কম্পিউটার

হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটি কীভাবে ঠিক করবেন

হামাচি অ্যাপ্লিকেশানটি 'VPN স্থিতি ত্রুটি নিক্ষেপ করে৷ ' যখন কিছু এটিকে সঠিকভাবে টানেল করা থেকে বাধা দেয়। এটি ঘটে যখন Hamachi পরিষেবাটি সঠিকভাবে কাজ করছে না বা আপনার সিস্টেমে ইনস্টল করা কোনো তৃতীয় পক্ষের VPN ক্লায়েন্ট এটিকে সঠিকভাবে টানেল করা থেকে বাধা দিচ্ছে। Hamachi হল একটি VPN বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের ইন্টারনেট জুড়ে একটি ভিন্ন কম্পিউটারে সরাসরি সংযোগ করতে দেয়। এটি ইন্টারনেটে কম্পিউটারের মধ্যে একটি ভার্চুয়াল ল্যান তৈরি করে। এইভাবে, ব্যবহারকারীদের ফাইল শেয়ারিং ইত্যাদির মতো বিস্তৃত কাজ সম্পাদন করতে সক্ষম করে।

হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটি কীভাবে ঠিক করবেন

কিছু ক্ষেত্রে, আপনি যখন আপনার হামাচি ক্লায়েন্ট শুরু করেন, তখন আপনার স্ট্যাটাস আইকন সবুজের পরিবর্তে লাল হয়। এটি সাধারণত নির্দেশ করে যে আপনার ইন্টারনেটে সমস্যা আছে যার কারণে হামাচি তার সার্ভারের সাথে সংযোগ করতে পারে না। এই ত্রুটির সমাধান হল আপনার ইন্টারনেট ঠিকঠাক কাজ করছে তা নিশ্চিত করা এবং আপনার ইন্টারনেটের সাথে পুনরায় সংযোগ করা। যাইহোক, মাঝে মাঝে, আপনি যখন হামাচি ব্যবহার করছেন, তখন আপনার কম্পিউটারের স্ট্যাটাস আইকন সবুজের পরিবর্তে হলুদ হয়। এটি একটি টানেলিং ত্রুটির একটি ইঙ্গিত এবং এর মানে হল যে আপনার কম্পিউটার নেটওয়ার্কের অন্যান্য কম্পিউটারের সাথে সঠিকভাবে টানেলিং করছে না৷

হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটির কারণ কী?

সমস্যার কারণ বিভিন্ন পরিস্থিতির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। যাইহোক, বেশিরভাগ সময়, এটি নিম্নলিখিত কারণগুলির কারণে ঘটে:

  • হামাচি টানেলিং পরিষেবা: হামাচি টানেলিং পরিষেবা সঠিকভাবে কাজ না করলে ত্রুটি ঘটে। যদি পরিষেবাটি সঠিকভাবে কাজ না করে তাহলে পরিষেবাটির উপর নির্ভরশীল ক্লায়েন্টটি স্বয়ংক্রিয়ভাবে কাজ করবে না এবং তাই এটি উল্লিখিত ত্রুটিটি ফেলে দেবে।
  • থার্ড-পার্টি ভিপিএন ক্লায়েন্ট: কিছু ক্ষেত্রে, আপনার সিস্টেমে ইনস্টল করা তৃতীয় পক্ষের VPN ক্লায়েন্টগুলির কারণেও ত্রুটি হতে পারে। ক্লায়েন্টরা অ্যাপ্লিকেশনটিকে সঠিকভাবে টানেলিং থেকে সীমাবদ্ধ করতে পারে যার কারণে ত্রুটিটি পপ আপ হয়৷

এই ত্রুটির জন্য সমাধান নীচে তালিকাভুক্ত করা হয়. যেহেতু প্রতিটি ত্রুটির একটি ভিন্ন কারণ থাকতে পারে, তাই সমস্ত সমাধান তালিকাভুক্ত করা হয়েছে। আপনার সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আপনি তাদের প্রতিটি চেষ্টা করা উচিত.

সমাধান 1:হামাচি ভার্চুয়াল অ্যাডাপ্টার নিষ্ক্রিয় এবং সক্ষম করুন

আপনি প্রয়োগ করতে পারেন এমন প্রথম সমাধান হল হামাচি ভার্চুয়াল অ্যাডাপ্টারটি নিষ্ক্রিয় করার চেষ্টা করা এবং তারপরে আপনি অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার সময় তৈরি করা হয়। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনু থেকে।
  2. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার এ যান (নেটওয়ার্ক এবং ইন্টারনেটে অবস্থিত)।
  3. বাম দিকে, 'অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ ' হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটি কীভাবে ঠিক করবেন
  4. হামাচি নেটওয়ার্ক অ্যাডাপ্টার-এ ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন .
  5. পরে, ডান-ক্লিক করে এবং সক্ষম নির্বাচন করে এটি আবার সক্ষম করুন .

সমাধান 2:হামাচি টানেলিং ইঞ্জিন পরিষেবা পুনরায় চালু করুন

আমরা উপরে উল্লিখিত হিসাবে, সমস্যা প্রায়ই ঘটে যখন হামাচি টানেলিং পরিষেবা সঠিকভাবে কাজ করে না। ফলস্বরূপ, ক্লায়েন্ট সঠিকভাবে টানেল করতে সক্ষম হয় না। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে পরিষেবাটি পুনরায় চালু করতে হবে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Windows Key + R টিপুন রান ডায়ালগ বক্স খুলতে।
  2. services.msc-এ টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন।
  3. এখন, হামাচি টানেলিং ইঞ্জিন খুঁজুন পরিষেবা, এটিতে ডান-ক্লিক করুন এবং স্টপ নির্বাচন করুন . হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটি কীভাবে ঠিক করবেন
  4. সেবা আবার শুরু করুন এবং দেখুন এটি কাজ করে কিনা।

সমাধান 3:অন্যান্য VPN ক্লায়েন্টদের সরান

কখনও কখনও, ত্রুটিটি VPN অ্যাপ্লিকেশনগুলি একে অপরের প্রক্রিয়াগুলিতে হস্তক্ষেপ করার কারণে ঘটতে পারে তাই আপনার যদি প্রয়োজন না হয় তবে অন্যান্য VPN অ্যাপ্লিকেশনগুলি সরিয়ে ফেলা সর্বদা একটি ভাল ধারণা। অতএব, আপনি আপনার সিস্টেমে ইনস্টল করেছেন এমন কোনো তৃতীয় পক্ষের VPN ক্লায়েন্ট আনইনস্টল করুন এবং তারপরে হামাচি ক্লায়েন্ট ব্যবহার করে দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা। যদি তা হয়, তাহলে আপনাকে অন্য VPN পাওয়ার কথা বিবেচনা করতে হবে।

সমাধান 4:হামাচি আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

অবশেষে, উপরের সমস্ত সমাধান চেষ্টা করার পরেও যদি আপনি সমস্যার সম্মুখীন হন তবে আপনি হামাচি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করতে পারেন। আশা করি, এটি করা আপনার সমস্যার সমাধান করবে কারণ এটি আপনার হামাচি অ্যাপ্লিকেশন পুনর্নবীকরণ করতে যাচ্ছে। কিভাবে ক্লায়েন্ট আনইনস্টল করতে হয় তা এখানে:

  1. কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনু থেকে।
  2. ক্লিক করুন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন প্রোগ্রামের অধীনে অবস্থিত। হামাচি ভিপিএন স্ট্যাটাস ত্রুটি কীভাবে ঠিক করবেন
  3. হামাচি ক্লায়েন্ট সনাক্ত করুন তালিকায় এবং তারপর ডাবল-ক্লিক করুন আপনার সিস্টেম থেকে অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে এটিতে।
  4. পরে, ক্লায়েন্টকে তাদের ওয়েবসাইট থেকে আবার ডাউনলোড করুন, এটি ইনস্টল করুন এবং দেখুন এটি কাজ করা শুরু করে কিনা।

  1. Windows 10 এ VPN ত্রুটি 809 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ VPN এরর 800 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে হুলু ত্রুটি কোড PLAUNK65 ঠিক করবেন

  4. Windows 10 এ VPN ত্রুটি 806 কিভাবে ঠিক করবেন