কম্পিউটার

কিভাবে উইচার 3 ওয়াইল্ড হান্ট লঞ্চ করা হবে না

উইচার 3 ওয়াইল্ড হান্ট একটি আশ্চর্যজনক অ্যাকশন-অ্যাডভেঞ্চার গেম যা গেমারদের একটি জাদুকরী বিশ্ব ঘুরে দেখার এবং দানবদের হত্যা করতে দেয়। যাইহোক, যদি আপনি Witcher 3 বাষ্পের সাথে চালু না করার মতো সমস্যার সম্মুখীন হন তবে এই সব সম্ভব নয়। এখানে অনেক গেমার আছেন যারা বিভিন্ন ফোরামে এই সমস্যাটি রিপোর্ট করেছেন এবং কেউ কেউ কিছু সমাধান প্রদান করেছেন যা এই সমস্যার সমাধান করতে পারে। উইচার 3 উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না সমাধানের জন্য এই নির্দেশিকাটি কিছু সহজ পদক্ষেপ বর্ণনা করবে৷

উইচার 3 ওয়াইল্ড হান্ট চালু হবে না কীভাবে সমাধান করবেন সে সম্পর্কে বিভিন্ন পদ্ধতি

নিম্নলিখিত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি বিভিন্ন গেমিং ফোরাম থেকে সংগ্রহ করা হয়েছে এবং Witcher 3 স্টিমের মাধ্যমে চালু না হওয়ার সমাধানে অনেকের জন্য বিস্ময়কর কাজ করেছে৷

বিকল্প 1:অ্যাডমিনিস্ট্রেটর মোড

Windows 10 ব্যবহারকারীদের প্রশাসক মোডে তৃতীয় পক্ষের অ্যাপগুলি চালানোর জন্য প্রদান করে এবং এইভাবে সেই অ্যাপগুলিকে সিস্টেম ফাইল এবং সিস্টেম সংস্থানগুলি ব্যবহার করার ক্ষমতা দেয়। Witcher 3 আপনার কম্পিউটারে চালু না হওয়ার একটি সম্ভাব্য কারণ হল এটি নির্দিষ্ট অনুমতি অস্বীকার করা হয়েছে এবং এটিকে উন্নত মোডে চালু করা একটি দ্রুত রেজোলিউশন। অ্যাডমিন মোডে উইচার 3 গেম খোলার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :স্টিম আইকনে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন।

ধাপ 2 :প্রোপার্টি উইন্ডো খোলার পরে, সামঞ্জস্য ট্যাবটি নির্বাচন করুন এবং তারপরে প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান হিসাবে লেবেলযুক্ত চেক বক্সে ক্লিক করুন৷

কিভাবে উইচার 3 ওয়াইল্ড হান্ট লঞ্চ করা হবে না

ধাপ 3 :প্রয়োগ করুন এবং তারপরে ওকে বোতামে ক্লিক করুন।

পদক্ষেপ 4৷ :স্টিম পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে Witcher 3 খোলার চেষ্টা করুন৷

বিকল্প 2:গেম ফাইলের অখণ্ডতা

আপনি যখন স্টিম ইনস্টল করেন এবং একটি গেম ডাউনলোড করেন, তখন এটি আপনার হার্ড ড্রাইভে অনেক ফাইল সংরক্ষণ করে। যদি এই ফাইলগুলির মধ্যে একটি দূষিত হয়ে যায়, তাহলে এটি Witcher 3 কে আপনার কম্পিউটারে চালু হতে বাধা দেবে। একটি ফাইল চেক আপনার কম্পিউটারের সমস্ত গেম ফাইল স্ক্যান করতে এবং প্রয়োজনে দূষিত এবং পুরানো ফাইলগুলিকে প্রতিস্থাপন করতে সহায়তা করবে। এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করা যেতে পারে:

ধাপ 1 :স্টিম চালু করুন এবং তারপর লাইব্রেরিতে ক্লিক করুন।

ধাপ 2 :আপনার সিস্টেমে ইনস্টল করা গেমগুলির একটি তালিকা প্রদর্শিত হবে যেখানে আপনাকে Witcher 3 সনাক্ত করতে হবে৷

ধাপ 3 :গেমটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন।

পদক্ষেপ 4৷ :এরপরে, Local Files ট্যাবে ক্লিক করুন এবং তারপর অবশেষে Verify Integrity of Game Cache এ ক্লিক করুন।

এই প্রক্রিয়াটিতে কিছু সময় লাগবে কিন্তু এটি যেকোন ফাইলের সমস্যার সমাধান করবে এবং আপনার সিস্টেমে Witcher 3 চালু হচ্ছে না তাও সমাধান করবে।

বিকল্প 3:GOG.DLL মুছুন

এই পদক্ষেপটি তাদের জন্য যারা তাদের লঞ্চারটি GOG থেকে স্টিমে পরিবর্তন করেছেন এবং গেম ফাইলগুলিকে এক লঞ্চার থেকে অন্য লঞ্চারে স্থানান্তর করেছেন৷ প্রতিটি লঞ্চারের সিস্টেম ফাইল থাকে এবং যদি আপনার কাছে এখনও পূর্ববর্তী লঞ্চারের সিস্টেম ফাইল থাকে তবে এটি Witcher 3 এর ফাংশনগুলিকে বাধাগ্রস্ত করতে পারে এবং Witcher 3 আপনার কম্পিউটারে চালু না করার সমস্যা সৃষ্টি করতে পারে। নিম্নলিখিত পাথে নেভিগেট করুন এবং GOG.dll ফাইলটি মুছুন।

বাষ্প> steamapps> সাধারণ> The Witcher 3> bin>GOG.dll

বিকল্প 4:Mods সরান

অনেক খেলোয়াড় তাদের গেমিং অভিজ্ঞতা উন্নত করতে Witcher 3 গেমে Mods যোগ করতে পছন্দ করে। যদিও মোডগুলি ভাল কাজ করে এবং সাধারণত কোনও সমস্যা সৃষ্টি করে না, গেমটি মোডগুলি সরানোর পরেই অনেকের জন্য কাজ করেছে। Mods অপসারণ করতে, আপনাকে Witcher 3 এর প্রধান গেম ফোল্ডারের মধ্যে থেকে Mods সাবফোল্ডারটি মুছে ফেলতে হবে এবং এটি কৌশলটি করা উচিত৷

বিকল্প 5:অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

আপনার সিস্টেমে ইনস্টল করা একটি অ্যান্টিভাইরাস একটি সম্ভাব্য হুমকি এবং আপনার গেম ফাইলগুলির মধ্যে পার্থক্য করতে সক্ষম নাও হতে পারে এবং এইভাবে উইচার 3-কে উইন্ডোজ 10-এ লঞ্চ হতে বাধা দেয়৷ এটি যদি হয় তা শনাক্ত করতে, অল্প সময়ের জন্য আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং তারপর চালু করুন৷ Witcher 3 এটি কাজ করে কিনা তা পরীক্ষা করতে। যদিও বিভিন্ন অ্যান্টিভাইরাসের জন্য সঠিক পদক্ষেপ ভিন্ন ভিন্ন মৌলিক প্রক্রিয়া একই। আমি AVG অ্যান্টিভাইরাস এর একটি উদাহরণ নিয়ে এটি প্রদর্শন করেছি।

ধাপ 1 :আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যান্টিভাইরাস খুলুন এবং কিছু সময়ের জন্য এটি নিষ্ক্রিয় করুন। আপনি টাস্কবারে অ্যান্টিভাইরাস আইকনটিও দেখতে পারেন এবং এটিকে টগল করে বন্ধ করতে পারেন।

কিভাবে উইচার 3 ওয়াইল্ড হান্ট লঞ্চ করা হবে না

ধাপ 2: একবার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় হয়ে গেলে, গেমটি চালু করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

ধাপ 3 :যদি গেমটি ঠিকঠাক কাজ করে, তাহলে আপনাকে অ্যান্টিভাইরাস সেটিংসে একটি ব্যতিক্রম যোগ করতে হবে যা Witcher 3 ফোল্ডারটিকে নিরীক্ষণ করবে না এবং সমস্যার সমাধান করবে না৷

কিভাবে উইচার 3 ওয়াইল্ড হান্ট লঞ্চ করা হবে না

বিকল্প 6:গেম পুনরায় ইনস্টল করুন

পরবর্তী রেজোলিউশন যা ফোরামে প্রচার করা হয়েছে তা হল সম্পূর্ণ গেমটি পুনরায় ইনস্টল করা। এটি দুটি ধাপে করা হবে প্রথমে পুরো গেমটি আনইনস্টল করা এবং তারপর স্টিম থেকে একটি নতুন কপি ইনস্টল করা। গেমটি আনইনস্টল করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :RUN বক্স চালু করতে কীবোর্ডে Windows + R টিপুন।

ধাপ 2 :তারপর, টাইপ করুন “appwiz.cpl” তারপর ওকে বোতামে ক্লিক করুন।

ধাপ 3 :আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যাপের তালিকা থেকে, Witcher 3-এ সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন এবং তারপর আনইনস্টল বোতামে ক্লিক করুন।

পদক্ষেপ 4৷ :এটি আপনার সিস্টেম থেকে গেমটি সরিয়ে ফেলবে। স্টিম অ্যাপ থেকে গেমটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

আপনি গেমটি ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করার পরে, এটি খুলুন এবং Witcher 3 স্টিমের মাধ্যমে চালু হচ্ছে কিনা তা এখনও আপনাকে সমস্যা দিচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

বিকল্প 7:SFC চালান

সিস্টেম ফাইল চেকার বা এসএফসি, সংক্ষেপে, একটি উইন্ডোজ ইউটিলিটি টুল যা আপনার অপারেটিং সিস্টেমের দূষিত সিস্টেম ফাইলগুলিকে স্ক্যান এবং মেরামত করে। আপনি Witcher 3 খেলতে পারবেন না কারণ কিছু প্রয়োজনীয় সিস্টেম ফাইল দূষিত হতে পারে। আপনার কম্পিউটারে SFC চালানোর ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :অনুসন্ধান বাক্সে CMD টাইপ করুন এবং প্রদর্শিত ফলাফলগুলি থেকে, কমান্ড প্রম্পট হিসাবে লেবেলযুক্ত ফলাফলে একটি ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷

ধাপ 2 :একবার কালো এবং সাদা উইন্ডোটি এলিভেটেড মোডে খোলে, এন্টার দ্বারা অনুসরণ করে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন৷

sfc/scannow

ধাপ 3 :প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কিছুটা সময় লাগবে। Witcher 3 চালু না হওয়া সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে গেমটি পুনরায় চালু করুন।

বিকল্প 8:ড্রাইভার আপডেট করুন

Witcher 3 বাষ্পে চালু না হওয়ার সমাধান করার জন্য আপনি যে চূড়ান্ত পদক্ষেপটি সম্পাদন করতে পারেন তা হল ড্রাইভার আপডেট করা। ড্রাইভার হল ছোট প্রোগ্রাম যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে যোগাযোগ করতে সাহায্য করে। আপনার গ্রাফিক্স ড্রাইভারগুলির একটি আপডেট এই সমস্যার চূড়ান্ত সমাধান হতে পারে। আপনি হার্ডওয়্যার প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনার সিস্টেমে আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করে ড্রাইভার আপডেট করতে পারেন। অন্যথায়, আপনি ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আরও সহজ উপায়ে একই কাজ করতে পারেন এবং স্মার্ট ড্রাইভার কেয়ার এই বিভাগের সেরা অ্যাপগুলির মধ্যে একটি।

কিভাবে উইচার 3 ওয়াইল্ড হান্ট লঞ্চ করা হবে না

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা সহজ এবং যে কেউ কোনো প্রশিক্ষণ ছাড়াই ব্যবহার করতে পারে। আপনার ড্রাইভার আপডেট করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :নিচের লিঙ্ক থেকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন:

ধাপ 2 :অ্যাপটি চালু করুন এবং Start Scan Now বোতামে ক্লিক করুন৷

ধাপ 3 :প্রদর্শিত ড্রাইভারের সমস্যার তালিকা থেকে, আপনার গ্রাফিক্স ড্রাইভারের পাশের আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন এবং আপনার ড্রাইভার আপডেট করতে এবং সমস্যাটি সমাধান করতে কিছু সময় দিন।

গেমটি লঞ্চ করার চেষ্টা করুন এবং স্টিম ইস্যুতে Witcher 3 লঞ্চ হচ্ছে না তা ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

উইচার 3 ওয়াইল্ড হান্ট চালু হবে না কিভাবে সমাধান করা যায় তার চূড়ান্ত শব্দ

That concludes the steps that help in resolving the Witcher 3 not launching on the Steam app. You can try one step and then check if the issue has been resolved. Once the issue has been resolved, you can ignore all the other steps. Do not forget to mention which step worked for you in the comments section below.

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে F1 2021 সমাধান করবেন পিসিতে ক্রাশ হচ্ছে

  2. পিসিতে লঞ্চ হচ্ছে না ব্যাটলফিল্ড 4 কিভাবে সমাধান করবেন

  3. কিভাবে সমাধান করবেন GeForce অভিজ্ঞতা সমস্যা খুলবে না

  4. সমাধান:ড্রাগন এজ ইনকুইজিশন উইন্ডোজ 10 চালু করবে না