কম্পিউটার

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

আমরা Windows, Linux, macOS, iOS এবং Android এর জন্য ইবুক রিডার কভার করেছি, কিন্তু আমাদের আসলেই যা দরকার তা হল পড়ার জন্য ভালো ইবুক খুঁজে পাওয়ার জায়গা। এই নিবন্ধটি ভাল ইবুক খোঁজার জন্য কিছু সেরা স্থান/ওয়েবসাইট/অ্যাপগুলির তালিকা দেয়৷

1. Google eBookstore

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

আপনি যখন ভাল পঠন খুঁজছেন তখন Google ইবুকস্টোর হল প্রথম স্থানগুলির মধ্যে একটি। এটি একটি বৃহৎ অনলাইন বইয়ের দোকান যেখানে সমস্ত ঘরানার শীর্ষস্থানীয় প্রকাশকদের শিরোনাম রয়েছে৷ আপনি সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ বই, সেইসাথে চিরসবুজ ক্লাসিক সামগ্রী খুঁজে পেতে পারেন৷ বেশির ভাগ বইয়ের মূল্য সংযুক্ত রয়েছে, তবে একটি বিনামূল্যে বিভাগও রয়েছে। আপনি যদি উদ্বিগ্ন হন বইগুলি পড়ার জন্য আপনার একটি Android ডিভাইসের প্রয়োজন, চিন্তা করবেন না – আপনি iPhone/iPad এবং আপনার ডেস্কটপ কম্পিউটার সহ অনেক ডিভাইসে সেগুলি পড়তে পারেন৷ কিছু বই এমনকি অডিওবুক হিসেবেও আসে।

2. অ্যামাজন বেস্ট সেলার

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

Amazon Best Sellers হল আরেকটি বিশাল অনলাইন বইয়ের দোকান। আপনি যদি আপনার Kindle ডিভাইসে পড়ার জন্য জিনিস খুঁজছেন তাহলে Amazon হল একটি বিশেষ উপযোগী জায়গা। আসলে, এটি এমন কয়েকটি জায়গার মধ্যে একটি যেখানে আপনি কিন্ডল ফর্ম্যাটে প্রচুর শিরোনাম খুঁজে পেতে পারেন। ক্লাসিক থেকে এখনও-প্রকাশিত স্টাফ - জেনার এবং লেখকদের একটি বিশাল নির্বাচন রয়েছে৷ আপনি যদি অ্যামাজন নিজেই ব্রাউজ করেন, আপনি অন্যান্য ডিভাইসের জন্যও অনেক অন্যান্য ইবুক খুঁজে পেতে পারেন।

3. গুডরিডস

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

Goodreads শুধুমাত্র ইবুকগুলির জন্য একটি সাইট নয়, তবে এটির একটি অসাধারণ ইবুক বিভাগ রয়েছে। তারা .iba (Apple iBooks), .azw (Amazon Kindle), .epub এবং .pdf-এর মতো বিভিন্ন ডিভাইসের জন্য বিভিন্ন জেনারে এবং বিভিন্ন ফর্ম্যাটে ইবুক অফার করে। তাদের নিয়মিত উপহার রয়েছে, তাই আপনি যদি অবিচল (এবং ভাগ্যবান) হন তবে আপনি বিনামূল্যে কিছু দুর্দান্ত শিরোনাম পেতে পারেন।

4. ই-বুক

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

আমি মনে করি eBooks.com হল বিশেষ করে ইবুকগুলির জন্য নিবেদিত বৃহত্তম সাইট৷ প্রায় বিশ বছর আগে চালু করা হয়েছে, এটি একটি প্রাচীনতম ইবুক সাইটগুলির মধ্যে একটি যা বিভিন্ন লেখকের কাছ থেকে পাওয়া প্রায় যেকোনো ধারায় এক মিলিয়নেরও বেশি শিরোনাম রয়েছে৷ ফরম্যাট ইবুক বিভিন্ন রকমে পাওয়া যায়, কিন্তু বেশিরভাগ ইবুক অন্তত সবচেয়ে জনপ্রিয় ফরম্যাটে আসে এবং সবচেয়ে জনপ্রিয় ইবুক ডিভাইসের জন্য, অথবা সবচেয়ে খারাপ হলে, আপনি এটি আপনার ডেস্কটপ কম্পিউটারে অনস্ক্রিন পড়তে পারেন।

5. প্রজেক্ট গুটেনবার্গ

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

আপনি পড়ার জন্য ইবুক খুঁজছেন কিনা তা পরীক্ষা করার জন্য প্রজেক্ট গুটেনবার্গ হল আরেকটি সাইট। এর 57,000 ইবুক সহ, এটি অবশ্যই সবচেয়ে বড় সাইট নয়, তবে আপনি সেখানে সত্যিই মূল্যবান বই খুঁজে পেতে পারেন। প্রোজেক্ট গুটেনবার্গের বইগুলি সর্বজনীন ডোমেনে রয়েছে - তাদের বেশিরভাগই মেয়াদোত্তীর্ণ কপিরাইট সহ পুরানো বই, তবে ক্লাসিকগুলিও অন্তর্ভুক্ত রয়েছে৷ ফ্রেঞ্চ, স্প্যানিশ, রাশিয়ান ইত্যাদির মতো বিভিন্ন ভাষায়ও প্রচুর ইবুক রয়েছে।

6. ইবুক খুলুন

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

অত্যন্ত অসম্ভাব্য ক্ষেত্রে আপনি আগের সাইটগুলিতে ভাল জিনিস খুঁজে পাননি, এখানে ব্রাউজ করার জন্য আরও একটি সাধারণ ইবুক সাইট রয়েছে। ওপেন ইবুক হল আমেরিকার ডিজিটাল পাবলিক লাইব্রেরি, দ্য নিউ ইয়র্ক পাবলিক লাইব্রেরি এবং ফার্স্ট বুকের মধ্যে একটি অংশীদারিত্ব, যেখানে ডিজিটাল বই বিতরণকারী বেকার অ্যান্ড টেলর থেকে সামগ্রী সমর্থন এবং ক্লিভার থেকে লগইন সমর্থন রয়েছে৷ সাইটটি ব্যবহার করার জন্য আপনাকে নিবন্ধন করতে হবে, কিন্তু আপনি যদি পড়ার জন্য গুরুত্ব সহকারে ভাল ইবুক খুঁজছেন তবে এটি খুব কমই একটি বড় সমস্যা।

7. অক্সফোর্ড আউল

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

এখান পর্যন্ত বেশিরভাগ সাইটই সাধারণ ইবুক সাইট; তারা বিভিন্ন ঘরানার ইবুক অফার করে। কিন্তু আপনি যদি বিশেষ করে আপনার বাচ্চার জন্য ইবুক খুঁজছেন, তাহলে অক্সফোর্ড আউল ব্যবহার করে দেখুন। এই সাইটে 3 থেকে 11 বছর বয়সী বাচ্চাদের জন্য ইবুকগুলির একটি শালীন নির্বাচন রয়েছে৷ মাত্র 150টি ইবুকের সাথে, এখানে খুব বেশি পছন্দ নেই, তবে শিরোনামগুলি ভাল, এবং আরও কী, আপনি বিভিন্ন বয়সের জন্য শিরোনামগুলি অনুসন্ধান করতে পারেন৷ , স্তর, বইয়ের ধরন, ইত্যাদি।

8. LibriVox

পড়ার জন্য সেরা ইবুক খুঁজে পেতে 8টি ওয়েবসাইট

আপনি যখন ইবুকের কথা ভাবেন, তখন আপনি সাধারণত যে ফাইলগুলি পড়তে পারেন সেগুলির কথা ভাবেন, তবে কিছু ইবুক অডিও আকারে আসে যাতে আপনি সেগুলি শুনতে পারেন৷ অডিওবুকগুলি খুঁজে পাওয়ার সেরা জায়গাগুলির মধ্যে একটি হল LibriVox৷ সাইটটি সারা বিশ্ব থেকে পাবলিক ডোমেন অডিওবুক অফার করে। যাইহোক, সতর্ক থাকুন যে রেকর্ডিংয়ের গুণমান ব্যাপকভাবে পরিবর্তিত হয়, তাই সমস্ত রেকর্ডিং পেশাদার গ্রেডের আশা করবেন না।

উপরে উল্লিখিত তালিকা এবং হাতে একটি ভাল ইবুক পাঠক সহ, আপনার এখানে একটি শালীন পরিমাণ ভাল পাঠ খুঁজে পেতে কোনও সমস্যা হবে না। কিছু সাইটের ডাটাবেসে লক্ষ লক্ষ শিরোনাম রয়েছে, তাই আমি নিশ্চিত যে আপনি যা উপলব্ধ আছে তা ব্রাউজ করতে অনেক সময় ব্যয় করবেন৷


  1. সম্পূর্ণ নতুনদের জন্য সেরা রান্নার ওয়েবসাইটগুলির মধ্যে 5টি৷

  2. কিভাবে সেরা বিকল্প DNS সার্ভার খুঁজে বের করতে হয়

  3. সেরা ট্রাভেল ডিল খুঁজে পেতে শীর্ষ 5টি ওয়েবসাইট

  4. আরে, বইয়ের পোকা! অনলাইনে বই পড়ার জন্য এখানে 6টি সেরা ওয়েবসাইট রয়েছে