কম্পিউটার

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

এই নিবন্ধে, আমরা আলোচনা করব VPN ত্রুটি 807 কি? এবং "আপনার কম্পিউটার এবং ভিপিএন সার্ভারের মধ্যে নেটওয়ার্ক সংযোগ বিঘ্নিত হয়েছে" বার্তাটি দিয়ে ত্রুটি 807 কীভাবে সমাধান করবেন?

ত্রুটি 807 বিশদ বিবরণ: ঠিক আছে, আপনি যখন আপনার পিসিতে আপনার ভিপিএন সংযোগ করার চেষ্টা করছেন, তখন আপনার স্ক্রিনে ত্রুটি 807 প্রদর্শিত হতে পারে। ভিপিএন ট্রান্সমিশনে অসামঞ্জস্যতার কারণে সমস্যাটি হয়েছে। সাধারণ মানুষের ভাষায়, যখন আপনার VPN সার্ভার তার ক্ষমতায় পৌঁছে যায় , বার্তা সহ ত্রুটি কোড আপনার স্ক্রিনে পপ-আপ হতে পারে।

আপনার কম্পিউটার যখন VPN ত্রুটি 807 দেখায় তখন কী করবেন?

সমস্যাটি সমাধানের জন্য নীচের উল্লিখিত সমস্যা সমাধানের যেকোন সমাধান করার আগে। আপনি যা করতে পারেন তা হল প্রথমে আপনার ডিভাইস এবং রাউটার পুনরায় চালু করুন। এই ক্রিয়াটি আপনার সম্পূর্ণ অপারেটিং সিস্টেমকে রিফ্রেশ করবে এবং সমস্ত সম্ভাব্য দূষিত অস্থায়ী ডেটা সরিয়ে ফেলবে যা পুরো সমস্যার কারণ হতে পারে।

যদি এটি সাহায্য না করে, VP ত্রুটি 807 ঠিক করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর মাধ্যমে আপনার পথ চলুন: 

পদ্ধতি 1 - অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন

প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, সমস্যাটি সাধারণত অ্যান্টিভাইরাস এর কারণে ঘটে অথবা ফায়ারওয়াল . উভয় নিরাপত্তা সমাধানই VPN-এর সাথে হস্তক্ষেপ করার জন্য এবং VPN ত্রুটি 807 সহ সমস্যা সৃষ্টির জন্য দায়ী হতে পারে। আমরা সমস্যাটি সমাধান করতে এবং নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি অক্ষম করার জন্য আপনার নিজ নিজ অ্যান্টিভাইরাস সেটিংস পরীক্ষা করার পরামর্শ দিই। যদি এটি সাহায্য না করে, তাহলে এটিই মূল অপরাধী কিনা তা দেখতে আপনাকে সাময়িকভাবে আপনার অ্যান্টিভাইরাস অক্ষম করতে হতে পারে।

অতিরিক্তভাবে, আপনাকে চেক করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনার VPN সক্রিয় ফায়ারওয়ালের মধ্য দিয়ে যাওয়ার অনুমতি রয়েছে। যদি এটি অনুমোদিত হয়, তাহলে VPN ত্রুটি 807 ঠিক করতে আপনাকে আপনার ফায়ারওয়াল সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে হতে পারে৷ আপনি আপনার Windows ফায়ারওয়াল নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

পদক্ষেপ 1- অনুসন্ধান মেনুতে যান এবং ফায়ারওয়াল সন্ধান করুন।

পদক্ষেপ 2- তালিকা থেকে উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল ফলাফল নির্বাচন করুন।

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদক্ষেপ 3- আপনার স্ক্রিনের উইন্ডো থেকে, উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন বিকল্পটি নির্বাচন করুন।

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদক্ষেপ 4- এখন আপনার ব্যক্তিগত এবং সর্বজনীন উভয় নেটওয়ার্ক সেটিংসের জন্য উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল বন্ধ করুন (প্রস্তাবিত নয়) বিকল্পটি নির্বাচন করুন।  

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদক্ষেপ 5- পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ওকে বোতাম টিপুন!

এখন আপনি সফলভাবে ফায়ারওয়াল বন্ধ করেছেন, আপনি এখনও ভিপিএন ত্রুটি 807 দেখতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করে দেখুন। আশা করি, সমস্যাটি এখন উপস্থিত হবে না।

অবশ্যই পড়ুন: Windows ফায়ারওয়াল ব্যবহার করার সময় আপনি যে ৩টি সমস্যার সম্মুখীন হন

পদ্ধতি 2- একটি ভিন্ন ভিপিএন অবস্থানের সাথে সংযোগ করুন

বেশিরভাগ সময়, VPN Error 807 ঘটে যখন আপনি যে সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করছেন তার ক্ষমতায় পৌঁছেছে। সার্ভার যদি কিছু সমস্যার সম্মুখীন হয়, তাহলে অন্যান্য সার্ভার এবং অবস্থানগুলি চেষ্টা করে দেখুন এবং এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করা ভাল।

যদি এটি বার্তার সাথে ত্রুটি কোড 807 ঠিক না করে:"আপনার কম্পিউটার এবং ভিপিএন সার্ভারের মধ্যে নেটওয়ার্ক সংযোগ বিঘ্নিত হয়েছে"। আপনাকে VPN সেটিংসে কিছু পরিবর্তন করতে হতে পারে।

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদ্ধতি 3- VPN সেটিংসে পরিবর্তন করুন

এটি ত্রুটি কোড 807 সমাধান করে কিনা তা দেখতে VPN নিরাপত্তা সেটিংসে প্রয়োজনীয় পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে। কেবলমাত্র পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

পদক্ষেপ 1- VPN বৈশিষ্ট্য খুলুন।

পদক্ষেপ 2- নিরাপত্তা বিভাগে নেভিগেট করুন.

পদক্ষেপ 3- শুধু বর্তমান সংযোগ পরিবর্তন করুন, PPTP (পয়েন্ট টু পয়েন্ট টানেলিং প্রোটোকল) এ টাইপ করুন।

একবার এই পরিবর্তনগুলি সম্পন্ন হলে, আপনি এখনও 807 VPN ত্রুটি পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷ যদি হ্যাঁ, তবে কিছু ব্যবহারকারী এমনকি PPTP এর পরিবর্তে স্বয়ংক্রিয় বিকল্প ব্যবহার করার পরামর্শ দেন। সুতরাং, আপনি এটিও একটি শট দিতে পারেন!

পদ্ধতি 4- অন্য একটি ভিপিএন ক্লায়েন্ট ব্যবহার করুন

যদি ত্রুটিটি অব্যাহত থাকে, সম্ভবত এটি একটি ভাল VPN সমাধানে স্যুইচ করার জন্য বিবেচনা করার সেরা সময়। বাজারে বেশ কিছু বিকল্প উপলব্ধ আছে, তবে, আপনি যদি একটি সহজবোধ্য এবং সহজে ব্যবহারযোগ্য VPN খুঁজছেন, তাহলে আমরা Systweak VPN ব্যবহার করার পরামর্শ দিই। . সফ্টওয়্যারটি ভিপিএন বাজারে একটি দুর্দান্ত খ্যাতি ধারণ করে এবং এটি সারা বিশ্বে ছড়িয়ে থাকা সার্ভারগুলিতে বিনিয়োগ করতে থাকে।

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

হাইলাইটস:সিস্টওয়েক ভিপিএন 

  • তাদের 53+ কাউন্টি এবং 200+ জায়গায় 4500+ সার্ভার রয়েছে।
  • আপনার অনলাইন কার্যকলাপ ট্র্যাক করা থেকে ISP-কে থামাতে।
  • অনুপ্রবেশকারী, গুপ্তচর এবং অন্য যারা আপনার ডেটা চুরি করতে চায় তাদের থেকে নিরাপদ ওয়েব ট্রাফিক৷
  • IP ঠিকানা লুকান এবং বেনামী থাকুন।
  • ভৌগলিক সীমাবদ্ধতা বাইপাস করুন এবং সীমাবদ্ধ ডেটা অ্যাক্সেস করুন।
  • ISP থ্রটলিং এড়িয়ে চলুন।
  • কোন লগ নীতি নেই, তাই সত্য বেনামী।
  • কোন ডেটা ফাঁস হয়নি৷
  • আনলিমিটেড ব্যান্ডউইথ উপভোগ করুন৷ VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদ্ধতি 5- রাউটার সেটিংস চেক করুন

আপনি যদি এখনও ভিপিএন ত্রুটি 807 পেয়ে থাকেন তবে সম্ভবত রাউটারের সাথে কিছু সমস্যা আছে। বেশ কিছু ব্যবহারকারীর মতে, কিছু নির্দিষ্ট পোর্ট খুলতে হবে, যা VPN কে যথাযথভাবে কাজ করতে সাহায্য করে। আপনার রাউটারের সেটিংসে নিম্নলিখিত বিকল্পগুলি সক্রিয় আছে তা নিশ্চিত করুন: 

  • PPTP VPN এর জন্য পোর্ট 1723
  • প্রোটোকল 47 GRE
  • ভিপিএন পাস থ্রু

পদ্ধতিটি সম্পাদন করা কিছুটা কঠিন, তাই প্রয়োজনীয় সেটিংস সনাক্ত করতে আপনাকে আপনার রাউটারের ম্যানুয়ালটির সাহায্য নিতে হবে।

পদ্ধতি 6- কুকিজ এবং অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি পরিষ্কার করুন

কিছু পরিস্থিতিতে, অবাঞ্ছিত কুকিজ এবং অবশিষ্ট রেজিস্ট্রি এন্ট্রিগুলির কারণে VPN ত্রুটি 807 ঘটতে পারে যা আপনার VPN অভিজ্ঞতাকে বাধাগ্রস্ত করতে পারে। সমস্যাটি সমাধান করার জন্য, আমরা ব্যবহারকারীদের একটি ডেডিকেটেড পিসি ক্লিনিং এবং অপ্টিমাইজেশন ইউটিলিটি ব্যবহার করে তাদের সিস্টেমটি গভীরভাবে পরিষ্কার করার পরামর্শ দিই। , যেহেতু ম্যানুয়াল প্রক্রিয়া আপনার অনেক সময় নিতে পারে।

আপনি যদি বিভ্রান্ত হন, কোনটি বেছে নেবেন, আমরা অ্যাডভান্সড PC ক্লিনআপ ব্যবহার করার পরামর্শ দিই। এটি একটি স্মার্ট অ্যাপ্লিকেশন যা কিছু ক্লিকে অপ্রয়োজনীয় অবশিষ্টাংশ, জাঙ্ক ফাইল, কুকি, ইতিহাস, অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি এবং অনুরূপ ধরণের সনাক্ত করতে পুঙ্খানুপুঙ্খ এবং দ্রুত স্ক্যান করে।

অ্যাডভান্সড পিসি ক্লিনআপ সম্পর্কে আরও জানতে , আপনি সম্পূর্ণ পর্যালোচনা পড়তে পারেন এখানে!

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

VPN ত্রুটি 807 (2022 গাইড) ঠিক করার 7 পদ্ধতি

পদ্ধতি 7- আপনার বর্তমান VPN ক্লায়েন্ট পুনরায় ইনস্টল করুন

যদি কোনও সমাধান আপনাকে VPN ত্রুটি 807 ঠিক করতে সাহায্য না করে, শেষ অবলম্বন হল আপনার সিস্টেম থেকে VPN সলিউশন আনইনস্টল করা এবং তারপরে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নতুন কপি ডাউনলোড করা।

আপনি যদি Windows 10, 8, এবং 7-এ প্রোগ্রামগুলি আনইনস্টল করার বিষয়ে অবগত না হন, তাহলে আপনি আমাদের পূর্ববর্তী নির্দেশিকা অনুসরণ করতে পারেন, সফ্টওয়্যারটি সরানোর সর্বোত্তম এবং নিরাপদ উপায়গুলি দেখিয়ে৷ নিচে তাদের অনুসরণ করুন: 

  • Windows 10, 8.1 এবং 7-এ প্রোগ্রামগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করার 7 উপায়
  • 2022 সালে Windows 10, 8, 7 এর জন্য 13 আনইনস্টলার সফ্টওয়্যার
  • কিভাবে অ্যাপস আনইনস্টল করবেন এবং Windows 10-এ পুরানো ডাউনলোডগুলি পরিষ্কার করবেন?
  • উইন্ডোজ 10-এ অন্তর্নির্মিত অ্যাপগুলি কীভাবে আনইনস্টল করবেন?

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন


প্রশ্ন ১. VPN সংযোগে Error 800 কি?

VPN ত্রুটি কোড সহজভাবে ERROR_AUTOMATIC_VPN_FAILED বার্তাটি নির্দেশ করে৷ যখন এই বার্তাটি উপস্থিত হয়, তখন এটি একটি VPN সংযোগ স্থাপন করতে সমস্যাযুক্ত হয়ে পড়ে৷ এই ধরনের পরিস্থিতিতে, ভিপিএন সার্ভারগুলি পৌঁছানো যায় না।

প্রশ্ন ২. কেন একটি VPN কাজ করা বন্ধ করবে?

যদি VPN সাময়িকভাবে বন্ধ থাকে বা একটি নির্দিষ্ট স্থানে একাধিক সংযোগের বোঝা চাপে থাকে, তাহলে আপনার VPN কিছু সময়ের জন্য কাজ করা বন্ধ করে দিতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, একটি ভিন্ন সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করুন বা আপনি যে VPN সফ্টওয়্যার বা প্লাগইন ব্যবহার করছেন তা পুনরায় চালু করার চেষ্টা করুন৷

অবশ্যই পড়ুন: Chrome VPN সমস্যা আছে? এখানে ভালো সংযোগের জন্য কীভাবে ঠিক করবেন?

Q3. ISP কি VPN ব্লক করতে পারে?

সহজ উত্তর হল - হ্যাঁ, তারা পারে। যদি আপনি একটি VPN পরিষেবা ব্যবহার করার সময় ইন্টারনেটের সাথে সংযোগ করতে অক্ষম হন তবে এটি আপনার ISP হতে পারে যিনি অ্যাক্সেস সীমাবদ্ধ করেছেন৷

Q4. আমি কিভাবে ISP ব্লকিং থেকে পরিত্রাণ পেতে পারি?


তাহলে, আপনি কি "আপনার কম্পিউটার এবং ভিপিএন সার্ভারের মধ্যে নেটওয়ার্ক সংযোগ বিঘ্নিত হয়েছে" এই বার্তাটির সাথে বিরক্তিকর VPN ত্রুটি কোড 807 সমাধান করতে সক্ষম হয়েছেন কি নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শগুলি আমাদের জানান? আপনি আমাদেরএ একটি লাইনও ড্রপ করতে পারেন ফেসবুক বা টুইটার !

হ্যান্ডপিক করা নিবন্ধ:

  • Windows 10 এ VPN Error Code 720 কিভাবে ঠিক করবেন?
  • Windows 10 এ VPN Error 800 কিভাবে ঠিক করবেন?
  • Windows 10 এ VPN এরর 809 কিভাবে ঠিক করবেন?
  • ভিপিএন ত্রুটি 619 কীভাবে ঠিক করবেন? 4টি কার্যকর উপায়!
  • ভিপিএন প্রমাণীকরণ ব্যর্থ ত্রুটি বার্তাটি কীভাবে ঠিক করবেন?


  1. Windows 10 এ INACCESSIBLE_BOOT_DEVICE ত্রুটি ঠিক করার পদ্ধতি

  2. Windows 10 এ VPN ত্রুটি 806 কিভাবে ঠিক করবেন

  3. Netflix এরর কোড NW-3-6 (2022 গাইড)

  4. আপনার পিসিতে AsIO3.sys ত্রুটি কীভাবে ঠিক করবেন (2022 আপডেট করা গাইড)