কম্পিউটার

আপনার নিন্টেন্ডো সুইচ অনলাইন সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন তা এখানে

ক্লাউড-ভিত্তিক সেভ গেমস, মাল্টিপ্লেয়ার এবং ভয়েস চ্যাটের জন্য নিন্টেন্ডো তার নিন্টেন্ডো সুইচ অনলাইন সাবস্ক্রিপশনকে প্রয়োজনীয় করেছে তা বিরক্তিকর। আপনি যুক্তি দিতে পারেন যে এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু বিনামূল্যে হওয়া উচিত এবং আমি এর বিরুদ্ধে তর্ক করতে যাচ্ছি না৷

NES-era গেমগুলির ক্রমবর্ধমান লাইব্রেরি যা আমার সুইচ অনলাইন সাবস্ক্রিপশনের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে এর অর্থ হল আমি আমার শৈশব আবার দেখতে পারি এবং অবশেষে প্রথম Zelda শেষ করতে পারি খেলা এবং চলুন, এটি এক বছরের জন্য $20। Netflix প্রায় এক মাসের জন্য এটি চার্জ করে এবং আমি আপনাকে এটি নিয়ে এত জোরে অভিযোগ করতে দেখি না।

তবুও, আপনি যদি এটি চেষ্টা করে থাকেন তবে এটি পছন্দ করবেন না, বিপরীতমুখী গেমগুলির বিষয়ে চিন্তা করবেন না বা আপনি যদি আপনার নিন্টেন্ডো সুইচটি এমন কোনও আত্মীয়ের কাছে দিয়ে থাকেন যিনি তাদের নিজস্ব সাবস্ক্রিপশন কিনতে পারেন, আপনি বাতিল করতে চাইবেন আপনার সাবস্ক্রিপশন। এটি কীভাবে করবেন তা এখানে:

কিভাবে Nintendo সুইচ অনলাইন বাতিল করবেন

আপনি যদি কনসোল থেকে সরাসরি পরিষেবাটি বাতিল করতে চান, তাহলে এখানে কীভাবে:

  1. Nintendo eShop চালু করুন সুইচের প্রধান স্ক্রীন থেকে
  2. নিন্টেন্ডো সুইচ অনলাইন খুঁজুন বাম মেনু প্যানে এবং এটিতে আলতো চাপুন।
  3. তারপর আপনার সদস্যতা-এ আলতো চাপুন আপনার নিন্টেন্ডো সুইচ অনলাইন সাবস্ক্রিপশনের বিশদ বিবরণ দেখতে
  4. স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ বন্ধ করুন লেবেলযুক্ত বড় কমলা বোতামে আলতো চাপুন। ট্রায়াল পিরিয়ড বা বিলিং পিরিয়ড শেষ হওয়ার 48 ঘন্টা আগে আপনাকে বাতিল করতে হবে অন্যথায় আপনি কীভাবে প্রাথমিকভাবে অর্থপ্রদান করার সিদ্ধান্ত নিয়েছেন তার উপর নির্ভর করে আপনাকে আবার এক মাস বা এক বছরের জন্য চার্জ করা হবে।

    ছবি:iMore

মনে রাখবেন যে বাতিল করা অবিলম্বে আপনার সদস্যতা শেষ করে না। আপনি এখনও সমস্ত অনলাইন বৈশিষ্ট্য এবং রেট্রো গেম লাইব্রেরি অ্যাক্সেস করতে সক্ষম হবেন যতক্ষণ আপনি ইতিমধ্যে অর্থ প্রদান করেছেন। আপনি যদি এক বছরের জন্য অগ্রিম অর্থ প্রদান করেন, তাহলে বাতিল করার অর্থ হল সেই বছরের শেষে এটি পুনর্নবীকরণ করা হবে না। যদি আপনি ট্রায়াল পিরিয়ড ব্যবহার করেন বা আপনি যদি এক মাস বা বেশ কয়েক মাস আগে থেকেই অর্থ প্রদান করেন তাহলে এটি একই।

অনলাইন

এছাড়াও আপনি Nintendo ওয়েবসাইট থেকে আপনার Nintendo Switch অনলাইন সদস্যতার স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ বন্ধ করতে পারেন৷

  1. নিন্টেন্ডো ওয়েবসাইটে যান এবং আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।
  2. বাম দিকের মেনু ফলকে দোকান মেনু খুঁজুন এবং এটিতে ক্লিক করুন।

    ছবি:iMore

  3. তারপর আপনার সাবস্ক্রিপশন-এ ক্লিক করুন নিচের তালিকায়

    ছবি:iMore

  4. পরবর্তী পৃষ্ঠায়, বড়টি ক্লিক করুন স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ বন্ধ করুন বোতাম

    ছবি:iMore

এটাই, এখন আপনি চান না এমন সাবস্ক্রিপশনের জন্য আবার চার্জ নেওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না। আপনি অবশেষে আপনার ক্লাউড সেভ গেমগুলিও হারাবেন, যদিও আপনার সদস্যতা শেষ হওয়ার ছয় মাসের জন্য নয়।

হয়তো এটা মূল্যবান?

ঠিক আছে, আপনি অভিযোগ করা শুরু করার আগে যে নিন্টেন্ডো তার সমস্ত অনলাইন খেলা একটি পেওয়ালের পিছনে রাখে - অন্যান্য কনসোল নির্মাতারাও তাই করে। কমপক্ষে নিন্টেন্ডো আপনাকে পুরো বছরের জন্য প্রতিযোগিতার দ্বারা চার্জ করা $60 এর পরিবর্তে শুধুমাত্র $20 চার্জ করে। তারা সবাই আপনাকে বিনামূল্যে গেম দেয়, তাই নিন্টেন্ডোর অফারটি মোটামুটি একটি দর কষাকষি। এবং যদি আপনার একটি বড় পরিবার (বা বন্ধুদের গ্রুপ) থাকে তবে একটি পারিবারিক পরিকল্পনা বছরে মাত্র $35 এবং আপনি এতে 8টি অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত করতে পারেন৷

এছাড়াও, গেমগুলির ক্লাউড সেভ ব্যাকআপ রাখা মূল্যবান। বিরক্তিকরভাবে, কিছু গেমের একেবারেই ক্লাউড ব্যাকআপ নেই, তাই আপনি যদি Splatoon 2-এর একজন বড় ভক্ত , পোকেমন:চলো যাই , অথবা ডার্ক সোলস রিমাস্টারড , এবং অন্য গেম খেলবেন না – হয়ত এটি একটি নোট করা মূল্যবান।

NES গেমগুলিও একটি দর কষাকষি। ভার্চুয়াল কনসোল গেমগুলির রেট্রো চালু করার জন্য $4.99 এবং $9.99 এর মধ্যে অর্থ প্রদানের যন্ত্রণা যে কেউ WiiU ছিল তা জানেন৷ এখন আপনি প্রতি মাসে দুই বা তিন (বা তার বেশি!) পান, বছরে 20 ডলারে? সিরিয়াসলি, আপনি এটি সম্পর্কে খুব জোরে অভিযোগ করতে পারবেন না।

আপনি কি মনে করেন? নিন্টেন্ডো সুইচ অনলাইন এটা মূল্যবান? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • এখানে কিভাবে Facebook মেসেঞ্জারে আনসেন্ড ফিচার ব্যবহার করবেন
  • কিভাবে আপনার Netflix অ্যাকাউন্ট থেকে সমস্ত ফ্রিলোডারদের বুট অফ করবেন
  • পর্যালোচনা:Mages of Mystralia – Nintendo Switch সংস্করণ
  • Android, iOS, PC এবং Switch জুড়ে Xbox Live প্রসারিত করার জন্য মাইক্রোসফট একটি টুলকিটে কাজ করছে
  • Sony আর PlayStation Plus এর সাথে PlayStation 3 এবং Vita গেম অফার করবে না

  1. কিভাবে আপনার জুম সাবস্ক্রিপশন বাতিল করবেন

  2. কিভাবে আপনার হুলু সাবস্ক্রিপশন আনসাবস্ক্রাইব বা বাতিল করবেন

  3. কিভাবে ডিজনি প্লাসে আপনার সদস্যতা বাতিল করবেন

  4. 2022 সালের সেরা 10 নিন্টেন্ডো সুইচ গেম