কম্পিউটার

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

স্টারডিউ ভ্যালি অন স্টিম হল অনলাইনে ফার্মিং সিমুলেটরের সাথে উপলব্ধ সর্বোচ্চ রেটযুক্ত এবং সবচেয়ে জনপ্রিয় গেমগুলির মধ্যে একটি। এই গেমটি ম্যাকওএস এবং অ্যান্ড্রয়েডের মতো বিভিন্ন প্ল্যাটফর্মেও উপলব্ধ। যাইহোক, গেমিং ফোরাম থেকে আসা সাম্প্রতিক প্রতিবেদনগুলি হাইলাইট করে যে কিছু গেমার স্টারডিউ ভ্যালি চালু হবে না এমন সমস্যার সম্মুখীন হচ্ছে। এই নির্দেশিকাটি PC-এ Stardew Valley-এ সমস্যা সমাধানের জন্য সমস্ত প্রধান সমস্যা সমাধানের কভার করেছে।

Windows 10 PC-এ Stardew Valley সমস্যা চালু হবে না তা কীভাবে ঠিক করবেন।

বিশেষজ্ঞদের দ্বারা বিভিন্ন গেমিং ফোরামে কয়েকটি পদ্ধতি পোস্ট করা হয়েছে এবং অনেক গেমারদের জন্য কাজ করেছে। আমি সকলের জন্য পদক্ষেপগুলি বর্ণনা করেছি এবং সেগুলিকে সম্পাদন করার প্রয়োজন নেই। সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা নির্ধারণ করতে প্রতিটি সমস্যা সমাধানের পদ্ধতির পরে আপনার গেমটি পরীক্ষা করতে ভুলবেন না৷

পদ্ধতি # 1:গেম আপডেট।

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

আপডেটগুলি হল ছোট ফাইল প্যাচ যা নির্দিষ্ট গেম ফাইলগুলি প্রতিস্থাপন করে এবং সামঞ্জস্যের সমস্যাগুলি সমাধান করে৷ প্রতিটি সফ্টওয়্যার আপনার অপারেটিং সিস্টেম সহ আপডেটগুলি গ্রহণ করে এবং এর মানে হল যে গেম ডেভেলপারদের অবশ্যই OS এবং অন্যান্য অ্যাপগুলির সাথে কাজ করার জন্য গেমটি আপডেট করতে হবে৷ রিলিজ করা বর্তমান আপডেট প্যাচ 1.5.4 হিসাবে সংখ্যা করা হয়েছে।

পদ্ধতি # 2:ড্রাইভার আপডেট।

পিসিতে স্টারডিউ এর সাথে যেকোনো সমস্যা সমাধানের প্রথম ধাপ হল গেমটি আপডেট করা এবং এটি অনেকের জন্য সমস্যার সমাধান করেছে। যাইহোক, আপনি যদি এখনও স্টারডিউ ভ্যালি সমস্যার মুখোমুখি হন তবে আপনি আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করতে পারেন। ড্রাইভার সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের মধ্যে একটি সংযোগ তৈরি করতে সহায়তা করে এবং তাই তাদের সর্বদা আপডেট রাখা গুরুত্বপূর্ণ। পুরানো ড্রাইভার হার্ডওয়্যার এবং গেমের মধ্যে যোগাযোগ বজায় রাখতে সক্ষম হবে না।

আপনার ড্রাইভার আপডেট করার দুটি উপায় আছে, ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয়৷

ম্যানুয়াল পদ্ধতি :এই পদ্ধতিতে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার হার্ডওয়্যারের জন্য ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা জড়িত। এটি একটি ম্যানুয়াল পদ্ধতি যার অর্থ আপনাকে প্রথমে আপনার হার্ডওয়্যার সনাক্ত করতে হবে এবং তারপরে আপডেট হওয়া ড্রাইভারগুলি অনুসন্ধান করতে হবে। একবার আপনি তাদের শনাক্ত করলে, আপনার কম্পিউটারে সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করুন এবং এটি স্টারডিউ ভ্যালি আপনার পিসিতে সমস্যাগুলি চালু করবে না।

স্বয়ংক্রিয় পদ্ধতি: ম্যানুয়াল পদ্ধতির তুলনায় এই পদ্ধতিটি অনেক সহজ এবং দ্রুত কারণ ড্রাইভারগুলি স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করে আপডেট করা হয়। এই অ্যাপ্লিকেশানটি আপনার পিসি স্ক্যান করে এবং আপনার কম্পিউটারে ড্রাইভারের সমস্যাগুলি সনাক্ত করে এবং তারপরে সর্বোত্তম সম্ভাব্য সমাধানগুলি যেমন আপডেট করা ড্রাইভারগুলি অনুসন্ধান করে৷ এটি প্রথমে বর্তমান ড্রাইভারগুলির একটি পিছনে নেয় এবং তারপরে আপনার পিসিতে আপডেট হওয়াগুলি ইনস্টল করে। আপনার পিসিতে স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :আপনার কম্পিউটারে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2 :একবার ইনস্টল হয়ে গেলে, সফ্টওয়্যারটি খুলুন এবং স্টার্ট স্ক্যান নাউ বোতামে ক্লিক করুন৷

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

ধাপ 3 :একবার স্ক্যান সম্পন্ন হলে ড্রাইভারের সমস্যার একটি তালিকা আপনার স্ক্রিনে হাইলাইট করা হবে। গ্রাফিক্স কার্ড ড্রাইভার নির্বাচন করুন এবং এর পাশে আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন।

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

ধাপ 4 :ড্রাইভার আপডেট হয়ে গেলে, কম্পিউটার রিস্টার্ট করুন এবং স্টারডিউ ভ্যালি চালু হবে না সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি # 3:DLL আপডেট।

DLL ফাইলগুলি হল সিস্টেম ফাইল যা অপারেটিং সিস্টেম এবং অন্যান্য তৃতীয় পক্ষের অ্যাপ দ্বারা ভাগ করা হয়। এই ফাইলগুলি Microsoft সার্ভার থেকে উইন্ডোজ আপডেট বৈশিষ্ট্য দ্বারা আপডেট করা হয়। DLL D3D9.dll Stardew Valley দ্বারা শেয়ার করা হয়েছে এবং গেমটি চালানোর জন্য গুরুত্বপূর্ণ। একটি সম্ভাবনা আছে যে এই DLL ফাইলটি নিয়মিত প্রক্রিয়া দ্বারা আপডেট করা হয় না এবং ম্যানুয়ালি আপডেট করা যেতে পারে। এখানে একই জন্য পদক্ষেপ আছে:

ধাপ 1 :D3D9.dll ডাউনলোড করতে DLL-Files.com-এ নেভিগেট করুন।

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

ধাপ 2 :DLL ফাইলটি বের করে c:\Windows\system 32 এ কপি করুন।

ধাপ 3 :আপনাকে অবশ্যই পুরানো DLL ফাইলটি এই নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

ধাপ 4 :আপনার পিসি রিবুট করুন এবং PC-এ Stardew Valley চালু করে চেক করুন।

পদ্ধতি 4:স্টিম লঞ্চারে লঞ্চের বিকল্পগুলি পরিবর্তন করুন৷

এই সমস্যা সমাধানের চূড়ান্ত পদ্ধতি হল আপনার স্টিম লঞ্চার সেটিংসে কিছু পরিবর্তন করা।

ধাপ 1 :স্টিম লঞ্চার খুলুন এবং ইনস্টল করা সমস্ত গেম দেখতে লাইব্রেরিতে ক্লিক করুন।

Windows 10 PC তে Stardew Valley এর সমস্যাগুলি কিভাবে ঠিক করবেন

ধাপ 2 :Stardew Valley-এ রাইট-ক্লিক করুন এবং তারপর বৈশিষ্ট্যে ক্লিক করুন।

ধাপ 3 :সাধারণ ট্যাবে ক্লিক করুন এবং তারপর সেট লঞ্চ বিকল্পে ক্লিক করুন।

ধাপ 4 :একটি পপআপ বক্স প্রদর্শিত হবে যেখানে আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি খালি আছে অন্যথায় সমস্ত এন্ট্রি মুছে ফেলুন। পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ও আপনার কম্পিউটার পুনরায় চালু করতে ওকে ক্লিক করুন৷

ধাপ 5 :সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে বাষ্পে স্টারডিউ ভ্যালি চালান৷

উইন্ডোজ 10 পিসিতে স্টারডিউ ভ্যালির সমস্যাগুলি আরম্ভ হবে না কীভাবে ঠিক করবেন তার চূড়ান্ত শব্দ

স্টারডিউ ভ্যালি একটি আশ্চর্যজনক কৃষি খেলা যা সারা বিশ্ব জুড়ে হাজার হাজার দ্বারা খেলা হয়। কিন্তু এই গেমটি চালু না হলে আপনি উপভোগ করতে পারবেন না। উপরের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি আপনাকে যেকোন ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করবে যা এই গেমটিকে ত্রুটিযুক্ত করেছে৷

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।
  1. Windows 10 এ OneDrive সিঙ্ক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 PC-এ ব্যাটলফিল্ড 5 ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10-এ উইন্ডোজ 10 আপডেট এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 ব্লকিং ওয়েবসাইট সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন