কম্পিউটার

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

প্রাইম ডে থেকে শুরু করে দুই দিনের ফ্রি শিপিং পর্যন্ত, আপনি সম্ভবত পর্যাপ্ত অ্যামাজন বিজ্ঞাপন দেখেছেন তা জানার জন্য যে অ্যামাজন মনে করে এটি তার ক্রেতাদের জন্য একটি আবশ্যক সদস্যতা। কিন্তু অ্যামাজন প্রাইম কী এবং কী এটিকে এত বিশেষ করে তোলে? বেশিরভাগ অনলাইন সদস্যতার বিপরীতে, আপনি শুধুমাত্র একটি সুবিধা পাচ্ছেন না। প্রাইমে যোগদান করার সিদ্ধান্ত নেওয়ার আগে, প্রাইম-এর অফার এবং এতে কী অনুপস্থিত রয়েছে তার সমস্ত কিছু গভীরভাবে দেখে নেওয়া যাক।

Amazon Prime Benefits

অ্যামাজন প্রাইম গ্রাহকদের জন্য প্রচুর সুবিধা প্রদান করে। আসলে, আপনি অনলাইনে কিনতে পারেন এমন আরও ব্যাপক সদস্যপদগুলির মধ্যে এটি একটি। এটি বিনোদন, ডিল, ডিসকাউন্ট এবং অবশ্যই বিনামূল্যে শিপিংয়ের মিশ্রণ। যদিও আপনি সম্ভবত শিপিংয়ের অংশ সম্পর্কে অনেক কিছু শুনেছেন, নীচে আপনি যে সমস্ত সুবিধা পাবেন তা ব্যাখ্যা করে৷

ফ্রি দুই দিনের শিপিং (এবং তাড়াতাড়ি)

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে বিনামূল্যে দুই দিনের শিপিং শুধুমাত্র সেই আইটেমগুলির জন্য প্রযোজ্য যা বিশেষভাবে বলে যে তারা প্রাইম যোগ্য, যার মধ্যে অ্যামাজন ফার্মাসি সদস্যতাও রয়েছে। এগুলি এমন আইটেম যা অ্যামাজন দ্বারা বিক্রি এবং পাঠানো হয় বা তৃতীয় পক্ষের দ্বারা বিক্রি হয় কিন্তু অ্যামাজন দ্বারা পাঠানো হয়৷ তৃতীয় পক্ষের বিক্রেতাদের দ্বারা পাঠানো আইটেমগুলি সাধারণত যোগ্য নয়৷

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

আইটেমের উপর নির্ভর করে, আপনি কোনো অতিরিক্ত খরচ ছাড়াই একই-দিন বা একদিনের ডেলিভারির জন্য যোগ্য হতে পারেন। একই দিন শুধুমাত্র নির্দিষ্ট জিপ কোডে, তাই আপনার এলাকায় এটি অফার না করলে অবাক হবেন না।

একটি অতিরিক্ত সুবিধা হিসাবে, আপনি যদি আপনার আইটেমগুলি পেতে তাড়াহুড়ো না করেন তবে আপনি নো-রাশ শিপিং বেছে নিতে পারেন, যা সাধারণত দুই থেকে তিন দিন অতিরিক্ত সময় নেয়। আপনি যদি এই রুটে যান, আপনি সাধারণত ডিজিটাল আইটেম যেমন ইবুক, মিউজিক ডাউনলোড এবং ভিডিওতে ব্যবহার করার জন্য $1 থেকে $3 ডিজিটাল ক্রেডিট পাবেন। আমার অভিজ্ঞতায়, আমি সাধারণত আমার আইটেমগুলি প্রায় এক থেকে দুই দিন পরে পাই৷

আপনি যদি হোল ফুডস-এ কেনাকাটা করেন এবং যোগ্য অঞ্চলগুলির মধ্যে একটিতে থাকেন, তাহলে আপনি আপনার গ্রোসারিতে দুই ঘণ্টার ডেলিভারি পেতে পারেন।

আরো ক্যাশ ব্যাক উপার্জন করুন

আপনার যদি একটি Amazon Prime Rewards ক্রেডিট কার্ড থাকে, যেটি আপনি প্রাইম সদস্যপদ ছাড়াই পেতে পারেন, তাহলে আপনি সমস্ত Amazon কেনাকাটায় 3% ক্যাশব্যাক থেকে 5% ক্যাশব্যাক-এ পৌঁছে যাবেন। এছাড়াও আপনি হোল ফুডে 5% ক্যাশব্যাক পাবেন।

আর্লি অ্যাক্সেস এবং এক্সক্লুসিভ ডিসকাউন্ট পান

আপনার কাছে Amazon এর ক্রেডিট কার্ড না থাকলেও, আপনি সঠিক সময়ে কেনাকাটা করলেও উল্লেখযোগ্যভাবে সঞ্চয় করতে পারবেন। অ্যামাজন প্রাইম সদস্যরা লাইটনিং ডিলগুলিতে তাড়াতাড়ি অ্যাক্সেস পান (30 মিনিট আগে)। আপনি যদি কখনও একটি অত্যন্ত জনপ্রিয় আইটেম মিস করে থাকেন, সেই অতিরিক্ত আধা ঘন্টা থাকা সমস্ত পার্থক্য করতে পারে। প্রাইম ডে এবং ব্ল্যাক ফ্রাইডে ডিলের সময়ও এটি উপকারী।

এছাড়াও আপনি বিভিন্ন আইটেমের উপর নিয়মিত ডিসকাউন্ট পাবেন। এই ডিসকাউন্ট শুধুমাত্র প্রাইম সদস্যদের জন্য উপলব্ধ।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

এছাড়াও, আপনি সাবস্ক্রাইব করুন এবং আইটেমগুলি সংরক্ষণ করুন-এ অতিরিক্ত ছাড় পেতে পারেন৷ আপনি শিশুর খাবার, ডায়াপার এবং আরও অনেক কিছু থেকে 20% পর্যন্ত ছাড় পেতে পারেন। এছাড়াও, আপনার শিশুর রেজিস্ট্রিতে 15% পর্যন্ত আইটেম ছাড় পান। এটি Amazon Elements পণ্যগুলির সাথেও ভাল কাজ করে। এটি বেবি ওয়াইপ এবং ভিটামিন/সাপ্লিমেন্টের মতো আইটেমগুলিতে সঞ্চয় যোগ করে।

এছাড়াও আপনি অ্যামাজন ফার্মেসির মাধ্যমে প্রেসক্রিপশনে ছাড় পাবেন। প্রেসক্রিপশনের উপর ভিত্তি করে ডিসকাউন্ট পরিবর্তিত হয়।

আপনার লোকেশনে যদি একটি ফিজিক্যাল অ্যামাজন 4-স্টার বা অ্যামাজন বুকস্টোর থাকে, প্রাইম সদস্যরা সমস্ত পণ্যের উপর ছাড় পাবেন।

Amazon Music Prime

প্রথমত, এটি অ্যামাজন মিউজিক আনলিমিটেডের থেকে আলাদা, যা আপনাকে বিজ্ঞাপন-মুক্ত 75 মিলিয়নেরও বেশি গানে অ্যাক্সেস দেয়। অ্যামাজন মিউজিক প্রাইম আপনাকে মাত্র দুই মিলিয়নেরও বেশি বিজ্ঞাপন-মুক্ত গানের একটি নমুনা দেয় যা পরিবর্তিত হয়। আপনার রুচির উপর নির্ভর করে, এটি আপনার ইচ্ছা বা প্রয়োজন হতে পারে।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

যদিও, Amazon Music Unlimited সাধারণত $9.99/মাস, প্রাইম সদস্যরা ডিসকাউন্ট পান এবং মাত্র $7.99/মাসে সদস্যতা নিতে পারেন। এক বছরের মধ্যে, আপনি $24 সাশ্রয় করবেন, যা প্রায় দুই মাসের প্রাইম খরচ।

Amazon Prime Video

আপনি সঙ্গীতে সম্পূর্ণ অ্যাক্সেস না পেলেও, অ্যামাজন প্রাইম সদস্যরা অ্যামাজন প্রাইম ভিডিওতে সম্পূর্ণ অ্যাক্সেস পান। এই সুবিধা একা কেন অনেক মানুষ সদস্যতা বেছে নেয়। আপনি হাজার হাজার মুভি এবং টিভি শো পাবেন যা প্রাইম সদস্যদের জন্য কোনো অতিরিক্ত খরচ ছাড়াই অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে আসল সিরিজ এবং মুভিগুলি রয়েছে, যেমন সম্প্রতি প্রকাশিত Being the Ricardos , শুভ লক্ষণ , এবং দ্য বয়েজ .

স্বাভাবিকভাবেই, আপনি অ্যামাজন থেকে লক্ষ লক্ষ শিরোনাম কিনতে/ভাড়া দিতে পারেন এবং সেগুলি স্ট্রিম করতে পারেন৷ আরেকটি সুবিধা হল যে আপনি অন্যান্য প্রিমিয়াম পরিষেবাগুলি (অতিরিক্ত ফি দিয়ে) এক জায়গা থেকে অ্যাক্সেস করতে যোগ করতে পারেন, যেমন STARZ এবং শোটাইম৷

প্রাইম রিডিং

ঠিক যেমন সঙ্গীতের সাথে, প্রাইম রিডিং কিন্ডল আনলিমিটেডের একটি স্ট্রাইপ ডাউন সংস্করণ। সদস্যরা প্রতি মাসে এক হাজারেরও বেশি বই, কমিকস, অডিওবুক, ম্যাগাজিন, কিন্ডল সিঙ্গেল এবং আরও অনেক কিছুর ঘূর্ণনশীল নির্বাচন পান। আপনি এগুলি রাখতে না পারলেও আপনার সদস্যপদে বিনামূল্যে অন্তর্ভুক্ত থাকাকালীন আপনি সেগুলি পড়তে পারেন৷

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

যাইহোক, প্রতি মাসে আমাজন প্রাইম সদস্যদের একটি ছোট নির্বাচন থেকে একটি বিনামূল্যের কিন্ডল সংস্করণ বই অফার করে যা Amazon First Reads নামে পরিচিত। লেখার সময়, বিভিন্ন ঘরানার তালিকাভুক্ত আটটি বই রয়েছে। নির্বাচন প্রতি মাসে পরিবর্তিত হয়। যখন আপনি বিনামূল্যে একটি বই কিনতে এবং রাখতে পারেন, অন্যগুলি মাত্র $1.99-এ ছাড় দেওয়া হয়৷ এছাড়াও, প্রিন্ট সংস্করণ $9.99 বা তার কম।

আপনি যদি বিভিন্ন ধরণের জেনার পছন্দ করেন তবে প্রাইম রিডিং নিখুঁত হতে পারে। আপনি যদি একটি বড় নির্বাচন পছন্দ করেন, তাহলে কিন্ডল আনলিমিটেড হতে পারে ভালো বিকল্প। অথবা পরিবর্তে এই Kindle বিকল্পগুলির মধ্যে একটি চেষ্টা করুন।

প্রাইম গেমিং

প্রাইম গেমিংয়ের সাথে, আপনি প্রতি মাসে একটি বিনামূল্যের Twitch.tv চ্যানেল পান। এছাড়াও, আপনি বিনামূল্যে গেম এবং একচেটিয়া ইন-গেম লুটের অ্যাক্সেস পান। গেমগুলি আপনার রাখতে হবে - শুধুমাত্র আপনি সদস্য থাকাকালীন নয়। আপনাকে আপনার গেম অ্যাকাউন্ট অ্যামাজনের সাথে লিঙ্ক করতে হবে।

আপনি কেনার আগে চেষ্টা করুন

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

আপনি যদি অনলাইনে পোশাক এবং জুতা অর্ডার করার চিন্তাকে ঘৃণা করেন কারণ আপনি সেগুলি ব্যবহার করে দেখতে পারেন না এবং আকারগুলি ব্র্যান্ড থেকে ব্র্যান্ডে প্রচুর পরিমাণে পরিবর্তিত হয়, Amazon Prime আপনাকে কেনার আগে চেষ্টা করতে দেয়৷

উপযুক্ত পোশাক, জুতা এবং আনুষাঙ্গিক (যেমন বেল্ট এবং টুপি) আপনার বাড়িতে বিনামূল্যে পাঠানো হয়। তারপরে আপনার কাছে আইটেমগুলি চেষ্টা করার জন্য সাত দিন সময় আছে এবং আপনি যা চান না তা ফেরত পাঠান (বিনামূল্যে)। আপনি যে আইটেমগুলি রাখার সিদ্ধান্ত নিয়েছেন তার জন্য আপনাকে চার্জ করা হবে। আপনি যদি এটি পছন্দ না করেন বা এটি উপযুক্ত না হয় তবে আপনি সবকিছু ফেরত পাঠাতে পারেন।

আনলিমিটেড ফটো স্টোরেজ

অ্যামাজন প্রাইমের একটি প্রায়ই উপেক্ষিত সুবিধা হ'ল সীমাহীন ফটো স্টোরেজ। Google Photos সীমাহীন স্টোরেজ বাদ দিয়ে, অনেক ব্যবহারকারী ইতিমধ্যে বিকল্প ফটো পরিষেবাগুলি খুঁজছেন৷ যতক্ষণ আপনি সদস্য থাকবেন, ততক্ষণ আপনি ফুল-রেজোলিউশন ফটো স্টোরেজ এবং 5 GB পর্যন্ত ভিডিও স্টোরেজ পাবেন।

অ্যামাজন প্রাইম প্রাইসিং কি?

সমস্ত সুবিধা থাকা সত্ত্বেও, অ্যামাজন প্রাইম মূল্য যুক্তিসঙ্গত থেকে বেশি। একটি আদর্শ সদস্যতা মাত্র $12.99/মাস। Netflix এবং HBO Max এর মতো স্ট্রিমিং পরিষেবাগুলির সাথে এটি তুলনা করুন, যেগুলি কোনও অতিরিক্ত সুবিধা ছাড়াই শুধুমাত্র ভিডিও স্ট্রিম করার জন্য তার চেয়ে বেশি চার্জ করে৷

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

স্বাভাবিকভাবেই, আপনার খরচ কমানোর বিভিন্ন উপায় আছে। আপনি যদি মাসে মাসে অর্থ প্রদান করেন তবে এটি $12.99/মাস, যখন একটি বার্ষিক পরিকল্পনার খরচ $119/বছর, যা আপনার বছরে $36.88 সাশ্রয় করে৷

আপনি যদি একজন ছাত্র হন, মাত্র $6.49/মাসে Amazon Prime এবং মাত্র $0.99/মাসে Amazon Music Unlimited পান৷ প্রায়শই বিনামূল্যে ট্রায়াল থাকে যা কয়েক মাস বা তার বেশি সময় ধরে চলে। উদাহরণস্বরূপ, লেখার সময়, স্প্রিন্ট শিক্ষার্থীদের জন্য ছয় মাসের বিনামূল্যের ট্রায়াল স্পনসর করছিল।

আপনি যদি EBT বা অন্যান্য যোগ্য সরকারী সহায়তা প্রোগ্রামে থাকেন তবে আপনি $5.99/মাসে Amazon Prime পাওয়ার যোগ্যও হতে পারেন। আপনাকে বছরে একবার আপনার স্থিতি যাচাই করতে হবে৷

আপনি যে ধরনের প্ল্যান বেছে নিন না কেন, আপনি অন্তত 30 দিনের বিনামূল্যের ট্রায়ালের জন্য যোগ্য৷ প্রায়ই, আপনি প্রতি বছর এক বা দুটি বিনামূল্যে ট্রায়াল স্কোর করতে পারেন। যাইহোক, পুরো মাস একটি উদার পরীক্ষা।

একটি চূড়ান্ত সম্ভাব্য ডিসকাউন্ট আছে. আপনি আপনার বাড়িতে বসবাসকারী অন্য একজন প্রাপ্তবয়স্কের সাথে আপনার প্রাইম মেম্বারশিপ শেয়ার করতে পারেন। একটি অংশীদার বা রুমমেট একটি পৃথক সদস্যতা প্রয়োজন ছাড়া সব একই সুবিধা পেতে পারেন. এটিকে একটি বাই-ওয়ান-গেট-ওয়ান-ফ্রি বিকল্প হিসাবে ভাবুন - তবে আপনাকে একসাথে থাকতে হবে। এছাড়াও আপনি তাদের নিজস্ব অ্যাকাউন্টের মাধ্যমে চারটি কিশোর-কিশোরী পর্যন্ত যোগ করতে পারেন। কিছু সুবিধা যোগ্য নয়, তবে আপনি Amazon Household-এ সম্পূর্ণ বিবরণ দেখতে পারেন।

Amazon Prime এর জন্য সাইন আপ করা হচ্ছে

অ্যামাজন প্রাইমের জন্য সাইন আপ করা অবিশ্বাস্যভাবে সহজ। সাধারণভাবে আপনার অ্যামাজন অ্যাকাউন্টে লগ ইন করুন। ওয়েবসাইটে, অ্যামাজন প্রাইম পৃষ্ঠায় যান। আপনার যদি অ্যামাজন অ্যাকাউন্ট না থাকে তবে আপনাকে এখনই একটি তৈরি করতে বলা হবে।

"প্রাইম চেষ্টা করুন" ক্লিক করুন। আপনি যদি বিনামূল্যে ট্রায়ালের জন্য যোগ্য হন তবে আপনি এটি শুরু করতে পারেন। অন্যথায়, আপনাকে আপনার পরিকল্পনা বেছে নিতে বলা হবে।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

ছাত্র এবং সরকারী সহায়তার পরিকল্পনার জন্য, আপনাকে যেকোনো প্রয়োজনীয় তথ্য প্রবেশ করে আপনার স্থিতি যাচাই করতে হবে। উদাহরণস্বরূপ, শিক্ষার্থীদের অবশ্যই একটি বৈধ ছাত্র ইমেল ঠিকানা থাকতে হবে।

Amazon Shopping অ্যাপে, সার্চ বক্সের ঠিক আগে মেনু থেকে প্রাইম বেছে নিন। এটি খুঁজে পেতে আপনাকে বাম দিকে স্ক্রোল করতে হতে পারে।

একবার আপনি সাইন আপ হয়ে গেলে, আপনাকে যা করতে হবে তা হল আপনার অ্যামাজন অ্যাকাউন্টের শংসাপত্রগুলি ব্যবহার করে সাইন ইন করুন। আপনি প্রাইম ভিডিও, প্রাইম মিউজিক, প্রাইম গেমিং ইত্যাদির মতো অন্যান্য ডিভাইসে যেকোনো অ্যামাজন পরিষেবার জন্য একই শংসাপত্র দেখতে পাবেন।

আপনার প্রাইম মেম্বারশিপ পরিচালনা করুন (বাতিল বা পরিবর্তন করুন)

একবার আপনি সাইন আপ হয়ে গেলে, আপনি অ্যামাজন ওয়েবসাইট বা অ্যাপে লগ ইন করে সহজেই আপনার প্রাইম সদস্যতা পরিচালনা করতে পারেন।

ওয়েবসাইটে, লগ ইন করুন, আপনার নামের নীচে মেনুতে ক্লিক করুন এবং প্রাইম মেম্বারশিপ বেছে নিন।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

অ্যাপে, মেনু খুলুন এবং আপনার শর্টকাট বা প্রদর্শিত আইটেমগুলির তালিকা থেকে প্রাইম নির্বাচন করুন। আপনার প্রাইম মেম্বারশিপের সমস্ত বিবরণ প্রাইম ক্যাটাগরিতে তালিকাভুক্ত করা হয়েছে।

এখান থেকে, আপনি আপনার সুবিধাগুলি অন্বেষণ করতে পারেন, এক্সক্লুসিভ ডিলগুলি দেখতে পারেন, আপনার সদস্যতা আরও বেশি করার জন্য টিপস পেতে পারেন বা আপনার সদস্যপদ পরিবর্তন করতে পারেন৷ আপনার সদস্যতা শেষ করতে বা পরিবর্তন করতে অনুসন্ধান বারের নীচে সহায়তা বিকল্পে ক্লিক করুন। অ্যাপে, প্রাইম মেনু প্রসারিত করুন এবং সহায়তা নির্বাচন করুন।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

এখান থেকে, আপনি আপনার সদস্যতা শেষ করতে, এটিকে বিরতি দিতে, একটি Amazon পরিবার সেট আপ করতে বা একটি বার্ষিক পরিকল্পনায় পরিবর্তন করতে পারেন৷ আপনার পছন্দসই কাজটি সম্পূর্ণ করতে প্রম্পটগুলি অনুসরণ করুন। আপনি যদি পরিবারের অংশ হন কিন্তু প্রধান অ্যাকাউন্টধারী না হন, তাহলে আপনি সদস্যতা বাতিল বা পরিবর্তন করতে পারবেন না। শুধুমাত্র প্রধান অ্যাকাউন্ট হোল্ডার এটি করতে পারেন।

যোগ্য প্রাইম আইটেম খোঁজা

আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আমি বিনামূল্যে শিপিং এবং অন্যান্য সুবিধার কথা বলার সময় "যোগ্য" শব্দটি ব্যবহার করেছি। আপনি কি যোগ্য বা না তা অনুমান করতে হবে না।

আপনি যখন একটি আইটেম অনুসন্ধান করেন, সেখানে বিভিন্ন ধরনের ফিল্টার থাকে। উদাহরণস্বরূপ, আমি "ব্লাউজ" অনুসন্ধান করব শুধুমাত্র আপনাকে দেখানোর জন্য কিভাবে প্রাইম যোগ্যদের ফিল্টার করতে হয় এবং আইটেম কেনার আগে চেষ্টা করে দেখুন।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

প্রাইম সদস্যদের জন্য বিনামূল্যে শিপিংয়ের জন্য যোগ্য আইটেমগুলিতে আপনার ফলাফলগুলি ফিল্টার করতে প্রাইম বক্সটি চেক করুন৷ আপনি বিনামূল্যে সাত দিনের জন্য চেষ্টা করতে পারেন এমন আইটেমগুলি দেখতে "প্রাইম ট্রাই আগে ইউ বাই" নির্বাচন করুন৷ এটা যে সহজ. অ্যাপটিতে একই ফিল্টার অপশন রয়েছে।

প্রাইম রিডিং খোঁজা

আপনি যদি প্রাইম রিডিং এর সুবিধা নিতে চান, তাহলে আপনি অ্যামাজনের অফার করা সমস্ত কিছু থেকে এই আইটেমগুলিকে ফিল্টার করতে চাইবেন।

প্রাইম রিডিংয়ের জন্য, আপনি ওয়েবসাইট, অ্যামাজন শপিং অ্যাপ বা কিন্ডল অ্যাপ ব্যবহার করতে পারেন। ওয়েবসাইটের জন্য, আপনি বাম দিকে প্রাইম রিডিং দ্বারা একটি শিরোনাম এবং ফিল্টার অনুসন্ধান করতে পারেন। এটি আপনাকে শুধুমাত্র প্রাইম রিডিং-যোগ্য শিরোনাম এবং কয়েকটি স্পনসর ফলাফলের মধ্যে সীমাবদ্ধ করে।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

এছাড়াও আপনি প্রধান Amazon মেনু ব্যবহার করতে পারেন. স্ক্রিনের উপরের বাম দিকে সমস্ত মেনুতে ক্লিক করুন এবং "কিন্ডল ই-রিডার এবং বই -> প্রাইম রিডিং" এ যান। এটি আপনাকে কিন্ডল বইয়ের দোকানের প্রাইম রিডিং বিভাগে নিয়ে যাবে।

অ্যামাজন শপিং অ্যাপে, মেনু খুলুন এবং "বই এবং পড়া" নির্বাচন করুন। "কিন্ডল স্টোর" বেছে নিন, তারপর শুধুমাত্র "প্রাইম রিডিং" শিরোনাম দেখতে উপরের ফিল্টার বিকল্পগুলি ব্যবহার করুন।

Kindle অ্যাপে, অ্যাপের নীচে স্টোর খুলুন এবং সার্চ বক্সের ঠিক নীচে ফিল্টার ব্যবহার করে "প্রাইম রিডিং" দ্বারা ফিল্টার করুন৷

Amazon Prime Video ব্যবহার করা

আমাজন প্রাইম ভিডিও ক্যাটালগ ব্যাপক হলেও আপনাকে সতর্ক থাকতে হবে। কেনা/ভাড়ার শিরোনাম এবং প্রিমিয়াম অ্যাড-অন পরিষেবাগুলিতে যা রয়েছে তা অ্যামাজন প্রাইম ভিডিওর সাথে মিশ্রিত করা হয়েছে।

আপনি ওয়েবসাইটে, প্রাইম ভিডিও অ্যাপে বা আপনার টিভিতে অ্যামাজন প্রাইম ভিডিও খুললে, অন্তর্ভুক্ত শিরোনামগুলি স্পষ্টভাবে প্রাইম দিয়ে লেবেল করা হয়। প্রাইম ভিডিও ব্যবহার করার সময় আমি এখন পর্যন্ত এই দুটি সংস্করণ দেখেছি।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

অ্যামাজনও আইএমডিবি টিভির মালিক। আইএমডিবি টিভিতে সমস্ত সামগ্রী বিনামূল্যে, তবে এটি বিজ্ঞাপন-সমর্থিত। এটি দেখার জন্য আপনার প্রাইম মেম্বারশিপের প্রয়োজন নেই। যাইহোক, আইএমডিবি টিভি কন্টেন্ট অ্যামাজন প্রাইম ভিডিও কন্টেন্টের সাথে মিশ্রিত। যদিও এটিতে এখনও বিজ্ঞাপন রয়েছে৷

এই বিষয়বস্তু সাধারণত উপরের কোণে "বিজ্ঞাপন" শব্দ দিয়ে চিহ্নিত করা হয়।

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

আপনি যদি কখনও অনিশ্চিত হন, একটি শিরোনাম নির্বাচন করুন। যদি এটি বলে "এখনই দেখুন" বা "Amazon এর সাথে দেখুন", এটি অন্তর্ভুক্ত। যদি সেই বিকল্পগুলি সেখানে না থাকে এবং আপনি একটি মূল্য বা অন্য পরিষেবার বিনামূল্যে ট্রায়ালের জন্য সাইন আপ করার বিকল্প দেখতে পান তবে এটি অন্তর্ভুক্ত নয়৷

প্রাইম মিউজিক খোঁজা হচ্ছে

আপনি যখন অ্যামাজন প্রাইমের জন্য সাইন আপ করেন, আপনি প্রাইম মিউজিকে অ্যাক্সেস পাবেন। Amazon Music অ্যাপে লগ ইন করুন বা Amazon Music ওয়েব প্লেয়ার ব্যবহার করুন। আপনি বিনামূল্যে ব্যবহারকারী এবং Amazon প্রাইম সদস্যদের জন্য উপলব্ধ কি সীমিত করা হবে. আপনি মিউজিক আনলিমিটেডে আপগ্রেড করার বিকল্পগুলি দেখতে পাবেন, কিন্তু আপনাকে তা করতে হবে না।

অন্যান্য অনেক সুবিধার বিপরীতে, প্রাইম মিউজিক অ্যামাজন পরিবারের সদস্যদের মধ্যে ভাগ করা হয় না। শুধুমাত্র প্রধান অ্যাকাউন্টধারী এই সুবিধা পান।

প্রাইম ডে এর জন্য Amazon Prime ব্যবহার করা

Amazon Prime কি? আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে

প্রাইম ডে মূলত জুন মাসে ব্ল্যাক ফ্রাইডে। আপনি যদি এটি সম্পর্কে কখনও না শুনে থাকেন বা বিস্ময়কর ব্যাপারটি কী, আপনি 2021-এর প্রাইম ডে সম্পর্কে আমাদের ব্যাখ্যা দেখতে পারেন। এটি একটি দুই দিনের ইভেন্ট যা লাইটনিং ডিল এবং প্রায় প্রতিটি বিভাগে পণ্যের উপর গভীর ছাড় দিয়ে পূর্ণ। উদাহরণস্বরূপ, 2021 সালে, Amazon $150.99 ছাড়ে iRobot Roomba i3+ অফার করেছিল।

নাম থেকে বোঝা যাচ্ছে, শুধুমাত্র প্রাইম সদস্যরাই এই মহাকাব্য সঞ্চয় উন্মাদনায় অংশগ্রহণ করতে পারবেন। আপনি ডিলগুলি স্কোর করার জন্য মাত্র এক মাসের জন্য সদস্যতা নিতে পারেন, যদিও আপনি যদি বিনামূল্যে ট্রায়ালের জন্য যোগ্য হন তবে সাইন আপ করার জন্য এটি একটি দুর্দান্ত সময়।

Amazon Prime এবং Amazon Smile

অ্যামাজন স্মাইল একটি দুর্দান্ত প্রোগ্রাম যা আপনাকে আপনার পছন্দের একটি দাতব্য প্রতিষ্ঠানে যোগ্য ক্রয়ের অর্ধ শতাংশ দান করতে দেয়। এটি একটি ছোট পরিমাণ, কিন্তু এটি সময়ের সাথে যোগ করে।

সুসংবাদটি হল আপনি অ্যামাজন প্রাইম সদস্য হোন বা না হোন আপনি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. আমি কি একটি বার্ষিক সদস্যপদ বাতিল করে টাকা ফেরত পেতে পারি?

হ্যাঁ. যাইহোক, আপনি শুধুমাত্র আপনার অব্যবহৃত মাসগুলিতে ফেরত পাবেন। আপনি যদি সবেমাত্র একটি নতুন মাস শুরু করেন এবং আপনার কোনো সুবিধা ব্যবহার করেন, তাহলে আপনি সেই মাসের জন্য অর্থ ফেরতের জন্য যোগ্য হবেন না।

2. অ্যামাজন প্রাইম প্ল্যানের ডিসকাউন্ট সহ সদস্যরা কি তাদের সদস্যপদ শেয়ার করতে পারেন?

না। আপনি যদি ইতিমধ্যেই প্ল্যানে ডিসকাউন্ট পেয়ে থাকেন, তাহলে আপনি এটি শেয়ার করতে পারবেন না।

3. কেন আমি আমার পরিবারের অন্য প্রাপ্তবয়স্কদের সাথে আমার সমস্ত Amazon প্রাইম সুবিধা শেয়ার করতে পারি না?

এটি শুধুমাত্র একটি অ্যামাজন নীতি। আপনি যে সুবিধাগুলি ভাগ করতে পারবেন তা কোম্পানি বেছে নেয়। অবশ্যই, একটি অনুমান বাজি রাখার জন্য, Amazon চায় না যে আপনি Amazon Music-এর মতো নির্দিষ্ট সুবিধাগুলি ভাগ করুন, যাতে আরও বেশি লোককে আলাদা পরিষেবাগুলিতে সদস্যতা নিতে পারে, যেমন Amazon Music Unlimited৷

4. আমি কি আমার সদস্যপদ আমার বাচ্চাদের সাথে শেয়ার করতে পারি?

হ্যাঁ. টিনএজারদের মতোই, আপনি আপনার সদস্যপদে চারটি পর্যন্ত বাচ্চা যোগ করতে পারেন। কিশোর এবং শিশুদের উভয় অ্যাকাউন্টের জন্যই অভিভাবকীয় নিয়ন্ত্রণ রয়েছে৷ আপনি কিশোর-কিশোরীদের শুধুমাত্র আপনার অনুমোদিত কেনাকাটাগুলিতে সীমাবদ্ধ রাখতে পারেন এবং বাচ্চাদের কেনাকাটা বা সম্পূর্ণরূপে কিছু কেনা থেকে ব্লক করতে পারেন। এছাড়াও আপনি প্রাইম ভিডিওতে বাচ্চাদের দেখার বিষয়বস্তু সীমাবদ্ধ করতে পারেন।

5. প্রাইম রিডিং কি কিন্ডল আনলিমিটেডের চেয়ে ভালো?

কিছু উপায়ে, কিন্ডল আনলিমিটেডের চেয়ে প্রাইম রিডিং ভালো। প্রথমত, এটি আপনার প্রাইম মেম্বারশিপের সাথে অন্তর্ভুক্ত, যখন কিন্ডল আনলিমিটেড $9.99/মাস। এছাড়াও, প্রতি মাসে একটি বিনামূল্যের ইবুক সহ প্রাইম রিডিং-এর অধীনে ক্রমাগত বিভিন্ন ধরনের শিরোনাম রয়েছে।

যদিও আপনি সর্বদা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ বেস্টসেলার খুঁজে নাও পেতে পারেন, তবে অ্যামাজন সম্পাদকদের দ্বারা শিরোনামগুলি হ্যান্ডপিক করা হয় যাতে প্রধান প্রকাশনা সংস্থাগুলি থেকে বেস্টসেলার এবং বইগুলির একটি নির্বাচন অন্তর্ভুক্ত থাকে৷ কিন্ডল আনলিমিটেডের সাথে, লাইব্রেরির একটি বড় অংশ স্বাধীনভাবে প্রকাশিত বই।

যারা মাসে মাত্র একটি বা দুটি বই পড়েন তাদের জন্য এটি উপযুক্ত। আপনি সহজেই নির্বাচন থেকে উপভোগ করার মতো কিছু খুঁজে পাবেন।

6. আমি কোথায় আমার সমস্ত সুবিধা এক জায়গায় দেখতে পারি?

আপনি যদি সাইন আপ করে থাকেন তবে আপনার সমস্ত সুবিধা কোথায় পাবেন তা নিশ্চিত না হলে, আপনার অ্যাকাউন্টে লগ ইন করার পরে অ্যামাজন প্রাইম পৃষ্ঠায় যান। এটি অ্যামাজন অ্যাপের মেনুর প্রাইম বিভাগেও উপলব্ধ৷

আপনি যদি এখনও অ্যামাজন প্রাইম সম্পর্কে অনিশ্চিত হন তবে বিনামূল্যে 30-দিনের ট্রায়ালের সুবিধা নিন যা আপনি যে কোনও সময় বাতিল করতে পারেন। আপনি যদি প্রাইম ভিডিওতে সাবস্ক্রাইব করে থাকেন, তাহলে জানুন কীভাবে উইন্ডোজে প্রাইম ভিডিও অ্যাপ ব্যবহার করবেন এবং কীভাবে প্রাইম ভিডিও নেটফ্লিক্সে স্ট্যাক করা যায়।


  1. ইউজনেট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. রেটিনা ডিসপ্লে কি:আপনার যা কিছু জানা দরকার

  3. উইন্ডোজ রেজিস্ট্রি কি:আপনার যা কিছু জানা দরকার

  4. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার