কম্পিউটার

কীভাবে একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন আনফ্রিজ করবেন

কোনও দিন , যখন আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন আপনার স্মার্টফোন আপনাকে ফেলে দেয়। হ্যাঁ, ঠিক যখন আপনি একটি গুরুত্বপূর্ণ কল করতে চেয়েছিলেন বা আপনি ইমেলের মাধ্যমে একটি প্রকল্প সরবরাহ করার আগে।

তবুও, যা তাদের হতাশাজনক করে তোলে, অনেকটা কম্পিউটারের মতো, ক্র্যাশ এবং জমে যাওয়া। যখন এই জিনিসগুলি আপনাকে আঘাত করে তখন আপনি আপনার ফোনটিকে সবচেয়ে বেশি ঘৃণা করবেন। তবে অপেক্ষা করুন, এটির জন্য একটি মুহূর্ত দিন এবং সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷ আইফোন এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মেই হিমায়িত সমস্যা অব্যাহত থাকে (যদিও ফ্রিকোয়েন্সি এবং তীব্রতা মূলত আলাদা)। একটি হিমায়িত অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ঠিক করবেন তার একটি সহজ নির্দেশিকা এখানে। আপনি যদি আইফোনে আনফ্রিজিং হ্যাক শিখতে চান তবে এখানে ক্লিক করুন

কীভাবে একটি হিমায়িত অ্যান্ড্রয়েড ফোন ঠিক করবেন

আপনি যদি Android এর একটি পুরানো সংস্করণ চালান, তাহলে আপনি প্রায়ই এই সমস্যার সম্মুখীন হতে পারেন৷ অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণগুলি মসৃণতার সাথে একটি স্মার্টফোন চালানোর অন্তর্নির্মিত ক্ষমতা দিয়ে তৈরি করা হয়েছে। তবুও এই ফোনগুলির কিছু উচ্চ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। আপনি যদি এমন একটি ডিভাইস ব্যবহার করেন, তাহলে একটি Android স্মার্টফোনকে কীভাবে আনফ্রিজ করতে হয় তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে৷

  • একটি হিমায়িত অ্যাপকে জোর করে থামান:

কিছু ​​কিছু অ্যাপ আছে যা আপনার অ্যান্ড্রয়েডে এই সমস্যা সৃষ্টি করে। অ্যাপ্লিকেশন অনেক কারণে হিমায়িত হতে পারে. এর মধ্যে কয়েকটি হল:অ্যাপ আপডেট না করা, অ্যাপটি খারাপভাবে কোড করা থাকলে, আপনার ফোনে পর্যাপ্ত জায়গা নেই বা আপনার কাছে শক্তিশালী ইন্টারনেট সংযোগ না থাকলেও। আপনি ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশন বন্ধ করা উচিত. এটি করতে, আপনার ফোনের সেটিংসে যান> অ্যাপস> অ্যাপে ট্যাপ করুন> ফোর্স স্টপ এ আলতো চাপুন> নিশ্চিত করুন।

এছাড়াও দেখুন৷ : অ্যান্ড্রয়েড স্মার্টফোনের গতি বাড়ান :ইনফোগ্রাফিক

  • আপনার ফোন রিস্টার্ট করুন:

আপনার ফোন রিস্টার্ট করা আপনার ডিভাইসটিকে আনফ্রিজ করার জন্য একটি নিশ্চিত সমাধান। আপনি কেবল পাওয়ার বোতাম টিপে এবং তারপর আপনার স্ক্রিনে পাওয়ার অফ বোতামে আলতো চাপ দিয়ে আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে পারেন। একবার এটি সঠিকভাবে বন্ধ হয়ে গেলে, আপনি পাওয়ার বোতামটি চেপে ধরে আপনার ফোনটি আবার চালু করতে পারেন৷

  • আপনার ফোন জোর করে পুনরায় চালু করুন:

আপনি ফোর্স-রিস্টার্ট পদ্ধতি ব্যবহার করতে পারেন যখন উপরে উল্লিখিত পদ্ধতিটি কাজ করছে না। আপনি যদি আপনার ডিভাইসটি বন্ধ করার চেষ্টা করছেন, তবুও এটি আপনার আদেশে সাড়া দিচ্ছে না, আপনার জোর করে পুনরায় চালু করতে হবে। স্ক্রীন একবার ফাঁকা/অন্ধকার না হওয়া পর্যন্ত পাওয়ার এবং ভলিউম আপ বোতাম একসাথে চেপে ধরে রেখে এটি করা যেতে পারে এবং তারপরে আপনার ফোন পুনরায় চালু হয়। ফোর্স-রিস্টার্টের জন্য কোনো অতিরিক্ত ব্যবহারকারীর অ্যাকশন বা কমান্ডের প্রয়োজন হবে না।

এছাড়াও পড়ুন:৷ স্লো অ্যান্ড্রয়েডের গতি বাড়ানোর ৫টি উপায়

  • ব্যাটারি সরান:

আপনি যদি অপসারণযোগ্য ব্যাটারি সহ একটি Android চালান, তাহলে আপনি আপনার স্মার্টফোনটিকে আনফ্রিজ করতে এটিকে সরাতে পারেন৷ এটি আপনার ফোনে এর সমস্ত কার্যকারিতা অক্ষম করবে যতক্ষণ না আপনি ব্যাটারি পুনরায় সংযুক্ত করেন এবং এটি চালু করেন। অন্য সব হ্যাক ব্যর্থ হলে, আপনি আপনার ফোনের ব্যাক ফ্লিপ খুলতে পারেন এবং ব্যাটারি সরিয়ে ফেলতে পারেন। কয়েক সেকেন্ড পরে, আবার ব্যাটারি সংযুক্ত করুন এবং আপনার ডিভাইস চালু করুন।

  • ফ্যাক্টরি ডিফল্টে পুনরুদ্ধার করুন:

যদি আপনার ডিভাইস অনেক বেশি হিমায়িত হয় (যেমন আক্ষরিক অর্থে অনেক), আপনি ফ্যাক্টরি রিসেট বেছে নিতে পারেন। এটি আপনার ফোনের সমস্ত বিশৃঙ্খল সামগ্রী মুছে ফেলবে৷ কিন্তু আপনি এটি করার আগে, আপনার ডিভাইসের ডেটা অফলাইনে ব্যাকআপ করা উচিত। এইভাবে আপনার কাছে আপনার সমস্ত সামগ্রী নিরাপদ থাকবে তবে আপনার ফোন এটি দ্বারা প্রভাবিত হবে না। আপনি রাইট ব্যাকআপ অ্যাপ ব্যবহার করতে পারেন ক্লাউডে আপনার ডেটা ব্যাকআপ করতে।

কীভাবে একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন আনফ্রিজ করবেন

ডাটা ব্যাক আপ হয়ে গেলে, আপনি আপনার ফোন সেটিংসে যেতে পারেন> ব্যাকআপ এবং রিসেট এ আলতো চাপুন> ফ্যাক্টরি ডেটা রিসেট> ফোন রিসেট করুন> পাসওয়ার্ড নিশ্চিত করুন (যদি আপনি কোনো সেট করে থাকেন )।

আপনার স্মার্টফোনটিকে আনফ্রিজ করার জন্য এগুলি কিছু সমাধান৷ এগুলি ছাড়া, আপনার ফোনে ডেটা স্টোরেজও বজায় রাখা উচিত কারণ এটি আপনার ফোন হিমায়িত হওয়ার আরেকটি কারণ।


  1. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপগুলি কীভাবে লুকাবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  3. অ্যান্ড্রয়েডে ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  4. কীভাবে একটি অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটকে টিভিতে সংযুক্ত করবেন