কম্পিউটার

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

কম্পিউটার এবং মানুষ এত আলাদা। যদিও কম্পিউটারগুলি তথ্য প্রক্রিয়াকরণে অসীমভাবে দ্রুততর, তারা যদি তাদের পথ থেকে বিচ্যুত হওয়ার চেষ্টা করে তবে তারা সমস্যায় পড়ে। এই "ফাস্ট ইডিয়টস" লোকেদের বিপরীতে, যারা মেশিনের মত দ্রুত চিন্তা করতে পারে না কিন্তু অনেক সহজে মানিয়ে নিতে পারে।

এই সম্পর্কগুলি কিছু হাস্যকর পরিস্থিতি তৈরি করেছে যেখানে নতুন ব্যবহারকারীরা উইন্ডোজ ব্যবহারের মূল বিষয়গুলি উপলব্ধি করতে ব্যর্থ হয়েছে৷ এর অন্য দিকে রয়েছে ত্রুটির বার্তা। যখন একটি কম্পিউটার একটি অপ্রত্যাশিত পরিস্থিতিতে চলে, তখন এটি সাধারণত ব্যবহারকারীর পর্যালোচনা করার জন্য একটি বার্তা বাক্স ফেলে দেয়৷

যদিও এগুলি বাস্তব সমস্যাগুলি সম্পর্কে তথ্য সরবরাহ করতে পারে, অনেক সময় এগুলি প্যারাডক্সিক্যাল, মজার, বা কেবল সাধারণ বোকা। চলুন উইন্ডোজ উত্পাদিত কিছু মূর্খ এবং মূঢ় ত্রুটির বার্তাগুলিকে উপভোগ করি৷

1. ইন্টারনেটে শুধু আপনার চেয়ে বেশি ব্যবহারকারী রয়েছে

যে কেউ পাঁচ মিনিটের বেশি সময় ধরে ইন্টারনেট ব্যবহার করেছে সে জানে যে অনলাইনে বেশিরভাগ কার্যকলাপ ব্যক্তিগত নয়। এটি ইন্টারনেট এক্সপ্লোরারকে (IE) সুস্পষ্ট নির্দেশ করা থেকে থামায় না, যদিও:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

এই ত্রুটিটি সাধারণত একটি নতুন IE ইনস্টলেশনের সময় পপ আপ হয়। প্রথমবার Google বা Bing সার্চ করার সময় আপনি সাধারণত এটি দেখতে পাবেন। যেহেতু এটি দয়া করে উল্লেখ করে, আপনি যখন অনলাইনে কিছু রাখেন, অন্য কোন ব্যবহারকারী, কোথাও, এটি দেখতে সক্ষম হতে পারে। যে কল্পনা করুন! ধন্যবাদ, আপনি আমাকে এই বার্তাটি দেখাবেন না চেক করতে পারেন৷ বক্স এবং IE ভবিষ্যতে আপনাকে অনুস্মারক থেকে বাঁচাবে।

ইন্টারনেটের প্রথম দিনগুলিতে এই ত্রুটিটি আরও উপযুক্ত হতে পারে, কিন্তু এটি আজকাল IE-তে লুকিয়ে আছে। অনলাইনে সুরক্ষিত থাকা এখনও গুরুত্বপূর্ণ, তাই ইন্টারনেট নজরদারি এড়াতে গাইডটি পর্যালোচনা করতে ভুলবেন না।

2. উইন্ডোজ ত্রুটি রিপোর্টিং একটি ত্রুটি রিপোর্ট করবে

যখনই উইন্ডোজে একটি প্রোগ্রাম ক্র্যাশ হয়, এটি সাধারণত আপনাকে একটি ত্রুটি রিপোর্ট জমা দিতে বলে যাতে আপনি ভান করতে পারেন যে Microsoft আপনার সঠিক সমস্যার সমাধান খুঁজছে। যাইহোক, যখন ত্রুটি প্রতিবেদনটি একটি ত্রুটিতে চলে যায় তখন কী হয়?

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

তাই এখন, ত্রুটি রিপোর্টিং প্রোগ্রাম একটি ত্রুটি আঘাত করেছে, কিন্তু চিন্তা করবেন না. একটি সমাধান পপ আপ হলে উইন্ডোজ আপনাকে জানাবে। এটি কীভাবে সেই সমাধানে পৌঁছাবে তা অজানা, যদিও, একটি ত্রুটি এটিকে সেই সমাধানটি খুঁজে পেতে বাধা দিচ্ছে। আশা করি, আমরা আর একটি ত্রুটি করি না বা, আরও খারাপ, SYSTEM_SERVICE_EXCEPTION-এর মতো একটি BSOD৷

3. এটি কিছুটা সময় নিতে পারে

যখনই আপনি কিছু ফাইল সরান, উইন্ডোজ একটি সহায়ক ডায়ালগ বক্স প্রদান করে যা স্থানান্তর করতে কত সময় লাগবে তা অনুমান করতে। কখনও কখনও, এটি ঠিক সঠিক নয়৷

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

চিন্তা করবেন না, আপনার গিগাবাইট এবং অর্ধেক ডেটা মাত্র 127 বছরের মধ্যে সরানো হবে। আশা করি, আপনি এটির সমাপ্তি তত্ত্বাবধান করার জন্য একজন উত্তরাধিকারী মনোনীত করেছেন, যদিও অপারেটিং সিস্টেমটি তার আগে কাজ করা বন্ধ করে দেওয়ার সম্ভাবনা বেশি। এমনকি সম্ভবত, উইন্ডোজ এটিকে একটি আপডেটের মাধ্যমে বাধা দেবে এবং পুনরায় চালু করবে।

4. মিথ্যা অ্যালার্ম

পৃথিবীতে যথেষ্ট ত্রুটি বার্তা রয়েছে যা প্রকৃত সমস্যা সম্পর্কে তথ্য প্রদান করে। যদিও এই বিশেষ বার্তাটি তাতে সন্তুষ্ট নয় এবং এর পরিবর্তে আপনি সমস্ত কিছুর জন্য কাজ করে যাচ্ছেন:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

বেশিরভাগ লোক ত্রুটি দেখতে পাবে৷ হেডার, বড় লাল X সহ , এবং অনুমান করুন যে কিছু ভুল হয়েছে। কিন্তু চিন্তা করবেন না! আমরা শুধু আপনাকে ভয় দেখাতে চেয়েছিলাম -- এবং আপনাকে জানাতে চাই যে সবকিছু সফল হয়েছে। প্রথম স্থানে সফলতা সম্পর্কে একটি বার্তা বক্স কেন?

5. অনির্দিষ্ট সম্ভাব্য নিরাপত্তা ত্রুটি?

একটি ত্রুটি বার্তার মতো কিছু নেই যা এতটাই অস্পষ্ট এবং অসহায় যে ব্যবহারকারীর এটি উপেক্ষা করা ছাড়া আর কোন বিকল্প নেই। এখানে এরকম একটি বার্তা:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

গড়পড়তা মানুষ এটা দিয়ে কি করবে? শুধু নিরাপত্তা ত্রুটিই নয় অনির্দিষ্ট , কিন্তু এটি শুধুমাত্র একটি সম্ভাব্য ত্রুটি এর মানে কি হ্যাঁ ক্লিক করে আমি আমার নিরাপত্তার উপর পাশা পাকিয়ে দিচ্ছি? এই ধরনের বার্তার ফলে লোকেরা হ্যাঁ ক্লিক করে যত দ্রুত সম্ভব বিরক্তিকর বাক্সটি মুছে ফেলুন এবং তারা যা করছিল তাতে ফিরে আসুন।

6. একটি ফাইল মুছে ফেলা যাবে না, অনুগ্রহ করে ফাইলগুলি মুছুন

একটি ফাইল মুছে ফেলার সময় ত্রুটি দেখা বিরল নয়, তবে এটি কিছু ভ্রু বাড়াতে যথেষ্ট উদ্ভট। আপনি যদি একটি ফাইল মুছে ফেলার চেষ্টা করেন, উইন্ডোজ আপনাকে এটি দিয়ে ঘেউ ঘেউ করতে পারে:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

এটা মজার, উইন্ডোজ. আমি ডিস্কের স্থান খালি করার জন্য একটি ফাইল মুছে ফেলার চেষ্টা করছিলাম, কিন্তু এখন আপনি আমাকে বলছেন যে আমাকে অন্য ফাইলগুলি মুছে ডিস্কের স্থান খালি করতে হবে। কেন আমরা এটি মুছতে পারি না সেই স্থান খালি করার জন্য নির্দিষ্ট ফাইলটি একটি রহস্য যা কেউ জানে না।

7. আমাদের একটি দীর্ঘ পাসওয়ার্ড প্রয়োজন হবে

আমরা জানি যে একটি দীর্ঘ পাসওয়ার্ড আরও নিরাপদ, কিন্তু এটি এটিকে একটু বেশি দূরে নিয়ে যাচ্ছে৷

কিছু Windows 2000 ব্যবহারকারীরা খুঁজে পেয়েছেন যে OS একটি 18,770 অক্ষরের পাসওয়ার্ডের চেয়ে কম কিছু গ্রহণ করবে না। এমনকি Windows দ্বারা সেই 18,760 অক্ষরের পাসওয়ার্ড লুকানোর চেষ্টা করবেন না।

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

আরও ভাল, উইন্ডোজ এটি নিশ্চিত করে নিরাপত্তা জোরদার করতে চেয়েছিল৷ মেগা-পাসওয়ার্ড গত 30,689টি পাসওয়ার্ড থেকে আলাদা ছিল। 18,000-এর বেশি অক্ষর (প্রায় 9,300 শব্দ!) নকল করার সম্ভাবনা কী? একটি পাসওয়ার্ড ম্যানেজার এমনকি একটি পাসওয়ার্ড যে দীর্ঘ ধরে রাখতে পারেন? একজন রেডিট ব্যবহারকারী অনুমান করেছেন যে একজন গড় টাইপিস্টের এতগুলি অক্ষর প্রবেশ করতে প্রায় 45 মিনিট সময় লাগবে৷

Microsoft দ্বারা ব্যাখ্যা করা হয়েছে, এটি MIT Kerberos ডোমেন প্রমাণীকরণের একটি বাগ থেকে উদ্ভূত হয়েছে, যা তারা Windows 2000 Service Pack 3-এর মাধ্যমে ঠিক করেছে। Microsoft এছাড়াও সহায়কভাবে নির্দেশ করেছে যে "প্রয়োজনীয় অক্ষরের সংখ্যা SP1 ইনস্টল করার সাথে 17,145 থেকে 18,770 এ পরিবর্তিত হয়।" এটি এমন লোকেদের একটি অত্যন্ত প্রয়োজনীয় ব্যাখ্যা প্রদান করেছে যারা ভাবছিল কেন তাদের হঠাৎ করে তাদের পাসওয়ার্ডে অতিরিক্ত 1,625টি অক্ষর যোগ করতে হবে।

8. বন্ধ করার সময় আমরা প্রোগ্রাম খুলতে পারি না

সফ্টওয়্যার বিকাশকারীরা এত ভয়ানক ত্রুটি বার্তা তৈরি করছিল যে মাইক্রোসফ্টকে পদক্ষেপ নিতে হয়েছিল এবং কার্যকর ত্রুটি বার্তাগুলির জন্য একটি গাইড তৈরি করতে হয়েছিল। তারা যে প্রথম "হল অফ শেম" বার্তাটির সমালোচনা করে তা হল:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

এই ত্রুটিটি অপ্রয়োজনীয় এবং বিরক্তিকর একটি নিখুঁত মিশ্রণ। এটি ব্যবহারকারীকে জানাতে দেয় যে সফ্টওয়্যারের একটি অংশ চালু করতে পারেনি কারণ উইন্ডোজ বন্ধ হয়ে যাচ্ছে। অবশ্যই, ব্যবহারকারী শাটডাউন শুরু করেছে, তাই তারা চিন্তা করে না যে একটি প্রোগ্রাম চালু করতে পারে না। আরও খারাপ, এই বার্তাটি ব্যবহারকারীর দ্বারা এটি বন্ধ না করা পর্যন্ত উইন্ডোজকে শাট ডাউন হতে বাধা দেয়, তাই আপনি যদি দূরে চলে যান, আপনার কম্পিউটারটি ঘণ্টার পর ঘণ্টা বন্ধ হওয়ার অপেক্ষায় বসে থাকতে পারে।

সর্বোত্তম বিকল্পটি সম্পূর্ণরূপে একটি ত্রুটি বার্তা এড়াতে হবে। আমরা আনন্দিত যে আমরা এই একটিতে মজা করার সুযোগ নিতে পারি।

9. ভিস্তা একটি সমস্যা

উইন্ডোজ ভিস্তা ঠিক মাইক্রোসফটের অপারেটিং সিস্টেমের সেরা সংস্করণ ছিল না। যদিও এটি কম্পিউটার ব্যবহারকারীদের মধ্যে একটি সাধারণ মজার বিষয়, আমরা আশা করি না যে মাইক্রোসফ্ট Vista সম্পর্কে খুব খারাপ কিছু বলবে।

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

কিন্তু দেখুন এবং দেখুন, এখানে উইন্ডোজ আমাদের জানায় যে মাইক্রোসফ্ট উইন্ডোজ ভিস্তা একটি সমস্যা সৃষ্টি করেছে! উইন্ডোটি আপনাকে জানাতে দেয় যে একটি সমাধান উপলব্ধ যা এই সমস্যার সমাধান করবে , কিন্তু সর্বোত্তম সমাধান সম্ভবত ভিস্তা ব্যবহার বন্ধ করা ছিল।

10. কিছু ঘটেছে

এখানে একটি যে আরো সাম্প্রতিক. Windows 10 এ আপগ্রেড করার সময়, আপনি এই সহায়ক বার্তাটির সম্মুখীন হতে পারেন:

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

ঠিক যদি আপনি নিশ্চিত না হন যে আসলে কিছু ঘটেছে কিনা, এটি বার্তাটির শিরোনাম এবং মূল অংশ। আমরা কল্পনা করতে পারি না যে এই বার্তাটি বিকাশ দলের জন্য কীভাবে সহায়ক ছিল, ব্যবহারকারীর জন্য একা। আমাদের নাম কি "কিছু" একটি উপহার হিসাবে বেছে নেওয়া হয়েছিল?

সৌভাগ্যক্রমে, আপনি আপেক্ষিক সহজে এই আপগ্রেড সমস্যাটি সমাধান করতে পারেন৷

11. এখানে কোন কীবোর্ড নেই

আপনি সম্ভবত কখনও কখনও বার্তাগুলি "চালিয়ে রাখতে যে কোনও কী টিপুন" দেখেছেন৷ সাধারণত তারা একটি সমস্যা না. কিন্তু কি হবে যখন Windows স্বীকার করে যে আপনার কোন কাজ করা কীবোর্ড নেই, এবং এটি ঠিক করার জন্য আপনাকে একটি সুপারিশ দেয়?

সর্বকালের 12টি সবচেয়ে হাস্যকর উইন্ডোজ ত্রুটি

আর, যদি কীবোর্ড সাড়া না দেয়, আপনি কিভাবে বুঝবেন যে আমি একটি কী টিপেছি? আমি নির্দোষ কিনা দেখতে এটি একটি পরীক্ষা? আমি কিছু চাপতে যাচ্ছি না।

12. উইন্ডোজ ফোনে ডিস্ক ঢোকান

এটি একটি টেকনিক্যালি একটি উইন্ডোজ ত্রুটি নয় যেহেতু এটি একটি উইন্ডোজ ফোনে ঘটেছে, তবে এটি এখনও বেশ মজার। যদিও সাধারণ ব্যবহারকারীরা সম্ভবত কখনও এই ত্রুটিটি আঘাত করতে পারে না, তবে যারা তাদের উইন্ডোজ মোবাইল ডিভাইসের সাথে টেঙ্কারিং করে তারা কখনও কখনও এই ত্রুটির সম্মুখীন হয়:

আপনি দূষিত ফাইল সহ একটি উইন্ডোজ ডেস্কটপ ইনস্টলেশনে এই ত্রুটিটি দেখতে পারেন, তবে এটি মজার সুপারিশ। আমার ফোনে কি ডিস্কের জন্য একটি স্লট আছে, নাকি এর জন্য আমাকে একটি অ্যাডাপ্টার কিনতে হবে?

ত্রুটি লোড করার ত্রুটি

কম্পিউটার মূর্খ হওয়া নিয়ে তামাশা করা মজার। আপনি যখন তাদের সম্মুখীন হন তখন এই ত্রুটিগুলি হতাশাজনক হতে পারে, কিন্তু তারা আপনাকে কী বলে (ব্যর্থ) সে সম্পর্কে আপনি যখন চিন্তা করার জন্য সময় নেন, তখন হাস্যরস আসে। আশা করি, বিকাশকারীরা এগুলি থেকে শিখতে পারে এবং ত্রুটি বার্তা তৈরি করতে পারে যা গোপনীয় বা অকেজো নয়৷

আপনি কি জানেন যে আপনি একটি প্রিন্টারের মাধ্যমে Windows 98 লগইন স্ক্রীন বাইপাস করতে পারেন? আরও হাসির জন্য থ্রোব্যাক Windows 98 বাগগুলি দেখুন৷

আমরা নিশ্চিত যে এই তালিকায় আরও অনেক ত্রুটি যুক্ত হতে পারে৷ আপনি Windows এ কোন মজার ত্রুটির সম্মুখীন হয়েছেন?


  1. উইন্ডোজে ডিএলএল ফাইল অনুপস্থিত ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. 10টি সর্বাধিক উপেক্ষিত উইন্ডোজ 10 বৈশিষ্ট্য

  3. Windows 10-এ গেম DVR-এর সর্বাধিক ব্যবহার করার জন্য 3 টি টিপস৷

  4. উইন্ডোজ 7, ​​8 এবং 10-এ সবচেয়ে সাধারণ নীল স্ক্রীন ত্রুটি