কম্পিউটার

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

মাঙ্গাতে কিছু সেরা গল্প, অবিশ্বাস্য চরিত্র এবং আশ্চর্যজনক প্লট টুইস্ট রয়েছে। যদিও এই গ্রাফিক উপন্যাস এবং কমিকগুলি জাপানে উদ্ভূত হতে পারে, তার মানে এই নয় যে আপনি সারা বিশ্বের কোথাও থেকে অনলাইনে মাঙ্গা পড়তে পারবেন না। সবচেয়ে ভাল অংশ হল যে অনেক ওয়েবসাইট আপনাকে বিনামূল্যে পড়তে দেয়৷

মাঙ্গা কি?

আপনি যদি কখনও মাঙ্গা চেষ্টা করার সুযোগ না পান তবে এটিকে অ্যানিমের কমিক বই/গ্রাফিক উপন্যাস সংস্করণ হিসাবে ভাবুন। প্রকৃতপক্ষে, একটি অ্যানিমে সিরিজের মাঙ্গা সিরিজে পরিণত হওয়া অস্বাভাবিক নয় এবং এর বিপরীতে।

মাঙ্গা অ্যানিমে হিসাবে একই অতিরঞ্জিত বৈশিষ্ট্য এবং আর্টওয়ার্ক বৈশিষ্ট্য. যাইহোক, কিছু থিম আরও প্রাপ্তবয়স্ক হতে থাকে। অনলাইনে পড়ার জন্য মাঙ্গা অনুসন্ধান করার সময়, নিশ্চিত করুন যে আপনি এমন সাইটগুলি ব্যবহার করছেন যা এটি ইংরেজি বা আপনার পছন্দসই ভাষায় অনুবাদ করেছে৷ এখানে তালিকাভুক্ত সমস্ত সাইটগুলি এখানে এবং সেখানে কয়েকটি শিরোনামের বাইরে ইংরেজিতে রয়েছে৷

1. ম্যাঙ্গামো – প্রিমিয়াম ($5/মাস)

এই তালিকার সাম্প্রতিকতম এন্ট্রিগুলির মধ্যে একটি, Mangamo শুধুমাত্র 2020 সালে চালু হয়েছিল কিন্তু ইতিমধ্যেই সারা বিশ্বে মাঙ্গা শিকারীদের জন্য একটি জনপ্রিয় সম্পদ হয়ে উঠছে। 10 টিরও বেশি প্রকাশক অনবোর্ডের সাথে, ম্যাঙ্গামোতে নির্বাচনটি অত্যন্ত উচ্চ মানের, এবং লেখার সময় 100 টিরও বেশি আইনত লাইসেন্সকৃত বই রয়েছে৷

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

এখানে আরো কিছু উল্লেখযোগ্য মাঙ্গার মধ্যে রয়েছে টাইটানের উপর আক্রমণ , ডেভিল-চি এবং প্রিয় স্কুল নাটক/রোমান্স আমি তোমার মেয়ে হতে চাই . নতুন অধ্যায় প্রকাশিত হলে আপনি বিজ্ঞপ্তি পেতে পারেন এবং আপনার লাইব্রেরিতে একটি সুন্দরভাবে উপস্থাপিত সংগ্রহ তৈরি করতে পারেন।

আপনি iOS বা Android এ Mangamo ডাউনলোড করতে পারেন। দামের জন্য কোন বিজ্ঞাপন নেই, কোন লুকানো ফি বা অন্যান্য আজেবাজে কথা নেই। এটি একটি ভাল পরিষ্কার পড়ার অভিজ্ঞতা।

2. ম্যাঙ্গাডেক্স

সম্ভবত ইন্টারনেটে একক সবচেয়ে জনপ্রিয় মাঙ্গা ভান্ডার। জনপ্রিয় মাঙ্গা সাইট বাটোটো নিচের দিকে যাওয়ার প্রেক্ষিতে, এটি শীর্ষে উঠেছে এবং এখন আপনি পড়তে চান এমন বেশিরভাগ মাঙ্গা রয়েছে৷

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

আপনি আপডেটগুলিতে সদস্যতা নিতে পারেন, আপনার নিজস্ব লাইব্রেরি তৈরি করতে পারেন এবং গভীরতার ফিল্টারগুলি ব্যবহার করে মাঙ্গার জন্য অনুসন্ধান করতে পারেন যেমন এটির উদ্দেশ্যে করা ডেমোগ্রাফিক (Shounen, Shoujo, Seinen ইত্যাদি), এর প্রকাশনার স্থিতি, বিন্যাস, থিম এবং রীতি৷

মনে রাখবেন যে MangaDex হল একটি "স্ক্যানলেশন" সাইট, যার অর্থ হল সমস্ত বিষয়বস্তু প্রকাশকদের মতো অফিসিয়াল উত্সের পরিবর্তে পাঠকদের দ্বারা আপলোড করা হয়৷ এর মানে আইনগতভাবে এটি কিছুটা অস্পষ্ট, তবে এটি মাঙ্গার একটি দুর্দান্ত উত্স এবং সম্প্রদায় হতে বাধা দেয় না৷

3. SHUEISA-এর MANGA Plus – বিনামূল্যে

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য শীর্ষ সাইটগুলির মধ্যে একটি হল SHUEISA-এর MANGA Plus৷ সাইটটি জাপানি প্রকাশক SHUEISA দ্বারা তৈরি এবং নিয়ন্ত্রিত, যা শিল্পীদের তাদের কাজের জন্য ক্ষতিপূরণ নিশ্চিত করে। এটি একই কোম্পানির মালিকানাধীন জনপ্রিয় ম্যাগা ম্যাগাজিন উইকলি শোনেন জাম্প, যার মানে আপনি প্রকাশিত হওয়ার সাথে সাথে ওয়েবসাইটে পত্রিকাটিতে যা আছে তা পড়তে সক্ষম হবেন।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

আশ্চর্যজনকভাবে, সবকিছু সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হয় এবং এছাড়াও iOS এবং Android অ্যাপ রয়েছে। এই কারণেই এটি অন্যান্য বিকল্পগুলির মধ্যে একটি শীর্ষ বাছাই। এটা বিনামূল্যে এবং আইনি. আপনি "লিচ," "নারুটো," "ব্লু বক্স," "ড্রাগন বল" এবং "ব্ল্যাক ক্লোভার" সহ বিভিন্ন ধরণের নতুন এবং পুরানো শিরোনাম পাবেন৷

4. কমিকওয়াকার – বিনামূল্যে

স্ক্যানলেশনের বিরুদ্ধে লড়াইয়ের প্রয়াসে, মাঙ্গা প্রকাশক কাডোকাওয়া অনলাইনে মাঙ্গা পড়ার বিনামূল্যের উপায় হিসাবে কমিকওয়াকার তৈরি করেছেন। যদিও আপনি এখানে কাডোকাওয়ার সমস্ত মাঙ্গা পাবেন না, তবে আপনাকে বিনোদন দেওয়ার জন্য প্রচুর বৈচিত্র্য রয়েছে।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

সাইটের একটি অনন্য দিক হল যে কোনও শিরোনাম উপভোগ করতে আপনাকে মোটেও নিবন্ধন করতে হবে না। যাইহোক, আপনি যদি একটি লাইব্রেরি তৈরি করতে বা আপনার স্থান সংরক্ষণ করতে চান তবে আপনি নিবন্ধন করতে চাইবেন, যা বিনামূল্যেও। কোনো স্ট্রিং সংযুক্ত নেই৷

সবচেয়ে জনপ্রিয় কিসের মাধ্যমে ফিল্টার করাও সহজ, প্রকাশের তারিখগুলি দেখুন এবং নির্দিষ্ট ম্যাগাজিনে আপনার বিকল্পগুলিকে সীমাবদ্ধ করুন৷ আরও কিছু জনপ্রিয় শিরোনামের মধ্যে রয়েছে "সার্জেন্ট। ব্যাঙ," "মোবাইল স্যুট গুন্ডাম," "নিয়ন জেনেসিস ইভাঞ্জেলিয়ন," ​​এবং "ক্রস অ্যাঞ্জ।"

5. Crunchyroll – বিনামূল্যে/প্রিমিয়াম

Crunchyroll উল্লেখ না করে অনলাইনে মাঙ্গা পড়ার জন্য আপনার কাছে সেরা সাইটগুলির একটি তালিকা থাকতে পারে না। শুধুমাত্র মাঙ্গার একটি বিস্তৃত নির্বাচনই নয়, আপনি অ্যানিমেও দেখতে পারেন।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

Crunchyroll এর অনেক মাঙ্গা বিনামূল্যে নয়, তবে কিছু বিনামূল্যের শিরোনাম রয়েছে। আপনি কেনার আগে আনুমানিক চেষ্টা করার জন্য বিনামূল্যে অধ্যায় আছে. আপনি যা চান তা পড়তে, আপনার একটি প্রিমিয়াম সদস্যতা প্রয়োজন, যা $7.99/মাস থেকে শুরু হয়। মনে রাখবেন আপনি অ্যানিমের লাইব্রেরিতেও অ্যাক্সেস পাবেন।

আপনি মাঙ্গা শিরোনাম পাবেন যেমন "অ্যাটাক অন টাইটান," "জেনশিন ইমপ্যাক্ট," এবং "টু ইওর ইটারনিটি"। এছাড়াও iOS এবং Android অ্যাপ রয়েছে৷

6. শোনেন জাম্প – ফ্রি/প্রিমিয়াম

শোনেন জাম্প, সাপ্তাহিক শোনেন জাম্পের ডিজিটাল সংস্করণ, তাদের জনপ্রিয় মাঙ্গা শিরোনামের সাম্প্রতিক কিছু অধ্যায় বিনামূল্যে প্রদান করে। যদিও আপনি ফিরে যেতে এবং শুরু থেকে শুরু করতে পারবেন না, এটি কোনও অর্থ প্রদান না করেই নতুন অধ্যায়গুলি পাওয়ার একটি দুর্দান্ত উপায়।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

সবকিছু Viz-এর মাধ্যমে প্রদান করা হয়েছে, তাই আপনার জায়গা সংরক্ষণ করতে বা একটি লাইব্রেরি তৈরি করতে আপনার একটি Viz অ্যাকাউন্ট (তৈরি করার জন্য বিনামূল্যে) প্রয়োজন। আপনি যদি সিদ্ধান্ত নেন যে বিনামূল্যের অফারগুলি যথেষ্ট নয় এবং পূর্ববর্তী অধ্যায়গুলি পড়তে চান, তাহলে আপনাকে সদস্যতা নিতে হবে। আপনি মাত্র $1.99/মাসে 15,000টির বেশি অধ্যায় পাবেন। এটি অন্যতম সস্তা মাঙ্গা সাবস্ক্রিপশন, বিশেষ করে যদি আপনি শোনেন জাম্পের শিরোনাম পছন্দ করেন।

আরও কিছু উল্লেখযোগ্য শিরোনামের মধ্যে রয়েছে "ড্রাগন বল সুপার," "ব্ল্যাক ক্লোভার," "মাই হিরো একাডেমিয়া," এবং "বোরুটো:নারুটো নেক্সট জেনারেশনস।"

7. ComiXology আনলিমিটেড – প্রিমিয়াম

ComiXology হল একটি Amazon কোম্পানি যা শুধুমাত্র কমিক্স, গ্রাফিক উপন্যাস এবং মাঙ্গার জন্য। প্রধান সাইট আপনাকে স্বতন্ত্র শিরোনাম কিনতে অনুমতি দেয়। যাইহোক, সামগ্রিকভাবে সর্বোত্তম চুক্তি হল সহজেই ComiXology আনলিমিটেড। নাম থেকেই বোঝা যাচ্ছে, আপনি একটি ফ্ল্যাট মাসিক ফি দিয়ে যা চান তা পড়তে পারবেন।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

একমাত্র নেতিবাচক দিক হল যে সমস্ত শিরোনাম সীমাহীন পরিকল্পনায় অন্তর্ভুক্ত করা হয় না। উদাহরণস্বরূপ, "টাইটানের উপর আক্রমণ" অন্তর্ভুক্ত কিন্তু "ব্ল্যাক বাটলার" নয়। যদিও আমি সাবস্ক্রিপশন প্ল্যানে অন্তর্ভুক্ত আরও শিরোনাম দেখতে পছন্দ করি, তবুও অফার করা বৈচিত্র্যের জন্য মাত্র $5.99/মাস মূল্যকে হারানো কঠিন। সামগ্রিকভাবে, আপনি 25,000 টিরও বেশি কমিক্স, গ্রাফিক উপন্যাস এবং মাঙ্গা অ্যাক্সেস পান৷ এছাড়াও, আপনি কেনাকাটায় ডিসকাউন্ট পাবেন।

অনলাইনে পড়ার পাশাপাশি, iOS এবং Android অ্যাপও রয়েছে৷

8. মাঙ্গাকাকালট – বিনামূল্যে

আপনি মঙ্গাকাকালট-এ শুধুমাত্র জনপ্রিয় মাঙ্গা সিরিজই পাবেন না বরং অনেক কম পরিচিত সিরিজও পাবেন। সাইটের লেআউট জেনার অনুসারে দ্রুত বাছাই করা, সবচেয়ে জনপ্রিয় কী তা পরীক্ষা করা, সর্বশেষ প্রকাশগুলি খুঁজে পাওয়া বা এমনকি সম্পূর্ণ সিরিজে আটকে থাকা সহজ করে তোলে।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

লেখার সময় সবচেয়ে জনপ্রিয় শিরোনামগুলির মধ্যে কয়েকটি ছিল "দ্য রিটার্ন অফ দ্য ক্রেজি ডেমন," "দ্য মিলেনিয়াম অ্যালকেমিস্ট," এবং "রাইজ ফ্রম দ্য রাবল।" তবে আপনি "অ্যাটাক অন টাইটান" এবং "নারুটো" এর মতো আরও সুপরিচিত নামও পাবেন৷

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে মাঙ্গাকাকালত বৈধতার একটি ধূসর এলাকায় বাস করে। শিরোনামগুলি আনুষ্ঠানিকভাবে লাইসেন্সপ্রাপ্ত নয়, তবে শিল্পীরাও কোনো পদক্ষেপ নেননি। এছাড়াও, আপনি আসলে কিছুই ডাউনলোড করেন না, যা এটিকে নিরাপদ গ্রে এরিয়া মাঙ্গা সাইটগুলির মধ্যে একটি করে তোলে৷

9. MangaHere – বিনামূল্যে

MangaHere 10,000 টিরও বেশি সিরিজ সম্পূর্ণ বিনামূল্যে অফার করে৷ অতিপ্রাকৃত থেকে কমেডি সব কিছু সহ আপনি সম্ভবত যে কোনো জেনার খুঁজে পাবেন। সবচেয়ে জনপ্রিয় কি, জেনার, সর্বশেষ আপডেট, নতুন রিলিজ এবং আরও অনেক কিছুর উপর ভিত্তি করে পড়ার জন্য নতুন কিছু খুঁজে পাওয়া সহজ।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

আপনি এখানে জনপ্রিয় এবং কম পরিচিত উভয় শিরোনাম পাবেন। MangaHere-এর কিছু জনপ্রিয় সিরিজের মধ্যে রয়েছে "ব্ল্যাক ক্লোভার", "সোলো লেভেলিং," এবং "টেলস অফ ডেমনস অ্যান্ড গডস।"

MangaHere বলে যে সাইটের সমস্ত বিষয়বস্তু ন্যায্য ব্যবহারের লাইসেন্সের অধীনে লাইসেন্সকৃত। যাইহোক, এর মানে এই নয় যে সাইটের সবকিছুই টেকনিক্যালি আইনি৷

10. মাঙ্গা ফক্স – বিনামূল্যে

মাঙ্গা ফক্স অনেকটা MangaHere-এর মতোই। আসলে, দুটি তাদের সাইটের ফুটারে একে অপরের সাথে লিঙ্ক করে। আপনি একই সিরিজের বেশিরভাগ খুঁজে পাবেন, তবুও প্রতিটির পাঠকদের আলাদা সম্প্রদায় রয়েছে, তাই আপনি বিভিন্ন ধরণের প্রবণতা এবং জনপ্রিয় শিরোনাম পাবেন।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

মাঝে মাঝে, আপনি এমন কিছু সিরিজও খুঁজে পাবেন যা একটি সাইটে রয়েছে কিন্তু অন্যটিতে নয়, তাই আপনি যদি MangaHere-এ যা চান তা খুঁজে না পান, Manga Fox এবং এর বিপরীতে চেষ্টা করুন।

যেহেতু দুটি সাইট একই রকম, তাই মাঙ্গা ফক্স আরও জানায় যে বিষয়বস্তু ন্যায্য ব্যবহারের লাইসেন্সের অধীনে উপলব্ধ। আপনি "অ্যাটাক অন টাইটান" এবং "ওয়ান পাঞ্চ ম্যান" এর সাথে "ম্যারিটাল পিক", "ওয়ান পিস" এবং "টেলস অফ ডেমনস অ্যান্ড গডস" এর মতো জনপ্রিয় শিরোনাম পাবেন।

11. বুকওয়াকার - ফ্রি/প্রিমিয়াম

BookWalker হল একটি ইবুক স্টোর যা কঠোরভাবে মাঙ্গা এবং হালকা উপন্যাসের জন্য। সর্বদা দুর্দান্ত বিক্রয় চলছে এবং মূল্য মোটামুটি সস্তা। কোন সাবস্ক্রিপশন মডেল নেই - বিক্রয়ের জন্য শুধুমাত্র পৃথক শিরোনাম।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

বিনামূল্যে মাঙ্গা এবং হালকা উপন্যাসের একটি ঘূর্ণমান তালিকা সর্বদা উপলব্ধ। নির্বাচন স্বীকৃতভাবে সীমিত। লেখার সময়, শুধুমাত্র 54টি বিকল্প উপলব্ধ ছিল, কিন্তু এটি এখনও বিনামূল্যে পড়ার একটি ভাল উপায়।

12. ওভারড্রাইভ - বিনামূল্যে

ওভারড্রাইভ হল একটি পরিষেবা লাইব্রেরি যা ডিজিটাল বই, অডিওবুক, ম্যাগাজিন এবং আরও অনেক কিছু প্রদান করতে ব্যবহার করে। আপনার কাছে অংশগ্রহণকারী লাইব্রেরি থেকে একটি লাইব্রেরি কার্ড থাকলে এটি সম্পূর্ণ বিনামূল্যে।

অনলাইনে মাঙ্গা পড়ার জন্য 12টি সেরা ওয়েবসাইট

অনেক লাইব্রেরি চেক আউট করার জন্য মাঙ্গা অফার করে। ওভারড্রাইভ একটি লাইব্রেরির মতোই কাজ করে। আপনি আপনার ব্রাউজার বা মোবাইল ডিভাইসের মধ্যে থেকে শিরোনামগুলি পরীক্ষা করতে এবং তারপর সেগুলি ফেরত দিতে সক্ষম। (iOS এবং Android অ্যাপ্লিকেশানগুলি উপলব্ধ৷) তারা অংশগ্রহণ করে কিনা এবং কোন মাঙ্গা সিরিজ উপলব্ধ রয়েছে তা দেখতে আপনার লাইব্রেরির সাথে যোগাযোগ করুন৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. বিনামূল্যে মাঙ্গা সাইট বৈধ?

এটা সাইটের উপর নির্ভর করে। প্রকাশকদের মাধ্যমে লাইসেন্সকৃত সামগ্রী রয়েছে এমন বিনামূল্যের সাইটগুলি সম্পূর্ণ আইনি৷ উদাহরণস্বরূপ, MANGA প্লাস বিনামূল্যে, কিন্তু সমস্ত বিষয়বস্তু অফিসিয়াল চ্যানেলের মাধ্যমে প্রদান করা হয়, তাই এটি বিনামূল্যে এবং আইনি।

বেশিরভাগ বিনামূল্যের সাইটগুলি প্রযুক্তিগতভাবে আইনী নয়, কারণ তারা কেবল বিষয়বস্তু সংগ্রহ করে কিন্তু নির্মাতাদের কোন প্রকার লাইসেন্সিং ফি প্রদান করে না। কিছু আসলে ফলস্বরূপ নামিয়ে দেওয়া হয়েছে, অন্যরা এখনও শক্তিশালী হচ্ছে। যেগুলি কোনও ধরণের ডাউনলোড বা অফলাইন পড়ার বিকল্প অফার করে না তাদের অফলাইনে নেওয়ার সম্ভাবনা কম। যাইহোক, বিস্মিত হবেন না যদি কোনো বিনামূল্যের সাইট যা আইনি ধূসর এলাকায় পড়ে, হঠাৎ করে DMCA নোটিশের কারণে বন্ধ হয়ে যায়।

আরেকটি সমস্যা হল সাইটটি আসলে মাঙ্গা হোস্ট করছে কিনা। একটি সাইট যেটি শুধুমাত্র অন্যান্য সাইটের লিঙ্ক প্রদান করে তা আসলে অবৈধ নয়। যাইহোক, যে সাইটগুলি হোস্ট বা কন্টেন্ট সংরক্ষণ করে সেগুলি অবৈধ। যতক্ষণ না আইন দ্বারা তাদের অপারেশন বন্ধ করার প্রয়োজন হয়, আপনি এখনও তাদের উপর মাঙ্গা পড়তে পারেন।

2. স্ক্যানলেশনে সমস্যা কি?

সবচেয়ে সাধারণ মাঙ্গা যা আপনি জুড়ে পাবেন তা হল স্ক্যানলেশন। এগুলি অনুবাদিত অনুলিপি যা পাঠকদের সাথে ভাগ করার জন্য স্ক্যান করা হয়৷ এগুলি কপিরাইট ধারকের অনুমতি ছাড়াই করা হয়, যার অর্থ তারা ক্রেডিট বা ক্ষতিপূরণ পায় না।

আবার, এটি বৈধতার একটি ধূসর এলাকা। আপনি সেগুলিকে আইনিভাবে পড়তে পারেন, কিন্তু কপিরাইট ধারক যদি তাদের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেন তাহলে বিষয়বস্তু আপলোড করা ব্যক্তিকে গুরুতর জরিমানা হতে পারে৷ অন্যদিকে, এটিকে মাঙ্গা অনুরাগীদের কমিক পড়ার জন্য একটি দুর্দান্ত উপায় হিসাবে দেখা হয় যেগুলি বিশ্বের তাদের অঞ্চলে লাইসেন্সপ্রাপ্ত নয়৷

3. বিনামূল্যের সাইটগুলিতে অনলাইনে মাঙ্গা পড়া কি নিরাপদ?

হ্যা এবং না. বিনামূল্যের সাইটে বিজ্ঞাপন এবং পপ-আপে ম্যালওয়্যার থাকতে পারে এমন ঝুঁকি সবসময়ই থাকে। আদর্শভাবে, মাঙ্গা শিরোনাম ছাড়া অন্য কিছুতে ক্লিক করবেন না। অন্যথায়, আপনি সমস্যায় পড়তে পারেন।

বিজ্ঞাপন কমাতে আপনার ব্রাউজারে অ্যাড ব্লকার ব্যবহার করে যেকোনো ঝুঁকি কমিয়ে দিন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার সুরক্ষার জন্য রিয়েল টাইমে চলমান অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপডেট করা আছে।

4. আমি কি অনলাইনে মাঙ্গা ডাউনলোড করতে পারি?

হ্যাঁ, তবে এই ক্ষেত্রে, আইনি সাইটগুলির সাথে থাকুন। আপনি যদি অবৈধভাবে মাঙ্গা বা অন্য কিছু অনলাইনে ডাউনলোড করেন তবে ম্যালওয়্যার এবং অন্যান্য ভাইরাসগুলির একটি অত্যন্ত উচ্চ ঝুঁকি রয়েছে। যদিও সাধারণত ডাউনলোডার (প্রধানত শুধু আপলোডারদের) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না, তখনও বেআইনি ডাউনলোডের জন্য আপনাকে ট্র্যাক করা এবং জরিমানা করার সুযোগ রয়েছে।

র্যাপিং আপ

যদিও এমন একটি সাইট নেই যেখানে মাঙ্গা অনলাইনে পড়ার জন্য সবকিছু আছে, উপরের সাইটগুলির সংমিশ্রণ ব্যবহার করে আপনাকে প্রায় যেকোনো শিরোনাম এবং সিরিজ খুঁজে পেতে সহায়তা করবে যা আপনি কখনও চান। হ্যাঁ, কিছু সাইট সম্পূর্ণ আইনি নয়, তাই সতর্কতা অবলম্বন করুন। যাইহোক, আইনি সাইট এবং সাবস্ক্রিপশনগুলি কোন ঝুঁকি ছাড়াই প্রচুর পড়ার উপাদান অফার করে।

মাঙ্গা, ইবুক, ম্যাগাজিন এবং আরও অনেক কিছু সহ আপনি অনলাইনে যতটা চান পড়ার উপায় খুঁজছেন? কিন্ডল আনলিমিটেড এবং এই কিন্ডল আনলিমিটেড বিকল্পগুলি দেখুন। এনিমে দেখতে আগ্রহী? সেরা অ্যানিমে স্ট্রিমিং অ্যান্ড্রয়েড অ্যাপগুলি দেখুন৷


  1. বিদেশী ভাষা অনুবাদ করার জন্য 5টি সেরা বিনামূল্যের অনলাইন অনুবাদক

  2. অনলাইন নিরাপত্তার জন্য সেরা ব্রাউজার

  3. 2022 সালে 5টি সেরা অনলাইন ফ্যাক্স পরিষেবা

  4. আরে, বইয়ের পোকা! অনলাইনে বই পড়ার জন্য এখানে 6টি সেরা ওয়েবসাইট রয়েছে