কম্পিউটার

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

আপনার অনুসরণকারীর সংখ্যা বা বন্ধুর সংখ্যা নিয়ে আচ্ছন্ন হওয়া স্বাস্থ্যকর নয়। যাইহোক, প্রতিবার একবার, আপনি জানতে চাইতে পারেন যে বিশেষ কেউ আপনাকে Facebook এ আনফ্রেন্ড করেছে কিনা। আপনি কিভাবে বুঝবেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে?

আনফ্রেন্ড বনাম। আনফলো বনাম ব্লক

সাধারণত, এমন লক্ষণ রয়েছে যে কেউ আপনাকে আনফ্রেন্ড করেছে, আপনাকে আনফলো করেছে বা আপনাকে Facebook এ ব্লক করেছে, যেমন আপডেট না দেখা বা Facebook-এ তার প্রোফাইল খুঁজে না পাওয়া। কিন্তু এর মানে এই নয় যে সে আপনাকে আনফ্রেন্ড করেছে। আপনি অবরুদ্ধ বা সহজভাবে আনফলো করা হতে পারে. নিচের পার্থক্যগুলো জানুন:

আনফ্রেন্ড: যখন কেউ আপনাকে Facebook-এ আনফ্রেন্ড করে, আপনাকে তাদের বন্ধু তালিকা থেকে এবং তারা আপনার থেকে সরিয়ে দেওয়া হবে। আপনি তাদের প্রোফাইল দেখতে সক্ষম হবেন (তাদের গোপনীয়তা সেটিংসের উপর নির্ভর করে সীমিত ক্ষমতায়) এবং আবার একটি বন্ধুর অনুরোধ পাঠান।

অনুসরণ বন্ধ করুন:৷ আনফলো ভিন্নভাবে কাজ করে। যখন কেউ আপনাকে আনফলো করে, অন্য ব্যক্তি আপনার আপডেটগুলি দেখা বন্ধ করে দেয় কিন্তু তবুও আপনার সাথে বন্ধুত্ব বজায় রাখে। আনফলো প্রোফাইলের জন্য একই কাজ করে যেমনটি গ্রুপ/পৃষ্ঠাগুলির জন্য করে।

ব্লক করুন: আপনি যদি সেই ব্যক্তির প্রোফাইল অনুসন্ধান করেন কিন্তু এটি খুঁজে না পান, তখন আপনি জানতে পারেন যে Facebook-এ অন্য ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। আপনি তাদের সাথে যোগাযোগ করার কোন উপায় ছাড়াই তাদের থেকে যেকোনো এবং সমস্ত আপডেট দেখা বন্ধ করে দেবেন।

এখন যেহেতু আপনি আনফলো, আনফ্রেন্ড এবং ব্লকের মধ্যে সূক্ষ্ম পার্থক্য জানেন, আসুন দেখে নেই কিভাবে Facebook-এ কে আপনাকে আনফ্রেন্ড করেছে।

1. আপনি কি সর্বজনীন বা ব্যক্তিগত পোস্ট দেখছেন?

আপনার Facebook ওয়ালের জন্য একটি নতুন পোস্ট তৈরি করার সময় আপনি দুটি বিকল্প পাবেন। আপনি এটিকে "পাবলিক" বা "বন্ধু" এ সেট করতে পারেন। সর্বজনীন পোস্টগুলি সকলের দ্বারা দেখা যায়, সেগুলি আপনার বন্ধুদের তালিকায় থাকুক বা না থাকুক। আপনার বন্ধু তালিকায় যারা আছেন তাদের জন্য ব্যক্তিগত পোস্ট।

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

সর্বজনীন পোস্টগুলির একটি গ্লোব আইকন থাকে, যেখানে বন্ধুদের সাথে শেয়ার করা পোস্টগুলিতে একটি দুই-ব্যক্তি আইকন থাকে৷

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

আপনি যদি একটি নির্দিষ্ট প্রোফাইল থেকে শুধুমাত্র সর্বজনীন পোস্টগুলি দেখতে পারেন, তবে তারা হয় আপনাকে আনফ্রেন্ড করেছে বা শুধুমাত্র সর্বজনীন পোস্টগুলি সেট করেছে৷

2. আপনার বন্ধুদের তালিকা পরীক্ষা করুন

কেউ আপনার সাথে আর বন্ধুত্ব করতে চায় না কিনা তা বোঝার এটিই সবচেয়ে দ্রুত এবং নিশ্চিত উপায়।

আপনার ফেসবুক প্রোফাইল খুলুন এবং আপনার প্রোফাইল পৃষ্ঠার অধীনে আপনার বন্ধুদের তালিকায় যান। আপনি শীর্ষে একটি অনুসন্ধান বার সহ বাম দিকে তালিকাভুক্ত আপনার সমস্ত বন্ধুদের খুঁজে পাবেন। ফলাফল ফিল্টার করতে নাম টাইপ করা শুরু করুন।

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

যদি আপনি নাম খুঁজে পেতে পারেন, আপনি এখনও বন্ধু. যদি না হয়, তারা আপনাকে আনফ্রেন্ড করেছে। এটাও সম্ভব যে আপনাকে ব্লক করা হয়েছে। এটি যাতে না হয় তা নিশ্চিত করতে, পড়ুন৷

3. আনফ্রেন্ড বা অবরুদ্ধ? তাদের প্রোফাইলের জন্য Facebook অনুসন্ধান করুন

আমরা লক্ষ্য করেছি যে কীভাবে কাউকে ব্লক করা এবং আনফ্রেন্ড করা একই রকম প্রভাব ফেলতে পারে। Facebook-এ আপনাকে আনফ্রেন্ড করা হয়েছে এবং ব্লক করা হয়নি তা নিশ্চিত করতে, ব্যক্তির প্রোফাইল অনুসন্ধান করতে হোমপেজে সার্চ বার ব্যবহার করুন।

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

আপনি অনুরূপ বা এমনকি একই নামের কিছু অন্যান্য প্রোফাইল খুঁজে পেতে পারেন, কিন্তু আপনি যদি অনুসন্ধান ফলাফলে আপনার বন্ধুর প্রোফাইল দেখতে না পান তবে তারা আপনাকে অবরুদ্ধ করেছে। আপনি যদি তাদের নাম দেখেন তবে আপনি আনফ্রেন্ড ছিলেন।

কেউ যদি আপনাকে আনফ্রেন্ড করে তাহলে কি করবেন

আপনার কাছে সেই ব্যক্তিকে একটি নতুন বন্ধুর অনুরোধ পাঠানোর বিকল্প আছে। একটি নতুন বন্ধুর অনুরোধ পাঠাতে কেবল প্রোফাইলটি অনুসন্ধান করুন, এটি খুলুন এবং "বন্ধু যুক্ত করুন" এ ক্লিক করুন৷

ফেসবুকে কে আপনাকে আনফ্রেন্ড বা ব্লক করেছে তা খুঁজে বের করার ৩টি উপায়

এটা সম্ভব যে তারা আপনাকে প্ররোচনায় আনফ্রেন্ড করেছে এবং এখন অন্যরকম অনুভব করতে পারে। অন্য একটি বিকল্প হল এই কঠিন ফলাফলের দিকে পরিচালিত সমস্যাটি সম্পর্কে আপনি অজ্ঞাত থাকলে কী ঘটেছিল তা খুঁজে বের করার জন্য প্রথমে তাদের কল করা হতে পারে।

যদিও তারা আপনাকে আনফ্রেন্ড করে তাহলে আপনি কি তার আপডেট এবং ফটো দেখতে পারবেন?

আপনি তাদের প্রোফাইল দেখতে পারেন তবে তাদের আপডেট এবং ফটোগুলি দেখতে পারবেন না যদি না সেগুলি সর্বজনীনভাবে ভাগ করা হয়৷ যেমনটি আগে আলোচনা করা হয়েছে, ফেসবুকের গোপনীয়তা সেটিংসের একটি ব্যবহারকারীদের তাদের বন্ধুদের সাথে ব্যক্তিগতভাবে আপডেটগুলি ভাগ করতে দেয়।

উল্লিখিত প্রোফাইলের গোপনীয়তা সেটিংসের উপরও অনেক কিছু নির্ভর করবে, কিন্তু বেশিরভাগ অংশের জন্য, আপনি তাদের ব্যক্তিগত আপডেট এবং ফটোগুলি দেখতে, পোস্ট করতে বা মন্তব্য করতে পারবেন না যদি না আপনি সেগুলিতে ট্যাগ না থাকেন৷ সেই ফটো এবং আপডেটগুলি এখনও আপনার কাছে দৃশ্যমান হতে পারে৷

আপনি কিছু আপডেটও দেখতে পারেন যেগুলি সাধারণ বন্ধুদের সাথে জড়িত যা আপনি এবং সেই ব্যক্তি শেয়ার করেন৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. কেউ আপনাকে আনফ্রেন্ড করলে আপনি কি একটি বিজ্ঞপ্তি পাবেন?

না। আপনি যদি কাউকে আনফ্রেন্ড করে থাকেন তাহলে Facebook আপনাকে কোনো বিজ্ঞপ্তি পাঠাবে না। যদি আপনাকে ব্লক করা বা আনফলো করা হয় তাহলেও একই কথা সত্য।

2. Facebook-এ কে আপনাকে আনফ্রেন্ড করেছে তা খুঁজে বের করার জন্য কোন তৃতীয় পক্ষের অ্যাপ আছে?

এই iOS অ্যাপ এবং এই ক্রোম ব্রাউজার এক্সটেনশন আপনাকে বুঝতে সাহায্য করবে যে কেউ আপনাকে সম্প্রতি Facebook এ আনফ্রেন্ড করেছে কিনা।

3. যদি কেউ আপনাকে Facebook এ আনফ্রেন্ড করে, আপনি কি এখনও তাদের অনুসরণ করতে পারেন?

হ্যা এবং না. প্রতিটি Facebook ব্যবহারকারী সিদ্ধান্ত নিতে পারে যে কে তাদের অনুসরণ করতে পারে তা "সেটিংস -> সেটিংস এবং গোপনীয়তা -> পাবলিক পোস্ট" এর অধীনে হু ক্যান ফলো মি বিকল্পটি ব্যবহার করে৷ সেটিংসের উপর নির্ভর করে, আপনি তাদের প্রোফাইল অনুসরণ করতে পারেন বা নাও করতে পারেন৷


  1. ফেসবুক মেসেঞ্জার থেকে লগ আউট করার ৩টি উপায়

  2. কিভাবে দেখবেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে

  3. আপনার কাছে উইন্ডোজের কোন সংস্করণ আছে? এখানে

  4. কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন