কম্পিউটার

অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস

অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস

আমরা ঐতিহ্যগতভাবে অ্যামাজন ফায়ারকে নেটফ্লিক্স বা সর্বশেষ টেলিভিশন অনুষ্ঠান দেখার জন্য একটি বিনোদন যন্ত্র হিসেবে দেখেছি। শুধুমাত্র কয়েকজন জানেন যে এটি ওয়েব ব্রাউজ করতেও ব্যবহার করা যেতে পারে। আমাজন ফায়ার একটি ইন-হাউস ব্রাউজার, অ্যামাজন সিল্কের সাথে আসে, আরও ব্যক্তিগতকৃত ওয়েব অভিজ্ঞতার জন্য ফায়ারফক্সের মতো তৃতীয় পক্ষের ব্রাউজারগুলি ডাউনলোড করার ক্ষমতা সহ। অ্যামাজন ফায়ারে আপনি আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতাকে একটি হাওয়ায় পরিণত করতে পারেন এমন পাঁচটি উপায় দেখে নেওয়া যাক৷

1. ডান ব্রাউজার খুঁজুন

বাজারে অপেরার মতো বড় নাম থেকে শুরু করে গ্ল্যান্স ব্রাউজার এবং আরএম ওয়েব ব্রাউজারের মতো ছোট বিকল্প পর্যন্ত এক টন ব্রাউজার রয়েছে৷ যাইহোক, আমাজন ফায়ার টিভি এবং অ্যামাজন ফায়ার টিভি স্টিক ক্ষেত্রের দুটি পরিচিত দৈত্য হল ফায়ারফক্স এবং অ্যামাজন সিল্ক, যা সরাসরি বাক্সের বাইরে আসে। Mozilla এবং Amazon Amazon Fire ডিভাইসের জন্য তাদের নিজ নিজ ব্রাউজার ডিজাইন করেছে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতায় আপসহীন।

অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস

তাহলে কোনটি সেরা? ফায়ারফক্স একটি আরও ক্যালিব্রেটেড ব্যবহারকারীর অভিজ্ঞতা অফার করে যা আরও জটিল ওয়েবসাইটগুলিতে দ্রুত এবং কম গ্লিচি। যখন আমরা ক্রস-প্ল্যাটফর্ম কার্যকারিতা নিয়ে আলোচনা করছি, যা আমরা পরে আরও গভীরে প্রবেশ করব, ফায়ারফক্সের বৈশিষ্ট্যগুলি, যেমন টার্বো মোড, এটিকে একটি জয় এনে দেয়। যাইহোক, যারা আরও কাস্টমাইজেশন বিকল্প খুঁজছেন, ডিফল্ট সার্চ ইঞ্জিন সামঞ্জস্য করতে এবং অনুমতি ও নিয়ন্ত্রণের একটি বড় স্যুট, সিল্ক হল রক স্টার৷

এটার মানে কি? ব্রাউজার ফ্রন্টে, আমরা কিছু জিনিসের সাথে আপস করতে পারি অন্যদের মধ্যে বড় জয় পেতে। সামগ্রিকভাবে, ফায়ারফক্স আমার প্রিয়, কারণ বেশিরভাগ অ্যামাজন ফায়ার স্টিক টিভি ব্যবহারকারীরা হালকা ব্রাউজিং অভিজ্ঞতা চান এবং উন্নত কার্যকারিতার জন্য বৈশিষ্ট্যগুলিতে ট্রেডিং নিয়ে বিরক্ত হন না।

2. সেটিংস মোকাবেলা করুন

পরবর্তী পদক্ষেপটি নিশ্চিত করা হচ্ছে যে আপনার নিজ নিজ ব্রাউজারের সেটিংসে আপনার একটি ভাল হ্যান্ডেল রয়েছে। এটি আপনাকে অ্যামাজন সিল্ক বা ফায়ারফক্সের ক্ষমতাগুলি আনলক করার অনুমতি দেবে৷ কোন বিষয়ে ফোকাস করবেন তা নির্ভর করে কে সবচেয়ে বেশি এবং কিভাবে ব্রাউজার ব্যবহার করবে তার উপর। উদাহরণস্বরূপ, Amazon Silk-এর ব্যাপক অভিভাবকীয় নিয়ন্ত্রণ রয়েছে যা ফায়ারফক্সের নেই। সেই সেটিংসগুলি সক্রিয় করতে, আপনার সিল্ক ব্রাউজারটিকে আপনার ছোটদের জন্য উপযুক্ত করে তুলতে আপনি পরিচালনা, তারপরে সেটিংস, তারপরে পিতামাতার নিয়ন্ত্রণে যেতে চাইবেন৷

অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস

বিষয়বস্তু নিয়ন্ত্রণ ছাড়াও, আপনি আপনার পছন্দের সার্চ ইঞ্জিনকে মনোনীত করার উপায়গুলিও অন্বেষণ করতে চাইবেন। ফায়ারফক্স সহজভাবে Google অফার করে, যা কিছু ব্যবহারকারীর জন্য একটি সূক্ষ্ম আপস হতে পারে। যাইহোক, আপনি যদি কোনো ধরনের কাস্টমাইজেশন চান, তাহলে আপনাকে সিল্ক ব্রাউজারে স্থানান্তর করতে হবে, যেখানে আপনার নির্বাচন অন্যান্য সার্চ ইঞ্জিন জায়ান্টদের মধ্যে Yahoo এবং Bing-এ প্রসারিত হয়। ব্যবহারকারীরা কাস্টম বুকমার্কের মতো কাস্টমাইজযোগ্য বৈশিষ্ট্য চাইলে একই প্রতিবন্ধকতায় পৌঁছাবেন।

3. মাস্টার ক্রস-প্ল্যাটফর্ম কার্যকারিতা

ফায়ারফক্স ব্রাউজার থেকে একটি প্রধান সুবিধা হল আপনার ফোন, ট্যাবলেট বা কম্পিউটার থেকে ফায়ার টিভির জন্য ফায়ারফক্সে ট্যাব গ্রহণ করার ক্ষমতা। উভয় ডিভাইসে ফায়ারফক্স এবং একটি মজিলা অ্যাকাউন্টের মাধ্যমে, ব্যবহারকারীরা সিঙ্ক আনলক করতে পারেন, ফায়ারফক্স লকওয়াইজ – ফায়ারফক্সের ডেডিকেটেড পাসওয়ার্ড ম্যানেজার, এবং ফায়ারফক্সের ডেটা লঙ্ঘন পর্যবেক্ষণ পরিষেবা, ফায়ারফক্স মনিটর।

অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস অ্যামাজন ফায়ারে আপনার ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর 5 টি টিপস

সেখান থেকে, আপনি আপনার নিজ নিজ iOS ডিভাইস বা ফায়ারফক্স পূর্বরূপের সেটিংসে ফায়ারফক্স সিঙ্ক অ্যাক্সেস করতে পারেন। আপনার ডেস্কটপ বা ল্যাপটপে, আপনি আপনার টুলবারে অবতারে ট্যাপ করতে এবং "সিঙ্ক চালু করুন" নির্বাচন করতে চাইবেন। আপনি যদি এটি বিপরীত ক্রমে করতে চান এবং ফায়ার টিভি থেকে আপনার নিজ নিজ ডিভাইসে ট্যাব পাঠাতে চান, তাহলে আপনি ব্রাউজার টুলবারে "ফায়ার টিভিতে ফায়ারফক্স ট্যাব পাঠান" বোতামে ক্লিক করতে পারেন এবং লগ ইন করতে পারেন৷ অ্যামাজন সিল্কের এই কার্যকারিতা নেই৷ .

4. একটি VPN দিয়ে নিরাপদে ব্রাউজ করুন

এমনকি কিছু সবচেয়ে সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক অনুপ্রবেশের প্রবণ হতে পারে। কিছু ভোক্তাদের জিও-ব্লক করা বিষয়বস্তু সীমাবদ্ধতা থাকতে পারে এই সত্যের সাথে মিলিত, একটি VPN কখনই আপনার যেকোনো ডিভাইসের জন্য ভয়ানক বিকল্প নয়। দুটি শিল্প জায়ান্ট হল ExpressVPN (3 অতিরিক্ত মাস বিনামূল্যে পান) এবং NordVPN, উভয়ই অ্যামাজন ফায়ার টিভির অ্যাপ স্টোরে উপলব্ধ। একবার ডাউনলোড হয়ে গেলে, আপনার পছন্দের অ্যাপটি খুলুন এবং চালু করুন। সহজেই আপনার ডেস্কটপ বা ফোনে একটি অ্যাকাউন্ট তৈরি করুন, সাইন ইন করুন এবং পছন্দের অবস্থান নির্বাচন করুন৷ একবার আপনি সংযুক্ত হয়ে গেলে, ঠিক আছে ক্লিক করুন এবং সার্ফিংয়ে যান। আপনার VPN-এর প্রভাব কেবল আপনার ব্রাউজারেই নয় বরং আপনি যেখানেই আপনার Amazon Fire Stick TV-তে সামগ্রী উপভোগ করেন।

5. সঠিক হার্ডওয়্যারে বিনিয়োগ করুন

আপনি যে ব্রাউজারটিই বেছে নিন না কেন, আপনি কিছু হার্ডওয়্যার শক্তিশালীকরণ ছাড়াই কিছু হতাশাজনক মুহুর্তের সম্মুখীন হবেন। একটি মানসম্পন্ন ব্লুটুথ কীবোর্ড বা মাউসে বিনিয়োগ করা আপনার অভিজ্ঞতাকে দ্রুতগতিতে উন্নত করতে পারে।

ব্রাউজারগুলির জন্য একটি প্রধান প্রতিবন্ধকতা হল অ্যামাজন ফায়ার স্টিক টিভি রিমোট দিয়ে নেভিগেট করার প্রয়োজন। কিছু ব্রাউজার অ্যালেক্সার মাধ্যমে ভয়েস ডিকটেশনের অনুমতি দেয়, কিন্তু এটি শুধুমাত্র এত সাহায্য করতে পারে। একবার আপনার ব্লুটুথ-সক্ষম কীবোর্ড বা পছন্দের মাউস হয়ে গেলে, কেবল আপনার ফায়ার স্টিক টিভির সেটিংসে যান, তারপর "কন্ট্রোলার এবং ব্লুটুথ ডিভাইসগুলি" নির্বাচন করুন৷ "অন্যান্য ব্লুটুথ ডিভাইস"-এ নেভিগেট করুন, তারপর "ব্লুটুথ ডিভাইস যোগ করুন" এ ক্লিক করুন।

আপনার সম্পূর্ণ অ্যামাজন ফায়ার অভিজ্ঞতা উন্নত করার আরও উপায়ের জন্য, অ্যামাজন ফায়ার স্টিকের জন্য সেরা কয়েকটি অ্যাপ দেখুন৷


  1. আপনার সঙ্গীত অভিজ্ঞতা উন্নত করতে 7 আলেক্সা টিপস

  2. আপনার অ্যামাজন ফায়ার টিভি বা ফায়ার স্টিকে কীভাবে YouTube দেখবেন

  3. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য

  4. নিরাপদ অভিজ্ঞতার জন্য আপনার ফায়ারফক্স ব্রাউজারকে সুরক্ষিত করার 10+ উপায়