কম্পিউটার

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

কয়েক বছর আগে, ভার্চুয়াল রিয়েলিটি, বা সংক্ষেপে ভিআর, প্রযুক্তিতে সবচেয়ে বড় বিপ্লব বলে মনে করা হয়েছিল। এটি সেই প্রতিশ্রুতিটি পুরোপুরি পূরণ করেনি, তবে এটি অবশ্যই অনেক মজার। গেমের একটি শক্তিশালী ক্যাটালগ এবং হেডসেটের দাম দ্রুত কমে যাওয়ায়, এটি VR-এর দেশে প্রথমে ডুব দেওয়ার উপযুক্ত সময়। VR হেডসেটের এই তালিকাটি আপনার পকেটে কিছু অতিরিক্ত টাকা রেখে শুরু করতে আপনাকে সাহায্য করবে।

1. প্লেস্টেশন VR

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

এই হেডসেটটির নাম অনুসারে সামান্য পরিচিতি প্রয়োজন। কয়েক বছর ধরে বাজারে পাওয়া যাচ্ছে, আপনি যদি ডেডিকেটেড কনসোল গেমার হন তাহলে প্লেস্টেশন ভিআর হল সেরা বিকল্প। প্রাইস ট্যাগ সাশ্রয়ী মূল্য এবং প্রিমিয়ামের লাইনকে আটকে রাখে, তবে এটি প্রায়শই বিক্রিতে পাওয়া যায়।

আপনি যে মূল্যই দেন না কেন, আপনি 1080p রেজোলিউশনে সীমাবদ্ধ একটি 5.7-ইঞ্চি OLED প্যানেল পাবেন। এটি আরও কিছু ব্যয়বহুল ইউনিটের মতো উচ্চ মানের নয়, তবে উপলব্ধ গেমগুলির গভীর লাইব্রেরি খেলার জন্য এটি যথেষ্ট ভাল। প্লেস্টেশন 4-এ প্রচুর বড়-নামের শিরোনাম উপলব্ধ রয়েছে যাতে আপনাকে ঘন্টার পর ঘন্টা বিনোদন দেওয়া যায়। এটি ডুয়ালশকের মধ্যে তর্কযোগ্যভাবে সেরা গেমিং কন্ট্রোলারের সাথে যুক্ত, তাই এই VR হেডসেটটিকে শক্তিশালী বিবেচনা করার জন্য এটি আরও কারণ।

2. Samsung Gear VR

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

স্যামসাং স্মার্টফোনের মালিকরা ভার্চুয়াল রিয়েলিটি দেওয়ার চেষ্টা করছেন তারা Samsung Gear VR এর চেয়ে ভাল কিছু করতে পারবেন না। Galaxy Note 9 এবং Galaxy S9 সহ বিভিন্ন ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ, এটি VR-এর জগতে আরেকটি দুর্দান্ত ভূমিকা। Oculus দ্বারা চালিত, আপনি বিনামূল্যে 2D, 3D এবং 360-ডিগ্রি সামগ্রী উপভোগ করতে পারবেন, যা আপনার স্মার্টফোনের মাধ্যমে চালিত৷

ভার্চুয়াল বাস্তবতায় ওয়েব পেজ দেখতে চান? গিয়ার ভিআর ঠিক তা করতে পারে। গেম খেলতে চান? আপনি সেই বিকল্পটিও উপভোগ করতে পারেন এবং আরও ভাল গেমিং অভিজ্ঞতার জন্য একটি ব্লুটুথ সামঞ্জস্যপূর্ণ নিয়ামক সংযুক্ত করতে পারেন। অন্তর্ভুক্ত VR কন্ট্রোলারটিও শক্তিশালী এবং এটি একটি সত্যিকারের উপভোগ্য VR অভিজ্ঞতার জন্য একটি ভাগ্য পরিশোধ না করে।

3. Pansonite 3D VR চশমা

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

দামের ট্যাগ সহ যা একেবারে মারধর করা যায় না, Pansonite-এর 3D VR চশমা হল সর্বোত্তম এন্ট্রি-লেভেল VR হেডসেট বিকল্প। খরচ কম রাখতে সাহায্য করা হল এমন একটি কাপড়ের নকশা যা আরও ব্যয়বহুল বিকল্পের শক্ত করা উপকরণের তুলনায় কম ব্যয়বহুল বলে মনে হয়।

যাইহোক, কাপড়ের নকশা দীর্ঘ সময় পরার জন্য অতি-স্বাচ্ছন্দ্য বোধ করে। হেডসেটের সামনে একটি স্মার্টফোন যোগ করার জন্য একটি ফ্ল্যাপ যোগ করা হয়েছে এবং যেকোনো 4.7- থেকে 6-ইঞ্চি স্মার্টফোন ঠিক সূক্ষ্মভাবে ফিট হবে। হেডসেটটিকে যতটা সম্ভব আরামদায়ক বোধ করার জন্য নির্মাতারা দুর্দান্ত দৈর্ঘ্যে চলে গেছে। বায়ু ভেন্ট তাপ অপচয়ে সাহায্য করে, যাতে আপনি আরামে দীর্ঘ প্রসারিত খেলা করতে পারেন।

4. নিন্টেন্ডো ল্যাবো ভিআর হেডসেট কিট

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

আপনি যদি আপনার বাচ্চাদের সাথে কিছু ভার্চুয়াল রিয়েলিটি সময় উপভোগ করতে চান, তাহলে Nintendo-এর Labo VR Headset Kit এর থেকে আর বেশি কিছু দেখবেন না। এক সময়ে বাচ্চাদের ঘন্টার পর ঘন্টা ব্যাপৃত রাখার জন্য কয়েকটি পরিবার-বান্ধব গেম, কার্যকলাপ এবং অভিজ্ঞতা রয়েছে। Nintendo's Labo লাইনআপের বাকি অংশের সাথে কার্ডবোর্ড দিয়ে তৈরি, এটি পরার জন্য সবচেয়ে আরামদায়ক VR ইউনিট নয়, তবে এক সময়ে এক বা দুই ঘণ্টার জন্য এটি নিখুঁত। প্রি-কাট কার্ডবোর্ডের টুকরোগুলোকে কোনো আঠা, টেপ বা কাঁচি ছাড়াই একসাথে রাখা সহজ।

টয়-কন গ্যারেজ এবং টয়-কন গ্যারেজ VR-এ যোগ করুন এবং এই কিটটি যা করতে পারে তার জন্য প্রায় অফুরন্ত সম্ভাবনা রয়েছে। গেমগুলির মধ্যে রয়েছে একটি ব্লাস্টার মিনি-গেম এবং হাতির ট্রাঙ্ক 3D পেইন্টার, এবং নিন্টেন্ডোর কিছু প্রিমিয়াম মারিও শিরোনাম সরাসরি বাক্সের বাইরে VR-সক্ষম৷

5. Homido V2 ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট

5টি ভাল, সাশ্রয়ী মূল্যের ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট VR গেমগুলি চেষ্টা করার জন্য৷

Oculus কোয়েস্ট এটি নয়, কিন্তু একটি অবিশ্বাস্যভাবে কম দামের ট্যাগ সহ, Homido V2 ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট একটি দুর্দান্ত এন্ট্রি-লেভেল বিকল্প। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই যেকোনো 4- থেকে 5.7-ইঞ্চি স্মার্টফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ, কয়েক ডজন সমর্থন স্মার্টফোন রয়েছে।

আপনার মাথার বিপরীতে বিশ্রামের জন্য প্রচুর স্পঞ্জি ফোম সহ দীর্ঘ গেমিং সেশনের সময় পরার জন্য এরগোনমিক ডিজাইনটি আদর্শ। সিনেমার জন্যও পারফেক্ট, সামঞ্জস্যযোগ্য স্ট্র্যাপগুলি নিশ্চিত করে যে সমস্ত আকারের মাথার আকৃতি সঠিক ফিট খুঁজে পাবে। পারিবারিক খাবারের দামের চেয়ে কম দামে, Homido হেডসেট হল একটি স্ট্যান্ডআউট বাজেট বিকল্প৷

উপসংহার

ভার্চুয়াল রিয়েলিটিকে সত্যিকার অর্থে মূলধারা হিসাবে বিবেচনা করার আগে এটির এখনও একটি উপায় রয়েছে। ভাল খবর হল দাম এমনকি সবচেয়ে ব্যয়বহুল হেডসেটগুলিতেও কমতে থাকে। এটি প্রায় গ্যারান্টি দেয় যে যে কেউ এই মহাকাশে উদ্যম করতে চায় একটি ভাগ্য ব্যয় না করে এটি করতে পারে। আপনার প্রিয় ভিআর গেম কি? নিচে শব্দ বন্ধ.


  1. 2022 সালে অ্যাপল টিভির জন্য 15 সেরা গেম

  2. ফেসবুক ম্যানিপুলেশন ওভার ওভার:ভার্চুয়াল রিয়েলিটির জন্য সন্ধান করুন

  3. অগমেন্টেড রিয়েলিটি এবং ভার্চুয়াল রিয়েলিটির ব্যাপক গ্রহণযোগ্যতার জন্য 5G প্রয়োজন, কিন্তু কেন?

  4. 2022 সালে 10 সেরা ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট | VR হেডসেট