কম্পিউটার

কমকাস্টে REF কোড S0A00 এর সাথে 'এক মুহূর্ত দয়া করে' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কমকাস্ট বিশ্বের অন্যতম জনপ্রিয় কেবল পরিষেবা প্রদানকারী। এটি বৃহত্তম পে-টিভি পরিষেবা প্রদানকারী এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ব্যবহৃত আইএসপিগুলির মধ্যে একটি। এটি অনেক টেলিযোগাযোগ পরিষেবা প্রদান করে এবং এর সদর দফতর ফিলাডেলফিয়ায় অবস্থিত। Xfinity তাদের সহযোগী প্রতিষ্ঠান এবং এটি বেশ জনপ্রিয়। যাইহোক, বেশ সম্প্রতি, “এক মুহূর্ত অনুগ্রহ করে রেফ কোড s0a00 নিয়ে প্রচুর রিপোর্ট আসছে ” তাদের টিভি বক্সে ত্রুটি৷

কমকাস্টে REF কোড S0A00 এর সাথে  এক মুহূর্ত দয়া করে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এই ত্রুটিটি বেশিরভাগই প্রাইম টাইমে ঘটে বলে রিপোর্ট করা হয় যখন অনেক ব্যবহারকারী একই সময়ে নেটওয়ার্কে থাকে এবং অনেক ক্ষেত্রে শুধুমাত্র কয়েকটি চ্যানেলের মধ্যে সীমাবদ্ধ থাকে। এই নিবন্ধে, আমরা এই পরিস্থিতি মোকাবেলা করব এবং এটি নির্মূল করার জন্য আপনাকে একটি কার্যকর সমাধান সরবরাহ করব। বিরোধ এড়াতে নির্দেশাবলী সাবধানে এবং নির্ভুলতার সাথে অনুসরণ করা নিশ্চিত করুন।

"এক মুহূর্ত দয়া করে REF কোড S0A00 সহ" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • অ্যাক্টিভেশন সমস্যা:  বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি আপনার অ্যাক্টিভেশনের সমস্যার কারণে হয়। যদি আপনার টিভি বক্স এখনও সক্রিয় না হয় বা সক্রিয়করণ মুলতুবি থাকে, তাহলে এই সমস্যাটি হতে পারে। গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা এবং আপনার সক্রিয়করণ প্রক্রিয়া করা হয়েছে কিনা তা পরীক্ষা করা ভাল।
  • টিভি সমস্যা:  কিছু ক্ষেত্রে, যে টেলিভিশনে তারের বাক্স সংযুক্ত করা হয়েছে তার কারণে ত্রুটি ঘটতে পারে। কিছু চ্যানেলের লোডআপ সমস্যার কারণ হতে পারে বলে টিভিটি অর্ডারের বাইরে হতে পারে। তারের বাক্স অন্য টিভিতে কাজ করে কিনা তা পরীক্ষা করা ভাল।
  • লুজ তারগুলি: ৷ তারের বাক্স বা টিভিতে তারগুলি সঠিকভাবে প্লাগ-ইন করা না থাকলে, এই সমস্যাটি ট্রিগার হতে পারে। ত্রুটির কারণ হতে পারে এমন কোনো আলগা তার বা ত্রুটিপূর্ণ তারের জন্য পরীক্ষা করা ভাল। বাক্সের পিছনে কোক্সিয়াল কেবলটি শক্ত করে শুরু করুন এবং সিগন্যাল কেবলটি শক্তভাবে প্লাগ ইন করা আছে কিনা তা যাচাই করুন৷
  • সিগন্যাল সমস্যা:  অত্যধিক স্প্লিটার ইনস্টল হওয়ার কারণে তারের বাক্সের সংকেত খুব দুর্বল হতে পারে। স্প্লিটার হল এমন ডিভাইস যা সংযোগকে দুই বা তার বেশি ভাগে বিভক্ত করতে ব্যবহৃত হয়। এই স্প্লিটারগুলি, ঘুরে, টেলিভিশনে সরবরাহ করা সংকেতকে দুর্বল করে এবং এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে। যেকোন অ্যাক্সেসযোগ্য স্প্লিটার চেক করা এবং স্প্লিটারের সংখ্যা কম করা হয়েছে তা নিশ্চিত করা ভাল।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। আরও বৃদ্ধি এড়াতে যে নির্দিষ্ট ক্রমানুসারে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:পাওয়ারসাইক্লিং ডিভাইসগুলি

সংযোগের সাথে জড়িত ডিভাইসগুলির সাথে কিছু সমস্যা থাকলে, সেগুলি একটি স্টার্টআপ ত্রুটি বা দূষিত লঞ্চ কনফিগারেশনের কারণে হতে পারে৷ অতএব, এই ধাপে, আমরা ডিভাইসগুলিকে সম্পূর্ণরূপে পাওয়ারসাইক্লিং করে তাদের পাওয়ার বন্ধ করব এবং সমস্ত সঞ্চিত বিদ্যুত থেকে মুক্তি পাব। এর জন্য:

  1. আনপ্লাগ করুন টিভি, কেবল বক্স, রাউটার থেকে পাওয়ার এবং সংযোগের সাথে জড়িত অন্য কোনো ডিভাইস। কমকাস্টে REF কোড S0A00 এর সাথে  এক মুহূর্ত দয়া করে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. টিপুন এবং ধরুন শক্তি অন্তত 10 এর জন্য এক এক করে ডিভাইসে বোতাম প্রতিটি সেকেন্ড।
  3. প্লাগ শক্তি ফিরে এবং তারের সংযোগ. কমকাস্টে REF কোড S0A00 এর সাথে  এক মুহূর্ত দয়া করে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. অপেক্ষা করুন ডিভাইসগুলি সঠিকভাবে লোড করার জন্য এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা

উপরের পদ্ধতিটি যদি এটি ঠিক না করে তবে এই সমস্যাটি সমাধানের জন্য সর্বোত্তম বাজি হল গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা, তাদের আপনার সমস্যা সম্পর্কে অবহিত করা এবং এটি ঠিক করা। আপনি এখানে Xfinity গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন।


  1. কিভাবে হুলু ত্রুটি কোড P-DEV322 ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ নেটফ্লিক্স ত্রুটি কোড T1 কীভাবে ঠিক করবেন

  3. ডিজনি + ত্রুটি কোড 83 কিভাবে ঠিক করবেন?

  4. কিভাবে MagicJack এ 'ত্রুটি কোড 23' ঠিক করবেন?