদেন ফি জমা করবে৷

এটি বন্ধ করার জন্য, আপনি একটি প্রদানকারীর সাথে একটি অ্যাকাউন্ট সেট আপ করুন যার কম মুদ্রা রূপান্তর ফি রয়েছে৷ তারপর, আপনি আপনার ক্লায়েন্টকে তাদের মুদ্রায় আপনার ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ দিন। তারা আপনার ভার্চুয়াল অ্যাকাউন্টে অর্থ প্রদান করে, যা ন্যূনতম (যদি থাকে) ফি জমা করে। এর কারণ হল ক্লায়েন্টের ব্যাঙ্ক এবং তাদের মুদ্রায় আপনার ভার্চুয়াল ব্যাঙ্ক একই দেশে।

আপনি ভার্চুয়াল ব্যাঙ্ক পরিষেবা ব্যবহার করে মুদ্রাকে আপনার নিজের মধ্যে রূপান্তর করেন। আপনি যদি ন্যূনতম ফি সহ একটি পরিষেবা বাছাই করেন তবে এটি বেশ সস্তা হওয়া উচিত। টাকা আপনার বিদেশী অ্যাকাউন্ট ছেড়ে আপনার দেশীয় অ্যাকাউন্টে প্রবেশ করবে।

তারপরে আপনি আপনার গার্হস্থ্য ভার্চুয়াল অ্যাকাউন্ট থেকে আপনার ব্যাঙ্কে একটি স্থানান্তর সেট আপ করতে পারেন৷ আপনার ব্যাঙ্ক দেখেছে আপনার দেশের মুদ্রায় একটি লেনদেন একই দেশের একটি ব্যাঙ্ক থেকে এসেছে, তাই এটিকে বিদেশী লেনদেন হিসাবে বিবেচনা করে না। ফলস্বরূপ, আপনি মোটা ফি পাবেন না।

ভার্চুয়াল ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো

একইভাবে, আপনি বিদেশে অর্থ পাঠানোর খরচ কমাতে এই পরিষেবাগুলি ব্যবহার করতে পারেন। কখনও কখনও একটি ব্যাংক বিদেশে টাকা পাঠানোর সময় একটি বড় অংক নেবে; যদি আপনার বিদেশী স্থানান্তরের সাথে কম বন্ধুত্বপূর্ণ হয়, আপনি একটি ভার্চুয়াল অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

একটি ভার্চুয়াল ব্যাংক অ্যাকাউন্ট কি?

এই ক্ষেত্রে, টাকা পাঠানো উপরেরটির বিপরীত। আপনি আপনার ব্যাঙ্ক থেকে আপনার মুদ্রার সাথে ভার্চুয়াল অ্যাকাউন্টে টাকা পাঠান, যা একটি দেশীয় লেনদেন হিসাবে গণ্য হয়। তারপরে আপনি টাকা রূপান্তর করুন এবং আপনার প্রাপকের মুদ্রায় পাঠান। কিছু ভার্চুয়াল ব্যাঙ্ক পরিষেবা আপনাকে সরাসরি আপনার দেশীয় মুদ্রা থেকে পাঠাতে দেয় এবং সময় বাঁচাতে আপনার জন্য সমস্ত রূপান্তর করতে দেয়৷

ভার্চুয়াল ব্যাঙ্ক ব্যবহারের উদাহরণ

বিদেশী উত্স থেকে অর্থ গ্রহণকারী একজন হিসাবে, আমি ভার্চুয়াল ব্যাঙ্ক পরিষেবাগুলিকে সহজে এবং সস্তায় যায় তা নিশ্চিত করতে ভাল ব্যবহার করি৷ এই হিসাবে, আমি কী ব্যবহার করি এবং কীভাবে এটি আমাকে সাহায্য করে সে সম্পর্কে কথা বলতে চেয়েছিলাম, এই অ্যাকাউন্টগুলি বাস্তব জীবনে কীভাবে কাজ করে তা দেখাতে।

বিদেশে ব্যবসা থেকে অর্থ গ্রহণ করার সময়, আমি Payoneer ব্যবহার করতে পছন্দ করি। এটি এমন একটি পরিষেবা যা দূরবর্তী কর্মীদের অর্থ প্রদানের চারপাশে ঘোরে এবং এটি প্রক্রিয়াটিকে আরও সহজ করে তোলে। Payoneer এর অ্যাকাউন্টের ব্যক্তিগত ব্যবহার নিষিদ্ধ করে, তাই আপনার এটি শুধুমাত্র কাজের জন্য বেতন পাঠানো বা গ্রহণ করার জন্য পাওয়া উচিত।

যে ব্যক্তি আপনাকে অর্থ প্রদান করছেন তাকে আপনার সাথে কাজ করার জন্য Payoneer সেট আপ করতে হবে, তাই আমি এটি সমস্ত লেনদেনের জন্য ব্যবহার করি না; যাইহোক, যারা এটি ব্যবহার করেন তারা আমাকে ব্যাঙ্ক ট্রান্সফার বা পেপ্যালের চেয়ে কম ফি দিয়ে বৈদেশিক মুদ্রা গ্রহণ করতে দেন।

ব্যক্তিগত ব্যবহারের জন্য এবং যেসব ক্লায়েন্ট Payoneer ব্যবহার করেন না তাদের জন্য, আমি সাধারণত Wise-এর জন্য যাই। এটির একটি সত্যিই ভাল রূপান্তর হার রয়েছে, যেটি তখন কাজে আসে যখন আমাকে দক্ষিণ আফ্রিকায় টাকা পাঠাতে হয়।

ভার্চুয়াল ব্যাঙ্কগুলিতে ব্যাঙ্কিং

আপনি যদি প্রায়ই বৈদেশিক মুদ্রা পাঠান এবং গ্রহণ করেন তবে জেনে রাখুন যে পেপাল একমাত্র উপায় নয়। পেপালের প্রচুর বিকল্প রয়েছে এবং একটি ভার্চুয়াল ব্যাঙ্ক তাদের মধ্যে একটি। বেছে নেওয়ার জন্য অনেক কিছু আছে, তাই আপনার জন্য সবচেয়ে ভালো মানানসই ফোকাস সহ একটি বেছে নিন।


  1. NVIDIA ভার্চুয়াল অডিও ডিভাইস ওয়েভ এক্সটেনসিবল কি?

  2. সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. TikTok Pro অ্যাকাউন্ট:এটি কী? কিভাবে একটি পেতে?

  4. Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট লক আউট হলে কী করবেন