কম্পিউটার

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

2013 সালে যখন Google Reader বন্ধ হয়ে যায়, তখন সমগ্র ওয়েব জুড়ে ইন্টারনেট ব্যবহারকারীরা এটি বন্ধ হওয়ার কারণে হতাশ হয়ে পড়েন এবং একটি প্রতিস্থাপনের জন্য মরিয়া খোঁজ শুরু করেন৷ তারপর থেকে, অসংখ্য ওয়েব-ভিত্তিক RSS পাঠক একই আবেগকে ক্যাপচার করার আশায় আত্মপ্রকাশ করেছে যা Google Reader করেছিল। ওয়েবে আগের চেয়ে অনেক বেশি কন্টেন্ট উপলব্ধ রয়েছে, এটি সব পরিচালনা করা যাতে আপনি পড়তে পারেন এটি পাহাড়ের চলমান সমতুল্য। সেখানেই RSS ফিড পাঠকরা খুব সহায়ক হয়ে ওঠে। চলুন দেখে নেওয়া যাক কিছু ওয়েব-ভিত্তিক RSS পাঠক যা আপনার আজ ব্যবহার করা উচিত।

1. ফিডলি

Feedly সম্ভবত সব Google Reader প্রতিস্থাপনের মধ্যে সবচেয়ে পরিচিত এবং সঙ্গত কারণে। ফিডলি কেবলমাত্র একটি আরএসএস পাঠকের চেয়েও বেশি, কারণ এটি অনলাইন সংবাদপত্র, ব্লগ, টুইট, ইউটিউব ভিডিও এবং গুগল সতর্কতা, সেইসাথে স্ট্যান্ডার্ড আরএসএস ফিডগুলি আমদানি করতে পারে৷ Feedly সেট আপ করা সাইন আপ করার মতোই সহজ, তারপরে আপনি শুরু করতে চান এমন সঠিক উত্সগুলি প্রবেশ করা বা নির্বাচন করা। Feedly-এর AI সহকারী “Leo” আপনার পছন্দ-অপছন্দ বুঝে এবং আপনার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এবং নিবন্ধগুলিকে অগ্রাধিকার দিয়ে আপনি যা পড়েন তা ফিল্টার করতে সাহায্য করবে।

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

Feedly ব্যবহার করা যায় বিনামূল্যে, কিন্তু আরো বৈশিষ্ট্যের জন্য, এটি প্রতি মাসে একটি ছোট বিনিয়োগের প্রয়োজন। ফিডলি খুব পরিষ্কার বোধ করে এবং ব্যাকগ্রাউন্ডে খুব বেশি কিছু না করেই একটি সঠিক পড়ার অভিজ্ঞতায় নিজেকে ধার দেয়। এর ওয়েবসাইটের পাশাপাশি, iOS, Android এবং Windows এবং macOS উভয় সহ সমস্ত প্ল্যাটফর্মে Feedly-এর সাথে সিঙ্ক করা বিভিন্ন অ্যাপের জন্য অ্যাপ রয়েছে।

2. ইনোরিডার

তথ্য দ্রুত গ্রহণ করার ক্ষেত্রে, ইনোরিডার একটি সহজ সুপারিশ। Feedly এর মতো, Inoreader আরএসএস ফিডগুলিকে টেনে আনার চেয়ে আরও বেশি কিছু করতে পারে। এটি ব্লগ, পডকাস্ট সদস্যতা, টুইটার অনুসন্ধান, ফেসবুক পৃষ্ঠা এবং এমনকি ইমেল নিউজলেটার যোগ করে। যেখানে ইনোরিডার সত্যিই আলাদা তা হল আপনার কর্মপ্রবাহকে অপ্টিমাইজ করতে সাহায্য করার জন্য অটোমেশন তৈরি করার ক্ষমতা। "নিয়ম" যোগ করা অ্যাপ্লিকেশনটিকে আপনাকে পুশ নোটিফিকেশন প্রদান করতে সাহায্য করবে বা আপনি আপনার ফিডের মাধ্যমে স্ক্রোল করার সময় পঠিত বিষয়বস্তুকে চিহ্নিত করতে পারবেন।

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

ইনোরিডারের পক্ষে আরেকটি শক্তিশালী হাতিয়ার হল কীওয়ার্ড নিরীক্ষণ করার ক্ষমতা যাতে সেই কীওয়ার্ড নিরীক্ষণের সমস্ত পোস্ট আপনার নিউজফিডে সরবরাহ করা যায়। আপনি যদি ক্রমাগত একাধিক সাইট পরিদর্শন না করে ওয়েব জুড়ে কিছু ট্র্যাক করতে চান তবে এটি একটি অবিশ্বাস্যভাবে দরকারী বিকল্প। Inoreader সেট আপ করার মাধ্যমে আপনি পছন্দের একটি বিষয় যেমন শীর্ষ সংবাদ, প্রযুক্তি, জীবনধারা ইত্যাদি বেছে নিতে পারবেন এবং তারপরে বেছে নেওয়া জনপ্রিয় ওয়েবসাইটগুলির একটি থেকে বেছে নিন। Inoreader 150 পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য বিনামূল্যে এবং তারপর প্রতি বছর আরো জন্য চার্জ।

3. নিউজব্লার

NewsBlur হল একটি চমত্কারভাবে সংগঠিত অনলাইন RSS পাঠক যা নিশ্চিত করে যে আপনি পড়তে চান না এমন কোনো বিষয়বস্তু ফিল্টার করতে পারবেন। রিয়েল-টাইম RSS ডেলিভারির সাথে, সেইসাথে আপনাকে নিবন্ধগুলিকে দেখার জন্য সেগুলি দেখার অনুমতি দিয়ে, এই তালিকায় NewsBlur-এর একটি উপযুক্ত স্থান রয়েছে৷

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

সেরা বৈশিষ্ট্য, যেমন ফিড অনুসন্ধান করা বা গল্প সংরক্ষণ করা, সেইসাথে কাস্টম RSS ফোল্ডার তৈরি করার ক্ষমতা থাকা, একটি ছোট বার্ষিক সাবস্ক্রিপশনের সাথে আনলক করুন৷ বিনামূল্যের সংস্করণটি আপনাকে মাত্র 64টি সাইটের মধ্যে সীমাবদ্ধ করে তবে এর মধ্যে রয়েছে টুইটার এবং ইউটিউব ফিড যা ওয়েবসাইট এবং ব্লগের পাশাপাশি পড়া যায়।

আপনার RSS ফিডে ইমেল নিউজলেটার যোগ করতে চান? এটি সমস্ত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। NewsBlur-এর ক্ষমতা সময়ের সাথে সাথে আপনার ফিডকে "প্রশিক্ষিত" করার ক্ষমতা যাতে এটি শেখে যে আপনার পছন্দের লেখক এবং বিভাগগুলি আরও নিখুঁত পড়ার অভিজ্ঞতা তৈরি করার জন্য অমূল্য। সত্যিই NewsBlur থেকে সবচেয়ে বেশি সুবিধা পেতে, আপনার প্রিমিয়াম সাবস্ক্রিপশনের প্রয়োজন হবে, কিন্তু আপনি সর্বদা এটিকে আরও বহুমুখীতার জন্য তৃতীয় পক্ষের অ্যাপে যোগ করতে পারেন।

4. ফিডার

ফিডার হল একটি তীক্ষ্ণ চেহারার আরএসএস পাঠক যা অবশ্যই নজরদারি করার মতো। এর বেশিরভাগ প্রতিযোগীদের মতো, সেরা দিকগুলির জন্য একটি "প্রো" সাবস্ক্রিপশন প্রয়োজন, তবে এটি অবশ্যই একটি প্রয়োজনীয়তা নয়। এই সহজ পাঠ অভিজ্ঞতা দ্বারা সংক্ষিপ্ত করা হয়. ওয়েবে পড়ার জন্য একটি ক্রোম বা সাফারি এক্সটেনশন প্রয়োজন কিন্তু ব্রাউজারে সম্পূর্ণ নেটিভ মনে হয়। বিজ্ঞপ্তি সহ, আপনি নতুন নিবন্ধগুলিকে মিস করবেন না৷

5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

কিছু উন্নত ফিল্টার যোগ করুন, এবং আপনি আওয়াজ দূর করতে পারেন যাতে আপনি শুধুমাত্র যে খবর পড়তে চান তা আবিষ্কার করতে পারেন। বাছাই, লেবেল এবং ভাগ করার ক্ষমতা সহ আপনার সামগ্রীর পছন্দগুলি সাজানো সহজ৷ পরে পড়ার জন্য আপনার সমস্ত পছন্দসই সংরক্ষণ করা ফিডারের জন্য একচেটিয়া নয়, তবে এটি এমনভাবে করে যে আবার, সম্পূর্ণ দেশীয় মনে হয়। একইভাবে, ফোল্ডার এবং সংগ্রহগুলি আপনার খবর আসার সাথে সাথে দ্রুত পার্স করার জন্য সবকিছুকে সংগঠিত রাখতে সাহায্য করে।

5. ফ্রেশআরএসএস

আপনি যদি প্রযুক্তিগতভাবে ঝুঁকে থাকেন এবং একটি স্ব-হোস্টেড সমাধান খুঁজছেন, ফ্রেশআরএসএস হল সেরা স্ব-হোস্ট করা আরএসএস রিডার অ্যাপগুলির মধ্যে একটি। এটি ইনস্টল করা সহজ (একটি সাধারণ Apache বা Nginx সিস্টেমে কাজ করে)। এটি দ্রুত, তবুও সিস্টেম সংস্থানগুলিতে হালকা, যা আপনাকে কোনও সমস্যা ছাড়াই 100K নিবন্ধ পরিচালনা করতে দেয়৷

ফ্রেশআরএসএস সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল এটি সম্পূর্ণরূপে প্রতিক্রিয়াশীল তাই আপনি কোনও সমস্যা ছাড়াই এটি আপনার মোবাইল ব্রাউজারে পড়তে পারেন। এটি আপনাকে আপনার ফোনে আরও অ্যাপ ইনস্টল করা থেকে বাঁচাবে।

চূড়ান্ত চিন্তা

বৈশিষ্ট্য, মূল্য এবং, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, নির্ভরযোগ্যতার দিক থেকে উপরেরগুলি সেরা। ফিডলি সবচেয়ে জনপ্রিয়, যখন ফ্রেশআরএসএস স্ব-হোস্ট করা সমাধানগুলির জন্য আরও নির্ভরযোগ্য।

আপনি যদি একটি উইন্ডোজ ডেস্কটপ RSS রিডার খুঁজছেন, এখানে সেরা কিছু বিকল্প দেখুন৷


  1. 7 সেরা ওয়ার্ডপ্রেস ভিডিও প্লাগইন যা আপনি ভিডিও এম্বেড করতে ব্যবহার করতে পারেন

  2. সেরা সামাজিক সঙ্গীত অ্যাপ্লিকেশন আপনার চেক আউট করা উচিত

  3. 16 সেরা ফ্রি ওয়ার্ডপ্রেস প্লাগইন যা আপনাকে 2016 সালে ব্যবহার করতে হবে

  4. 10 সেরা বেতন ব্যবস্থাপনা সফ্টওয়্যার:ই-পেরোল সফ্টওয়্যার আপনার ব্যবহার করা উচিত