কম্পিউটার

Microsoft-এর Xbox Scarlett আনুষ্ঠানিকভাবে Xbox সিরিজ X এবং আমরা এর প্রকাশের জন্য অপেক্ষা করতে পারি না

এই বছরের শুরুর দিকে, মাইক্রোসফ্ট তার নতুন এক্সবক্স প্রকল্প সম্পর্কে কয়েকটি বিশদ প্রকাশ করেছে, একটি হল প্রজেক্ট এক্সক্লাউড এবং অন্যটি হল প্রজেক্ট স্কারলেট। অবশেষে, আমাদের কাছে নতুন মাইক্রোসফটের "নেক্সট-জেন" এক্সবক্স কনসোলের প্রথম চেহারা এবং অফিসিয়াল নাম রয়েছে। ফিল স্পেন্সার এই বছরের গেম অ্যাওয়ার্ডে মঞ্চ নিয়েছিলেন এবং নতুন Xbox কনসোলের জন্য হলিডে 2020 লঞ্চের ঘোষণা করেছিলেন। একবার "লকহার্ট" কোডনাম দেওয়া হয়েছিল, আমরা এখন জানি নতুন Xbox কে বলা হয় Series X হ্যাঁ, লকহার্ট বা স্কারলেটের তুলনায় এটি একটু কম আকর্ষণীয় নাম, তবে এটি যেভাবে দেখায় এবং Xbox গেম স্টুডিওস এর সাথে যে জিনিসগুলি সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে, তা অবশ্যই সেই প্রতিকূলতাগুলিকে শেষ করে দেবে৷

আসুন নতুন Xbox Series X-এর ঘোষিত বৈশিষ্ট্য এবং ডিজাইনের বৈশিষ্ট্যগুলি একবার দেখে নেওয়া যাক, এবং দেখুন কিভাবে এটি পূর্বসূরীদের থেকে আলাদা হবে:

এক্সবক্স সিরিজ এক্সে ডাবল পাওয়ার আছে

Microsoft-এর Xbox Scarlett আনুষ্ঠানিকভাবে Xbox সিরিজ X এবং আমরা এর প্রকাশের জন্য অপেক্ষা করতে পারি না

যদিও ফিল কখনোই Xbox Series X স্পেক্স সম্পর্কে অনেক কিছু প্রকাশ করেনি, Xbox One X এবং Xbox One S এর তুলনায় এতে দ্বিগুণ দ্রুত GPU পারফরম্যান্স থাকবে৷ যদি পরিসংখ্যানগুলি সত্য বলে বিশ্বাস করা হয়, তাহলে আমরা Xbox Series X এর সাথে GPU পারফরম্যান্সের 12 টেরাফ্লপ আশা করতে পারি৷ এছাড়া, স্পেন্সার আরও বলেছে, নতুন কনসোলে তার পূর্বসূরীর চেয়ে চারগুণ প্রসেসিং ক্ষমতা থাকবে।

হ্যাঁ, অভ্যন্তরীণ চশমা সম্পর্কে কথা বলা হয়নি, তবে কনসোলের ক্ষমতা Hellblade 2 এর ট্রেলার/গেমপ্লে থেকে কল্পনা করা যেতে পারে। Xbox গেম স্টুডিওস তাদের পুরস্কার বিজয়ী Hellblade:Senua's Sacrifice-এর সিক্যুয়েলের Xbox Series X থেকে ইন-ইঞ্জিন ফুটেজ নিয়েছে।

দলটি তার অফিসিয়াল ব্লগের মাধ্যমেও প্রতিশ্রুতি দিয়েছে, ফুটেজটি 4K ভিজ্যুয়ালে 60 FPS ফ্রেম-রেট সম্পন্ন করে, যা 120FPS এবং 8K ভিজ্যুয়াল সমর্থন পর্যন্ত পুশ করা যেতে পারে৷

Xbox Seris X:প্রধান বৈশিষ্ট্যগুলি

  • AMD Radeon RDNA আর্কিটেকচার থেকে কাস্টম-ডিজাইন করা CPU
  • NVMe SSD
  • 8K ভিজ্যুয়াল সাপোর্ট (প্রত্যাশিত)
  • ভিআরএস প্রযুক্তি দ্বারা চালিত (ভেরিয়েবল রেট শেডিং)

Xbox সিরিজ X:ডুয়াল ওরিয়েন্টেশন ডিজাইন

Microsoft-এর Xbox Scarlett আনুষ্ঠানিকভাবে Xbox সিরিজ X এবং আমরা এর প্রকাশের জন্য অপেক্ষা করতে পারি না

নতুন Xbox দ্বৈত-ওরিয়েন্টেশনে লঞ্চ করা হয়েছে, যা গেমারদের উল্লম্ব এবং অনুভূমিক উভয় ক্যাবিনেটে লম্বা স্ট্যান্ডিং কনসোলে ফিট করার অনুমতি দেবে। ডিজাইনে, এটি একটি ম্যাট-ফিনিশ টেক্সচার পেয়েছে, সম্পূর্ণ কালো এবং সামনের ফ্রেম থেকে আগের Xbox কনসোলের মতো দেখতে কিছুটা। তবে কালো রঙ অবশ্যই এটিকে একটি সহজ এবং সংক্ষিপ্ত স্পর্শ দিচ্ছে; যাইহোক, মাইক্রোসফ্ট এটিকে ভিতর থেকে ব্যাপকভাবে পুনর্গঠন করা নিশ্চিত করেছে।

নতুন সিরিজ এক্স কন্ট্রোলার

Microsoft-এর Xbox Scarlett আনুষ্ঠানিকভাবে Xbox সিরিজ X এবং আমরা এর প্রকাশের জন্য অপেক্ষা করতে পারি না

সিরিজ X-এর জন্য নতুন ওয়্যারলেস কন্ট্রোলারও উন্মোচন করা হয়েছে। নতুন কন্ট্রোলারটি Xbox One X-এর মতো, এবং শুধুমাত্র Xbox পূর্বসূরীদের জন্য নয়, Windows PC এর জন্যও সমর্থন বহন করবে। এটি উইন্ডোজ পিসিতে Xbox লাইভ অ্যাকাউন্টের জন্য সমর্থনের অনুমতি দিতে পারে৷

নতুন শেয়ার ৷ কন্ট্রোলারের বোতামটি গেমারদের তাদের গেমপ্লে থেকে স্ক্রিনশট এবং গেমের স্টিল ক্যাপচার করতে এবং তাদের গেমিং সেশনের সেরা অভিজ্ঞতাগুলি ভাগ করে নেওয়ার অনুমতি দেবে৷

এক্সবক্স গেম পাস সমর্থন

Microsoft-এর Xbox Scarlett আনুষ্ঠানিকভাবে Xbox সিরিজ X এবং আমরা এর প্রকাশের জন্য অপেক্ষা করতে পারি না

এটা প্রত্যাশিত যে সিরিজ X-এর নতুন ব্যবহারকারীরা Xbox গেম পাসের সমর্থন উপভোগ করতে সক্ষম হবেন যাতে তাদের স্টুডিওর তালিকা থেকে বিভিন্ন গেমগুলিতে অ্যাক্সেস দেওয়া যায়। Xbox গেম পাস একটি নির্দিষ্ট সদস্যতা পরিকল্পনার অধীনে গেমারদের জন্য একটি দুর্দান্ত সংগ্রহ। স্পষ্টতই, এখনও ঘোষিত প্রজেক্ট xCloud গেমারদের স্টোরেজ ইউনিটে গেম ডাউনলোড না করেই খেলতে দেবে।

আপনি কি নতুন Xbox কনসোল পছন্দ করেছেন:

নতুন এক্সবক্স সিরিজ এক্স সম্পূর্ণ বৈধ দেখাচ্ছে, এবং নতুন ডিজাইন সত্যিই বিস্ময়কর। এই হলিডে 2020 চালু করলে, Series X কনসোলে নতুন আপডেট পাওয়া সম্ভব।

নতুন Xbox সম্পর্কে আপনি কেমন অনুভব করছেন তা আমাদের বলুন এবং নতুন গেমিং অভিজ্ঞতা যেটি প্রদান করার প্রতিশ্রুতি দেয় তা থেকে আপনি কী আশা করেন৷ সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. গ্যালাক্সি নোট 10 এর জন্য অপেক্ষা করার 5টি কারণ এবং না করার 3টি কারণ

  2. ট্যাগমার:আপনার ফাইল এবং ওয়েব লিঙ্কগুলির জন্য একটি ভিজ্যুয়াল স্থান

  3. সিনেমা এবং সিরিজের জন্য সাবটাইটেল ডাউনলোড করার জন্য সেরা 5টি ওয়েবসাইট

  4. Xbox ক্লাউড গেমিংয়ের জন্য একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করার টিপস