কম্পিউটার

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

আপনি কি কখনও আপনার বাড়ির কম্পিউটারে একটি গুরুত্বপূর্ণ ফাইল রেখে গেছেন বা ডুয়াল-বুট ঝামেলার মধ্য দিয়ে না গিয়ে একটি নতুন OS ব্যবহার করে দেখতে চান? শেলগুলি আপনি যে সমাধানটি খুঁজছেন তা হতে পারে। এটি ক্লাউড দ্বারা চালিত আপনার নিজস্ব ব্যক্তিগত কর্মক্ষেত্র। একটি ব্যক্তিগত কম্পিউটার হিসাবে চিন্তা করুন আপনি ইন্টারনেট সংযোগ সহ যেকোনো ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারেন - এমনকি টিভিও৷ আমি সম্প্রতি নিজের জন্য Shells পরীক্ষা করার সুযোগ পেয়েছি যে এটি সত্যিই কোথাও ডেস্কটপ অভিজ্ঞতা দিতে পারে কিনা।

এটি একটি স্পন্সর নিবন্ধ এবং শেল দ্বারা সম্ভব হয়েছে. প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

বৈশিষ্ট্যের ওভারভিউ

দূরবর্তী ডেস্কটপ বা স্যান্ডবক্স ইনস্টলেশনের বিপরীতে যা আপনাকে আপনার কম্পিউটারে কিছু ইনস্টল করতে হবে, Shells আপনার ব্রাউজারের মাধ্যমে কাজ করে। সবকিছুই সম্পূর্ণরূপে ক্লাউড-ভিত্তিক, যদিও আপনি এখনও আপনার ল্যাপটপের কীবোর্ড এবং টাচপ্যাড বা একটি তারযুক্ত/ওয়্যারলেস কীবোর্ড এবং মাউস ব্যবহার করতে পারেন। প্ল্যাটফর্মটি টাচস্ক্রিনের সাথেও কাজ করে৷

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

ধারণাটি সহজ - আপনাকে ক্লাউডে আপনার নিজস্ব ব্যক্তিগত কর্মক্ষেত্র, ওরফে কম্পিউটার দেওয়া হয়েছে। আপনি যেকোনো ডিভাইস থেকে অ্যাক্সেস করার জন্য আপনার ফাইল, অ্যাপস এবং এমনকি অপারেটিং সিস্টেম রিমোট সার্ভারে সঞ্চয় করেন। আপনি লগ ইন করার সময়, আপনি কোন "শেল" ব্যবহার করবেন তা চয়ন করেন।

প্ল্যাটফর্মটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে আপনার কাছে ইন্টারনেট সংযোগ আছে এমন যেকোন স্থান থেকে আপনাকে অ্যাক্সেস দেওয়ার জন্যই নয়, পুরানো হার্ডওয়্যার আপগ্রেড করার প্রয়োজন এড়াতেও সাহায্য করবে। যতক্ষণ আপনার ডিভাইসটি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে এবং চালু থাকে, ততক্ষণ আপনি একটি ভার্চুয়াল ডেস্কটপ ব্যবহার করতে পারেন, আপনার অর্থ সাশ্রয় করে৷ অ্যান্ড্রয়েড, আইওএস, ম্যাক, উইন্ডোজ, লিনাক্স এবং এমনকি ইন্টারনেট-সক্ষম টিভি সহ বেশিরভাগ ডিভাইস সমর্থিত। হ্যাঁ, আপনার স্মার্ট টিভি সহজেই হয়ে উঠতে পারে আপনার নতুন ডেস্কটপ কম্পিউটার।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে:

  • একটি ডিভাইসে একাধিক অপারেটিং সিস্টেম ব্যবহার করুন। (ম্যাকে উইন্ডোজ, আইওএসে অ্যান্ড্রয়েড, উইন্ডোজে লিনাক্স ইত্যাদি ব্যবহার করুন)
  • স্বয়ংক্রিয় ব্যাকআপ
  • আপনার কর্মক্ষেত্র(গুলি) সুরক্ষিত রাখতে ফায়ারওয়াল এবং এন্ড-টু-এন্ড এনক্রিপশন
  • আপনার শেলগুলির জন্য উত্সর্গীকৃত সংস্থান এবং স্টোরেজ
  • আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে প্রয়োজনীয় আপগ্রেড করুন
  • অধিকাংশ ইন্টারনেট-সংযুক্ত ডিভাইস (স্মার্ট টিভি, ট্যাবলেট, কম্পিউটার, স্মার্টফোন এবং এমনকি গেমিং সিস্টেম) সমর্থন করে

শেলস কার জন্য তৈরি?

প্রথম নজরে, এটা মনে হতে পারে যে Shells শুধুমাত্র টেক জাঙ্কিদের জন্য যারা নতুন অপারেটিং সিস্টেম পরীক্ষা করতে চায় বা কোডার যারা বিভিন্ন পরিবেশে পরীক্ষা করতে চায় - কিন্তু এটি আসলে যে কারো জন্য।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

যে কেউ একটি নতুন কম্পিউটার কিনতে চান না এবং যেকোন জায়গা থেকে অ্যাক্সেস পেতে চান। কিছু ব্যবহারের ক্ষেত্রে অন্তর্ভুক্ত:

  • ব্যক্তি - পুরানো ডিভাইসগুলিকে আবার জীবিত করুন এবং ব্যয়বহুল আপগ্রেড এড়ান
  • নৈমিত্তিক ব্রাউজার - ট্যাবলেট, ল্যাপটপ বা ডেস্কটপের প্রয়োজন ছাড়াই সহজেই ব্রাউজ, সামাজিকীকরণ এবং অনলাইনে কেনাকাটা করতে আপনার স্মার্ট টিভিতে শেল যোগ করুন (স্মার্ট টিভি অ্যাপ উপলব্ধ)
  • শিক্ষার্থীরা - যেকোনো ডিভাইস থেকে ফাইল এবং শিক্ষা সফ্টওয়্যার অ্যাক্সেস করুন
  • ডেভেলপাররা – একাধিক সিস্টেমে সহজেই নতুন অ্যাপ পরীক্ষা করুন
  • সংগীত প্রযোজক – প্রো-অডিও টুল ব্যবহার করে যেকোনো ডিভাইসে রেকর্ড এবং সম্পাদনা করুন
  • ব্যবসা - দূরবর্তী কর্মীদের জন্য ভার্চুয়াল ডেস্কটপ অফার করে
  • ফ্রিল্যান্সার - ল্যাপটপের চারপাশে ঘোরাফেরা না করে আপনি যেখানেই থাকুন না কেন আপনার ডেস্কটপ অ্যাক্সেস করুন
  • লিনাক্স ড্যাবলার্স - লিনাক্স পরীক্ষা করে দেখুন এবং আপনার উইন্ডোজ বা ম্যাক ডিভাইসে এটি ইনস্টল করার চেষ্টা না করেই হাইপটি কী তা দেখুন

আপনি দেখতে পারেন, এটা সত্যিই যে কারো জন্য. আমি এটি শুধুমাত্র এক সপ্তাহের জন্য ব্যবহার করছি, এবং আমি ইতিমধ্যেই আটকে আছি। হ্যাঁ, আমার একটি ল্যাপটপ আছে যা আমি কাজের জন্য ব্যবহার করি, কিন্তু আমি যখন বাইরে থাকি তখন আমার ট্যাবলেট থেকে লগ ইন করা এবং আমার ভার্চুয়াল ডেস্কটপে বসে থাকা একটি ফাইলটি পরীক্ষা করা ভালো। যদি আমি পরিবর্তন করি, আমি যখন বাড়ি থেকে লগ ইন করি তখন ডেস্কটপ একই রকম দেখায়।

আপনি সাধারণত শুধুমাত্র একটি ট্যাবলেট বা স্মার্টফোন ব্যবহার করলে, আপনি মাঝে মাঝে একটি বড় স্ক্রীন চাইতে পারেন বা এমন অ্যাপ ব্যবহার করতে চান যা সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে। আপনি একটি ব্লুটুথ কীবোর্ড এবং মাউস ব্যবহার করতে পারেন এবং আপনার স্মার্ট টিভিকে একটি ডেস্কটপ কম্পিউটারে রূপান্তর করতে পারেন। এটি শুধুমাত্র একটি সেকেন্ডারি মনিটর নয় - এটি একটি শক্তিশালী, ভার্চুয়াল ডেস্কটপ৷

ড্যাশবোর্ড অন্বেষণ

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

সেট আপ করা অবিশ্বাস্যভাবে সহজ. শুধু একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং আপনার প্রাথমিক অপারেটিং সিস্টেম চয়ন করুন। স্থিতিশীল এবং বিটা সিস্টেমের মধ্যে, বেছে নেওয়ার জন্য 19টি বিকল্প রয়েছে। Windows 10 Home এর জন্য মাসে $9 অতিরিক্ত খরচ হয় এবং Windows এর উচ্চতর সংস্করণের জন্য আপনাকে প্রথমে একটি লাইসেন্স কিনতে হবে। বেশিরভাগ সিস্টেমই ভিন্ন ভিন্ন লিনাক্স ডিস্ট্রো, কিন্তু এর মধ্যে অনেকেরই উইন্ডোজ এবং ম্যাকের মতো একই অনুভূতি, তাই সেগুলি শেখা সহজ৷

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

আমি আমার পরীক্ষার শেলের জন্য উবুন্টুর সাথে গিয়েছিলাম। আপনি যদি লিনাক্সে নতুন হন তবে এটি একটি ভাল পছন্দ। আপনার ভার্চুয়াল ওয়ার্কস্পেস তৈরি হতে মাত্র কয়েক মিনিট সময় লাগে। আমি যে সিস্টেমটি বেছে নিয়েছি তার জন্য, আমাকে যেকোনো প্রাসঙ্গিক অ্যাকাউন্ট সংযোগ করতে বলা হয়েছিল এবং আমি যে সফ্টওয়্যারগুলি ইনস্টল করতে চাই তার একটি তালিকা দেওয়া হয়েছিল৷

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

প্রতিটি সিস্টেম কিছু আগে থেকে ইনস্টল করা সফ্টওয়্যার বা অ্যাপের সাথে আসে। আমার ক্ষেত্রে, LibreOffice, Firefox, Thunderbird, এবং Rhythmbox ইতিমধ্যেই ইনস্টল করা ছিল। যাইহোক, বিনামূল্যে ইনস্টল করার জন্য অনেক অ্যাপ আছে। উদাহরণস্বরূপ, আমি স্পটিফাই ইনস্টল করেছি, যা দুর্দান্ত কাজ করেছে।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

যেকোন সাধারণ ডেস্কটপ পরিবেশের মতোই, আপনি চেহারা ও অনুভূতি কাস্টমাইজ করতে পারবেন। ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন, ডেস্কটপ আইকন যোগ করুন, ডিসপ্লে সেটিংস সামঞ্জস্য করুন এবং অন্য যেকোনো স্বাভাবিক সেটিংস। আসলে, এটি সত্যিই একটি সাধারণ ডেস্কটপ বা ল্যাপটপ ব্যবহার করার মতো মনে হয়৷

প্রধান ড্যাশবোর্ড থেকে, আপনি সমস্ত সক্রিয় শেল দেখতে পারেন। প্রত্যেকের নিজস্ব আলাদা কম্পিউটার। আপনি প্রতিটিতে লগ ইন এবং আউট করতে পারেন। যখনই আপনি একটি নতুন ডিভাইসে সাইন ইন করবেন, আপনি পছন্দের একই তালিকা পাবেন৷ যাইহোক, আপনি একবারে একটি একক ডিভাইসে শুধুমাত্র একই শেল খুলতে পারেন। আপনি লাইসেন্সিং পরিচালনা করতে, ব্যাকআপের স্ন্যাপশট দেখতে, আপনার শেলের নাম সম্পাদনা করতে এবং আরও অনেক কিছু করতে সক্ষম।

শেলস ব্যবহার করা

আমার কাছে বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ডিভাইস রয়েছে, তাই আমি শুধুমাত্র সেগুলি পরীক্ষা করেছি। শেল আমার উইন্ডোজ 10 ল্যাপটপে পুরোপুরি কাজ করেছে। আমি কোনো সমস্যা ছাড়াই Chrome, Firefox এবং Brave ব্যবহার করে এটি চেষ্টা করেছি।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

আমার এলজি স্মার্টফোনে, আমি কখনই ল্যান্ডস্কেপ মোডে স্ক্রীন পূরণ করার জন্য ডেস্কটপ পেতে পারিনি। যাইহোক, যতক্ষণ না আমি ডেস্কটপ আইকনগুলি ব্যবহার করার চেষ্টা করি না ততক্ষণ সবকিছু ঠিকঠাক কাজ করে। অ্যাপস এবং ফাইলগুলি খুলতে আমাকে সাইডবার মেনু ব্যবহার করতে হয়েছিল।

আমার স্যামসাং ট্যাবলেটে, এটি আমার ল্যাপটপের মতোই ছিল। ভার্চুয়াল ডেস্কটপ স্ক্রীনটি পূর্ণ করেছে এবং আমার ল্যাপটপের সাথে একইভাবে কাজ করেছে। ডিভাইসগুলির মধ্যে এটি কতটা ভাল কাজ করেছে তা নিয়ে আমি আসলে মুগ্ধ হয়েছিলাম। যদি আমি একটি ডিভাইসে একটি অ্যাপ বা ফাইল খোলা রেখে দেই, লগ আউট করি এবং অন্য ডিভাইসে লগ ইন করি, তাহলে অ্যাপ বা ফাইল খোলা থাকা সহ ডেস্কটপটি ঠিক যেমনটি রেখেছিলাম।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

আমি স্বীকার করব যে মাঝে মাঝে অ্যাপস খোলার সময় আমি একটু অলসতা লক্ষ্য করেছি। একবার খোলার পরে, আমার কোন সমস্যা ছিল না, তবে আমি যে ডিভাইসই ব্যবহার করি না কেন, জিনিসগুলি একটু ধীরে ধীরে খোলা হয়েছিল।

শেলস মূল্য

সমস্ত বৈশিষ্ট্য এবং ব্যবহারের সহজতার সাথে, আমি সৎভাবে আশা করেছিলাম যে শেলগুলি নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য দামের সীমার বাইরে থাকবে। আমি ভৃল ছিলাম. লাইট প্ল্যানটি মাত্র $4.95/মাস থেকে শুরু হয় এবং আপনাকে 40GB স্টোরেজ এবং 2GB RAM দেয়৷ যাইহোক, আপনি প্রতি মাসে 10 ঘন্টার মধ্যে সীমাবদ্ধ। এটিকে একটি খুব নৈমিত্তিক পরিকল্পনা বা পরীক্ষার পরিকল্পনা হিসাবে ভাবুন। আপনি ঝুঁকিমুক্ত পুরো সাত দিনের জন্য শেল পরীক্ষা করতে পারবেন।

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

অন্যান্য সমস্ত পরিকল্পনা সীমাহীন ব্যবহারের অফার করে এবং $9.95/মাস থেকে শুরু করে। বেশিরভাগ ল্যাপটপ, ডেস্কটপ এবং মোবাইল ডিভাইসের দাম $400 থেকে $1,000 এর বেশি যেকোনও বিবেচনা করে, আপনি এই প্ল্যানটি একটি পুরানো ডিভাইসে দুই বছরের জন্য ব্যবহার করতে পারেন এবং এখনও $250 এর কম খরচ করতে পারেন।

চূড়ান্ত চিন্তা

শেলস রিভিউ:একটি নিরাপদ ব্যক্তিগত কম্পিউটার যেকোনো জায়গায়

পুরানো ডিভাইস ব্যবহার করতে চাওয়া যে কেউ জন্য Shells আদর্শ সমাধান. অথবা, আপনি যদি একটি নিরাপদ ডেস্কটপ চান যা আপনি অনলাইনে অ্যাক্সেস করতে পারেন, আপনি একটি একক ডিভাইসের সাথে সংযুক্ত না হয়েই ডেস্কটপের অভিজ্ঞতা পাবেন। আমি পছন্দ করি যে এটি এমনকি পুরানো কম্পিউটার বা মোবাইল ডিভাইসের বিপরীতে স্মার্ট টিভিতেও কাজ করে। পুরো অভিজ্ঞতা আশ্চর্যজনক হয়েছে. সহজ অ্যাক্সেস এবং বৈশিষ্ট্য প্রতিশ্রুতি হিসাবে কাজ. এছাড়াও, আপনি যা পান তার জন্য মূল্য যুক্তিসঙ্গত। আসলে, একাধিক ডিভাইস বা এমনকি একটি নতুন ডিভাইস কেনার তুলনায় আপনি আসলে অর্থ সাশ্রয় করবেন।

Shells আজই চেষ্টা করে দেখুন এবং পাঁচ মিনিটের মধ্যে আপনার নিজস্ব ক্লাউড-ভিত্তিক ওয়ার্কস্পেস দিয়ে শুরু করুন।


  1. দূরবর্তী ডেস্কটপ দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ করতে পারে না ঠিক করুন

  2. রিমোট ডেস্কটপ সংযোগ সুরক্ষিত করার টিপস

  3. Avast Secure Browser Review:আপনার ব্রাউজিং কার্যকলাপ সুরক্ষিত করুন

  4. OnlyOffice ডেস্কটপ এডিটর পর্যালোচনা - একটি চ্যালেঞ্জার উপস্থিত হয়