কম্পিউটার

রোবলক্স ত্রুটি কোড 272 ঠিক করার নির্দেশিকা

Roblox হল সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেমগুলির মধ্যে একটি যা এর ব্যবহারকারীদের অনলাইনে লক্ষ লক্ষ 3D গেম তৈরি বা খেলতে দেয়৷ এটি 2007 সালে চালু হওয়ার পর, 2020 সালের ফেব্রুয়ারি পর্যন্ত গেমটি 115 মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীর থ্রেশহোল্ড অতিক্রম করেছে। Roblox শুধুমাত্র কিশোরদের মধ্যেই নয়, তরুণ গেমারদের মধ্যেও জনপ্রিয়।

এবং অন্য যেকোন জনপ্রিয় গেমের মতোই, Roblox-কে খেলার জন্য অনেক সহজ করতে, আরও আইটেম বা মুদ্রা পেতে বা গেমের নির্দিষ্ট দিকগুলি কাস্টমাইজ করার জন্য বেশ কিছু চিট ইঞ্জিন এবং শোষণ তৈরি করা হয়েছে। দুর্ভাগ্যবশত, থার্ড-পার্টি শোষণ ব্যবহার করা কখনও কখনও আপনাকে ভালোর চেয়ে বেশি ক্ষতি করতে পারে। Roblox এর ক্ষেত্রে, চিট ব্যবহার করলে সাধারণত এরর কোড 272 আসে।

যখন এই ত্রুটিটি ট্রিগার হয়, গেমটি হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং অ্যাপটি হঠাৎ করেই বন্ধ হয়ে যায়। অন্যান্য ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা যখন Roblox এরর 272 এর সম্মুখীন হয় তখন Roblox হিমায়িত হয়ে যায় যখন অন্যরা Roblox অ্যাপটি ক্র্যাশ করার জন্য ত্রুটির কথা জানায়। ত্রুটি কোড 272 Roblox-এর সম্মুখীন হওয়ার পরে অ্যাপটি যেভাবে আচরণ করুক না কেন, ফলাফল সর্বদা একই:সমস্ত প্রভাবিত ব্যবহারকারীরা আর গেমটিতে ফিরে যেতে সক্ষম হয় না এবং তারা যখনই গেমটি চালু করার চেষ্টা করে তখন তারা একই ত্রুটি কোড পেতে থাকে।

এই ত্রুটিটি পাওয়ার ফলে রোবলক্স প্লেয়ারদের মধ্যে হতাশা নেই। আপনি যদি সেই খেলোয়াড়দের মধ্যে একজন হন যারা Roblox-এ ত্রুটি কোড 272, এই নিবন্ধটি আপনাকে এই ত্রুটির অর্থ কী এবং এটি ঠিক করতে আপনি কী পদক্ষেপ নিতে পারেন তার একটি ওভারভিউ প্রদান করবে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

রোবলক্স এরর 272 কি এবং কেন এটি ঘটে?

Roblox এর ত্রুটি কোড 272 একটি বিরক্তিকর সমস্যা যা বেশিরভাগ ব্যবহারকারীদের প্রভাবিত করে যারা গেমের সময় শোষণ ব্যবহার করে। এই ত্রুটি ঘটতে পারে যদি গেমটি আপনার Roblox অ্যাকাউন্ট ব্যবহার করে প্রতারণা বা শোষণের একটি সংক্ষিপ্ত ইতিহাস সনাক্ত করে।

ত্রুটিটি 2018 সালের আগস্টে প্রদর্শিত হতে শুরু করে যখন একটি বড় সংখ্যক Roblox খেলোয়াড় একটি অজানা কারণে এই ত্রুটিটি পেয়েছিলেন, তাদের গেমটি খেলতে সক্ষম হতে বাধা দেয়। দেখা গেল যে সেই ক্ষতিগ্রস্ত খেলোয়াড়রা অনলাইন রোবলক্স কয়েন জেনারেটরের মাধ্যমে সংযোগ করার চেষ্টা করছিল, যা গেমটিতে নিষিদ্ধ। গেম ডেভেলপাররা পরের দিন ত্রুটিটি ঠিক করতে সক্ষম হয়েছিল। তারপর থেকে, এই ত্রুটিটি প্রদর্শিত হতে শুরু করে যখন ব্যবহারকারীরা একটি শোষণ চালানোর সময় Roblox গেমে যোগদান করার চেষ্টা করে।

ত্রুটি বার্তাটি সাধারণত পড়ে:

"নিরাপত্তা কী অমিলের কারণে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে (ত্রুটি কোড:272)

“একটি ত্রুটির কারণে সংযোগ হারিয়েছে৷ (ত্রুটি কোড:272)”

যাইহোক, ব্যবহারকারীরা কোনো চিট প্ল্যাটফর্ম ব্যবহার না করলেও বা কোনো শোষণ ব্যবহার না করলেও বেশ কিছু ব্যবহারকারী Roblox এরর 272 পাওয়ার কথা জানিয়েছেন। এই ক্ষেত্রে, ত্রুটিটি সম্ভবত গেমের বা ডিভাইসের ত্রুটির কারণে হয়েছে।

বেশিরভাগ ব্যবহারকারী পিসিতে Roblox এরর 272 পাওয়ার কথা জানিয়েছেন, তবে এটি iPads, Mac, Xbox ডিভাইসের পাশাপাশি iOS এবং Android ডিভাইসে ইনস্টল করা Roblox-এও দেখা যেতে পারে।

এখানে ত্রুটি কোড 272 এর অন্য কিছু কারণ রয়েছে:

  • সেকেলে Roblox গেম
  • বেমানান, দুর্নীতিগ্রস্ত, বা অনুপস্থিত ড্রাইভার
  • অস্থায়ী ত্রুটি
  • অস্থির ইন্টারনেট সংযোগ
  • ম্যালওয়্যার সংক্রমণ

আপনি যখন এই ত্রুটির সম্মুখীন হন, তখন নিচের যেকোনও সমস্যা সমাধানের পদক্ষেপের সাথে এগিয়ে যাওয়ার আগে আপনাকে এই বিষয়গুলো বিবেচনা করতে হবে।

পিসিতে Roblox-এ ত্রুটি কোড 272 কীভাবে ঠিক করবেন

এই ত্রুটির বেশিরভাগ ঘটনা উইন্ডোজে ঘটে তাই আমরা প্রথমে আপনার কম্পিউটারে ত্রুটি কোড 272 কিভাবে মোকাবেলা করতে হবে সে সম্পর্কে পদক্ষেপ নিয়ে আলোচনা করব৷

এখানে আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1:আপনার শোষণ আনইনস্টল করুন।

আপনি যদি Roblox খেলার জন্য কোনো প্রতারণামূলক প্ল্যাটফর্ম ব্যবহার করেন, তাহলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার কম্পিউটার থেকে এটি আনইনস্টল করা। আপনার কেবল অ্যাপটি বন্ধ করা উচিত নয়, তবে আপনার এটি সম্পূর্ণরূপে আপনার কম্পিউটার থেকে মুছে ফেলা উচিত। আপনি Windows 10/11-এ সেটিংস> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যের অধীনে অ্যাপটি আনইনস্টল করতে পারেন।

ধাপ 2:সমস্ত অবশিষ্ট ফাইল মুছুন।

আপনার কম্পিউটার থেকে প্রতারণার অ্যাপটি পুঙ্খানুপুঙ্খভাবে মুছে ফেলা হয়েছে তা নিশ্চিত করতে, একটি পিসি ক্লিনার ব্যবহার করে আপনার সিস্টেমের একটি ঝাড়ু চালান। এটি আপনার কম্পিউটার থেকে সমস্ত জাঙ্ক, ক্যাশে এবং অন্যান্য অপ্রয়োজনীয় ফাইল মুছে ফেলবে। এটিও সুপারিশ করা হয় যে আপনি আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ব্যবহার করে হুমকির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন৷

ধাপ 3:আপনার ড্রাইভার আপডেট করুন।

একটি পুরানো ড্রাইভার হল একটি সাধারণ কারণ যার কারণে Roblox সমস্যা, যেমন ত্রুটি 272, ঘটে। সমস্ত উপলব্ধ আপডেটগুলি ইনস্টল করা নিশ্চিত করুন যাতে আপনার ডিভাইসটি সর্বশেষ সফ্টওয়্যারটি চালাচ্ছে৷ দুর্ভাগ্যবশত, উইন্ডোজ প্রায়ই ডিভাইস ড্রাইভারের আপডেট মিস করে, তাই আপনার ড্রাইভারগুলি তাদের সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে তা নিশ্চিত করতে আপনাকে একটি ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করতে হবে।

পদক্ষেপ 4:একটি সমর্থিত ব্রাউজার ব্যবহার করুন

ক্রোম, ফায়ারফক্স, ইন্টারনেট এক্সপ্লোরার, এজ এবং সাফারি সহ সমস্ত প্রধান ব্রাউজার ব্যবহার করে রোবলক্স মসৃণভাবে চলে। কিন্তু আপনি যদি Roblox Studio ব্যবহার করেন, তাহলে আপনাকে Internet Explorer-এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। আপনার বর্তমান ব্রাউজার ব্যবহার করে Roblox খেলতে সমস্যা হলে, আপনি অন্য কোনো ব্রাউজারে গেম খেলার চেষ্টা করতে পারেন।

ধাপ 5:শুধুমাত্র উইন্ডোজের জন্য আপনার ইন্টারনেট বিকল্পগুলি পুনরায় সেট করুন

কখনও কখনও, ইন্টারনেট বিকল্পগুলি রিসেট করা এই ত্রুটিটি মোকাবেলায় খুব সহায়ক, বিশেষ করে যদি এটি একটি অস্থায়ী ত্রুটির কারণে হয়৷ মনে রাখবেন যে এই ধাপের জন্য আপনাকে ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করতে হবে, তবে এটি এমনকি যারা ক্রোম বা ফায়ারফক্সের মতো অন্যান্য ব্রাউজার ব্যবহার করে তাদের জন্যও সমস্যা সমাধান করতে সক্ষম।

ইন্টারনেট বিকল্পগুলি পুনরায় সেট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. লঞ্চ করুন ইন্টারনেট এক্সপ্লোরার , তারপর গিয়ার আইকনে ক্লিক করুন৷
  2. নির্বাচন করুন ইন্টারনেট বিকল্প , তারপর উন্নত খুলুন ট্যাব।
  3. রিসেট -এ ক্লিক করুন বোতাম।
  4. ব্রাউজার বন্ধ করুন এবং আবার Roblox খেলার চেষ্টা করুন।

ধাপ 6:আপনার ব্রাউজারের সেটিংস চেক করুন।

আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার সেটিংসের দিকে আরেকটি বিষয় লক্ষ্য করা উচিত। আপনার ব্রাউজার Roblox এর জন্য অনুমতি দেয় তা নিশ্চিত করুন। আপনার এক্সটেনশন বা অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করার কথাও বিবেচনা করা উচিত যা রোবক্সকে সঠিকভাবে কাজ করতে বাধা দিচ্ছে, যেমন অ্যাড-ব্লকার৷

ধাপ 7:Roblox পুনরায় ইনস্টল করুন।

যদি উপরের পদক্ষেপগুলি কাজ না করে, তাহলে আপনার পরিবর্তে Roblox পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত। আপনাকে চিন্তা করতে হবে না কারণ আপনার বর্তমান রোবলক্স গেমটি আনইনস্টল করার দরকার নেই। এটি যেকোন সমস্যাযুক্ত ফাইলকে ওভাররাইট করবে এবং প্রতিস্থাপন করবে।

Roblox পুনরায় ইনস্টল করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. রোবলক্স ওয়েবসাইটে গিয়ে আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  2. যেকোন গেম বেছে নিন এবং প্লে ক্লিক করুন বোতাম।
  3. একটি বার্তা পপ-আপ হবে যা আপনাকে জানিয়ে দেবে যে Roblox Player এখনও ইনস্টল করা হচ্ছে৷
  4. ইন্সটলেশন সম্পন্ন হওয়ার পর, গেমটি স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া উচিত।
  5. যদি একটি সেকেন্ডারি পপ-আপ বার্তা প্রদর্শিত হয় যা আপনাকে একটি প্রোগ্রাম চয়ন করতে বলছে, Roblox বেছে নিন এবং নিশ্চিত করুন।

আইপ্যাডে Roblox এরর কোড 272 কিভাবে ঠিক করবেন

আপনার iPad এ Roblox খেলার সময় আপনি যদি এই ত্রুটির সম্মুখীন হন, তাহলে এখানে আপনাকে যে সমস্যা সমাধানের পদক্ষেপগুলি নিতে হবে:

ধাপ 1:জোর করে- Roblox অ্যাপ বন্ধ করুন।

  1. আপনার iPad এ দুইবার হোম বোতাম টিপুন।
  2. Roblox অ্যাপ প্রিভিউ প্যানেলটি দেখুন এবং এটি বন্ধ করতে এটিকে উপরে সোয়াইপ করুন।

ধাপ 2:আপনার আইপ্যাড রিবুট করুন।

  1. নিদ্রা/জাগ্রত বোতাম সহ হোম কী টিপুন।
  2. এই কীগুলো প্রায় ১০ সেকেন্ড ধরে রাখুন।
  3. যখন পাওয়ার বন্ধ করার জন্য স্লাইড বিকল্পটি প্রদর্শিত হবে, যতক্ষণ না আইপ্যাড পুনরায় চালু হয় ততক্ষণ এই বোতামগুলি ধরে রাখুন৷

ধাপ 3:অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।

  1. আপনার হোমস্ক্রীনে, রোবলক্স আইকনটি টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না স্ক্রিনের সমস্ত অ্যাপ আইকন কাঁপতে শুরু করে।
  2. x আলতো চাপুন যেটি Roblox আইকনের পাশে প্রদর্শিত হয়।
  3. অ্যাপটি আনইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  4. অ্যাপ স্টোর লঞ্চ করুন এবং Roblox অনুসন্ধান করুন .
  5. অ্যাপটি পুনরায় ইনস্টল করুন এবং আপনার অ্যাকাউন্টে আবার লগ ইন করুন।

সারাংশ

Roblox একটি অত্যন্ত বিনোদনমূলক এবং আসক্তিমূলক গেম, কিন্তু কিছু ব্যবহারকারী তাদের গেমের উন্নতি করতে, নতুন আইটেম পেতে, আরও গেমের মুদ্রা অর্জন করতে বা সহজেই উপলব্ধ বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে চিট ব্যবহার করে। যাইহোক, শোষণ ব্যবহার করা ত্রুটি কোড 272 সহ অনেক সমস্যাকে ট্রিগার করতে পারে৷ যদি এই ত্রুটিটি আপনাকে লগ ইন করতে বা আপনার Roblox গেমটি খেলতে বাধা দেয় তবে এটি সমাধান করতে উপরের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷


  1. সিডি বা ডিভিডি ড্রাইভ ত্রুটি কোড 39 ঠিক করুন

  2. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  3. কিভাবে Roblox Error 279 ঠিক করবেন

  4. Windows এ Roblox এর ত্রুটি কোড 403 কিভাবে ঠিক করবেন