কম্পিউটার

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগ হল নিম্নমুখী এবং আনন্দদায়ক উচ্চতার রোলারকোস্টার। আপনি যদি আপনার কষ্টার্জিত নগদ অর্থের কোনো ঝুঁকি না নিয়ে আপনার পায়ের আঙুলটি ক্রিপ্টো জলে ডুবিয়ে দিতে চান তবে আপনি ভাগ্যবান। আপনি শুধুমাত্র সাহসী ব্রাউজার এবং BAT দিয়ে ওয়েব ব্রাউজ করে একটি ব্যাপকভাবে অনুষ্ঠিত এবং ব্যবসা করা ক্রিপ্টোকারেন্সি উপার্জন করতে পারেন৷

সাহসী ব্রাউজার কি?

ব্রেভ হল ক্রোমিয়াম-এর উপর ভিত্তি করে একটি ইন্টারনেট ব্রাউজার - একটি ওপেন-সোর্স প্রোজেক্ট যার নেতৃত্বে Google এবং Google-এর ব্যাপকভাবে ব্যবহৃত Chrome ব্রাউজারের ভিত্তি হিসেবে ব্যবহৃত হয়। কারণ ব্রেভ এবং ক্রোমের হুডের নীচে একই ইঞ্জিন রয়েছে, ব্যবহারকারীর অভিজ্ঞতা একই রকম। সহজভাবে বলতে গেলে, আপনি যদি বর্তমানে ক্রোম ব্যবহার করেন, তাহলে আপনি সাহসীকে মানিয়ে নেওয়া সহজ পাবেন।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

ক্রোম এবং অন্যান্য জনপ্রিয় ব্রাউজারগুলি থেকে সাহসীকে যা আলাদা করে তা হল দ্বিগুণ:গতি এবং গোপনীয়তা। ব্রেভ দাবি করে যে এটি ক্রোমের চেয়ে তিনগুণ দ্রুত ওয়েব পৃষ্ঠাগুলি লোড করতে পারে, সমস্ত ওয়েবসাইটগুলি ব্রাউজিং ইতিহাসের মতো ব্যক্তিগত ডেটা সংগ্রহ করার জন্য ব্যবহার করা অসাধু পদ্ধতিগুলি থেকে ব্যবহারকারীদের রক্ষা করার সময়। .

বিজ্ঞাপন ছিনতাই করে, কম ডেটা সংগ্রহ এবং প্রেরণ করা প্রয়োজন, ফলে ব্যবহারকারীর অভিজ্ঞতা দ্রুততর হয়। বিজ্ঞাপনগুলি সরানোর পাশাপাশি, ব্রেভ অ্যাড ট্র্যাকারগুলিকেও সরিয়ে দেয়, যা মূলত ডেটা সংগ্রহ থেকে ব্যবহারকারীদেরকে দূরে রাখে৷

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

এটি একটি স্বপ্ন সত্য মনে হতে পারে; যাইহোক, ব্রেভের সমালোচকরা দ্রুত নির্দেশ করেছেন যে বিজ্ঞাপন ছাড়া, ইন্টারনেট যেমন আমরা জানি এটি কেবল বিদ্যমান থাকতে পারে না। বিরক্তিকর বিজ্ঞাপনগুলি যেগুলি ওয়েবসাইটগুলিকে নোংরা করে তা অনেক বিষয়বস্তু নির্মাতাদের জন্য একটি প্রয়োজনীয়তা, কারণ এটি সাইটটিকে চালু রাখার জন্য উপার্জনের একমাত্র উপায়৷

সাহসী সাইট এবং নির্মাতাদের অর্থ প্রদানের ক্ষমতা সরিয়ে দেয়, যার ফলে ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও ভাল হতে পারে, তবে এটি চালিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় নগদ সাইটটিকে অনাহারে রাখে। এটি ঠিক করার জন্য, Brave ব্যবহারকারীদের সামনে বিজ্ঞাপনগুলি পাওয়ার একটি উপায় ডিজাইন করেছে যখন এখনও গতি এবং গোপনীয়তা অফার করে। এটি ব্যবহারকারীদের তাদের নিজস্ব ক্রিপ্টোকারেন্সিতে বিজ্ঞাপন দেখার জন্য পুরস্কৃত করে এটি অর্জন করে:বেসিক অ্যাটেনশন টোকেন বা BAT৷

BAT কি?

বেসিক অ্যাটেনশন টোকেন বা BATs, নাম থেকে বোঝা যায়, যখন একজন সাহসী ব্যবহারকারী একটি বিজ্ঞাপন দেখতে বেছে নেয় তখন অর্জিত হয়। বিজ্ঞাপনগুলি একটি অনন্য উপায়ে ব্যবহারকারীদের কাছে বিতরণ করা হয়। যেহেতু কোনও ব্যবহারকারীর নজর দেওয়ার আগেই সমস্ত বিজ্ঞাপন একটি পৃষ্ঠা থেকে স্ক্রাব করা হয়, তাই ব্রেভ তার ব্যবহারকারীদের পপ-আপ বিজ্ঞপ্তি হিসাবে বিতরিত করে বিজ্ঞাপনগুলি দেখার জন্য বেছে নেওয়ার অনুমতি দেয়৷ ব্যবহারকারী তখন পপ-আপে ক্লিক করতে বেছে নিতে পারেন, যা বিজ্ঞাপনের বিষয়বস্তু সমন্বিত একটি নতুন ট্যাব খোলে।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

ব্যবহারকারীদের দ্বারা অর্জিত BAT ব্রাউজারে অন্তর্নির্মিত একটি ওয়ালেটে সংরক্ষণ করা হয়। BAT তারপর সেই নির্মাতাদের সমর্থন করার উপায় হিসাবে ওয়েবসাইটের প্রকাশকদের "অর্থ প্রদান" করতে ব্যবহার করা যেতে পারে। বিকল্পভাবে, ব্যবহারকারীরা তাদের BAT ধরে রাখতে পারে এবং এমনকি বিভিন্ন এক্সচেঞ্জে অন্যান্য ক্রিপ্টোকারেন্সি বা ফিয়াট কারেন্সির জন্য এটি ট্রেড করতে পারে। 1লা জুন, 2021 পর্যন্ত, একটি একক BAT-এর মূল্য প্রায় US$0.70, যেখানে প্রায় 1.5 বিলিয়ন BAT প্রচলন রয়েছে।

আমি কিভাবে BAT উপার্জন করব?

আমরা আগেই উল্লেখ করেছি, BAT উপার্জনের জন্য আপনাকে বিজ্ঞাপন দেখতে হবে। বিজ্ঞাপনগুলি পপ-আপ বিজ্ঞপ্তিগুলির মাধ্যমে ব্যবহারকারীদের কাছে বিতরণ করা হয়। সাহসী প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী অনুসারে, ব্যবহারকারীরা শুধুমাত্র বিজ্ঞাপন প্রোগ্রামে নির্বাচন করার মাধ্যমে BAT পুরস্কৃত হয়।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

এর মানে হল যে শুধুমাত্র একটি বিজ্ঞাপনের জন্য একটি বিজ্ঞপ্তি দেখার অর্থ হল আপনি BAT উপার্জন করবেন - এমনকি আপনাকে এটিতে ক্লিক করতে হবে না। আসলে, আপনি আগ্রহী নন এমন একটি বিজ্ঞাপনে ক্লিক করা নিরুৎসাহিত করা হয়। ব্রেভের অবস্থান হল ব্যবহারকারীদের শুধুমাত্র তাদের আগ্রহের বিজ্ঞাপনে ক্লিক করা উচিত।

কিভাবে BAT আয় সর্বাধিক করা যায়

আপনার BAT সর্বাধিক করার জন্য আরও বিজ্ঞাপন দেখার প্রয়োজন হবে। আপনি যদি এটির সাথে ঠিক থাকেন, তাহলে আপনি সম্ভাব্য সর্বাধিক BAT উপার্জন করতে পারেন তা নিশ্চিত করতে আপনি কিছু জিনিস করতে পারেন। আপনি যা করতে পারেন তা হল আপনার সমস্ত ডিভাইসে সাহসী ব্রাউজার ব্যবহার করুন। সাহসী ব্রাউজারটি Windows (32- এবং 64-বিট), macOS (Intel &ARM64) এবং Linux-এর সাথে সামঞ্জস্যপূর্ণ। উপরন্তু, সাহসী ব্রাউজারটি Android এবং iOS ডিভাইসের জন্য উপলব্ধ।

দ্রষ্টব্য :iOS ব্যবহারকারীরা আর BAT উপার্জন করতে পারবেন না। যাইহোক, iOS ব্যবহারকারীরা Brave ব্রাউজার ইনস্টল এবং ব্যবহার করতে পারেন।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

একবার আপনার ডিভাইসে Brave ইনস্টল হয়ে গেলে, আপনি সাহসী পুরস্কার সেটিংসে যেতে চাইবেন। আপনি তিনটি উপায়ে এটি করতে পারেন। ব্রাউজারের ঠিকানা বারে brave://rewards টাইপ করুন এবং এন্টার চাপুন। আপনি যদি পিসিতে থাকেন তবে আপনি ব্রাউজার উইন্ডোর উপরের ডানদিকে "হ্যামবার্গার" মেনু আইকনে ক্লিক করতে পারেন। আপনি যদি মোবাইলে থাকেন তবে নীচে ডানদিকে তিনটি বিন্দুতে ট্যাপ করুন। প্রদর্শিত মেনুতে, "সাহসী পুরষ্কার" খুঁজুন এবং সেটিতে ক্লিক/ট্যাপ করুন। অবশেষে, আপনি ব্রাউজারের ঠিকানা বারের শেষে বেসিক অ্যাটেনশন টোকেন আইকনে ক্লিক বা ট্যাপ করতে পারেন। এটি আপনার BAT উপার্জন প্রদর্শনকারী একটি উইন্ডো খুলবে। "পুরস্কার সেটিংস" এ ক্লিক/ট্যাপ করুন৷

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

সাহসী পুরষ্কার সেটিংস পৃষ্ঠা খোলার সাথে, নিশ্চিত করুন যে "বিজ্ঞাপন" লেবেলযুক্ত টগল সুইচটি চালু আছে৷ টগল সুইচের পাশে বিজ্ঞাপন সেটিংস আইকন আছে। একটি ড্রপ-ডাউন বক্স আনতে এটিতে ক্লিক/ট্যাপ করুন যেখানে আপনি প্রতি ঘন্টায় কতগুলি বিজ্ঞাপন দেখতে চান তা মনোনীত করতে পারেন। এটি বলার অপেক্ষা রাখে না, তবে আরও বিজ্ঞাপন দেখার অর্থ আরও BAT উপার্জন করা। এই লেখার সময় বিজ্ঞাপনের সর্বাধিক সংখ্যা পাঁচটি, তাই এগিয়ে যান এবং "প্রতি ঘন্টায় 5টি বিজ্ঞাপন" নির্বাচন করুন৷

পিসিতে সর্বোচ্চ BAT আয় করুন

উপরে বর্ণিত ধাপগুলি ছাড়াও, আপনি যদি একটি পিসিতে Brave ব্যবহার করেন, তাহলে আপনার BAT উপার্জনের আরেকটি সুযোগ রয়েছে। আপনি ব্রাউজার চালু করলে, আপনি সাহসী হোমপেজ দেখতে পাবেন।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

হোমপেজে কিছু আকর্ষণীয় পরিসংখ্যান এবং কিছু উইজেট রয়েছে যার মধ্যে কিছু সুন্দর দৃশ্যের পটভূমিতে আপনার আনুমানিক BAT উপার্জন সহ। হোমপেজের নীচে ডানদিকে আপনি "কাস্টমাইজ" দেখতে পাবেন। একটি মেনু খুলতে এটি ক্লিক করুন.

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

এখানে আপনি বিভিন্ন জিনিস কাস্টমাইজ করতে সক্ষম হবেন। "ব্যাকগ্রাউন্ড ইমেজ" এ ক্লিক করলে আপনি "স্পন্সর করা ছবি দেখান" লেবেলযুক্ত একটি টগল সুইচ দেখতে পাবেন। এটিতে ফ্লিক করলে আপনাকে আপনার সাহসী হোমপেজে বিজ্ঞাপন দেখাবে, আপনি আরও BAT উপার্জন করবেন।

মোবাইল ডিভাইসে BAT আয় সর্বাধিক করুন

অবশেষে, আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে থাকেন, আপনি সক্রিয়ভাবে ওয়েব ব্রাউজ না করলেও বিজ্ঞাপনগুলি দেখতে বেছে নিতে পারেন৷ সাহসী চালু করুন এবং মেনু আইকনে আলতো চাপুন (তিনটি স্ট্যাকড ডট)। এরপরে, "সেটিংস" লেবেলযুক্ত কগ আইকনে আলতো চাপুন। সেখান থেকে, নীচে স্ক্রোল করুন এবং "উন্নত" উপশিরোনামের নীচে "সাহসী পুরস্কার" এ আলতো চাপুন।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

পরবর্তী স্ক্রিনে, আপনি "ব্রেভ ব্যবহার না হলে বিজ্ঞাপন দেখান" লেবেলযুক্ত একটি বিকল্প দেখতে পাবেন। অন ​​পজিশনে টগল সুইচ ফ্লিক করলে আপনি ওয়েব সার্ফিং না করলেও আপনার ডিভাইসে বিজ্ঞাপন বিজ্ঞপ্তিগুলি পপ আপ হবে।

কীভাবে সাহসী ব্রাউজার থেকে এবং একটি ক্রিপ্টো ওয়ালেটে BAT স্থানান্তর করবেন

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, BAT পুরষ্কার সিস্টেমটি ব্যবহারকারীদের জন্য "টিপ" ওয়েবসাইট এবং বিষয়বস্তু নির্মাতাদের জন্য বোঝানো হয়েছে যা তারা ঘন ঘন করে। তবে আপনাকে করতে হবে না। আপনি যতক্ষণ চান ততক্ষণ আপনার BAT ধরে রাখতে পারেন। আপনি যে BAT উপার্জন করেন তা Brave Browser-এর অন্তর্নির্মিত ওয়ালেটে সংরক্ষণ করা হয়।

যাইহোক, ব্যবহারকারীরা তাদের BAT সাহসী ব্রাউজার থেকে এবং একটি ওয়ালেটে স্থানান্তর করতে পারেন। এটি করতে, আপনাকে আপনার ওয়ালেট "যাচাই" করতে হবে৷ এটি করার জন্য একটি আপহোল্ড ওয়ালেট তৈরি করা প্রয়োজন৷ এটি আপনার নতুন তৈরি আপহোল্ড ওয়ালেটে BAT স্থানান্তর করার অনুমতি দেয়। একবার আপনার BAT আপনার আপহোল্ড ওয়ালেটে থাকলে, আপনি আপনার BAT অন্য ওয়ালেটে বা এক্সচেঞ্জে স্থানান্তর করতে পারেন।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

বলা হচ্ছে, একটি প্রধান সতর্কতা আছে। ব্যবহারকারীদের তাদের ওয়ালেট "যাচাই" করার আগে তাদের একটি নির্দিষ্ট সংখ্যক BAT সংগ্রহ করতে হবে। পিসিতে, ম্যাজিক সংখ্যা হল 15 BAT। মোবাইল ডিভাইসে, ওয়ালেট যাচাই করার আগে আপনাকে 25 BAT উপার্জন করতে হবে। আপনি কত সময় ওয়েব ব্রাউজ করেন তার উপর নির্ভর করে, সেই পরিমাণ BAT জমা হতে কিছুটা সময় লাগতে পারে।

বিনিময় যেগুলি BAT কে একটি ট্রেড করা ক্রিপ্টোকারেন্সি হিসাবে তালিকাভুক্ত করে

একবার আপনি আপনার BAT Brave ব্রাউজার থেকে এবং একটি ওয়ালেটে স্থানান্তর করার পরে, আপনি এটি একটি এক্সচেঞ্জে পাঠাতে পারেন। সেখান থেকে, আপনি অন্যান্য ক্রিপ্টোকারেন্সির জন্য BAT অদলবদল করতে পারেন, অথবা আপনি নগদে বিক্রি করতে পারেন। বিকল্পভাবে, আপনার BAT লোন করা এবং সুদ উপার্জন করাও সম্ভব।

কীভাবে ওয়েব ব্রাউজ করে ক্রিপ্টোকারেন্সি উপার্জন করবেন

যাইহোক, প্রতিটি ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ BAT তালিকাভুক্ত করে না। আমরা আরও কিছু জনপ্রিয় এক্সচেঞ্জের একটি তালিকা সংকলন করেছি যা BAT তালিকাভুক্ত করে যাতে আপনি যত তাড়াতাড়ি সম্ভব ট্রেডিং শুরু করতে পারেন।

Crypto.com
বিনান্স
কয়েনবেস
বিট্রেক্স
CoinSpot
বিটফাইনেক্স

আপনি কি সাহসী ব্রাউজার ব্যবহার করেন? আপনি কি সক্রিয়ভাবে বেসিক অ্যাটেনশন টোকেন ট্রেড করছেন? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্রাউজিং ইতিহাস মুছবেন

  2. উইন্ডোজ 11-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  3. ওয়েবের জন্য ছবিগুলিকে কীভাবে অপ্টিমাইজ করবেন

  4. কিভাবে জনপ্রিয় ওয়েব ব্রাউজারে ছদ্মবেশী ব্রাউজিং বৈশিষ্ট্য অ্যাক্সেস করবেন