কম্পিউটার

আইওএস 12 এ আপনার আইফোনে লুকানো থিসোরাস কীভাবে আনলক করবেন?

iOS 12-এ অনেকগুলি নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে এবং যোগ করা সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল "Thesaurus" "Thesaurus" টুলটিকে একটি অভিধানের জন্য সর্বোত্তম সঙ্গী বলা হয় কারণ প্রত্যেকেরই শব্দের প্রতিশব্দ পেতে হবে। আপনি যদি একজন লেখক হন বা আপনার লেখার দক্ষতা উন্নত করার চেষ্টা করেন এবং আইফোন হাতে থাকে, তাহলে আপনি সহজেই একটি অন্তর্নির্মিত থিসরাস ব্যবহার করতে পারেন। iOS 12-এর সাথে, Apple থিসোরাস যোগ করেছে, তবে, এটি শুরু থেকে সক্রিয় করা হয়নি।

iOS 12-এর প্রথম বিটা সংস্করণ প্রকাশ না হওয়া পর্যন্ত এটি ডিফল্টরূপে সক্রিয় ছিল না। যাইহোক, দ্বিতীয় বিকাশকারী বিটা এবং সর্বজনীন বিটা সংস্করণের সাথে এটি ডিফল্টরূপে সক্রিয় থাকে। সুতরাং, iOS 12 বিশ্বব্যাপী প্রকাশিত হলে এটি থাকার সম্ভাবনা রয়েছে।

সুতরাং, আপনি যদি একটি নিবন্ধ বা গবেষণাপত্র লিখছেন, তাহলে আপনার আইফোনে থিসরাস সক্ষম করে অন্য শব্দের জন্য শব্দগুচ্ছ প্রতিস্থাপন করা সহজ। আপনি শব্দগুচ্ছ পরীক্ষা করার জন্য লুক আপ টুল ব্যবহার করলে, আপনি ডিফল্টরূপে নিউ অক্সফোর্ড আমেরিকান অভিধান বা অ্যাপল অভিধান থেকে ফলাফল পেতে পারেন। যদি তা হয়, তাহলে আপনাকে থিসরাস সক্ষম করতে হবে। যাইহোক, আপনি যদি অক্সফোর্ড আমেরিকান লেখকের থিসোরাস পান, তাহলে এটি ইতিমধ্যেই আপনার iPhone এ সক্ষম করা আছে।

আপনি যদি অক্সফোর্ড আমেরিকান লেখকের থিসরাস না পান তবে চিন্তা করবেন না কারণ আপনি এটি খুব সহজে সক্ষম করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল একটি শব্দের উপর একটি ডবল আলতো চাপুন, অথবা একটি শব্দে দীর্ঘক্ষণ টিপুন, আপনি যদি পাঠ্য পড়ছেন বা সম্পাদনা করছেন তবে সেই অনুযায়ী চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে লুকআপ নির্বাচন করুন। আপনি একটি পৃষ্ঠা পাবেন, শেষ পর্যন্ত সোয়াইপ করুন এবং "অভিধানগুলি পরিচালনা করুন"

সনাক্ত করুন৷

দ্রষ্টব্য: আপনি এর মাধ্যমে এই সেটিংসে যেতে পারেন:

আইওএস 12 এ আপনার আইফোনে লুকানো থিসোরাস কীভাবে আনলক করবেন? আইওএস 12 এ আপনার আইফোনে লুকানো থিসোরাস কীভাবে আনলক করবেন?

  • হোম স্ক্রিনে সেটিংস আইকন সনাক্ত করুন এবং এটিতে আলতো চাপুন৷
  • এখন সাধারণ এবং তারপর অভিধানে আলতো চাপুন। Oxford American Writer's Thesaurus অপশন চালু আছে চেক করুন।

আইওএস 12 এ আপনার আইফোনে লুকানো থিসোরাস কীভাবে আনলক করবেন? আইওএস 12 এ আপনার আইফোনে লুকানো থিসোরাস কীভাবে আনলক করবেন?

  • এখন, আপনি যদি একটি শব্দে ডবল ট্যাপ করেন বা এটিতে দীর্ঘক্ষণ চাপ দেন, আপনি মেনু ট্যাপ, লুক আপ পাবেন।

আপনি অভিধানের অধীনে একটি থিসরাস বিকল্প পাবেন। প্রতিশব্দের সম্পূর্ণ তালিকা অ্যাক্সেস করতে, প্রসারিত করতে এটিতে আলতো চাপুন। আপনি আপনার নিবন্ধ সাজাইয়া অভিনব বেশী সঙ্গে প্রচলিত শব্দ প্রতিস্থাপন করতে পারেন. আইফোন এবং আইপ্যাডে লুক আপ টুলে থিসরাস যোগ করা অ্যাপলের একটি চমৎকার পদক্ষেপ।

আপনার আইফোনে একটি থিসরাস থাকা কি দুর্দান্ত নয়? আপনাকে একটি শারীরিক, চামড়ার আবদ্ধ পুরু থিসরাস অভিধান কিনতে হবে না এবং আপনি যেখানেই যান সেখানে নিয়ে যেতে হবে। অনেকগুলি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যা উদ্দেশ্যটি সমাধান করতে পারে তবে কিছুই ডিফল্ট অ্যাপকে হারাতে পারে না। সুতরাং, iOS 12 এর সাথে, আপনার আইফোনে থিসরাস রয়েছে।


  1. কীভাবে আপনার আইফোন আনলক করবেন

  2. আইফোন এক্স, আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্সে কীভাবে আপনার হোম বোতামটি প্রতিস্থাপন করবেন

  3. কীভাবে সমাধান করবেন 'আপনার আইফোন ব্যাকআপ আনলক করতে পাসওয়ার্ড লিখুন'

  4. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?