কম্পিউটার

আপনি কোন Android লঞ্চার ব্যবহার করা উচিত? আমরা সেরা তুলনা!

অ্যান্ড্রয়েডে, আপনাকে ফোনের ডিফল্ট লুকের সাথে আটকে থাকতে হবে না। আপনাকে যা করতে হবে তা হল একটি নতুন "লঞ্চার", যা আপনার হোমস্ক্রীন দেখতে কেমন তা নিয়ন্ত্রণ করে৷ কিন্তু প্লে স্টোরে এই ধরনের অ্যাপের আধিক্যের কারণে আপনার কোন লঞ্চার ব্যবহার করা উচিত?

কিছু লঞ্চার জিনিসগুলি সম্পন্ন করার উপর ফোকাস করে, অন্যরা আপনাকে সেগুলিকে সর্বোত্তম ডিগ্রীতে কাস্টমাইজ করতে দেয় এবং কয়েকটি লাইটওয়েট হওয়ার বিষয়ে। হেক, এমনকি Google আপনাকে এর ডিফল্ট লঞ্চার ডাউনলোড করতে দেয়।

যথারীতি, কোন "সেরা" সামগ্রিক অ্যাপ নেই, এবং এটি আপনার প্রয়োজনের উপর নির্ভর করে৷

নো-ননসেন্স, প্রচুর দুর্দান্ত বৈশিষ্ট্য:অ্যাকশন লঞ্চার

এর জন্য সেরা: যে কেউ নিজে সেট আপ না করেই প্রচুর স্মার্ট, দরকারী বৈশিষ্ট্য সহ একটি লঞ্চার চান৷

একটি লঞ্চারের মূল কাজ হল পথ থেকে বেরিয়ে আসা এবং আপনাকে আপনার কাজগুলি দ্রুত করতে দেওয়া। এটি একটি অ্যাপ চালু করা হোক না কেন, একটি উইজেট খুঁজছেন, বা অন্য কিছু, লঞ্চারটি নিছক প্রক্রিয়া। অ্যাকশন লঞ্চার এটি অন্য যেকোনোটির চেয়ে ভালো বোঝে৷

ডিফল্টরূপে, অ্যাকশন লঞ্চার গুগলের পিক্সেল ফোনে লঞ্চারের পরিষ্কার চেহারা অনুকরণ করে। এবং হ্যাঁ, ভয়েস কমান্ডের জন্য এটিতে সম্পূর্ণ Google Now ইন্টিগ্রেশন রয়েছে৷

যদিও এর শর্টকাটগুলি সেরা অংশ। উদাহরণস্বরূপ, আপনার পঞ্চম হোমস্ক্রীনে একটি অ্যাপের উইজেট যোগ করার পরিবর্তে, অ্যাকশন লঞ্চারে "শাটার" রয়েছে। একটি সংশ্লিষ্ট উইজেট সহ একটি অ্যাপে সোয়াইপ করুন, এবং আপনি অবিলম্বে উইজেটটি চালু করবেন৷

একইভাবে, আপনি একটি ফোল্ডারের সর্বাধিক ব্যবহৃত অ্যাপটিকে "কভার অ্যাপ" হিসাবে বেছে নিতে পারেন। অ্যাপটি চালু করতে কভারে আলতো চাপুন, অথবা অন্যান্য অ্যাপের সাথে ফোল্ডারটি প্রকাশ করতে কভারে সোয়াইপ করুন।

অ্যাকশন লঞ্চার আপনাকে Google সার্চ বারে অ্যাপ শর্টকাট যোগ করতে, বিভিন্ন আইকন প্যাক বেছে নিতে, অ্যাপগুলি লুকাতে এবং পুনঃনামকরণ করতে, ব্যাকআপ তৈরি করতে এবং সেগুলি পুনরুদ্ধার করতে দেয় এবং এটি একটি সোয়াইপ-আউট স্ক্রোলযোগ্য অ্যাপ ড্রয়ারের সাথে আসে।

এটি চেষ্টা করা বিনামূল্যে, তবে এটি এখানে উল্লেখ করা বেশিরভাগ দুর্দান্ত বৈশিষ্ট্যগুলিকে সীমাবদ্ধ করে। এটি পরীক্ষা করে দেখুন -- এটি অবশ্যই $2.99 ​​মূল্যের।

সর্বাধিক কাস্টমাইজযোগ্য:নোভা লঞ্চার

এর জন্য সেরা: যারা তাদের Android দেখতে ঠিক কেমন তা নিয়ন্ত্রণ করতে চান এবং যারা প্রায়শই তাদের লঞ্চারের থিম পরিবর্তন করতে চান।

নোভা লঞ্চার, নিঃসন্দেহে, প্লে স্টোরের সবচেয়ে কাস্টমাইজযোগ্য লঞ্চার। এটি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস কীভাবে কার্য সম্পাদন করে তার প্রতিটি দিক পরিবর্তন করতে দেয়। এবং এটি খুব দ্রুত জ্বলছে।

নোভা লঞ্চারের বিনামূল্যের সংস্করণ আপনাকে আপনার স্ক্রিনে প্রতিটি আইকনের অবস্থান নিয়ন্ত্রণ করতে দেয় এবং এটি বিভিন্ন আইকন প্যাক হোস্ট করে। এর জনপ্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল অসীম স্ক্রোল, যা আপনাকে নির্বিঘ্নে হোমস্ক্রিন এবং অ্যাপ ড্রয়ারের মধ্যে স্ক্রোল করতে দেয়। এবং অ্যাপ ড্রয়ার নিজেই কাস্টমাইজযোগ্য। নোভা লঞ্চার ব্যবহারকারীদের জন্য আমাদের পাওয়ার টিপসের সংগ্রহে আরও জানুন!

আমাদের দেখা সবচেয়ে সহজ ব্যাকআপ/রিস্টোর সিস্টেমও নোভাতে রয়েছে। এই অ্যাপটির জন্য ব্যবহারকারীদের বৃহৎ সম্প্রদায়ের প্রেক্ষিতে, আপনি প্রায়শই নোভা থিমগুলি পাবেন যা আপনি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন৷ এখন আপনি দেখতে পাচ্ছেন কেন এটি সেরা ফ্রি অ্যান্ড্রয়েড লঞ্চারের জন্য আমাদের বাছাই ছিল৷

অ্যাপটি সত্যিই পেইড ভার্সন, নোভা লঞ্চার প্রাইম দিয়ে তার পেশীকে ফ্লেক্স করে। প্রাইম দুটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করে যা পরিবর্তন করে আপনি কীভাবে লঞ্চার ব্যবহার করবেন:অঙ্গভঙ্গি এবং আইকনে ব্যাজ। অঙ্গভঙ্গি হল প্রিয় অ্যাপ চালু করার শর্টকাট, যখন ব্যাজগুলি জনপ্রিয় অ্যাপগুলিতে অপঠিত বার্তা/বিজ্ঞপ্তিগুলির সংখ্যা প্রদর্শন করে। নোভা প্রাইম আপনাকে কিছু অ্যাপ লুকিয়ে রাখতে দেয় যা আপনি অন্যদের দেখতে চান না।

এই অ্যাপের সাহায্যে, আপনি বিনামূল্যে সংস্করণ ইনস্টল করা এবং এক মাসের জন্য এটি ব্যবহার করে দেখুন। আপনি যদি এটি পছন্দ করেন, তবেই প্রাইম সংস্করণের জন্য অর্থ প্রদান করা মূল্যবান হবে।

আপনি যদি আরও বেশি কাস্টমাইজযোগ্য লঞ্চার খুঁজছেন, তাহলে স্মার্ট লঞ্চার ব্যবহার করে দেখার অনেক কারণ রয়েছে৷

বিনামূল্যে, দ্রুত এবং হালকা:Evie লঞ্চার

এর জন্য সেরা: যারা পুরানো ফোনে একটি লাইটওয়েট লঞ্চার খুঁজছেন যা এখনও ভাল দেখায় এবং একটি ভাল লঞ্চারের সমস্ত মৌলিক বৈশিষ্ট্য রয়েছে৷

আপনি কোন Android লঞ্চার ব্যবহার করা উচিত? আমরা সেরা তুলনা!

নোভা লঞ্চারের বিনামূল্যের সংস্করণ যতটা দুর্দান্ত, তাতে বিজ্ঞাপন এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা রয়েছে। এছাড়াও, এটি কাস্টমাইজযোগ্য, কিন্তু সুন্দর নয়। Evie লঞ্চার উভয় ক্ষেত্রেই নোভাকে ছাড়িয়ে যায় এবং এমনকি গতিতেও এটিকে ছাড়িয়ে যায়।

Evie একটি বিস্ময়কর যে এর অ্যানিমেশনগুলি কতটা পরিমার্জিত, যদিও এখনও সম্পূর্ণ বিনামূল্যে। কোনো বিজ্ঞাপন এবং কোনো ইন-অ্যাপ কেনাকাটা নেই যা বৈশিষ্ট্য সীমাবদ্ধ করে। আপনাকে অপঠিত গণনা ব্যাজ এবং অন্যান্য স্মার্ট বৈশিষ্ট্যগুলি দেখানোর জন্য কয়েকটি Android অনুমতির প্রয়োজন৷

হোমস্ক্রিনটি যতটা পেতে পারে তত খালি। আপনি যেভাবে চান অ্যাপগুলি সাজান, আইকনগুলি পরিবর্তন করুন এবং হোমস্ক্রীনে বা ডকে কতগুলি অ্যাপ প্রদর্শিত হবে তা নির্বাচন করতে সেটিংসে ডুবুন৷ আপনার উইজেট এবং অ্যাপ ড্রয়ারের উপর একই রকম দানাদার নিয়ন্ত্রণ আছে।

Evie আপনাকে লঞ্চার থেকে অ্যাপ্লিকেশনগুলিকে লুকিয়ে রাখতে দেয়, যাতে এটিকে চোখ ধাঁধানো থেকে রক্ষা করা যায়। এবং এতে আপনার থিম সংরক্ষণ করার জন্য একটি সাধারণ ব্যাকআপ/রিস্টোর ফাংশন রয়েছে৷

সব মিলিয়ে, স্টোরেজ বাঁচাতে এবং গতি বাড়াতে এটি একটি সেরা হালকা অ্যান্ড্রয়েড অ্যাপ।

Google অভিজ্ঞতা:Google Now লঞ্চার

এর জন্য সেরা: যে কেউ চায় যে Google Android এর মত দেখতে চাই।

আপনি যদি একটি স্যামসাং কেনেন তবে এটি টাচউইজ ইন্টারফেসের সাথে আসে। আপনি একটি Asus কিনলে, এটি ZenUI এর সাথে আসে। প্রতিটি নির্মাতা মনে হয় তাদের Android এর নিজস্ব সংস্করণে স্তর রাখে। কিন্তু আপনি যদি রুট না করে স্টক অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা চান, Google এর নিজস্ব লঞ্চার আছে।

Google Now লঞ্চার হল যা আপনি একটি কাস্টম ইন্টারফেস ছাড়াই ফোনে পাবেন, যেমন Motorola-এর যেকোনো ফোন। এর মধ্যে রয়েছে Google Now কার্ড, যা আপনি যখন আপনার হোমস্ক্রীনে বাম দিকে সোয়াইপ করেন তখন প্রাসঙ্গিক তথ্য প্রদর্শন করে।

অ্যাপ ড্রয়ারটি বর্ণানুক্রমিকভাবে সাজানো হয়েছে, তবে আপনি Google সার্চ বারে প্রথম কয়েকটি অক্ষর টাইপ করে দ্রুত ইনস্টল করা অ্যাপ খুঁজে পেতে পারেন।

Google Now লঞ্চার সম্পর্কে অভিনব কিছু নেই৷ এটির কাজ হল আপনাকে একটি ভ্যানিলা অ্যান্ড্রয়েড ফোনের চেহারা এবং অনুভূতি দেওয়া, এবং এটিই দক্ষতার সাথে করে৷

আপনার প্রিয় অ্যান্ড্রয়েড লঞ্চার কি?

প্লে স্টোরে প্রচুর অন্যান্য দুর্দান্ত লঞ্চার রয়েছে, তবে আমরা মনে করি এগুলিই আপনাকে দেখতে হবে। আপনি অ্যান্ড্রয়েডে কোন লঞ্চার ব্যবহার করেন এবং কেন? কি এটা সেরা করে তোলে?


  1. 5টি সেরা ওয়েব RSS পাঠক আপনার ব্যবহার করা উচিত৷

  2. সেরা ইন্টারনেট ইতিহাস ট্র্যাকিং অ্যাপগুলির মধ্যে 4টি আপনি ব্যবহার করতে পারেন৷

  3. আপনার ব্যবহার করা উচিত সেরা ওয়ার্ডপ্রেস বিজ্ঞাপন প্লাগইনগুলির 7টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা হোম সিকিউরিটি অ্যাপস যা আপনার 2022 সালে ব্যবহার করা উচিত