কম্পিউটার

কিভাবে দেখবেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে

প্রত্যাখ্যান একেবারেই বেমানান, তা বাস্তব জীবন হোক বা ডিজিটাল! কিন্তু আমরা যা অনুভব করি না কেন, সোশ্যাল মিডিয়ার যুগে এটা খুবই স্বাভাবিক ঘটনা!

আমরা এমন একটি বিশ্বে বাস করি, যেখানে মানুষ লাইক এবং ফলোয়ার কাউন্ট নিয়ে আচ্ছন্ন। এবং, কারও ফেসবুক বন্ধু তালিকা থেকে সরিয়ে দেওয়া হলে যে কেউ বিরক্ত, বিরক্ত বা এমনকি রাগান্বিত বোধ করতে পারে।

সুতরাং, আপনি যদি সত্যিই জানতে আগ্রহী হন কে আপনাকে বন্ধুত্বহীন করেছে, তাহলে ডেডিকেটেড আনফ্রেন্ড ট্র্যাকার টুলের সাহায্য নিন। আপনাকে ব্লক করা হয়েছে নাকি আনফ্রেন্ড করা হয়েছে তা খুঁজে বের করার তাৎক্ষণিক উপায় এগুলো। কিন্তু তারা আপনাকে বলবে না যে আপনি একজন অনুসরণকারীকে হারিয়েছেন কারণ আপনি তাদের বিরক্ত করেছেন বা তাদের বিরক্ত করেছেন; যেটা আপনাকে নিজের মত করে বের করতে হবে।

এখানে আপনি কিভাবে দেখতে পারেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে?

আপনি যদি আপনার বন্ধুর সংখ্যায় হঠাৎ করে হ্রাস লক্ষ্য করেন এবং আপনি উত্তরের জন্য উদ্বিগ্ন হন, তাহলে একটি নির্ধারিত আনফ্রেন্ড ট্র্যাকার অ্যাপ আপনার পরবর্তী সেরা বন্ধু হতে পারে!

  1. কে আমাকে আনফ্রেন্ড করেছে?

এটি সবচেয়ে জনপ্রিয় আনফ্রেন্ড ফাইন্ডার অ্যাপগুলির মধ্যে একটি যা আপনাকে ফেসবুকে কোনো বন্ধু হারিয়ে গেলে আপডেট রাখে। অ্যাপটি ব্যবহার করা বেশ সহজ এবং আপনাকে আপনার সমস্ত Facebook বন্ধুদের একটি পদ্ধতিগত উপায়ে একটি তালিকা দেখায়। শুধু এই আনফ্রেন্ড ট্র্যাকারটি ইনস্টল করুন এবং যখনই আপনি Facebook এ কে আপনাকে মুছে ফেলেছে তা পরীক্ষা করতে চান, অ্যাপটি চালু করুন> রিফ্রেশ বোতামে আলতো চাপুন এবং একটি তাত্ক্ষণিক তালিকা আপনাকে বলবে যে আপনাকে কে ঠিক আপনাকে আনফ্রেন্ড করেছে বা ব্লক করেছে।

কিভাবে দেখবেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে

  1. আমাকে কে মুছেছে

Who Deleted Me হল আরেকটি দক্ষ আনফ্রেন্ড ফাইন্ডার অ্যাপ যা আপনার Facebook বন্ধুদের ট্র্যাক রাখে। যখনই কেউ আপনাকে তাদের সোশ্যাল মিডিয়া চেনাশোনা থেকে সরিয়ে দেয় তখনই এটি আপনাকে সূচিত করে৷ এই ফেসবুক আনফ্রেন্ড অ্যাপটি এমন কিছু কাজ করে; যখন আপনি এটির মাধ্যমে প্রথম লগইন করেন, এটি আপনার বন্ধুদের বর্তমান তালিকা সংরক্ষণ করে এবং প্রতিবার যখন আপনি এটি পরীক্ষা করার মত মনে করেন তখন আপনার বন্ধুদের সর্বশেষ তালিকার সাথে তালিকাটির তুলনা করে। এই আনফ্রেন্ড ট্র্যাকার আপনাকে অন্যান্য ব্যবহারকারীদের সম্পর্কেও জানায় যারা তাদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছে।

কিভাবে দেখবেন কে আপনাকে ফেসবুকে আনফ্রেন্ড করেছে

যদিও, ফেসবুকে কে আপনাকে ঠিক আনফ্রেন্ড করেছে তা খুঁজে বের করার কোনো সহজ পদ্ধতি নেই। এই উপরের আনফ্রেন্ড ট্র্যাকার টুলগুলি স্বয়ংক্রিয়ভাবে সেই ব্যক্তিকে সনাক্ত করার জন্য আদর্শ পছন্দ হয়ে ওঠে যে আপনাকে Facebook-এ আনফ্রেন্ড করেছে!

কম ফলোয়ার কাউন্ট নিয়ে খারাপ লাগছে? আপনি কি তাদেরও আনফ্রেন্ড করতে চান?

এখানে ফেসবুকে কীভাবে আনফ্রেন্ড করবেন?

কাউকে আনফ্রেন্ড করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- আপনি যে ব্যবহারকারীকে বন্ধুত্বমুক্ত করতে চান তার টাইমলাইনে যান৷

ধাপ 2- ফ্রেন্ডস বোতামে ক্লিক করুন, একটি নতুন মেনু প্রদর্শিত হবে, আপনি তাকে ঘনিষ্ঠ বন্ধু, পরিচিত, পরিবার বা আনফ্রেন্ড হিসাবে চিহ্নিত করতে চান কিনা তা জিজ্ঞাসা করবে৷

পদক্ষেপ 3- শেষ বিকল্পটি বেছে নিন – আনফ্রেন্ড> একটি নতুন উইন্ডো আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি নিশ্চিত যে আপনার তালিকা থেকে ব্যক্তিটিকে সরাতে হবে।

পদক্ষেপ 4- 'সরান' ক্লিক করুন এবং কিছুক্ষণ নীরবতা নিন!

বোনাস টিপ: আপনি যদি আপনার ডিভাইসে একটি অতিরিক্ত অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে চান না। আপনি একটি ক্রোম এক্সটেনশনের সাহায্য নিতে পারেন যা আপনার জন্য একই কাজ করে। “আনফ্রেন্ড ফাইন্ডার এর সাথে দেখা করুন ” &“F.B.(ফ্লাফবাস্টিং)বিশুদ্ধতা যা ফেসবুকে কেউ আপনাকে আনফ্রেন্ড করলে তাৎক্ষণিক বিজ্ঞপ্তি পাঠায়।

আরও Facebook টিপস জানতে চান? এখানে ক্লিক করুন !


  1. অনলাইনে কে আপনাকে ট্র্যাক করছে তা কীভাবে দেখবেন (এবং এটি বন্ধ করুন)

  2. আপনার কাছে কী গুরুত্বপূর্ণ তা দেখার জন্য কীভাবে Facebook-এর নিউজ ফিডকে অগ্রাধিকার দেওয়া যায়

  3. Firefox-এ আপনাকে ট্র্যাক করা থেকে কিভাবে Facebook ব্লক করবেন

  4. কিভাবে কাউকে ফেসবুকে আনব্লক করবেন