কম্পিউটার

আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?

সাউন্ডক্লাউড হল একটি অনলাইন মিউজিক শেয়ারিং ওয়েবসাইট যেখানে ব্যবহারকারীরা অন্যদের সাথে অডিও আপলোড, প্রচার এবং শেয়ার করতে পারে। এটি ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে এবং অর্থপ্রদান উভয় সদস্যপদ অফার করে। কিছু শিল্পী রয়েছে যা ব্যবহারকারীদের তাদের গান বিনামূল্যে ডাউনলোড করতে দেয় এবং কিছু অর্থ প্রদানের প্রয়োজন হয়। কিছু ব্যবহারকারী তাদের ব্যক্তিগত ব্যবহারের জন্য সাউন্ডক্লাউড গান ডাউনলোড করার একটি পদ্ধতি খুঁজছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে কিছু পদ্ধতি দেখাব যা আপনি সাউন্ডক্লাউড সঙ্গীত ডাউনলোড করতে ব্যবহার করতে পারেন।

আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?

পিসিতে সাউন্ডক্লাউড গান ডাউনলোড করা হচ্ছে

আপনি সাউন্ডক্লাউড থেকে কোনো সঙ্গীত ডাউনলোড করা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে সেই সঙ্গীত ডাউনলোড করার অনুমতি আছে। আপনি শুধুমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য গান ব্যবহার করতে পারেন এবং কোন বাণিজ্যিক ব্যবহার নয়। আপনি যদি কোন অধিকার ছাড়া অন্যের সঙ্গীত ব্যবহার করার চেষ্টা করেন, তাহলে কপিরাইট সমস্যা হবে। আপনি বিনামূল্যে ডাউনলোডযোগ্য সঙ্গীত খুঁজে পাওয়ার পরে বা আপনি শিল্পীর অনুমতি পাওয়ার পরে, আপনি সাউন্ডক্লাউড গানগুলি ডাউনলোড করতে নীচের পদ্ধতিগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখতে পারেন৷

পদ্ধতি 1:সাউন্ডক্লাউড ডিফল্ট ডাউনলোড বৈশিষ্ট্য ব্যবহার করা

সাউন্ডক্লাউড গান ডাউনলোড করার জন্য এটি সবচেয়ে ডিফল্ট পদ্ধতি। যদি গানের মালিক সেই ট্র্যাকের জন্য ডাউনলোড সক্ষম করে থাকেন, তাহলে ব্যবহারকারী সহজেই কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ছাড়াই এটি ডাউনলোড করতে পারবেন। এই পদ্ধতিটি সাউন্ডক্লাউডে আপলোড করা গানের আসল কপি ডাউনলোড করে। ডিফল্ট পদ্ধতির মাধ্যমে ডাউনলোড করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজারে অফিসিয়াল সাউন্ডক্লাউড ওয়েবসাইট খুলুন এবং সাইন ইন করুন৷ আপনার সাউন্ডক্লাউড অ্যাকাউন্টে। আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  2. অনুসন্ধান করুন যে গানটিতে ডাউনলোড আছে তার জন্য শিল্পী দ্বারা সক্রিয় বিকল্প. আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  3. আরো-এ ক্লিক করুন বোতাম এবং ফাইলটি ডাউনলোড করুন নির্বাচন করুন বিকল্প আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  4. আপনার গান আপনার ডিভাইসে ডাউনলোড করা হবে।

পদ্ধতি 2:অনলাইন ডাউনলোডিং ওয়েবসাইট ব্যবহার করা

আপনি যদি শুধু গুগলে 'ডাউনলোড সাউন্ডক্লাউড' কীওয়ার্ড সার্চ করেন, তাহলে আপনি কয়েক ডজন ওয়েবসাইট পাবেন যা সাউন্ডক্লাউড মিউজিকের জন্য ডাউনলোড প্রদান করে। তাদের অধিকাংশই সরাসরি ডাউনলোড বোতাম প্রদান করবে এবং কিছুকে ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে। কেউ কেউ ডাউনলোড করার আগে ট্র্যাকটিকে একটি ভিন্ন ফর্ম্যাটে রূপান্তর করার অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিও সরবরাহ করে। আপনি এটি চেষ্টা করার পরে আপনার যা খুশি চয়ন করতে পারেন৷

  1. সাউন্ডক্লাউড খুলুন আপনার ব্রাউজারে গান এবং কপি করুন URL ট্র্যাকের আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  2. এখন একটি নতুন ট্যাবে ScloudDownloader খুলুন এবং পেস্ট করুন URL বাক্সে. ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  3. আপনি দুটি ডাউনলোড বোতাম পাবেন; ডাউনলোড ট্র্যাক এবং ম্যানুয়ালি ডাউনলোড করুন . ডাউনলোড ট্র্যাক৷ স্বয়ংক্রিয়ভাবে গান ডাউনলোড হবে. ম্যানুয়ালি ডাউনলোড করুন এটিতে ডান-ক্লিক করা এবং লিঙ্কটিকে একটি হিসাবে সংরক্ষণ করুন বেছে নেওয়া প্রয়োজন৷ গান ডাউনলোড করার অপশন। আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  4. আপনি অবশেষে সাউন্ডক্লাউড গানটি আপনার ডিভাইসে ডাউনলোড করা পাবেন।

পদ্ধতি 3:Chrome এর জন্য SoundCloud মিউজিক ডাউনলোডার এক্সটেনশন ব্যবহার করা

এক্সটেনশনগুলি সাউন্ডক্লাউড সঙ্গীত সহজেই ডাউনলোড করার উপায়। অনেক এক্সটেনশন রয়েছে যা সঙ্গীত সাইটের জন্য ডাউনলোড প্রদান করে। তবে কিছু এক্সটেনশন ভবিষ্যতে কাজ করা বন্ধ করে দেবে। এই পদ্ধতিতে আমরা যে এক্সটেনশনটি ব্যবহার করছি তা পুরোপুরি কাজ করে। যদি এটি ভবিষ্যতে কাজ করা বন্ধ করে দেয়, তাহলে আরেকটি বিকল্প এক্সটেনশন থাকবে।

  1. সাউন্ডক্লাউড মিউজিক ডাউনলোডার এক্সটেনশন ডাউনলোড করতে আপনার ব্রাউজারে এই ওয়েবসাইটটি খুলুন। Install Via CrossPilot-এ ক্লিক করুন . আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  2. প্রধান এক্সটেনশনটি ক্রসপাইলট এক্সটেনশনের মাধ্যমে ইনস্টল করা হবে। CrossPilot ইনস্টল করার চেষ্টা করুন উপরের বোতামের মাধ্যমে, তারপর সাউন্ডক্লাউড মিউজিক ডাউনলোডার ক্রসপাইলটে এক্সটেনশন স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হবে। আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  3. এখন আপনার সাউন্ডক্লাউড খুলুন গানের পৃষ্ঠা বা রিফ্রেশ এটা যদি আগে থেকেই খোলা থাকে।
  4. আপনি ডাউনলোড পাবেন রিপোর্ট এবং শেয়ার বোতামের মধ্যে বোতাম। বোতামে ক্লিক করুন এবং ডাউনলোড শুরু হবে। আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?

পদ্ধতি 4:ডাউনলোডিং সফটওয়্যার ব্যবহার করা

ইন্টারনেটে সাউন্ডক্লাউড গান ডাউনলোড করার জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন অনেক অ্যাপ্লিকেশন রয়েছে। যাইহোক, সেগুলির বেশিরভাগই ডাউনলোড করা সম্পূর্ণরূপে 100% নিরাপদ নয়। আপনি সম্প্রদায় দ্বারা ডাউনলোড করা সর্বাধিক ব্যবহৃত সাউন্ডক্লাউড ডাউনলোডারগুলির একটি ডাউনলোড করার চেষ্টা করতে পারেন৷ আমরা পিসিতে সাউন্ডক্লাউড সঙ্গীতের সফল ডাউনলোড প্রদর্শন করতে Aimersoft iMusic ব্যবহার করতে যাচ্ছি:

  1. Aimersoft iMusic অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন, ইনস্টল করুন এটি, এবং খোলা এটা আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  2. এখন সাউন্ডক্লাউড খুলুন আপনার ব্রাউজারে গানের পৃষ্ঠা এবং URL অনুলিপি করুন ট্র্যাকের আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  3. iMusic-এ ফিরে যান অ্যাপ্লিকেশন এবং সঙ্গীত পান-এ ক্লিক করুন উপরের বোতাম। এখানে পেস্ট করুন সাউন্ডক্লাউড গানের লিঙ্ক এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?
  4. এটি মিউজিক-এ গান ডাউনলোড করা শুরু করবে আপনার সিস্টেমের ফোল্ডার। একবার সম্পূর্ণ হয়ে গেলে, আপনি যে কোনো সময় এটি খেলতে পারেন। আপনার পিসিতে সাউন্ডক্লাউড থেকে গান এবং ট্র্যাকগুলি কীভাবে ডাউনলোড করবেন?

  1. কিভাবে GIPHY থেকে GIF ডাউনলোড করবেন

  2. আপনার Google, Facebook এবং Twitter ডেটা কিভাবে ডাউনলোড করবেন

  3. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?

  4. কীভাবে সাউন্ডক্লাউড গান ডাউনলোড করবেন?