কম্পিউটার

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

COVID-19 এখন তার দ্বিতীয় বছরে টেনেছে। যাচাই করা এবং পক্ষপাত ছাড়াই সঠিক তথ্য গ্রহণ করা এখন আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। বর্তমান তথ্য পরিবেশ এখন পরীক্ষা সংক্রান্ত সম্পদ আবিষ্কার থেকে ভ্যাকসিনেশন এবং বৈকল্পিক সম্পর্কে তথ্যে রূপান্তরিত হয়েছে। আমরা মহামারীর সর্বশেষ খবর, তথ্য পরীক্ষা, ভাইরাসের বিস্তার ট্র্যাকিং এবং আরও অনেক কিছুর জন্য সেরা পাঁচটি ওয়েবসাইট খুঁজে পেয়েছি। দ্রুত হারে তথ্য আপডেট হওয়ার কারণে, আপনি সর্বশেষ সম্পর্কে আপ টু ডেট আছেন তা নিশ্চিত করা এখন আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

1. WHO এর COVID-19 ড্যাশবোর্ড

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

বিশ্বব্যাপী COVID-19 মহামারীটি স্থানীয় এবং সম্প্রদায়ের প্রভাব নিয়ে আসে, যার ফলে বৈশ্বিক উত্স খুঁজে পাওয়া কঠিন হয় যা পক্ষপাতহীন বা বিশ্বব্যাপী দর্শকদের পরিবেশন করার জন্য সমানভাবে কাজ করে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) COVID-19 ড্যাশবোর্ড হল সবচেয়ে কাছের সম্পদ যা আমরা পেতে পারি। সর্বশেষ সংখ্যা বা পরিসংখ্যানের একটি অফিসিয়াল উৎসের প্রয়োজন এমন ব্যক্তিদের জন্য, WHO ড্যাশবোর্ড এটি অফার করে। মামলার পাশাপাশি, WHO COVID-19 ড্যাশবোর্ড তথ্যপূর্ণ এবং দৃষ্টিকটু উভয় পদ্ধতিতে মৃত্যুর অফিসিয়াল সংখ্যা সরবরাহ করে।

2. ভ্যাকসিনফাইন্ডার

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

ভ্যাকসিনগুলি বর্তমানে খুবই ভঙ্গুর এবং নির্দিষ্ট তাপমাত্রায় শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ের জন্য রাখা হয়। এটি মহামারী চলাকালীন তাদের দুষ্প্রাপ্য সংস্থান করে তোলে। VaccineFinder-এর মাধ্যমে, CDC-এর মাধ্যমে, একটি ভ্যাকসিনে আগ্রহী ব্যক্তিরা তাদের স্থানীয় সরবরাহকারীদের ভ্যাকসিনের স্টক দেখতে পারেন যে তারা কম চলছে নাকি স্টক নেই তা আরও ভালভাবে বোঝার জন্য।

Boston Children's Hospital এবং Castlight Health এর সাথে অংশীদারিত্বে, VaccineFinder বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের কাছ থেকে তাদের স্টক পাওয়া প্রদানকারীদের সাথে কাজ করে। প্ল্যাটফর্মটি ইতিমধ্যে অন্যান্য ভ্যাকসিনগুলির জন্য একটি প্রতিষ্ঠিত নাম ছিল এবং বর্তমান মহামারীর জন্য এটি একটি প্রাকৃতিক অগ্রগতি ছিল। ভ্যাকসিনফাইন্ডার আগামী সপ্তাহে আরও বেশি লোকালয়ে প্রসারিত হবে বলে আশা করছে। ভ্যাকসিনফাইন্ডার কীভাবে প্রতি 24 ঘন্টায় আপডেট করা অফিসিয়াল স্বাস্থ্যসেবা উত্স থেকে তার তথ্য গ্রহণ করে তা বিবেচনা করে, রোল-আউট অন্যান্য পরিষেবাগুলির তুলনায় অনেক দ্রুত হওয়া উচিত৷

3. COVID ট্র্যাকিং প্রকল্প

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

নির্দিষ্ট মার্কিন তথ্য খুঁজছেন ব্যক্তিদের জন্য, আটলান্টিকের কোভিড ট্র্যাকিং প্রকল্প এটি প্রদান করে। এই সংস্থানটি মহামারী সম্পর্কিত ব্যক্তিদের জন্য উপলব্ধ সমস্ত মার্কিন সংস্থানগুলিতে ওয়ান-স্টপ ডেটা শপ হিসাবে কাজ করে। প্রকল্পটি বর্তমানে কেস নম্বর, হার এবং পিসিআর এবং দ্রুত অ্যান্টিজেন পরীক্ষার সাথে সম্পর্কিত পরিসংখ্যান এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে ভাইরাসের হারের উপর দৃষ্টি নিবদ্ধ করে। কোভিড ট্র্যাকিং প্রকল্পটি সংখ্যার জন্য অতিরিক্ত প্রসঙ্গ প্রদানের ক্ষেত্রে সবচেয়ে ব্যাপক, যা গবেষক এবং শিক্ষাবিদদের প্রকল্পের চার্ট এবং ডেটা API ব্যবহার করার অনুমতি দেয়।

4. NPR:সংখ্যা অনুসারে করোনাভাইরাস

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

ন্যাশনাল পাবলিক রেডিও বা এনপিআর-এর আপ ফার্স্ট পডকাস্টের অনুরাগীদের জন্য, আপনি হয়তো NPR-এর করোনাভাইরাস বাই দ্য নম্বর সেকশনের কথা শুনেছেন। এখানে আপনি মহামারী চলাকালীন ওয়েবসাইটের প্রচেষ্টা দেখতে পাবেন যে প্রাদুর্ভাবটি কতটা মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে এবং সাম্প্রতিক ডেটার উপর ভিত্তি করে বর্তমান প্রবণতাগুলি নথিভুক্ত করতে। যাইহোক, আসল শোস্টপার হল আপনার রাজ্যে একটি COVID-19 ভ্যাকসিনের জন্য কীভাবে সাইন আপ করবেন তার ওয়েবসাইটের টুল। পরিষেবাটি প্রথমে আপনার রাজ্য/অধিক্ষেত্র নির্বাচন করে কাজ করে এবং সেখান থেকে পরিষেবাটি আপনাকে জানাবে যে আপনি যোগ্য কিনা, কীভাবে নিবন্ধন করবেন এবং আপনার পরবর্তী পদক্ষেপগুলি কী। যদি এটি আপনার পালা না হয়, ওয়েবসাইটটি আপনাকে সাইন আপ করতে এবং সতর্ক করার অনুমতি দেয়৷ NPR এই পরিষেবাটি প্রতিদিন আপডেট করে।

5. Google:করোনাভাইরাস তথ্য ও অন্তর্দৃষ্টি

COVID-19 মহামারীতে ট্যাব রাখার জন্য পাঁচটি ওয়েবসাইট

COVID-19 মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে Google একটি প্রধান খেলোয়াড় হিসাবে শীর্ষে উঠে আসছে। রিসার্চ ফ্রন্টে, Google ফোনের মাধ্যমে সাপ্তাহিক এক মিনিটের শ্বাসযন্ত্রের স্বাস্থ্য অধ্যয়নের মাধ্যমে সম্প্রদায়কে তথ্য পেতে সাহায্য করার জন্য সার্চ ইঞ্জিন জায়ান্টের জন্য একটি খেলার মাঠ হিসাবে Google Play Store-এ Google Health Studies চালু করেছে। এক্সপোজার নোটিফিকেশন সিস্টেমে Apple-এর সাথে Google-এর অংশীদারিত্ব স্থানীয়দের ব্লুটুথের মাধ্যমে কন্টাক্ট ট্রেসিং আরও ভালভাবে করতে সাহায্য করে।

এই সমস্ত তথ্য, Google-এর সার্চ ইঞ্জিন মেট্রিক্স, Google Trends-এর বিশ্লেষণ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাম্প্রতিক সংখ্যাগুলি সহ এটিকে মহামারী সম্পর্কে সাম্প্রতিক বিষয়গুলি বোঝার জন্য একটি দুর্দান্ত সংস্থান করে তুলেছে। এটি সম্পর্কে জনসাধারণের মনের অগ্রভাগে কী রয়েছে তা উপলব্ধি করুন৷

র্যাপিং আপ

এই মহামারীটি অনেক লোককে প্রভাবিত করেছে, এবং উপরের ওয়েবসাইটগুলি আপনাকে শিক্ষিত এবং নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় তথ্য দেবে। স্ট্যাটাস যাই হোক না কেন, অন্যদের সাথে সামাজিক দূরত্ব বজায় রাখা, আপনার হাত ধোয়া এবং বাইরে যাওয়ার সময় মাস্ক পরা সর্বদাই উত্তম।


  1. পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

  2. সম্পূর্ণ নতুনদের জন্য সেরা রান্নার ওয়েবসাইটগুলির মধ্যে 5টি৷

  3. দীর্ঘমেয়াদী সঞ্চয়স্থানের জন্য ওয়েবসাইট সংরক্ষণাগারের সেরা সরঞ্জাম

  4. Excel এবং Google পত্রকের জন্য প্রয়োজনীয় VLOOKUP গাইড