কম্পিউটার

কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

আপনি কি কখনও চান যে আপনি অ্যান্ড্রয়েড গেম খেলতে একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করতে পারেন? অথবা সম্ভবত আপনি আপনার পিসিতে থাকাকালীন একটি বড় স্ক্রিনে অ্যান্ড্রয়েড গেম খেলতে চান। আপনার পিসিতে অ্যান্ড্রয়েড গেমগুলি কীভাবে চালাবেন তা খুঁজে বের করার জন্য এই কয়েকটি কারণ।

সংক্ষেপে, একটি পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলার দুটি উপায় রয়েছে। আপনি একটি এমুলেটর বা একটি ব্রাউজার প্লাগইন ইনস্টল করতে পারেন।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    নীচে আলোচনা করা সমস্ত বিকল্প বিনামূল্যে, যদিও কিছু প্রদর্শন বিজ্ঞাপন। বিজ্ঞাপনগুলির জন্য আপনার সহনশীলতা কী তা আপনাকে সিদ্ধান্ত নিতে হবে, তবে জেনে রাখুন যে নীচে তালিকাভুক্ত বিকল্পগুলির কোনওটিরই অ্যাপ-মধ্যস্থ বিজ্ঞাপনগুলির উপর কোনও নিয়ন্ত্রণ নেই৷

    পিসির জন্য সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর

    একটি অ্যান্ড্রয়েড এমুলেটর হল এমন একটি প্রোগ্রাম যা আপনি আপনার পিসিতে চালান যা একটি অ্যান্ড্রয়েড ডিভাইস অনুকরণ করে। তারপরে আপনি এমুলেটরের মধ্যে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলি ইনস্টল এবং চালাতে পারেন, যেমন আপনি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে করতে পারেন৷ যারা তাদের পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলতে চান তাদের জন্য সহজে ইমুলেটর ইনস্টল করার উপর এই নিবন্ধটি ফোকাস করা হয়েছে।

    MSI অ্যাপ প্লেয়ার

    এমএসআই অ্যাপ প্লেয়ার হল ব্লুস্ট্যাকস, তর্কযোগ্যভাবে অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির সবচেয়ে পরিচিত নির্মাতা এবং কম্পিউটার হার্ডওয়্যার স্টলওয়ার্ট, এমএসআই-এর মধ্যে একটি অংশীদারিত্বের ফলাফল।

    MSI-এর ওয়েবসাইট বলে যে এই এমুলেটরটি "...MSI-এর বাজার-নেতৃস্থানীয় গেমিং কম্পিউটারগুলিতে সবচেয়ে উন্নত গেমিং অভিজ্ঞতা নিয়ে আসে...MSI PC কে গেম-নির্দিষ্ট কীবোর্ড ব্যাকলাইটিং এবং অত্যাধুনিক গ্রাফিক্সের মতো কাস্টম বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার সময় নির্বিঘ্নে মোবাইল গেম চালানোর অনুমতি দেয়।"

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    এটির মতো শোনালেও, MSI অ্যাপ প্লেয়ার ব্যবহার করার জন্য আপনার MSI পিসির প্রয়োজন নেই। এই এমুলেটরটি সাধারণত Windows XP এবং তার উপরের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং Android 9.0 (Nougat) চালায়, আপনাকে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ Android গেমগুলিতে অ্যাক্সেস দেয়।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    এখানে MSI অ্যাপ প্লেয়ারটি ডাউনলোড করুন, জিপ ফাইলটি বের করুন এবং আপনার পিসিতে ইনস্টল করুন। প্রোগ্রামটি চালান, এবং আপনি শীঘ্রই প্লে স্টোরে অ্যাক্সেস পাবেন যেখানে আপনি আপনার পিসিতে কোন অ্যান্ড্রয়েড গেম খেলতে চান তা চয়ন করতে পারেন।

    LD প্লেয়ার

    এলডি প্লেয়ার হল পিসির জন্য আরেকটি ফ্রি অ্যান্ড্রয়েড গেমিং এমুলেটর। নতুন সংস্করণটি Android 7.1 চালায় এবং এটি Windows XP XP3 এবং তার পরবর্তী সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ৷ LD প্লেয়ার কীবোর্ড ম্যাপিং এবং সরাসরি ইন্টারফেসের মধ্যে APK গুলিকে টেনে আনার ক্ষমতা অফার করে৷ আপনি অবশ্যই প্লে স্টোরের মাধ্যমে অ্যাপ ইনস্টল করতে পারেন।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    আপনার প্রিয় অ্যান্ড্রয়েড গেমগুলি খুঁজে পেতে LD প্লেয়ারের একটি সহজ প্লে স্টোর সার্চ বক্স সহ একটি আকর্ষণীয়, পরিষ্কার ইন্টারফেস রয়েছে৷

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    এলডি প্লেয়ার ডাউনলোড করুন এবং আপনার পিসিতে এমুলেটর ইনস্টল করতে ডাউনলোড করা এক্সিকিউটেবল ফাইলটি চালান।

    Nox অ্যাপ প্লেয়ার 6

    বিনামূল্যের নক্স অ্যাপ প্লেয়ার 6 অ্যান্ড্রয়েড এমুলেটর নিজেকে "পিসিতে মোবাইল গেম খেলার জন্য নিখুঁত অ্যান্ড্রয়েড এমুলেটর" হিসাবে বিল করে। যদিও আপনি অ্যাপ ডেভেলপমেন্টের মতো আরও নিবিড় জিনিসগুলির জন্য এই এমুলেটরটি ব্যবহার করতে চান না, এটি আপনার পিসিতে আপনার প্রিয় অ্যান্ড্রয়েড গেমগুলি চালানোর জন্য তৈরি করা হয়েছে। Nox অ্যাপ প্লেয়ার 6 XP SPC বা তার উপরে চলমান পিসিগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, তাই এটি পুরানো মেশিনগুলির জন্য একটি ভাল পছন্দ।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    ইন্টারফেসটি সহজ, এবং আপনি যখন প্রথমবার প্রোগ্রামটি চালান তখন একটি সহায়ক ধাপে ধাপে টিউটোরিয়াল স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়। আপনি যদি একবারে একাধিক গেম খেলতে চান, আপনি Nox App Player 6 এর একাধিক দৃষ্টান্ত চালাতে পারেন৷

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    নক্স অ্যাপ প্লেয়ার 6 ডাউনলোড করুন এবং আপনার পিসিতে এমুলেটর ইনস্টল করতে ডাউনলোড করা ফাইলটি চালান। আপনি যে গেমগুলি খেলতে চান তা খুঁজে পেতে এবং ইনস্টল করতে Play Store সার্চ বক্স বা Nox's App Center ব্যবহার করুন৷

    গেমলুপ

    গেমলুপ 500 মিলিয়ন ব্যবহারকারীদের সাথে "সবচেয়ে বেশি ডাউনলোড করা এমুলেটর" বলে দাবি করে। পূর্বে টেনসেন্ট গেমিং বাডি নামে পরিচিত, এমুলেটরটিকে 2018 সালে গেমলুপ হিসাবে পুনঃব্র্যান্ড করা হয়েছিল। এটি Windows 7 এবং তার উপরে চলমান পিসিগুলির জন্য অপ্টিমাইজ করা হয়েছে।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    গেমলুপ এমুলেটর ইন্টারফেস আপনাকে প্রস্তাবিত গেমগুলিতে দ্রুত অ্যাক্সেস দেয়, যেমন জনপ্রিয় PUBG মোবাইল, সেইসাথে নিমো টিভির গেমলুপ লাইভে যেখানে আপনি সারা বিশ্ব জুড়ে গেমিং স্ট্রীমার থেকে স্ট্রিম দেখতে পারেন৷

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    যথারীতি, এমুলেটর ইনস্টল করুন এবং আপনার পিসিতে ইনস্টল এবং খেলার জন্য অ্যান্ড্রয়েড গেমগুলি খুঁজতে অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন।

    পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলার জন্য ক্রোম এক্সটেনশন

    আপনি যদি আপনার পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলতে চান, কিন্তু আপনি একটি এমুলেটর ইনস্টল না করতে চান তবে আপনার কাছে আরেকটি বিকল্প আছে, যদিও এটি একটি দুর্দান্ত নয়।

    ক্রোম ব্রাউজারের জন্য বিনামূল্যের অ্যান্ড্রয়েড অনলাইন এমুলেটর এক্সটেনশনটি 400,000 টিরও বেশি ডাউনলোড হয়েছে বলে দাবি করে, কিন্তু ক্রোম ওয়েব স্টোরের পর্যালোচনাগুলি গোপনীয়তা এবং নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে পূর্ণ। আপনার নিজের ঝুঁকিতে ব্যবহার করুন৷

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    Chrome এক্সটেনশন ইনস্টল এবং চালানোর পরে, আপনাকে apkonline.net-এ নিয়ে যাওয়া হবে “আমাদের অ্যান্ড্রয়েড এমুলেটর চালানোর জন্য স্টার্ট বোতামে ক্লিক করুন " [sic]।

    স্টার্ট বোতামে ক্লিক করুন এবং ইন-ব্রাউজার এমুলেটর চালু হওয়ার জন্য অপেক্ষা করুন। পরবর্তী এন্টার টিপুন এবং আরও কিছু অপেক্ষা করুন। অবশেষে, এমুলেটর আপনার ব্রাউজার উইন্ডোতে প্রচুর বিজ্ঞাপন সহ প্রদর্শিত হবে।

    কিভাবে পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলবেন

    বিরক্তিকরভাবে, আপনি যদি 60 সেকেন্ডের জন্য কোনো অ্যাকশন না করেন, তাহলে এমুলেটর বন্ধ হয়ে যায় এবং আপনাকে অবশ্যই এক্সটেনশনটি আবার চালু করতে হবে। ধীর গতি, বৈশিষ্ট্যের অভাব এবং এই এক্সটেনশনের সাথে সম্পর্কিত নিরাপত্তা/গোপনীয়তা সংক্রান্ত উদ্বেগের কারণে, আপনি উপরের এমুলেটরগুলির মধ্যে একটি ইনস্টল করা ভাল।

    আপনার পিসিতে গেম খেলার জন্য অন্যান্য পদ্ধতি

    পিসিতে অন্যান্য প্ল্যাটফর্ম থেকে গেম চালানোর অনেক উপায় আছে। আপনি কি আপনার পিসিতে সুপারনিন্টেন্ডো গেম চালাতে আগ্রহী? অনলাইনে গেম খেলতে সেরা SNES এমুলেটর সম্পর্কে পড়ুন। আপনি কি পুরানো Wii U গেমস কনসোলের জন্য নস্টালজিক? তারপরে আপনার উইন্ডোজ পিসিতে কীভাবে Wii U গেমস খেলবেন এই নির্দেশিকাটি দেখুন। এবং Windows 10-এর জন্য আরও অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির জন্য, Windows 10 পিসির জন্য 5টি সেরা অ্যান্ড্রয়েড এমুলেটরগুলি দেখুন৷


    1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে পিসি গেম খেলবেন

    2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে পুরানো পিসি গেম খেলবেন

    3. উইন্ডোজ 10 এ কীভাবে উইন্ডোজ 7 গেম খেলবেন

    4. কিভাবে পিসিতে Xbox 360 গেম খেলবেন