কম্পিউটার

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

এটিকে ভালোবাসুন বা ঘৃণা করুন, তবে হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে পাঠ্য বার্তাপ্রেরণ অ্যাপের শীর্ষস্থান! টেক্সট মেসেজিং আক্ষরিক অর্থে হোয়াটসঅ্যাপের সাথে বিকশিত হয়েছে কারণ আমরা কেবল বিরক্তিকর প্লেইন টেক্সট পাঠানোর চেয়ে আরও অনেক কিছু করতে পারি। ছবি, বর্তমান অবস্থান, পরিচিতি, অডিও ফাইল শেয়ার করা থেকে শুরু করে আমরা WhatsApp-এ অনেক কিছু করতে পারি। প্রতিটি নতুন আপডেটের সাথে সাথে, অ্যাপটি সময়ের সাথে সাথে আরও ভাল হতে থাকে। আশ্চর্যের কিছু নেই কেন এটি বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর প্রিয়৷

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং অ্যাপটি নিশ্চিতভাবেই লাখ লাখ ব্যবহারকারীর হৃদয় চুরি করতে পেরেছে। কিন্তু যেহেতু সেখানে অন্যান্য মেসেজিং অ্যাপের আধিক্য উপলব্ধ রয়েছে, আমরা এখনও এই 8টি অত্যন্ত প্রয়োজনীয় হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্যগুলি দেখতে চাই যাতে আমরা আনন্দের সাথে অন্য সমস্ত অ্যাপ বাদ দিতে পারি এবং কেবল এটিতেই লেগে থাকতে পারি!

এখানে একটি স্ট্রিং বৈশিষ্ট্য রয়েছে যা আমরা সকলেই যত তাড়াতাড়ি সম্ভব হোয়াটসঅ্যাপে দেখতে চাই (আঙুলগুলি অতিক্রম করা)।

চ্যাট পাসওয়ার্ড

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

এটা যখন টেক্সট আসে, গোপনীয়তা সবকিছু! আমরা সবাই হোয়াটসঅ্যাপে একটি ছদ্মবেশী মোড দেখতে আশা করি যাতে আমরা আমাদের ব্যক্তিগত কথোপকথনগুলিকে ভ্রান্ত চোখ থেকে রক্ষা করতে পারি। অথবা হতে পারে আত্ম-ধ্বংসের বার্তা যাতে প্রতিবার আমরা কারো কাছে আমাদের ফোন হস্তান্তর করার সময় আমাদের হৃদয় এক নিঃশ্বাসে ডুবে না যায়। এটি ছাড়াও, আমাদের সত্যিই একটি বিকল্প দেখতে হবে যা পাসকোড বা অন্য কিছু দিয়ে কিছু কথোপকথন লক করতে পারে। এটা সত্যিই সহায়ক হবে, WhatsApp!

মেসেজ ফরওয়ার্ড রোধ করার জন্য কিছু

হ্যাঁ, এটি একটি সৎ অনুরোধ। গুড মর্নিং থেকে গুড নাইট পর্যন্ত গ্রুপ কথোপকথনে আমরা যে বিরক্তিকর ফরোয়ার্ড বার্তাগুলি পাই তার বোমাবর্ষণে আমাদের মধ্যে কেউ কেউ সত্যিই বিরক্ত। যারা তাদের ফোনে এই ধরনের বার্তা দেখতে চান না, তাদের জন্য এটিকে যেকোনোভাবে বন্ধ করার জন্য কিছু বিকল্প থাকা উচিত। এমন একটি বৈশিষ্ট্য থাকা উচিত যা শুধুমাত্র ব্যক্তিগত একের পর এক কথোপকথনের অনুমতি দিতে পারে, অন্য কোনও বার্তা নয় যাতে আমরা আমাদের প্রিয়জনের সাথে DND মোডে কথা বলতে পারি৷

কিছুর কাছে অনলাইন, অন্যদের কাছে অদৃশ্য

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

হ্যাঁ, আমরা আপনাকে অনুভব করতে পারি! আপনার হোয়াটসঅ্যাপে সর্বদাই একজন ভয়ঙ্কর স্টকার থাকে, যে আপনাকে অনলাইনে দেখার মুহূর্তে আপনাকে টেক্সট করে। তাই না? আমরা সত্যিই একটি বিকল্প দেখতে চাই যেখানে আমরা প্রতিটি পরিচিতির জন্য আমাদের সক্রিয় স্থিতি কাস্টমাইজ করতে পারি। সুতরাং, এইভাবে আমরা কাউকে ব্লকও করছি না এবং আমাদের গোপনীয়তাও অক্ষুণ্ণ থাকতে পারে।

অবকাশ মোড

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

ছুটিতে থাকার সময় কেউ বিরক্ত হতে চায় না, তাই না? ঠিক আছে, গুজবগুলি দাবি করেছে যে আমরা শীঘ্রই হোয়াটসঅ্যাপে একটি নতুন অবকাশ মোড বৈশিষ্ট্য দেখতে পাব যাতে আপনি যখনই কোনও নতুন পাঠ্য বা কোনও গ্রুপ বিজ্ঞপ্তি পাবেন, তখনই তা আর্কাইভ করা হবে। ছুটিতে আর টেক্সট পাঠাতে হবে না যাতে আপনি বিন্দুমাত্র বিরক্ত না হয়ে আপনার জীবনের একটি সময় কাটাতে পারেন।

একটি ভার্চুয়াল সহকারী বা বট

হোয়াটসঅ্যাপ সত্যিই একটি দুর্দান্ত চ্যাট বট বা অন্য কিছু প্রবর্তন করে তার গেম আপ বিবেচনা করা উচিত. একটি সহজ ভার্চুয়াল সহকারী যিনি সহজেই আমাদের সমস্ত প্রশ্ন শুনতে পারেন, আমাদের পক্ষ থেকে দ্রুত প্রতিক্রিয়া পাঠাতে পারেন, নতুন চ্যাট পরামর্শ এবং আরও অনেক কিছু দিতে পারেন৷ এইরকম একটি স্মার্ট ভার্চুয়াল সঙ্গীর সাথে, আমাদের টেক্সটিং অভিজ্ঞতা অবশ্যই পরবর্তী স্তরে যেতে পারে, আপনি কি মনে করেন লোকেরা?

ইভেন্টগুলি

যেহেতু আমরা হোয়াটসঅ্যাপে প্রচুর আমন্ত্রণ পাই, অ্যাপটির অবশ্যই এমন একটি বৈশিষ্ট্য চালু করা উচিত যা আমাদের ক্যালেন্ডারে স্বয়ংক্রিয়ভাবে একটি ইভেন্ট যুক্ত করার অনুমতি দেয়। এটি একটি উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলন, বন্ধুর জায়গায় একত্রিত হওয়া, জন্মদিনের পার্টি বা যেকোনো কিছু, আমরা আশা করি আমরা সরাসরি এই ধরনের ইভেন্টের তারিখগুলি সংরক্ষণ করতে পারব এবং সহজেই আমাদের ক্যালেন্ডারে সমস্ত আসন্ন ইভেন্টের ট্র্যাক রাখতে পারব।

AR স্টিকার বা অবতার

8টি অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য যা আমরা সবাই হোয়াটসঅ্যাপে দেখতে চাই

কেউ একটি নিস্তেজ কথোপকথন পছন্দ করে না, তাই না? সুতরাং, আমাদের কথোপকথনগুলিকে মশলাদার করার জন্য WhatsApp যদি নতুন চ্যাট অবতার এবং একগুচ্ছ উত্তেজনাপূর্ণ AR স্টিকার প্রবর্তন করে তবে এটি খুব ভাল হবে না। ইমোজি এবং এআর স্টিকারের মাধ্যমে কেউ সত্যিই নিজেদের ভালোভাবে প্রকাশ করতে পারে। আশা করি খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে এই ধরনের নতুন ইমোজি পরীক্ষাগুলি দেখতে পাব৷

গ্রুপ চ্যাটে পোল

হ্যাঁ, এটি সত্যিই একটি গেম চেঞ্জার ধরনের পদক্ষেপ হবে। পার্টিতে কী পরতে হবে, লাল নাকি কালো, স্টারবাকস বা বারিস্তার মতো কফির জন্য কোন জায়গায় যাবেন এবং এই জাতীয় অন্যান্য জিনিসের মধ্যে আমরা প্রায়শই বিভ্রান্ত হই। সুতরাং, যদি হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে একটি পোল বৈশিষ্ট্য চালু করে যেখানে আমরা কেবল আমাদের মনে যা চলছে তা জিজ্ঞাসা করতে পারি এবং আমাদের বন্ধুরা এটি সম্পর্কে কী বলে তা দেখতে পারি। সংখ্যাগরিষ্ঠতার জন্য যান এবং আমাদের জীবন সহজে সাজান৷

এখানে কয়েকটি অত্যন্ত প্রয়োজনীয় হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্য রয়েছে যা আমরা সবাই আমাদের প্রিয় মেসেজিং অ্যাপে দেখতে চাই। আপনি যদি কিছু শেয়ার করতে চান, তাহলে নির্দ্বিধায় কমেন্ট বক্সে ক্লিক করুন।


  1. ম্যাক ওএস হাই সিয়েরাতে নোটের নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে সব জানুন

  2. আইফোনে মুছে ফেলা হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে দেখতে হয়

  3. নতুন Windows 10 প্রিভিউ প্রকাশিত হয়েছে:সমস্ত নতুন বৈশিষ্ট্যের এক ঝলক দেখুন!

  4. হোয়াটসঅ্যাপের মাল্টি-ডিভাইস সমর্থন সম্পর্কে সমস্ত কিছু