কম্পিউটার

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

এটা নিশ্চয়ই মনে হতে পারে যে নিন্টেন্ডোর প্রতি আমাদের ভালোবাসা সত্যিই শেষ হয়নি৷ কিন্তু গত বছর নিন্টেন্ডো সুইচ প্রকাশের পর থেকে জিনিসগুলি সত্যিই উত্তেজনাপূর্ণ উপায়ে রূপ নিয়েছে। সম্প্রতি, নির্মাতারা অত্যন্ত উচ্চাভিলাষী কনসোলের উপর আরও কিছু আলোকপাত করেছেন এবং মার্কিন বাজারে স্যুইচটির দাম $299 ঘোষণা করেছেন। তবে এটি ছাড়াও, কনসোলটি পিছনের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়ার বিষয়ে আরও একটি আকর্ষণীয় খবর ছিল। যার অর্থ হল এটি NES, SNES, N64, GameCube, Wii এবং Wii U-এর শিরোনাম সহ সম্পূর্ণ নিন্টেন্ডো সংগ্রহে খেলতে সক্ষম হবে। কিছু শ্বাসরুদ্ধকর সুন্দর গেম ইতিমধ্যেই কনসোলের সাথে ঘোষণা করা হয়েছে, যার মধ্যে একেবারে নতুন মারিও এবং জেল্ডা গেম রয়েছে। . তবে পুরানো এবং ক্লাসিক গেমগুলির একটি সম্পূর্ণ তালিকা রয়েছে যা আমরা স্যুইচের সাথে খেলতে চাই। তো চলুন দেখে নেওয়া যাক এমন কিছু গেম যা উত্তর দিতে মজাদার হবে।

  • রেসিডেন্ট এভিল 4

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

যদিও বেশিরভাগ লোক জনপ্রিয় প্লেস্টেশন 2 পোর্ট থেকে এই গেমটি সম্পর্কে জানে, কিন্তু গেমকিউব ছিল যেখানে আসল চুক্তি ছিল৷ মুক্তির সময় রেসিডেন্ট এভিল 4 সেই যুগের সবচেয়ে বড় হিট হয়ে ওঠে। কিন্তু অনেকেই জানেন না যে এটি 2005 সালে নিন্টেন্ডো গেমকিউবের জন্য প্রথম প্রকাশিত হয়েছিল। শুধুমাত্র এটিই সেরা গ্রাফিক্স সহ নির্দিষ্ট সংস্করণ নয়, পরবর্তী প্রজন্মের কনসোলগুলির জন্য ভৌতিক গেমগুলির ভবিষ্যতকে সংজ্ঞায়িত করতেও সাহায্য করেছিল। GameCube সংস্করণে PS2 পোর্টের তুলনায় রিয়েল-টাইম কাট দৃশ্যগুলিও বৈশিষ্ট্যযুক্ত এবং এখনও দুর্দান্ত দেখায়৷

  • সুপার মারিও 64

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

নিন্টেন্ডোর পোস্টার বয় মারিও অবশ্যই বিভিন্ন গেম, সিনেমা, কমিকস এবং স্পিন-অফের মাধ্যমে একটি বর্ধিত বিদ্যার সাথে জনপ্রিয় সংস্কৃতিতে আইকনিক স্ট্যাটাসে পৌঁছেছে। যদিও 8-বিট যুগের সাইড স্ক্রোলিং প্ল্যাটফর্মটি সবাই পছন্দ করে, এটি ছিল সুপার মারিও 64 যা আধুনিক গেমিংয়ের সাথে বিশ্বের সম্ভাবনাকে প্রসারিত করেছে। শুধু তাই নয় এটি প্রথম 3 য় এর মধ্যে একটি ছিল৷ প্ল্যাটফর্মার, কিন্তু এখনও পর্যন্ত সেরা মারিও গেম হিসাবে বিবেচিত হয়। N64 তার পূর্বসূরীদের মতো মনে নাও থাকতে পারে, কিন্তু সুপার মারিও 64 দ্বারা প্রমাণিত এটি অবশ্যই সময়ের চেয়ে এগিয়ে ছিল।

  • মেটাল গিয়ার সলিড:দ্য টুইন স্নেকস

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

অবশ্যই বেশিরভাগ মানুষ যুক্তি দিতে পারে যে প্লেস্টেশন 1-এ মেটাল গিয়ার সলিড ছিল স্রষ্টা Hideo Kojima সহ চূড়ান্ত গেম। তবে এটি স্পষ্টতই এর গেমকিউব পোর্টকে নিজের লীগে গাধায় লাথি মারা থেকে থামায় না। মার্চ 2004 সালে মুক্তিপ্রাপ্ত, MGS:Twin Snakes হল গেমপ্লে এবং গ্রাফিকাল উন্নতি সহ মূল PS1 শিরোনামের একটি রিমেক যা মেটাল গিয়ার সলিড 2:সনস অফ লিবার্টির সাথে দেখা যায়। এর মধ্যে বেশ কিছু সংযোজন যেমন একটি নতুন মুভ-সেট, 1 st অন্তর্ভুক্ত রয়েছে ব্যক্তি লক্ষ্য, remastered কাটা দৃশ্য এবং ভাল শত্রু AI. যদিও আসলটির একটি ধ্রুপদী মূল্য বেশি, তবে টুইন স্নেক আধুনিক দিনের গেমারদের জন্য চূড়ান্ত সংস্করণ হিসাবে ধরে রেখেছে।

  • গোল্ডেন আই 007

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

N64 অবশ্যই একটি পুশওভার ছিল না যখন লোকেরা এটিকে আরও উন্নত প্লেস্টেশন ওয়ানের সাথে তুলনা করে। পরেরটির সিডি ভিত্তিক মিডিয়া এবং গ্রাফিকাল শ্রেষ্ঠত্ব থাকা সত্ত্বেও, 1997 সালে মুক্তিপ্রাপ্ত গোল্ডেন আই 007 N64 তে সেরা প্লে হয়েছিল। গেমটি 1 st এ খেলা হয় ব্যক্তি দৃষ্টিকোণ এবং গোল্ডেনআই সিনেমার মতো একই গল্প অনুসরণ করে। একটি মাল্টিপ্লেয়ার মোড সহ দুর্দান্ত স্তরের নকশা, তরল এবং চ্যালেঞ্জিং গেমপ্লে, এই গেমটিকে সেরা 1 st এর মধ্যে একটি করে তুলেছে হোম কনসোলে প্রকাশ করা হবে ব্যক্তি শুটিং গেম।

  • মারিও কার্ট 64

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

আসল মারিও কার্ট গেমটি আজকের মান অনুসারে আদিম ছিল। কিন্তু N64 এর জন্য রিলিজ করার সময় জিনিসগুলি অবশ্যই সেরার জন্য পরিবর্তিত হয়েছিল। Mario Kart 64 মোট 8টি প্লেযোগ্য অক্ষর সহ 3d মডেল এবং পরিবেশ ব্যবহার করে। এটি বিভিন্ন খেলার মোড যেমন গ্র্যান্ড প্রিক্স, ব্যাটল মোড, টাইম ট্রায়াল এবং ভার্সাস অফার করে যা আপনি আপনার বন্ধুদের সাথে বা ছাড়াই থাকুন না কেন কয়েক ঘন্টার মজা নিশ্চিত করে৷

  • কন্ট্রা 3:দ্য এলিয়েন ওয়ারস

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

এটিকে সত্যিই একটি ক্লাসিক হিসাবে বিবেচনা করা যেতে পারে কারণ এটি এখনও সিরিজের সেরা কন্ট্রা গেম হিসাবে ধরে রেখেছে (কন্ট্রা:হার্ড কর্পস ফর সেগা জেনেসিস বাদে)। কনট্রা 3:দ্য এলিয়েন ওয়ারস যদিও আগের শিরোনামগুলির মতো সাইড-স্ক্রলিং রান-এন-গান অ্যাকশনের একই স্টাইল অনুসরণ করে, সেই সময়ে শুধুমাত্র কয়েকটি গেমের উপায়ে উদ্ভাবন করে। এটি শুধুমাত্র NES গেমগুলির তুলনায় অনেক বেশি বিস্তারিত এবং তরল দেখায় না, এটি অত্যন্ত চ্যালেঞ্জিং বলেও বিবেচিত হয়। প্লেয়ার এখন দুটি পাওয়ারআপ বেছে নিতে পারে যা কাঁধের বোতাম ব্যবহার করে টগল করা যায়, কিছু আশ্চর্যজনকভাবে বিস্তারিত লেভেল এবং বস ডিজাইন সহ। অন-স্ক্রিন শত্রুরাও অত্যন্ত প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণের সাথে বৃদ্ধি পেয়েছে যা এটিকে SNES-এর জন্য সেরা শ্যুটার করে তুলেছে।

  • রেসিডেন্ট ইভিল:রিমেক

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

আমরা কিভাবে রেসিডেন্ট ইভিল 2 এবং 3 ভিজ্যুয়াল এবং গেমপ্লের দিক থেকে আসল রেসিডেন্ট ইভিলের তুলনায় অনেক ভাল ছিল সে সম্পর্কে কথা বলেছি৷ সেই কারণেই ক্যাপকম রেসিডেন্ট ইভিল:গেমকিউবের জন্য রিমেক সহ গেমটিকে সম্পূর্ণ পরবর্তী-জেনার ওভারহল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফলাফলটি সম্ভবত সর্বকালের সেরা লুকিং রেসিডেন্ট ইভিল গেমগুলির মধ্যে একটি। রিমেকটি শুধুমাত্র একটি গ্রাফিকাল বর্ধিত সংস্করণ ছিল না বরং এটি মূল থেকে গেমপ্লেতে কিছু বড় পরিবর্তন করেছে। খেলোয়াড়রা এখন ছুরি, স্টান-গান এবং গ্রেনেড ব্যবহার করে জম্বিদের কামড় এড়াতে সক্ষম। কিছু নতুন ক্ষেত্র এবং ধাঁধাও যোগ করা হয়েছে, যার মধ্যে একটি নতুন সাব-বস রয়েছে যা সিরিজের ভক্তদের জন্য এটিকে অবশ্যই খেলার শিরোনাম বানিয়েছে।

  • গাধা কং কান্ট্রি রিটার্নস

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

প্ল্যাটফর্মাররা সর্বদাই নিন্টেন্ডোর শক্তি এবং এটিকে সবচেয়ে ভালো উদাহরণ হিসেবে দেখানো হয় ডঙ্কি কং কান্ট্রি গেমের সাথে৷ সম্ভবত সিরিজের সেরাটিকে N64 থেকে গাধা কং কান্ট্রি রিটার্ন হিসাবে বিবেচনা করা যেতে পারে। গেমটি কেবল তার বিপরীতমুখী স্টাইলযুক্ত ভিজ্যুয়ালগুলি বজায় রাখতে সক্ষম হয়নি, তবে আরও তরল নিয়ন্ত্রণ এবং আরও বেশি চ্যালেঞ্জিং গেমপ্লে যুক্ত করেছে। গেমটি রিলিজের পর সমালোচকদের প্রশংসাও পেয়েছে এবং এখন পর্যন্ত সেরা প্ল্যাটফর্মের মধ্যে গণনা করা হয়েছে।

  • সুপার ক্যাসলেভানিয়া IV

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

Castlevania গেমগুলি, তাদের বিপুল জনপ্রিয়তা সত্ত্বেও বিভিন্ন কারণে ঘৃণা করা হয়েছিল। প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ এবং অপ্রত্যাশিত শত্রু এক হচ্ছে। কিন্তু এই সমস্ত অভিযোগগুলি ডেভেলপারদের দ্বারা বিশ্রাম দেওয়া হয়েছিল যখন তারা সুপার নিন্টেন্ডোর জন্য সুপার ক্যাসলেভানিয়া IV প্রকাশ করেছিল। গেমটি কেবল ভাল শোনাচ্ছে না, তবে এটি এখন পর্যন্ত সেরা হ্যাক এন স্ল্যাশ এস্ক প্ল্যাটফর্মার, এমনকি আজকের মান অনুসারে। তরল এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ, বিশদ স্তরের নকশা, হার্ট রেসিং ব্যাকগ্রাউন্ড স্কোর এবং তীব্র বস যুদ্ধগুলি এই গেমটি সিরিজের সেরা গেম হওয়া ছাড়াও অফার করা কিছু জিনিস।

  • মেট্রোয়েড প্রাইম

10টি ক্লাসিক গেম আমরা নিন্টেন্ডো সুইচে আবার দেখতে চাই

বিভ্রান্ত হবেন না কারণ আমরা এই গেমটিকে শেষ স্থানে রেখেছি। মেট্রোয়েড প্রাইম কোনও সুযোগে এমন একটি গেম নয় যা আপনি উপেক্ষা করতে পারেন। গেমটি প্রায় 8 বছর ধরে বিলুপ্ত হওয়ার পরে সিরিজের প্রত্যাবর্তনকে চিহ্নিত করেছে এবং 2002 সালে নিন্টেন্ডো গেমকিউবের জন্য রিলিজ করা হয়েছিল। মূল শিরোনামগুলির তুলনায়, Metroid Prime একটি 1 st বৈশিষ্ট্যযুক্ত একটি সাইড-স্ক্রলিং প্ল্যাটফর্মারের পরিবর্তে ব্যক্তি ক্যামেরা ভিউ। মর্ফ বল ফর্মটি একটি 3 rd ব্যবহার করেছে ব্যক্তির দৃষ্টিভঙ্গি এটিকে তার পূর্বসূরীদের থেকে ব্যাপকভাবে ভিন্ন করে তোলে। মেট্রোয়েড প্রাইম তার প্রকাশের প্রথম সপ্তাহে 250,000-এর বেশি কপি বিক্রি করেছে এবং এটিকে সর্বকালের সর্বোচ্চ র‌্যাঙ্কিং গেম হিসেবে বিবেচনা করা হয়।

উপরের তালিকায় কয়েক বছর ধরে বিভিন্ন নিন্টেন্ডো কনসোলে প্রকাশিত হওয়া অসীম শিরোনামগুলির একটি মাত্র মুষ্টিমেয় রয়েছে৷ আমরা এই গেমগুলির জনপ্রিয়তা এবং গেমপ্লে এবং ভিজ্যুয়ালে উদ্ভাবনের উপর ভিত্তি করে আমাদের তালিকা তৈরি করেছি যা এগুলিকে যেকোন আগ্রহী গেমারের জন্য 'অবশ্যই' করে তোলে। অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে পোস্ট করে এই তালিকায় আরও যোগ করুন৷


  1. 2022 সালের সেরা 10 নিন্টেন্ডো সুইচ গেম

  2. কিভাবে নিন্টেন্ডো সুইচ গেমপ্লে রেকর্ড করবেন

  3. পকেট-ফ্রেন্ডলি গেমার:নিন্টেন্ডো স্যুইচ গেমের জন্য সেরা বাই $10 এর নিচে

  4. কিভাবে নিন্টেন্ডো সুইচে বন্ধুদের যোগ করবেন