কম্পিউটার

কিভাবে আপনার Sonos স্পীকারে AirPlay সেট আপ করবেন

সম্প্রতি, Sonos তার আধুনিক স্পিকারগুলিতে Apple এর Airplay 2 সমর্থন যোগ করতে তার সফ্টওয়্যার আপডেট করেছে, এটিকে আরও বহুমুখী এবং অভিযোজনযোগ্য করে তুলেছে। সর্বশেষ সংযোজন Sonos One, Playbase, Sonos Beam এবং দ্বিতীয় প্রজন্মের Play:5 স্পীকারের সাথে সামঞ্জস্যপূর্ণ। এই ব্লগে, আমরা আপনাকে দেখাব কিভাবে Sonos-এ Apple Music যোগ করা যায় কিন্তু তার আগে এর কিছু বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক।

AirPlay 2 এমনভাবে তৈরি করা হয়েছে যে এটি iOS ব্যবহারকারীদের তাদের নিজস্ব পছন্দের স্পিকার বাছাই করতে এবং সঙ্গীত বাজানোর অনুমতি দেয় কারণ এটি মাল্টি-রুম অডিও সমর্থন দিয়ে সজ্জিত। এছাড়াও, এয়ারপ্লে 2-এ সিরি এবং অ্যালেক্সা একীভূত রয়েছে যা ব্যবহারকারীদের ডিজিটাল সহকারীর সাথে সংযোগ করার এবং সেই অনুযায়ী সঙ্গীত নিয়ন্ত্রণ করার সুযোগ দেয়। উপরন্তু, AirPlay 2 সমর্থন সহ, কেউ একটি মাল্টি-রুম অডিও ব্যবস্থায় অ্যাপলের নিজস্ব হোমপড সহ Sonos স্পিকার ব্যবহার করতে পারে। এটি ব্যবহারকারীদের একটি আকর্ষণীয় সুযোগ দেয়, যারা দুটি কোম্পানির মধ্যে বেছে নিতে পারে না।

কিভাবে আপনার Sonos স্পীকারে AirPlay সেট আপ করবেন

সংক্ষেপে, AirPlay 2 ব্যবহারকারীদের সরাসরি আইফোন থেকে Sonos ডিভাইসে সঙ্গীত স্ট্রিম করতে বা আইফোন, হোমপড বা iPod-এ সাউন্ড বার পরিচালনা করার জন্য Siri-কে অনুরোধ করতে দেয়। যাইহোক, বেশিরভাগ Sonos ব্যবস্থার বিপরীতে, AirPlay 2 সংযোগ করা একটি নতুন স্পিকার ঘোষণা করার মতো সহজ নয়। Sonos-এ Apple মিউজিক চালানোর জন্য কী ধরনের সেটআপ প্রয়োজন তা জেনে নেওয়া যাক।

সোনোসে অ্যাপল মিউজিক যোগ করার জন্য আপনার প্রয়োজনীয় জিনিসগুলি

  • একটি iOS ডিভাইস অর্থাৎ একটি iPhone বা iPad আনলক করতে এবং ব্যবহার করতে।
  • A Sonos Beam, Sonos One, Play:5 বা Playbase।

ধাপ 1:ডাউনলোড করুন বা Sonos অ্যাপের সর্বশেষ সংস্করণে আপডেট করুন

কিভাবে আপনার Sonos স্পীকারে AirPlay সেট আপ করবেন

সমস্ত প্রয়োজনীয় আইটেম একত্রিত করার পরে, iOS বা Android ডিভাইসে Sonos অ্যাপটি আপডেট করুন। Sonos এ গান বাজানো বাধ্যতামূলক। একজনকে অবশ্যই স্পিকার আপডেট করতে হবে এবং এটি করার জন্য আপনাকে Sonos অ্যাপের সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে।

ধাপ 2:এখন আপনার স্পিকার আপডেট করুন

এটি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া কারণ ব্যবহারকারীরা Sonos অ্যাপ আপডেট করার পরে স্পিকারের আপডেট হওয়া সংস্করণ ইনস্টল করতে বলা হবে। একজনকে অবশ্যই বুঝতে হবে যে AirPlay শুধুমাত্র Sonos One, Sonos Beam এবং দ্বিতীয় প্রজন্মের Play:5 এর সাথে সামঞ্জস্যপূর্ণ। সুতরাং, ব্যবহারকারীদের এটিতে মিউজিক চালানোর জন্য Sonos এর যেকোনো একটি কিনতে হবে।

পদক্ষেপ 3:সঙ্গীত যোগ করা এবং বাজানো শুরু করুন!!

ইনস্টলেশন এবং আপডেটের কয়েক মিনিটের মধ্যে, ব্যবহারকারীরা মিউজিক যোগ করতে এবং প্লে করার যোগ্য হন কারণ এয়ারপ্লে স্পিকারগুলি Sonos ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে। স্টিরিও পেয়ারিং এয়ারপ্লে-এর সাথেও সামঞ্জস্যপূর্ণ। আপনাকে যা করতে হবে তা হল Play:5 স্পিকার বা Sonos One এর সাথে কনফিগার করা, যেখানে তারা মেনু বিভাগে একক AirPlay এবং স্টেরিওতে আউটপুট সাউন্ড হিসাবে উপস্থিত হবে।

কিভাবে আপনার Sonos স্পীকারে AirPlay সেট আপ করবেন

যাইহোক, Apple এর AirPlay 2 ওয়্যারলেস অডিও পুরানো স্পিকারের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে এবং সম্ভবত, একটু বেশি সমন্বয় প্রয়োজন। এই ধরনের পরিস্থিতিতে, ব্যবহারকারীরা এটিকে সংশ্লিষ্ট স্পিকারের সাথে একত্রিত করতে পারেন যাতে AirPlay 2 এর সাথে কাজ করে। তাদের যা করতে হবে তা হল Sonos অ্যাপের সেটিং বিভাগে এবং তারপর AirPlay মেনুতে যেতে হবে। এখানে, ব্যবহারকারীরা সহজ সমন্বয় করতে পারে এবং AirPlay-এর সাথে সমস্ত নন-এয়ারপ্লে স্পিকার অক্ষত রাখতে পারে।

পদক্ষেপ 4:অবশেষে, iOS হোম অ্যাপে শুধু Sonos যোগ করুন

এই শেষ ধাপে, শুধু হোম অ্যাপে যান এবং অ্যাপ্লিকেশনের কোণায় অবস্থিত প্লাস বোতামে ক্লিক করুন। তারপরে, "আনুষঙ্গিক যোগ করুন" বিভাগে যান এবং "কোড নেই বা স্ক্যান করতে পারবেন না?" বিকল্প অবশেষে, স্পিকারগুলির সাথে একটি নতুন মেনু প্রদর্শিত হবে। এটি ব্যবহারকারীদের হোম ডিভাইস যোগ করতে এবং হোমকিটের সাথে রুম বরাদ্দ করার অনুমতি দেবে। এখন, ব্যবহারকারীরা যদি তাদের Sonos সিস্টেমে মিউজিক চালাতে চান, তাহলে তাদের যা করতে হবে তা হল Siri কে তাদের প্রিয় প্লেলিস্ট স্পীকারে যোগ করতে এবং সঙ্গীত উপভোগ করতে বলুন।

সুতরাং, সোনোসে অ্যাপল মিউজিক কীভাবে চালাতে হয় সে সম্পর্কে এটি। আপনার যদি কোন প্রশ্ন থাকে বা এই প্রক্রিয়ায় কিছু যোগ করতে চান, তাহলে নিচের বিভাগে মন্তব্য করতে দ্বিধা বোধ করুন।


  1. কিভাবে আপনার টিভিতে একটি আইপ্যাড সংযোগ করবেন

  2. আপনার গাড়িতে অ্যাপল কারপ্লে কীভাবে সেট আপ করবেন

  3. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন

  4. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন