কম্পিউটার

5টি দুর্দান্ত নতুন পিক্সেল 5 বৈশিষ্ট্যগুলি আপনাকে অবশ্যই দেখতে হবে৷

Google-এর Pixel 5 কিছু দুর্দান্ত নতুন বৈশিষ্ট্য, অভিনব ক্যামেরার কৌশল এবং এমনকি দ্রুত 5G গতির সাথে একটি বড় 6-ইঞ্চি স্ক্রীন নিয়ে গর্ব করে৷

যদিও 5G চমৎকার এবং 90Hz স্ক্রিন অ্যাপ এবং গেমগুলিকে মসৃণ করে তুলবে, এটি অন্য সবকিছু যা আমরা মনে করি মালিকরা পছন্দ করবেন। এখানে কিছু নতুন Pixel 5 বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে নতুন ডিভাইস পেতে প্রলুব্ধ করতে পারে।

1. হোল্ড ফর মি (কল স্ক্রীনিং)

প্রতিটি নতুন ফোন বা সফ্টওয়্যার আপডেটের সাথে, Google সহকারী আরও সহায়ক এবং কিছুটা স্মার্ট হয়ে ওঠে। Google ইতিমধ্যেই কল স্ক্রীনিং যোগ করেছে সেইসব বিরক্তিকর স্বয়ংক্রিয় স্প্যাম কল থেকে পরিত্রাণ পেতে। এখন, Android 11 এবং Pixel 5 এর সাথে, আপনি এটিকে আরও একধাপ এগিয়ে নিতে পারেন এবং "Hold for Me" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷

5টি দুর্দান্ত নতুন পিক্সেল 5 বৈশিষ্ট্যগুলি আপনাকে অবশ্যই দেখতে হবে৷

হোল্ড ফর মি ঠিক যেরকম শোনাচ্ছে ঠিক তাই করে:Google অ্যাসিস্ট্যান্ট বসে থাকবে এবং অপেক্ষা করবে যখন আপনি আপনার সারাদিনের জন্য দীর্ঘ সময় ধরে লিফটের গান শোনার পরিবর্তে বসে থাকবেন।

আপনি যখনই আপনার ব্যাঙ্ক, কেবল প্রদানকারী বা অন্য কোনো কোম্পানিকে কল করবেন যেটি আপনাকে হোল্ডে রাখে, আপনি Pixel 5-এ একটি পপআপ দেখতে পাবেন যে আপনি Google অ্যাসিস্ট্যান্টকে আপনার জন্য ধরে রাখতে চান কিনা। বৈশিষ্ট্যটি সক্রিয় করতে, আপনার ফোনটি নামিয়ে রাখতে এবং উত্পাদনশীল কিছুতে ফিরে যেতে কেবল পপআপে আলতো চাপুন৷

অন্য প্রান্তের কেউ ফোনের উত্তর দিলে, সহকারী আপনাকে একটু শব্দ করে এবং আপনার ডিভাইস ভাইব্রেট করে সতর্ক করবে, যাতে আপনি কথোপকথন নিতে এবং চালিয়ে যেতে জানেন। একমাত্র উদ্বেগের বিষয় হল প্রতিনিধিটি হ্যালো বলার আগে আপনার পক্ষে যথেষ্ট সময় ধরে থাকে কিনা।

আপনি যদি না জানেন, এই একই প্রযুক্তি Google Assistant-কে আপনার জন্য রেস্তোরাঁর রিজার্ভেশন বা হেয়ার অ্যাপয়েন্টমেন্ট বুক করার অনুমতি দেয়। আপনি কখন হোল্ডে আছেন, একটি প্রাক-রেকর্ড করা বার্তা শুনছেন বা একজন সত্যিকারের মানুষ ফোনে আছেন কিনা তা জানা যথেষ্ট স্মার্ট। এটি বেশ ঝরঝরে, তাই আপনি যদি Pixel 5 নেন তাহলে অবশ্যই এটি চেষ্টা করুন।

দুর্ভাগ্যবশত, হোল্ড ফর মি বর্তমানে শুধুমাত্র ইংরেজি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ৷

2. Google মানচিত্রে লাইভ ভিউ

পিক্সেল 5-এর আরেকটি ঝরঝরে বৈশিষ্ট্য হল Android 11-এ Google Maps-এর ভিতরে লাইভ ভিউ মোড। এটি মূলত লোকেশন শেয়ারিং-এর সাথে মিলিত একটি লাইভ ভিউ, যা বেশ ঝরঝরে।

5টি দুর্দান্ত নতুন পিক্সেল 5 বৈশিষ্ট্যগুলি আপনাকে অবশ্যই দেখতে হবে৷

এটি ব্যবহার করার জন্য, আপনাকে লোকেশন শেয়ারিং চালু করতে হবে। তারপর Google মানচিত্রে, বন্ধুর আইকনে আলতো চাপুন এবং লাইভ ভিউ নির্বাচন করুন৷ . আপনি এখন দেখতে পাবেন আপনার বন্ধু ঠিক কোথায় এবং তারা আপনার থেকে কত দূরে। এটি ঠিক নিয়মিত রাস্তার দৃশ্যের মতো, শুধুমাত্র এখন এটি আপনার বন্ধুর অবস্থানের একটি ওভারলে দেখায়৷

3. ব্যাটারি-শেয়ারিং রিভার্স ওয়্যারলেস চার্জিং

আজকাল, বেশিরভাগ ফোন এবং আনুষাঙ্গিক বেতার চার্জিং সমর্থন করে। এটি আপনাকে সুবিধাজনকভাবে একটি ওয়্যারলেস চার্জিং প্যাড বা স্ট্যান্ডে ফোন রেখে কিছু প্লাগ ইন না করে একটি ডিভাইস চার্জ করতে দেয়৷

এবং এটি পরিচ্ছন্ন থাকাকালীন, Google সর্বশেষ Pixel মডেলের উপর ধারণাটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেছে।

Pixel 5 রিভার্স ওয়্যারলেস চার্জিং নামে পরিচিত একটি চটকদার বৈশিষ্ট্য সমর্থন করে, যাকে বলা হয় ব্যাটারি শেয়ার এখানে. এটি আপনাকে আপনার Pixel 5 ফোনের পিছনে (কোনও তারের প্রয়োজন ছাড়াই) সেট করে অন্য ডিভাইসটি চার্জ করতে দেয়।

এটি ব্যবহার করতে, সেটিংস> ব্যাটারি> ব্যাটারি শেয়ার এ ব্যাটারি শেয়ার চালু করুন . তারপরে, শুধু Pixel 5 ফ্লিপ করুন এবং পিছনে একটি আধুনিক iPhone, Pixel Buds, বা অন্য একটি ডিভাইসের সাথে ওয়্যারলেস চার্জিং রাখার চেষ্টা করুন। আপনি যখন এটি করবেন, এটি আপনার Pixel এর ব্যাটারি থেকে জাদুভাবে চার্জ হতে শুরু করবে।

একটি উপায়ে, এটি Pixel 5 কে একটি ব্যাটারি প্যাকে পরিণত করে। এবং একই সেটিংস পৃষ্ঠায়, আপনি একটি থ্রেশহোল্ড সেট করতে পারেন যেখানে আপনার পিক্সেল ডিভাইসটিকে তার পিছনে চার্জ করা বন্ধ করে দেবে, আপনাকে আপনার ফোনের ব্যাটারি সংরক্ষণ করার অনুমতি দেবে।

আমরা Samsung, Huawei এবং অন্যান্যদের থেকে এই কার্যকারিতা দেখেছি, তাই এটা ভাল যে Googleও বোর্ডে আছে৷

4. অ্যাস্ট্রোফটোগ্রাফি এবং সিনেমাটিক প্যান ক্যামেরা মোড

আপনি সম্ভবত জানেন যে আপনি আপনার ফোন দিয়ে চাঁদ, তারা বা রাতের আকাশের অসামান্য ফটো পাবেন না। স্মার্টফোনে প্যান করার সময় শালীন ভিডিও ক্যাপচার করাও কঠিন। যাইহোক, নতুন Pixel 5 এর সাথে কয়েকটি ফটো বা ভিডিও তোলার চেষ্টা করুন এবং আপনি আনন্দিতভাবে অবাক হবেন। এর কারণ হল Google এর ঝরঝরে ক্যামেরা মোডগুলি সমস্ত ভারী উত্তোলন করে৷

এবং যখন Google Pixel 5-এ Astro মোড উন্নত করেছে, এটি আরও নতুন সিনেমাটিক প্যান মোড যা আপনি পছন্দ করবেন।

সিনেমাটিক প্যান Pixel 5 মালিকদের ডেডিকেটেড ক্যামেরা সরঞ্জাম ছাড়াই পেশাদার চেহারার ভিডিও শট পেতে সাহায্য করবে। সহজভাবে ক্যামেরা খুলুন এবং সুন্দর ভিডিও প্যান করা শুরু করতে উপলব্ধ মোড থেকে সিনেমাটিক বেছে নিন।

এই বিষয়ে বলতে গেলে, Pixel 5 60FPS এ 4K ভিডিও রেকর্ড করতে পারে এবং iPhone এর মতো "পোর্ট্রেট লাইটিং" করতে পারে৷

5. স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ

যেহেতু স্মার্ট হোম পণ্যগুলি আরও প্রচলিত হয়ে উঠেছে, আরও অনেক লোক সেগুলিকে তাদের বাড়িতে যুক্ত করেছে৷ এর মধ্যে রয়েছে স্মার্ট স্পিকার, থার্মোস্ট্যাট, লাইট বা সংযুক্ত স্মার্ট হোম সিকিউরিটি ক্যামেরা।

সুবিধামত, Google Pixel 5 এর পাওয়ার মেনুতে (Android 11-এ) একটি নতুন বিভাগ যোগ করেছে যা আপনার বাড়ির সমস্ত স্মার্ট ডিভাইসের দ্রুত এবং সহজে নিয়ন্ত্রণের অনুমতি দেয়। এটি কোনো অ্যাপ না খুলেই কাজ করে।

5টি দুর্দান্ত নতুন পিক্সেল 5 বৈশিষ্ট্যগুলি আপনাকে অবশ্যই দেখতে হবে৷ 5টি দুর্দান্ত নতুন পিক্সেল 5 বৈশিষ্ট্যগুলি আপনাকে অবশ্যই দেখতে হবে৷

পিক্সেল 5 এর নতুন স্মার্ট ডিভাইস কন্ট্রোল মেনু অ্যাক্সেস করার জন্য কেবলমাত্র Pixel 5 এর উপরের-ডান দিকের পাওয়ার বোতামটি টিপুন এবং ধরে রাখুন।

এখানে আপনি সাধারণ পাওয়ার অফ এবং রিবুট বিকল্পগুলি এবং যোগাযোগহীন অর্থপ্রদানের জন্য কিছু Google Pay শর্টকাট দেখতে পাবেন। কিন্তু এর নিচে, আপনি স্মার্ট হোম কন্ট্রোলের বিস্তৃত অ্যারে পাবেন। আপনি আপনার সমস্ত স্মার্ট ডিভাইসের একটি তালিকা দেখতে পাবেন (একবারে ছয়টি পর্যন্ত) এবং লাইট অন/অফ করতে, সামনের দরজা লক করতে বা এমনকি আপনার নিরাপত্তা ক্যামেরা চেক করতে দ্রুত ট্যাপ করতে পারেন।

এটি দ্রুত, সহজ এবং নির্বিঘ্নে Pixel 5-এ একত্রিত। এই ফাংশনটি Android 11 চালিত পুরানো Pixels-এও উপলব্ধ।

Pixel 5-এ প্রচুর অফার রয়েছে

আপনি চেষ্টা করে দেখতে পারেন এমন অনেকগুলি দুর্দান্ত Pixel 5 বৈশিষ্ট্যগুলির মধ্যে এটি কয়েকটি। আমরা এমনও উল্লেখ করিনি যে Pixel 5-এ আবার একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে, যেটি Pixel 4 মডেলে নেই।

এবং আপনি যে ডিভাইসেই থাকুন না কেন, Google-এর সর্বশেষ Android 11-এ আরও বেশি সুন্দর বৈশিষ্ট্য রয়েছে। কীবোর্ডে স্মার্ট রিপ্লাই, উন্নত অ্যাপ সাজেশন, আরও ভালো টেক্সট কপি করার টুল, উন্নত কাস্টমাইজেশন অপশন এবং চরম ব্যাটারি সেভারের মতো আপডেটগুলো বেশ সহায়ক।

আমরা আপনাকে আপনার ফোনে এই সমস্ত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার পরামর্শ দিই যখন এটি Android 11 পায়৷


  1. Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে

  2. অ্যান্ড্রয়েডের জন্য Google ড্রাইভের ৭টি বৈশিষ্ট্য যা আপনার জানা উচিত

  3. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  4. 8 Google Chromecast হ্যাকস আপনাকে অবশ্যই জানতে হবে!