কম্পিউটার

স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

আপনি এটা ঠিক শুনতে! হ্যাঁ, আমরা স্ন্যাপ গেম সম্পর্কে কথা বলছি। Snapchat হল এমন একটি প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার গল্পগুলি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে দেয় না বরং আপনাকে এর মজাদার গেমগুলি উপভোগ করতে দেয়৷ স্ন্যাপচ্যাট হল একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যা সহস্রাব্দের মধ্যে বেশ জনপ্রিয় এবং এর অফার করার জন্য অনেক কিছু রয়েছে৷

আশ্চর্যজনক মজাদার গেমগুলির সাথে, Snapchat মোবাইল ডিভাইসে সমতল হচ্ছে এবং প্রতিবার নতুন গেমগুলিকে প্রবর্তন করে চলেছে৷ স্ন্যাপ গেমগুলি আপনার বন্ধুদের সাথে চিল করার এবং আড্ডা দেওয়ার একটি নতুন উপায়৷ Snapchat এ একা বা আপনার বন্ধুদের সাথে খেলার জন্য অনেক গেম আছে। এমনকি আপনি গেম খেলতে গল্প ব্যবহার করতে পারেন। আপনি হয়তো কোন দিন Snapable এর কথা শুনে থাকবেন।

স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

Snapables হল Snapchat এর বৈশিষ্ট্য যা আপনাকে Snapchat এ গেম খেলতে দেয়। এগুলি সাধারণভাবে অগমেন্টেড রিয়েলিটি ভিডিও গেম, যেখানে আপনি একটি সেলফি ক্যামেরা দিয়ে আপনার ডিভাইসটি আপনার সামনে ধরে রাখেন। এটি গেমের জন্য মুখের বৈশিষ্ট্যগুলিকে বাড়িয়ে তুলতে এবং অ্যানিমেট করতে মুখ সনাক্তকরণ প্রযুক্তি ব্যবহার করে৷

স্ন্যাপচ্যাটে কিভাবে গেম খেলবেন?

স্ন্যাপচ্যাটে খেলার জন্য অনেক গেম রয়েছে এবং সেই আশ্চর্যজনক গেমগুলি অ্যাক্সেস করতে আপনাকে একটি চ্যাট বা একটি গ্রুপ চ্যাট খুলতে হবে। যেহেতু গেমগুলি চ্যাট থেকে শুরু হয়েছে, আপনি এমনকি আপনার বন্ধুদের এবং আপনার স্ন্যাপ গ্রুপকে আপনার সাথে গেম খেলতে আমন্ত্রণ জানাতে পারেন৷ এটি দিয়ে শুরু করতে:

  • বন্ধুদের স্ক্রীন খুলতে স্ন্যাপচ্যাটে ডানদিকে সোয়াইপ করে একটি চ্যাট বা চ্যাট গ্রুপ খুলুন।

স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

  • গেম ড্রয়ার খুলতে স্ন্যাপচ্যাট গেমস রকেট আইকনে আলতো চাপুন।

স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

  • আপনার বন্ধুদের কাছে একটি বিজ্ঞপ্তি পাঠানো হবে।
  • এখন, আপনি যে খেলাটি খেলতে চান সেটি নির্বাচন করুন৷

স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

গেম ড্রয়ার সমস্ত উপলব্ধ গেমগুলি প্রদর্শন করবে। এই গেমগুলি পরিবর্তন হতে থাকে, আপনি ক্রমাগত নতুন গেমগুলি সন্ধান করতে পারেন। যেকোনও গেম খেলা শুরু করার আগে আপনাকে একটি ডিসপ্লে নাম বেছে নিতে হবে। প্রদর্শনের নাম আপনার স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর নাম থেকে আলাদা হওয়া উচিত।

আপনার বন্ধুদের সাথে খেলার জন্য আমন্ত্রণ জানান!

আপনি আপনার Snapchat গল্পে গেম খেলছেন বা সরাসরি গেম ড্রয়ারের মাধ্যমে, আপনি আপনার বন্ধুদের সাথে খেলার জন্য আমন্ত্রণ জানাতে পারেন। আপনি যখন একটি গেম চালু করেন, তখন চ্যাটে থাকা ব্যক্তি বা প্রত্যেকে (যদি গ্রুপ চ্যাট) আপনি যে গেমটি খেলা শুরু করেছেন তার সাথে যোগদানের জন্য একটি বিজ্ঞপ্তি পাবেন। আপনার সাথে গেম খেলা শুরু করতে তারা গেম আইকনেও ট্যাপ করতে পারে।

যদি কেউ না খেলে, এবং আপনি একা খেলছেন, আপনি চ্যাটে গেম আইকনটিও লুকিয়ে রাখতে পারেন। সক্রিয় গেম আইকন লুকানোর জন্য, আপনাকে শুধুমাত্র গেম আইকনটি দীর্ঘক্ষণ চাপতে হবে, টেনে আনতে হবে এবং ছেড়ে দিতে হবে।

গেমের সময় বন্ধুদের আমন্ত্রণ জানাবেন কীভাবে?

আপনি যদি ইতিমধ্যে একটি গেম খেলছেন, অন্য বন্ধুদের খেলতে আমন্ত্রণ জানাতে স্ক্রিনের নীচে নীচের আইকনে আলতো চাপুন৷ আপনি যে বন্ধুদের সাথে খেলতে চান তাদের প্রতিটিতে আলতো চাপুন এবং তাদের বিজ্ঞপ্তি পাঠাতে 'রিং' এ আলতো চাপুন।

স্ন্যাপচ্যাটে গেম খেলার সময় আপনি কি চ্যাট করতে পারেন?

হ্যাঁ, আপনি Snapchat এ গেম খেলার সময় আপনার বন্ধুদের গ্রুপের সাথে চ্যাট করতে পারেন। এর জন্য, আপনাকে নীচের চ্যাট বারে আলতো চাপতে হবে এবং এটি কীবোর্ডটি নিয়ে আসবে। স্ন্যাপচ্যাটে লাইভ অডিও চ্যাট বৈশিষ্ট্যটি আপনাকে খেলার সময় আপনার লোকেদের সাথে কথা বলতে দেয়৷ আপনি একসাথে খেলা এবং কথা বলতে উপভোগ করতে পারেন। ইন-গেম চ্যাট আপনার রেকর্ডে দেখা যায় না। আপনার নোটিশের জন্য গুরুত্বপূর্ণ বিষয় হল ইন-গেম চ্যাট শুধুমাত্র আপনার জন্য এবং আপনার গ্রুপের অন্যান্য স্ন্যাপচ্যাটারদের জন্য উপলব্ধ যা আপনি খেলছেন।

কীভাবে একটি গেম থেকে প্রস্থান করবেন?

একটি খেলা ছেড়ে দেওয়া খুব সহজ. স্ন্যাপচ্যাটে একটি মজাদার গেম থেকে প্রস্থান করতে, স্ক্রিনের নীচে X এ আলতো চাপুন এবং তারপরে ছেড়ে দিন আলতো চাপুন৷ খেলার সময় আপনি যা আয় করবেন তা আপনার স্ন্যাপচ্যাট প্রোফাইলে সংরক্ষণ করা হবে। এর মধ্যে রয়েছে- অস্ত্র আনলক, পোশাক, কয়েন ইত্যাদি।

আপনি কোথায় নেতৃত্ব দিচ্ছেন তা পরীক্ষা করুন?

স্কোর চেক করতে এবং শেয়ার করতে, আপনি Snapchat-এ গেম খেলে আয় করেছেন, এর লিডারবোর্ড ব্যবহার করুন। কিছু গেমের মধ্যে লিডারবোর্ড রয়েছে যেখানে আপনি আপনার বন্ধুদের মধ্যে এবং এমনকি সারা বিশ্বের স্ন্যাপচ্যাটারদের মধ্যে কোথায় র‍্যাঙ্ক করেছেন তা পরীক্ষা করতে পারেন। লিডারবোর্ড বোতামটি শুধুমাত্র আপনি যে গেমটি খেলছেন তাতে পাওয়া যাবে। কারণ আপনার খেলা প্রতিটি স্ন্যাপ গেমে লিডারবোর্ড পাওয়া যায় না।

বন্ধুদের সাথে আপনার স্কোর শেয়ার করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • লিডারবোর্ডের স্ক্রিনে, ‘…’ আলতো চাপুন শীর্ষে।
  • 'স্কোর পাঠান' এ আলতো চাপুন।
  • আপনি কোন বন্ধুদের কাছে আপনার স্কোর পাঠাতে চান তা নির্বাচন করুন।

বন্ধুদের থেকে আপনার স্কোর লুকানোর জন্য, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • লিডারবোর্ডের স্ক্রিনে, ‘…’ আলতো চাপুন শীর্ষে।
  • 'শেয়ারিং বন্ধ করুন' এ আলতো চাপুন।
  • 'বন্ধুদের থেকে স্কোর লুকান' এ আলতো চাপুন।

অথবা, গেম সেটিংস খুলতে নীচে আলতো চাপুন, এবং 'বন্ধুদের থেকে স্কোর লুকান' এ আলতো চাপুন৷

আপনার মতামত কি?

আপনি কি কখনও Snapchat এ গেম খেলেছেন? যদি না হয়, এখন এটি চেষ্টা করুন. সমস্ত স্ন্যাপচ্যাট প্রেমীদের জন্য, এই গেমগুলি চেষ্টা করার মতো। এই নিবন্ধে, আমরা Snapchat-এ গেম খেলার সময় আপনার যে সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলির উত্তরের প্রয়োজন হতে পারে তা তালিকাভুক্ত করেছি৷

আপনি কি স্ন্যাপ গেমের ট্রায়াল দিতে পছন্দ করবেন? নীচের মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা আমাদের জানান।

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন এবং সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করতে ভুলবেন না৷


  1. কিভাবে পিসিতে Xbox 360 গেম খেলবেন

  2. স্ন্যাপ গেমগুলি কী এবং স্ন্যাপচ্যাটে গেমগুলি কীভাবে খেলবেন?

  3. রোবলক্সে স্কুইড গেমটি কীভাবে খেলবেন এবং ইউটিউবে আপলোড করবেন

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন